কম্পিউটার

মাইক্রোসফ্ট অবশেষে একটি বাজে উইন্ডোজ ডেটা ওয়াইপ বাগ সংশোধন করেছে

উইন্ডোজ বিশ্বের সর্বাধিক ব্যবহৃত অপারেটিং সিস্টেম হতে পারে, তবে এটি তার ত্রুটি ছাড়া নয়। সৌভাগ্যবশত, মাইক্রোসফ্ট বলিরেখা দূর করার জন্য কাজ করছে, কারণ এটি সাম্প্রতিক আপডেটে প্রমাণিত হয়েছে যে একটি বাগ সংশোধন করে যা পিসি রিসেটকে সবকিছু মুছে ফেলতে বাধা দেয়।

মাইক্রোসফটের বাজে উইন্ডোজ 11 বাগ, এখন সংশোধন করা হয়েছে

মাইক্রোসফ্ট সাপোর্টে রিপোর্ট করা হয়েছে, Windows 11 পিসি KB5011493 আপডেট পাচ্ছে। এটি সত্যিই একটি ছোট, এবং এর একমাত্র লক্ষ্য হল একটি বাজে বাগ বের করা যা সম্প্রতি তার মাথা পালন করেছে:

একটি পরিচিত সমস্যা সমাধান করে যা ঘটে যখন আপনি একটি Windows ডিভাইস রিসেট করার চেষ্টা করেন এবং এর অ্যাপ্লিকেশানগুলিতে এমন ফোল্ডার থাকে যাতে রিপার্স ডেটা থাকে, যেমন Microsoft OneDrive বা Microsoft OneDrive for Business। যখন আপনি সবকিছু সরান নির্বাচন করুন৷ , Microsoft OneDrive থেকে স্থানীয়ভাবে ডাউনলোড বা সিঙ্ক করা ফাইলগুলি মুছে ফেলা যাবে না।

আপনি যদি এই প্রথমবার এই বাগটির কথা শুনছেন, তাহলে আমরা 2022 সালের ফেব্রুয়ারির শেষের দিকে মাইক্রোসফ্ট স্বীকার করার পরে যে "সবকিছু সরান" টুলটি আসলে তা করেনি বলে আমরা খবরটি ব্রেক করেছি। যদি আপনার পিসিতে ওয়াইপ করার আগে আপনার একটি লিঙ্ক করা OneDrive অ্যাকাউন্ট থাকে, তাহলে এটি আপনার আইটেমগুলিকে পরে পুনরায় সিঙ্ক করবে, যার অর্থ পিসিটি সত্যিই পরিষ্কার ছিল না৷

সৌভাগ্যবশত, একবার এই আপডেটটি বের হয়ে গেলে, এই বিরক্তিকর বাগটি অবশেষে ঠিক করা হবে। এবং তারপর, "সবকিছু সরান" সত্যিকার অর্থেই তা করবে যা বলে।

মাইক্রোসফট থেকে একটি দ্রুত সমাধান

এই বাগটি একটি বড় চুক্তির মতো মনে হতে পারে না, তবে এটি লোকেদের গোপনীয়তার জন্য সম্ভাব্য ধ্বংসাত্মক ছিল৷ কখনও কখনও, লোকেরা তাদের কম্পিউটারে বিক্রি করার সময় স্লেটটি মুছতে "সবকিছু সরান" টুলের উপর নির্ভর করে। যাইহোক, যদি টুলটি আসলে সবকিছু সরিয়ে না দেয় এবং বিক্রেতা দুবার চেক না করে, তাহলে তারা হয়তো হার্ডওয়্যারের চেয়েও বেশি কিছু হস্তান্তর করছে।

সৌভাগ্যবশত, মাইক্রোসফ্ট একটি ফিক্স আউট পেয়ে তার হিল টেনে আনেনি। বাগ ঘোষণা করার মাত্র কয়েক সপ্তাহের মধ্যে, কোম্পানি এটিকে সংশোধন করে এমন একটি আপডেট রোল আউট করতে পেরেছে। যেমন, আপনি যদি অদূর ভবিষ্যতে "সবকিছু সরান" টুলটি ব্যবহার করতে চান তাহলে আপনার মেশিনগুলিকে আপডেট করতে ভুলবেন না৷

আরেকটি সমস্যা, স্থির

দুর্ঘটনাক্রমে অপরিচিতদের কাছে ডেটা ফাঁস করা কখনই ভাল ধারণা নয়, মাইক্রোসফ্ট তার OneDrive সমস্যাটির জন্য একটি দ্রুত সমাধান স্থাপন করেছে। এবং যদি আপনি কখনও সন্দেহের মধ্যে থাকেন, তাহলে সত্যিকার অর্থেই নিশ্চিত করতে একটি ডিস্ক ওয়াইপার ব্যবহার করা সর্বদাই উত্তম।


  1. কিভাবে উইন্ডোজ ল্যাপটপ রিমোট মুছা যায়

  2. কিভাবে উইন্ডোজ ল্যাপটপ রিমোট মুছা যায়

  3. Windows 10-এ FLAC অডিও ফাইলগুলিকে গুরুতর বাগ দূষিত করে – Microsoft দ্বারা সংশোধন করা হয়েছে৷

  4. Windows 10 এ হার্ড ড্রাইভ কিভাবে মুছা যায়