কম্পিউটার

Windows 10 এ সিস্টেম ট্রে থেকে স্কাইপ দূর করার পদক্ষেপ

স্কাইপ হল একটি জনপ্রিয় হাইব্রিড ইনস্ট্যান্ট মেসেজ এবং ভয়েস চ্যাট টুল যা আপনাকে আপনার কাছের এবং প্রিয়জনদের সাথে যোগাযোগ করতে সাহায্য করে। লক্ষ লক্ষ মানুষ স্কাইপ ব্যবহার করে তাদের ব্যবসা পরিচালনা করতে এবং ইন্টারনেটের মাধ্যমে যেকোনো বিশ্বব্যাপী অবস্থান থেকে একে অপরের সাথে সংযোগ স্থাপন করে। খরচ সাশ্রয়, নমনীয়তা এবং কলের গুণমান ছাড়াও, অনেক অন্যান্য সুবিধা রয়েছে, আপনি সঠিকভাবে অ্যাপটি পরিচালনা করে সুবিধা পেতে পারেন।

এই পোস্টে, আমরা Windows 10-এ সিস্টেম ট্রে থেকে স্কাইপকে কীভাবে মুছে ফেলা যায় তা নিয়ে আলোচনা করতে যাচ্ছি। সুতরাং, আমরা এখানে চলেছি!

টাস্কবারে স্কাইপ পিন করা হয়েছে

আপনি যখন টাস্কবারে একটি প্রোগ্রাম পিন করেন, তখন এটি শুধুমাত্র প্রোগ্রামগুলি সনাক্ত করার জন্য ব্যথা সঞ্চয় করে না বরং আপনাকে আপনার উত্পাদনশীলতা উন্নত করতে সহায়তা করে। তাছাড়া, স্কাইপ ডিফল্টরূপে Windows 10 টাস্কবারে বসে। ডিফল্ট সেটিংসের কারণে, আপনি যখন স্কাইপ উইন্ডো বন্ধ করেন, এটি এখনও টাস্কবারে সক্রিয় থাকে। এটি স্কাইপের অদ্ভুত প্রবণতার কারণে হয় যখন আপনি ক্লোজ বোতামে ক্লিক করেন। সুতরাং, আপনাকে সিস্টেম ট্রে থেকে স্কাইপ আইকনে ডান-ক্লিক করতে হবে এবং তারপর টাস্কবার থেকে বাদ দিতে ক্লোজ বোতামটি নির্বাচন করতে হবে।

Windows 10 এ সিস্টেম ট্রে থেকে স্কাইপ দূর করার পদক্ষেপ

আপনি স্কাইপ আইকনে ডান-ক্লিক করতে পারেন এবং চলমান প্রোগ্রামটি অবিলম্বে বন্ধ করতে প্রস্থান করুন নির্বাচন করতে পারেন। এটি প্রোগ্রামটিকে ব্যাকগ্রাউন্ডে চলা থেকে বিরত করবে যার অর্থ আপনি ইনকামিং কল এবং বার্তা সম্পর্কে সতর্কতা বার্তা পাবেন না। টাস্কবারে কিছু জায়গা খালি করা এবং ক্রমাগত তাড়াহুড়ো থেকে কিছুটা মানসিক শান্তি পাওয়া সর্বোত্তম অনুশীলন। যাইহোক, আপনি যদি এমন একটি ব্যবসা চালান যার জন্য আপনার ক্লায়েন্টদের সাথে যোগাযোগ রাখতে একটি অবিরাম সংযোগের প্রয়োজন হয় তবে এই বিকল্পটি আপনার জন্য সুপারিশ করা হয় না৷

Windows 10 টাস্কবার থেকে স্কাইপ সরানোর ধাপগুলি

Windows 10 টাস্কবার থেকে Skype সরাতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1:আপনার স্কাইপ অ্যাকাউন্টে সাইন ইন করুন৷

