কম্পিউটার

Windows 10 এ ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগগুলি কীভাবে ঠিক করবেন

এই দ্রুত Windows 10 How-to Guide, আমরা শিখব কিভাবে ঠিক করতে হয় “ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগ " সমস্যা. সমস্যাটি সাধারণত তিনটি প্রধান কারণে ঘটে:(1) ব্লুটুথ কার্যকারিতা আপনার ডিভাইসে চালু নাও হতে পারে। (2) বেমানান ব্লুটুথ ড্রাইভার। (3) ত্রুটিপূর্ণ Windows 10 আপগ্রেড, যা ব্লুটুথ ডিভাইসগুলিকে আরও আক্রমণ করে (হেডসেট, মাউস, ওয়্যারলেস কীবোর্ড, স্পিকার বা সহ হেডফোন ইত্যাদি। )

উইন্ডোজ 10 মেশিনে ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগগুলি ঠিক করার জন্য প্রাথমিক সমস্যা সমাধানের কৌশলগুলি কীভাবে প্রয়োগ করতে হয় তা জানতে নিবন্ধটি ধাপে ধাপে অনুসরণ করুন!

Windows 10-এ ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেগুলির সাথে সংযোগগুলি সমাধান করুন

যখনই আপনি কানেক্টিভিটি ব্যবহারের সম্মুখীন হন, তখন আপনাকে যা করতে হবে তা হল নিশ্চিত করুন যে আপনি নীচে উল্লিখিত পদ্ধতিগুলি অনুসরণ করছেন৷ এটি সম্ভবত আপনার জন্য নিরাপদে এবং কার্যকরভাবে সমস্যার সমাধান করবে।

ওয়ার্করাউন্ড 1 - আপনার উইন্ডোজ সিস্টেমকে আবিষ্কারযোগ্য করুন

ভাল, সম্ভাবনা হল, আপনি অন্য ডিভাইস থেকে আপনার ব্লুটুথ সংযোগ করতে পারবেন না এবং এর বিপরীতে, এই কারণেই আপনি এখানে বিরক্তিকর সমস্যা সমাধান করতে এসেছেন। এটি ঠিক করতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে ব্লুটুথ কার্যকারিতা অন্যান্য ডিভাইসের জন্য দৃশ্যমান। ওয়্যারলেস ডিভাইসগুলিকে পিসিতে সঠিকভাবে সংযোগ করতে দিন; এটি করতে প্রক্রিয়া অনুসরণ করুন:

ধাপ 1- Windows + S এ ক্লিক করুন আপনার কীবোর্ডে বোতাম এবং সেটিংস অনুসন্ধান করুন . ডিভাইসের দিকে যান বিভাগ।

ধাপ 2- বাম ফলক থেকে, ব্লুটুথ-এ ক্লিক করুন৷ মেনু এবং এটি সক্রিয় করা হয়েছে তা নিশ্চিত করুন। আরো ব্লুটুথ বিকল্প টিপুন এবং পরবর্তী পপ-আপ মেনু থেকে, বিকল্প ট্যাবে নেভিগেট করুন এবং 'ব্লুটুথ ডিভাইসগুলিকে এই পিসি খুঁজে পেতে অনুমতি দিন' সক্রিয় করুন। (যদি এটি কোনো সুযোগ দ্বারা অক্ষম করা হয়।)

Windows 10 এ ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগগুলি কীভাবে ঠিক করবেন

পদক্ষেপ 3- আপনি মূল ব্লুটুথ স্ক্রিনে ফিরে যেতে পারেন এবং এখনই আপনার ওয়্যারলেস ডিভাইসগুলিকে সংযুক্ত করার চেষ্টা করুন৷ আপনার এখন আশা করা উচিত 'জোড়া করার জন্য প্রস্তুত' দেখতে বোতাম।

এই সহজ সমাধানটি বেশ কয়েকটি ব্যবহারকারীর জন্য Windows 10-এ ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেগুলির সংযোগগুলি সমাধান করার জন্য একটি কার্যকর সমাধান হিসাবে পরিণত হয়েছে। যদি এটি আপনার জন্য কাজ না করে। চিন্তা করবেন না; সমস্যা থেকে পরিত্রাণ পেতে সাহায্য করতে পারেন যে আরো উপায় এখনও আছে. ব্লুটুথ ড্রাইভার আপডেট করার জন্য আমাদের পরবর্তী পদ্ধতিতে এগিয়ে যান এটি আপনার Windows 10 সমস্যার সমাধান করে কিনা তা দেখতে৷

