কম্পিউটার

Mac এর জন্য Parallels Desktop Windows 11 VM সমর্থন এবং গেমিং কর্মক্ষমতা উন্নত করে

ম্যাকের জন্য প্যারালেলস ডেস্কটপ অ্যাপটির সর্বশেষ সংস্করণ 17.1 সহ Windows 11 ভার্চুয়াল মেশিনের জন্য উন্নত সমর্থন করেছে। এই নতুন আপডেটটি সকল ভবিষ্যত এবং অতীতের Windows 11 VM-এর জন্য ডিফল্টরূপে ভার্চুয়াল ট্রাস্টেড প্ল্যাটফর্ম মডিউল (vTPMs) সক্ষম করবে, যা Windows 11-এর ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণের একটি প্রয়োজনীয় পদক্ষেপ।

যেহেতু Intel এবং Apple M1 CPU-এর Macs TPM 2.0 চিপগুলির সাথে আসে না, তাই Windows 11 ভার্চুয়াল মেশিনগুলি সমর্থিত অবস্থায় চালানো নিশ্চিত করতে Parallels Desktop 17-এ একটি ভার্চুয়াল TPM চিপ চালু করেছে। সমান্তরাল এখন বিদ্যমান Windows 10 VM-এর ব্যবহারকারীদের Windows 11-এ আপগ্রেড করার পরামর্শ দিচ্ছে কারণ এটি সর্বশেষ Windows রিলিজ, এবং M1 Mac ব্যবহারকারীদের জন্য ARM-এ Windows 11 এছাড়াও ইন্টেল-ভিত্তিক অ্যাপগুলির সাথে সামঞ্জস্যতা উন্নত করে।

ম্যাক সংস্করণ 17.1 এর জন্য সমান্তরাল ডেস্কটপ ভার্চুয়াল মেশিনে চলমান উইন্ডোজ গেমগুলির জন্য কর্মক্ষমতা উন্নতি নিয়ে আসে। "গ্রাহকদের শীর্ষ অনুরোধের প্রতিক্রিয়া হিসাবে, সমান্তরাল বেশ কয়েকটি উইন্ডোজ গেমের জন্য গ্রাফিক্স উন্নত করে যার মধ্যে রয়েছে, তবে এতে সীমাবদ্ধ নয়:ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট, এজ অফ এম্পায়ার্স 2 ডেফিনিটিভ সংস্করণ, টম্ব রাইডার 3, মেটাল গিয়ার সলিড ভি:দ্য ফ্যান্টম পেইন, মাউন্ট এবং ব্লেড II:ব্যানারলর্ড, ওয়ার্ল্ড অফ ট্যাঙ্কস, রাফ্ট,” কোম্পানি ব্যাখ্যা করেছে।

আমরা শীঘ্রই প্যারালেলস ডেস্কটপ 17-এর সাথে Mac-এ Windows 11 চালানোর বিষয়ে আরও কিছু শেয়ার করব এবং আমরা খুব শীঘ্রই Chrome OS-এর জন্য Parallels Desktop-এর সাথে হাত মিলিয়ে নেওয়ার পরিকল্পনা করছি। যদি Windows 365 এখন একটি ওয়েব ব্রাউজার দিয়ে সমস্ত ডিভাইসে ক্লাউড পিসি আনতে পারে, ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার শীঘ্রই যে কোনো সময় বন্ধ হয়ে যাবে না এবং প্যারালেলস ডেস্কটপ 17 উইন্ডোজ অ্যাপস এবং ম্যাক অ্যাক্সেস করার সেরা এবং সহজ উপায়গুলির মধ্যে একটি।


  1. Protecc, Windows 11 এবং Windows 10 এর জন্য একটি ওপেন সোর্স 2FA ডেস্কটপ ক্লায়েন্ট

  2. উইন্ডোজ এবং ম্যাকের জন্য 9 সেরা বিটডিফেন্ডার অ্যান্টিভাইরাস বিকল্প

  3. উইন্ডোজ এবং ম্যাকের জন্য পিডিএফ কনভার্টার থেকে 10 সেরা এক্সেল

  4. কিভাবে গেমিং এর জন্য উইন্ডোজ 11 অপ্টিমাইজ করবেন (8 টিপস)