কম্পিউটার

অনেকগুলি লক্ষণ উইন্ডোজ 11

এর জন্য অক্টোবরের রিলিজের তারিখের দিকে নির্দেশ করছে।

মাইক্রোসফ্ট গত সপ্তাহে ঘোষণা করেছে যে Windows 11 এই ছুটির মরসুমে Windows 10 ব্যবহারকারীদের কাছে রোল আউট করা শুরু করবে, কোম্পানি একই সময়ে নতুন Windows 11 পিসি শিপিং শুরু করার জন্য PC OEM-এ কাজ করছে। সফটওয়্যার জায়ান্ট এই সপ্তাহের শেষের দিকে Windows Insiders-এ প্রথম Windows 11 প্রিভিউ বিল্ড রিলিজ করার পরিকল্পনা করছে, অনেক লক্ষণ বর্তমানে নতুন OS-এর জন্য অক্টোবরে রিলিজের দিকে ইঙ্গিত করছে।

প্রথমত, মাইক্রোসফ্টের পরিকল্পনার সাথে পরিচিত সূত্রগুলি দ্য ভার্জকে বলেছে যে "কোম্পানিটি অক্টোবরে উইন্ডোজ 11 প্রকাশ করার লক্ষ্যে রয়েছে, OEM থেকে নতুন ডিভাইসগুলির জন্য প্রস্তুত।" Microsoft Windows 11-এর জন্য বেশ কয়েকটি বিপণন চিত্রে 20 অক্টোবর তারিখটিকে টিজ করেছে, নীচের একটি সহ যেখানে আপনি 11:11 AM সেট করা ঘড়ির সাথে 20 অক্টোবরের তারিখ দেখতে পাবেন৷

অনেকগুলি লক্ষণ উইন্ডোজ 11

গত সপ্তাহে 24 জুন Microsoft-এর Windows 11 ইভেন্ট চলাকালীন, আমরা খুব সংক্ষিপ্ত মুহুর্তে Windows, Surface, Duo এবং Hub-এর VP Stevie Bathiche-এর Microsoft Teams বার্তা থেকে একটি বিজ্ঞপ্তিও দেখেছি। "এটি 11-এ পরিণত করার জন্য উত্তেজিত… অক্টোবরের জন্য অপেক্ষা করতে পারি না," বাথিচে থেকে বার্তাটি পড়ে, এবং এটি অক্টোবরে সফ্টওয়্যার এবং সম্ভবত হার্ডওয়্যারের খবরের জন্য একটি সূক্ষ্ম টিজার হতে পারে৷

অনেকগুলি লক্ষণ উইন্ডোজ 11

সাম্প্রতিক বছরগুলিতে, মাইক্রোসফ্ট ধারাবাহিকভাবে অক্টোবরে নতুন সারফেস ডিভাইসের ঘোষণা করেছে, এবং এই অক্টোবরে কোম্পানি কিছু সারফেস-ব্র্যান্ডেড Windows 11 লঞ্চ ডিভাইস নিয়ে এসেছে দেখে আমরা অবাক হব না। বিদ্যমান উইন্ডোজ 10 পিসিগুলির জন্য, মাইক্রোসফ্ট বলেছে যে তার আপগ্রেড রোলআউট পরিকল্পনা চূড়ান্ত করা হচ্ছে এবং এটি 2021 সালের শেষের দিকে শুরু হবে এবং 2022 পর্যন্ত চলবে, ডিভাইস অনুসারে নির্দিষ্ট সময় পরিবর্তিত হবে।

ইতিমধ্যে, সফ্টওয়্যার জায়ান্টটি আবারও উইন্ডোজ 10 পিসিতে উইন্ডোজ 11 ইনস্টল করার জন্য ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি স্পষ্ট করবে বলে আশা করা হচ্ছে। গত সপ্তাহে, কোম্পানিটি আপডেট ইনস্টল করার জন্য TPM 2.0 চিপ এবং আধুনিক প্রসেসরগুলিকে বাধ্যতামূলক করার জন্য তার ডকুমেন্টেশন আপডেট করেছে, কিন্তু কোম্পানি এখনও ব্যাখ্যা করতে পারেনি কেন TPM 2.0 চিপ সহ অত্যাধিক পুরানো সিপিইউ সহ অনেক ডিভাইস উইন্ডোজের জন্য যথেষ্ট ভাল নয়। 10. এতে মাইক্রোসফটের নিজস্ব সারফেস স্টুডিও 2 অল-ইন-ওয়ান পিসি অন্তর্ভুক্ত রয়েছে, যা বর্তমানে বিনামূল্যের Windows 11 আপগ্রেডের জন্য যোগ্য নয় যদিও আপনি এখনও একটি মোটা $3.499 মূল্যে কিনতে পারেন।


  1. Microsofts Windows এর জন্য দুটি OneNote অ্যাপ 2022 সালে একটি হতে চলেছে

  2. Windows 11 এ ইন্টারনেটের গতি কম? এটিকে ভালো করার জন্য এখানে 5টি উপায় রয়েছে...

  3. Windows 10-এ ওয়েবসাইটগুলির জন্য অ্যাপগুলি কী কী?

  4. Windows 12 – প্রকাশের তারিখ, বৈশিষ্ট্য এবং যা আমরা এতদূর জানি