কম্পিউটার

কিছু বহু প্রত্যাশিত Windows 11 বৈশিষ্ট্য এখন উইন্ডোজ ইনসাইডার বিটা, রিলিজ প্রিভিউ চ্যানেলে পরীক্ষার জন্য রয়েছে

মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা প্রদানের জানুয়ারির প্রতিশ্রুতি প্রদান করছে। এখন বিটা এবং রিলিজ প্রিভিউ চ্যানেলগুলিতে উইন্ডোজ ইনসাইডারগুলিতে রোল আউট হচ্ছে Windows 11 বিল্ড 22000.526৷ এই রিলিজটি অনেক প্রত্যাশিত নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে যেমন টাস্কবারে আবহাওয়া দেখা, একাধিক মনিটরে তারিখ এবং সময় দেখা এবং আপনার টাস্কবার থেকে সরাসরি Microsoft টিম কলে খোলা অ্যাপ্লিকেশন উইন্ডো শেয়ার করা।

যদিও এই বৈশিষ্ট্যগুলি ইতিমধ্যেই কয়েক মাস আগে ডেভ চ্যানেলে পরীক্ষায় ছিল, বিটা এবং রিলিজ প্রিভিউ চ্যানেলগুলিতে রোলআউটের অর্থ হল নিয়মিত নন-বিটা টেস্টিং উইন্ডোজ 11 ব্যবহারকারীরা শীঘ্রই এই একই বৈশিষ্ট্যগুলি পাবেন। আপনি সম্ভবত জানেন, এর কারণ হল বিটা এবং রিলিজ প্রিভিউ শাখাগুলি সবচেয়ে স্থিতিশীল এবং সেই জায়গা যেখানে মাইক্রোসফ্ট সর্বশেষ নতুন উইন্ডোজ উপাদানগুলি পরীক্ষা করে৷

আজকের বিল্ডটি টাইম জোন সেটিংস, টাস্ক ম্যানেজার এবং আরও অনেক কিছু সম্পর্কিত কিছু অন্যান্য বাগ ফিক্স নিয়ে আসে। চেঞ্জলগটি নীচে দেখা যেতে পারে, তাই আমরা আপনাকে মাইক্রোসফ্ট-এর ব্লগে যেতে দিতে পারি।

উল্লেখ্য যে, এই রিলিজে Windows 10 21H2 আপডেটের একটি বৈশিষ্ট্যও Windows 11-এ রোল আউট হয়েছে। এটি বিজনেস ক্লাউড ট্রাস্টের জন্য উইন্ডোজ হ্যালো। এটি একই প্রযুক্তি এবং স্থাপনার পদক্ষেপগুলি ব্যবহার করে যা ফাস্ট আইডেন্টিটি অনলাইন (FIDO) নিরাপত্তা কীগুলির জন্য অন-প্রিমিসেস একক সাইন-অন (SSO) সমর্থন করে৷ "ক্লাউড ট্রাস্ট উইন্ডোজ স্থাপনের জন্য পাবলিক-কি অবকাঠামো (PKI) প্রয়োজনীয়তাগুলিকে সরিয়ে দেয় এবং Windows Hello for Business স্থাপনার অভিজ্ঞতাকে সরল করে," Microsoft বলেছে৷

যদিও এটি নিশ্চিত করা হয়নি, উইন্ডোজ সেন্ট্রাল আরও বিশ্বাস করে যে এই বিল্ডটি অবশেষে উইন্ডোজ 11 এর উত্পাদন সংস্করণে সমর্থন অ্যান্ড্রয়েড অ্যাপ সমর্থন সক্ষম করে। আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে, কিন্তু আপাতত, এটি উত্তেজনাপূর্ণ যে Windows 11 বৈশিষ্ট্যগুলি পাচ্ছে যে Microsoft প্রতিশ্রুতি দিয়েছিল।


  1. অনেকগুলি লক্ষণ উইন্ডোজ 11

  2. Microsoft Defender প্রিভিউ অ্যাপ এখন Windows 10, Windows 11 এ ডাউনলোডের জন্য উপলব্ধ

  3. Microsoft বিটা এবং ডেভ চ্যানেলগুলিকে Windows 11 Insider Preview Build 22581 দিয়ে একত্রিত করে

  4. কিছু ​​দরকারী নতুন ফোন লিঙ্ক মেসেজিং বৈশিষ্ট্য এখন উইন্ডোজে রোল আউট হচ্ছে