ধাপ 2:এখন, আপনাকে আপনার প্রোফাইল ছবি নির্বাচন করতে হবে।

ধাপ 3:সেটিংস চয়ন করুন৷

ধাপ 4:সাধারণ-এ ক্লিক করুন।

ধাপ 5:এখন, আপনাকে টগল অন ক্লোজ করতে হবে, স্কাইপ চালু রাখতে হবে।

Windows 10 এ সিস্টেম ট্রে থেকে স্কাইপ বাদ দিন

Windows 10 এ সিস্টেম ট্রে থেকে স্কাইপ দূর করার পদক্ষেপ

টাস্কবার থেকে স্কাইপ মুছে ফেলার জন্য প্রত্যেকের নিজস্ব কারণ রয়েছে। আপনি যদি ভাবছেন যে কীভাবে প্রোগ্রামটি ছাড়াই টাস্কবার থেকে স্কাইপকে মুছে ফেলা যায়, তবে সমাধানটি সহজ। আসলে, কাজটি সম্পন্ন করার জন্য আপনার কোনো তৃতীয় পক্ষের টুলেরও প্রয়োজন নেই।

এখানে, আপনি সহজেই টাস্কবার থেকে স্কাইপ আইকন মুছে ফেলতে পারেন এবং এখনও স্কাইপ থেকে বিজ্ঞপ্তি এবং অন্যান্য সতর্কতা পেতে পারেন। আপনার Windows 10 কম্পিউটার যতক্ষণ Wi-Fi বা ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে ততক্ষণ আপনি বিজ্ঞপ্তিটি আশা করতে পারেন৷

টাস্কবার থেকে সিস্টেম ট্রেতে স্কাইপ বাদ দেওয়ার পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1:স্কাইপে নেভিগেট করুন এবং তারপর প্রোগ্রাম চালু করুন।

ধাপ 2:টুলস মেনু বেছে নিন।

ধাপ 3:ড্রপ-ডাউন তালিকা থেকে বিকল্পগুলি হিট করুন৷

Windows 10 এ সিস্টেম ট্রে থেকে স্কাইপ দূর করার পদক্ষেপ

ধাপ 4:উন্নত সেটিংস ট্যাব নির্বাচন করুন।

ধাপ 5:এখন, আপনাকে তৃতীয় বিকল্পটি আনচেক করতে হবে যার নাম "আমি সাইন ইন করার সময় টাস্কবারে স্কাইপ রাখুন"।

Windows 10 এ সিস্টেম ট্রে থেকে স্কাইপ দূর করার পদক্ষেপ

ধাপ 6:সাম্প্রতিক পরিবর্তনগুলি সংরক্ষণ করতে সংরক্ষণ বোতাম টিপুন৷

উপরের পদক্ষেপগুলি সম্পাদন করার পরে যখনই আপনি স্কাইপ বন্ধ করবেন, আপনি লক্ষ্য করবেন যে আইকনটি টাস্কবারে আর প্রদর্শিত হবে না। তবে, প্রোগ্রামটি ব্যাকগ্রাউন্ডে চলবে। আপনি সিস্টেম ট্রে থেকে আপনার হ্যান্ডস-অন স্কাইপ পেতে পারেন। সর্বোপরি, একটি নতুন কল এবং বার্তার আগমনে আপনাকে অবহিত করা হবে৷

আপনি যদি স্কাইপ থেকে সম্পূর্ণভাবে প্রস্থান করতে চান, তাহলে আপনাকে সিস্টেম ট্রেতে ডান-ক্লিক করতে হবে এবং প্রস্থান বিকল্পটি বেছে নিতে হবে।

এখন, আপনি সহজেই স্কাইপ পরিচালনা করতে পারেন। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী Windows 10-এ সিস্টেম ট্রে থেকে স্কাইপ মুছে ফেলতে পারেন। প্রকৃতপক্ষে, আপনি যখন কাজের চাপে পড়েন তখন কোনো বিভ্রান্তি এড়াতে আপনি সম্পূর্ণরূপে স্কাইপ ছেড়ে দিতে পারেন।


  1. Windows 10 এ স্ক্যান করা থেকে ফাইল ও ফোল্ডারগুলিকে বাদ দিন

  2. কিভাবে Windows 10 থেকে ব্যবসার জন্য স্কাইপ আনইনস্টল করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 থেকে ট্রোজান সরান?

  4. সমাধান:Windows 10 এ সিস্টেম ট্রে থেকে ব্লুটুথ আইকন অনুপস্থিত