কম্পিউটার

নতুন আপডেটগুলি Windows 11-কে ছুটির কেনাকাটা আগের থেকে আরও সহজ করতে সাহায্য করে৷

ছুটির দিন কেনাকাটা বেশ চাপের হতে পারে, এমনকি যদি আপনি আপনার সমস্ত কেনাকাটা অনলাইনে সম্পন্ন করার পরিকল্পনা করেন। অনেকগুলি ওয়েবসাইট থেকে বেছে নেওয়ার জন্য, সঠিক মূল্যে সঠিক উপহারের সন্ধান করা বেশ অপ্রতিরোধ্য হয়ে ওঠে৷

সৌভাগ্যবশত, আপনি যদি একজন Windows 11 ব্যবহারকারী হন, তাহলে আপনার কেনাকাটার ক্ষেত্রে সেরা সিদ্ধান্ত নিতে সাহায্য করার জন্য আপনি কিছু চমত্কার চিত্তাকর্ষক বৈশিষ্ট্য ব্যবহার করতে পারেন।

Windows 11-এর মাধ্যমে Microsoft Edge ব্যবহারকারীদের দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি প্রদান করে যার মধ্যে রয়েছে একটি মূল্য তুলনা টুল, উন্নত অনলাইন নিরাপত্তা, এবং একটি সংশোধিত Microsoft পুরস্কার প্রোগ্রাম। এখানে Windows 11 কীভাবে অনলাইন শপিংকে সেরা করে তোলে।

Windows 11-এ Microsoft Edge-এর সাথে সেরা ডিল পান

উইন্ডোজ 11-এ ডিফল্ট ব্রাউজার হিসেবে, এজকে অত্যন্ত শক্তিশালী হতে পুনরায় ডিজাইন করা হয়েছে এবং লোকেদের কাছে যা গুরুত্বপূর্ণ তা নিয়ে আসে। Microsoft প্রায় এক বছর আগে Microsoft Edge-এ বিল্ট-ইন অটোফিল কুপন চালু করেছে, এবং Windows ব্যবহারকারীরা অনলাইনে প্রচুর সঞ্চয় করেছে তাদের ধন্যবাদ।

নতুন আপডেটগুলি Windows 11-কে ছুটির কেনাকাটা আগের থেকে আরও সহজ করতে সাহায্য করে৷

একটি মূল্য তুলনা সরঞ্জাম ছাড়াও, এখন, আপনি একটি অন্তর্নির্মিত মূল্য সরঞ্জামও পান যা আপনাকে মূল্য পরিবর্তনের বিষয়ে সতর্ক করে এবং আগের মূল্যের প্রবণতাগুলিতেও অ্যাক্সেস দেয়৷ এজ স্বয়ংক্রিয়ভাবে আপনার সম্প্রতি দেখা পণ্যের মূল্য পরিবর্তনের বিষয়ে আপনাকে অবহিত করবে। এছাড়াও আপনি বিশেষজ্ঞ পর্যালোচনা এবং গ্রাহকের রেটিং সহজে অ্যাক্সেস পান৷

নতুন আপডেটগুলি Windows 11-কে ছুটির কেনাকাটা আগের থেকে আরও সহজ করতে সাহায্য করে৷

একটি সম্পূর্ণ নতুন দক্ষতা মোড

ছুটির কেনাকাটার মরসুমে, আপনি কখনই জানেন না যে কখন হঠাৎ দাম কমে যাবে, তাই Windows 11 এবং এজ এর সাথে চলার সময় আপনার ব্যাটারির আয়ু বাড়াতে এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

Microsoft Edge-এ একটি নতুন দক্ষতা মোড CPU এবং RAM ব্যবহার সীমিত করে আপনার ব্যাটারির আয়ু বাড়ায়। একটি উন্নত ব্যাটারির সাহায্যে, আপনি আপনার পিসি মারা যাওয়ার বিষয়ে চিন্তা না করে ঘণ্টার পর ঘণ্টা ব্রাউজ করতে পারবেন। একসাথে, মূল্য-ট্র্যাকিং বৈশিষ্ট্যগুলি আপনাকে অর্থ সঞ্চয় করতে এবং অভিভূত না হয়ে সর্বোত্তম সিদ্ধান্ত নিতে দেয়৷

মাইক্রোসফট এজ দিয়ে অনলাইন শপিং আরও নিরাপদ হয়ে ওঠে

অনলাইনে কেনাকাটা করার সময় গোপনীয়তা একটি প্রাথমিক উদ্বেগ, এবং কেউ চায় না যে তাদের ব্যক্তিগত বিবরণ চুরি হোক এবং দূষিতভাবে ব্যবহার করা হোক। Windows 11 স্মার্টস্ক্রিন আপনাকে অনলাইনে নিরাপদ রাখতে সাহায্য করে, কিন্তু Microsoft Edge এটিকে আরও এগিয়ে নিয়ে যায়।

