কম্পিউটার

মাইক্রোসফ্ট স্কাইপ নতুন উইন্ডোজ 11 ডিভাইসে আগে থেকে ইনস্টল করা হবে না

গতকাল মাইক্রোসফ্টের বিশাল উইন্ডোজ 11 তথ্য ডাম্প থেকে বেরিয়ে আসা আরও আকর্ষণীয় বিটগুলির মধ্যে একটি নিশ্চিতকরণ ছিল যে কোম্পানির স্কাইপ অ্যাপটি নতুন উইন্ডোজ 11 ডিভাইসে আগে থেকে ইনস্টল করা হবে না বা ক্লিন-ইনস্টল করার সময় বিদ্যমান ডিভাইসে থাকবে না। নতুন অপারেটিং সিস্টেম।

উইন্ডোজ 11-এ প্রাথমিক আপগ্রেড করার আগে অ্যাপটি ইতিমধ্যেই ইনস্টল করা ডিভাইসগুলিতে থাকবে যদিও বর্তমান ব্যবহারকারীদের তাদের অনুমতি ছাড়া স্কাইপ আনইনস্টল করার বিষয়ে চিন্তা করতে হবে না।

2011 সালে মাইক্রোসফ্ট 8.5 বিলিয়ন মার্কিন ডলারে কেনার আগে 2003 সালে চালু হওয়া বার্ধক্যজনিত যোগাযোগ অ্যাপের জন্য এটি অবশ্যই একটি ভাল লক্ষণ নয়। যদিও স্কাইপ দৃশ্যত এখনও উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করার জন্য উপলব্ধ থাকবে যারা এটি ব্যবহার করতে চান, মাইক্রোসফ্ট এটিকে তার প্রয়োজনীয় অ্যাপগুলির তালিকা থেকে সরিয়ে দেওয়ার জন্য একটি শক্তিশালী বার্তা পাঠায় যে স্কাইপের দিনগুলি গণনা করা হয়েছে৷

মাইক্রোসফ্ট টিমগুলিকে এখন উইন্ডোজ 11 অপারেটিং সিস্টেমে একীভূত করা হবে এই সত্যটিকে আরও বেশি করে তুলেছে৷

স্কাইপ এখন বেশ কয়েক বছর ধরে নীচের দিকে প্রবণতা করছে বেশিরভাগই সহজ এবং আরও সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত প্রতিদ্বন্দ্বী চ্যাট, ভয়েস এবং ভিডিও অ্যাপের উত্থানের সংমিশ্রণ এবং স্কাইপ ব্র্যান্ডকে প্রাসঙ্গিক রাখার ক্ষেত্রে মাইক্রোসফ্টের আগ্রহের অভাবের কারণে ভোক্তাদের মাইক্রোসফ্ট টিমগুলির উন্নতিতে মাইক্রোসফ্টের বর্ধিত ফোকাস এবং এর আরও বৈশিষ্ট্যগুলিকে বিনামূল্যে করার ক্ষেত্রেও একটি ভূমিকা পালন করেছে যখন বিশ্বব্যাপী মহামারী চলাকালীন জুমের জ্যোতির্বিদ্যাগত উত্থান নিশ্চিত করেছে যে স্কাইপ এমন একটি পরিষেবা নয় যা লোকেরা ভিডিও কনফারেন্সিংয়ের ক্ষেত্রে আর চিন্তা করে না। কল।

অন্যান্য Windows 10 অ্যাপ্লিকেশানগুলি যেগুলি স্কাইপে ঐচ্ছিক মাইক্রোসফ্ট স্টোর অ্যাপ ডাউনলোড হিসাবে যোগদান করবে তার মধ্যে রয়েছে 3D ভিউয়ার, Windows 10 এর জন্য OneNote এবং পেইন্ট 3D৷ Windows 11-এর সাথে Windows 10 বৈশিষ্ট্যের একটি বড় সংখ্যাও বন্ধ করা হবে।

আপনি কি এখনও আপনার উইন্ডোজ ডিভাইসে স্কাইপ ব্যবহার করেন? নীচের মন্তব্যে আমাদের জানান এবং তারপর Windows 11 এর আরও খবরের জন্য Twitter এবং Facebook-এ আমাদের অনুসরণ করুন৷


  1. সারফেস ইভেন্ট 2021:সারফেস গো 3 হল মাইক্রোসফটের নতুন সাশ্রয়ী মূল্যের উইন্ডোজ 11 ট্যাবলেট

  2. মাইক্রোসফ্ট অসমর্থিত ডিভাইসগুলিতে উইন্ডোজ 11 চালানো ব্যবহারকারীদের সতর্কতা জারি করবে

  3. সর্বোত্তম সমাধান:স্কাইপ উইন্ডোজ 10 এ ক্যামেরা কাজ করছে না

  4. Windows 11 হবে নতুন Vista (বা Windows 8)