পাসওয়ার্ড মনিটর এবং পাসওয়ার্ড স্বাস্থ্য ড্যাশবোর্ড মাইক্রোসফ্ট এজ-এ তৈরি করা হয়েছে, এবং তারা সংরক্ষণ করা পাসওয়ার্ডগুলি ট্র্যাক করে তা নিশ্চিত করার জন্য যে আপনার কোনও পাসওয়ার্ডই ডেটা লঙ্ঘনের ক্ষেত্রে আপস করা হয়নি৷

নতুন আপডেটগুলি Windows 11-কে ছুটির কেনাকাটা আগের থেকে আরও সহজ করতে সাহায্য করে৷

আপনার পাসওয়ার্ড আপস হওয়ার ঝুঁকিতে থাকলে, এজ আপনাকে অনায়াসে মাত্র কয়েকটি ক্লিকে আপনার পাসওয়ার্ড আপডেট করার অনুমতি দেবে। সেটিংস> প্রোফাইল> পাসওয়ার্ড-এ নেভিগেট করুন এবং পরিবর্তন এ ক্লিক করুন . সেখান থেকে, এজ আপনাকে সরাসরি ওয়েবসাইটের পাসওয়ার্ড রিসেট পৃষ্ঠায় নিয়ে যাবে এবং তারপর আপনি সহজেই আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারবেন।

উপরন্তু, পাসওয়ার্ড স্বাস্থ্য মনিটর আপনার পাসওয়ার্ডের শক্তি সনাক্ত করে; একটি দুর্বল পাসওয়ার্ড চুরি হওয়ার প্রবণতা বেশি। একটি শক্তিশালী পাসওয়ার্ড রাখা এবং একাধিক সাইটে একই পাসওয়ার্ড ব্যবহার করা এড়িয়ে চলাই উত্তম।

মাইক্রোসফ্ট পুরস্কার আরও অ্যাক্সেসযোগ্য হয়ে উঠেছে

মাইক্রোসফটের নিজস্ব পুরষ্কার প্রোগ্রাম মাইক্রোসফ্ট এজ এর সাথে ব্রাউজিং, গেমিং এবং কেনাকাটার জন্য ব্যবহারকারীদের উৎসাহিত করে। উপহার কার্ড, এক্সক্লুসিভ, সুইপস্টেক এবং আরও অনেক কিছুর জন্য আপনি যে পয়েন্টগুলি অর্জন করেন তা আপনি রিডিম করতে পারেন। আপনার জন্য একটি যোগ্য দাতব্য প্রতিষ্ঠানে দান করার বিকল্পও রয়েছে।

পূর্বে, Microsoft Rewards প্রোগ্রামে যোগদান করা একটু ঝামেলার ছিল, কিন্তু এখন আপনি Microsoft Edge টুলবার থেকে সরাসরি যোগ দিতে পারেন।

শুধু পুরস্কারের অভিজ্ঞতা পিন করুন সেটিংস> চেহারা থেকে , এবং আপনি Microsoft Rewards-এ যোগ দিতে পারেন এবং আপনার পয়েন্ট ট্র্যাক করতে পারেন। বিকল্পভাবে, আপনি পুরস্কার অভিজ্ঞতা সক্ষম করতে পারেন তিন-বিন্দু মেনুতে ক্লিক করে এবং তারপর Microsoft Rewards-এ ডান-ক্লিক করুন .

উইন্ডোজ 11 এবং মাইক্রোসফ্ট এজ ড্রিম টিম তৈরি করুন

অনলাইন কেনাকাটা একটি সম্পূর্ণ ঝামেলা, কিন্তু Microsoft Edge এবং সম্পূর্ণ নতুন Windows 11 এর সাথে এটি অনেক সহজ হয়ে যায়।

এই নতুন বৈশিষ্ট্যগুলি আপনাকে অনলাইনে কেনাকাটা নিরাপদ রেখে সেরা ডিল পেতে সক্ষম করে৷


  1. মাইক্রোসফ্ট এজে নতুন উইন্ডোজ 11 অনুপ্রাণিত নকশা কীভাবে সক্ষম করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য মাইক্রোসফ্ট এজকে ত্বরান্বিত করবেন:মাইক্রোসফ্ট এজকে আরও দ্রুত করুন

  3. Windows 11 এ CCleaner Microsoft Edge এড়িয়ে গেছে?

  4. Microsoft Edge এক্সপ্লোরিং:Windows 10 এর নতুন বিল্ট-ইন ব্রাউজার