ওয়ার্করাউন্ড 2- ব্লুটুথ ড্রাইভারগুলি আপ-টু-ডেট কিনা তা পরীক্ষা করুন

Windows 10-এ আপগ্রেড করার সময়, ব্লুটুথ ড্রাইভারগুলি ভেঙে যাওয়ার বা হারিয়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে। সুতরাং, ড্রাইভার-সম্পর্কিত সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করুন, আপনার ডিভাইস ড্রাইভারগুলিকে সর্বশেষ সংস্করণে আপডেট করা আপনাকে আপনার Windows 10 মেশিনে সর্বোচ্চ কর্মক্ষমতা অর্জনে সহায়তা করবে৷

আমরা ডিভাইস ড্রাইভার আপডেট করার দুটি পদ্ধতি নিয়ে আলোচনা করব:

ম্যানুয়াল পদ্ধতি:ডিভাইস ম্যানেজারের মাধ্যমে

Windows 10 পিসিতে ম্যানুয়ালি ব্লুটুথ ড্রাইভার আপডেট করতে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

ধাপ 1- রান উইন্ডো চালু করতে (Windows + R) এ ক্লিক করুন> টাইপ করুন “devmgmt.msc ” (সেমিকোলন ছাড়া) এবং এন্টার টিপুন কী।

ধাপ 2- ডিভাইস ম্যানেজার উইন্ডো থেকে, ব্লুটুথ সনাক্ত করুন। বিভাগটি প্রসারিত করতে এটিতে ডাবল-ক্লিক করুন> ডান-ক্লিক করুন এবং প্রসঙ্গ মেনু থেকে আপডেট ড্রাইভার বেছে নিন। বিকল্প।

ধাপ 3- সাবধানে ডিভাইস ড্রাইভার আপডেট করা শুরু করার জন্য আপনি এখানে দুটি বিকল্প পাবেন।

বিকল্প 1 – স্বয়ংক্রিয়ভাবে (উইন্ডোজ আপডেটের মাধ্যমে), বিকল্প 2- ম্যানুয়ালি (ড্রাইভার সফ্টওয়্যারের জন্য আমার কম্পিউটার ব্রাউজিং)।

পদক্ষেপ 4- আপনি বিকল্প এক সহ স্বয়ংক্রিয়ভাবে ব্লুটুথ ড্রাইভার আপডেট করতে পারেন। কিন্তু যদি এটি আপনার অনেক সময় নেয়, তাহলে আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইটের মাধ্যমে সর্বশেষ ড্রাইভার ইনস্টল করার জন্য পরবর্তী বিকল্পে নেভিগেট করতে পারেন। একবার আপনি এটিতে ক্লিক করলে, ব্লুটুথ ড্রাইভার ম্যানুয়ালি ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

Windows 10 এ ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগগুলি কীভাবে ঠিক করবেন

আপনার সিস্টেম রিস্টার্ট করুন এবং আপনি এখনও Windows 10-এ 'ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেগুলির সংযোগ' নিয়ে লড়াই করছেন কিনা তা পরীক্ষা করুন!

স্বয়ংক্রিয় পদ্ধতি:স্মার্ট ড্রাইভার কেয়ারের মাধ্যমে

যদি উপরে উল্লিখিত কাজগুলি আপনার কাছে জটিল মনে হয়, তাহলে একটি ডেডিকেটেড ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করুন যা আপনাকে আপনার Windows 10 পিসির জন্য সঠিক এবং সর্বশেষ ব্লুটুথ ড্রাইভার ইনস্টল করতে সাহায্য করতে পারে৷

ধাপ 1- উদ্দেশ্যে; আমরা স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার পরামর্শ দিই, যা বর্তমানে বাজারে থাকা অন্যতম সেরা ড্রাইভার আপডেটার ইউটিলিটি। ইনস্টল করুন৷ এটা এখন!

ধাপ 2- লঞ্চ করুন ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার এবং এখনই স্ক্যান করুন এ ক্লিক করুন৷ বোতাম এটি সমস্ত পুরানো, ত্রুটিপূর্ণ, অনুপস্থিত, ক্ষতিগ্রস্ত এবং দূষিত চালককে এক জায়গায় তালিকাভুক্ত করবে।

ধাপ 3- আপনি তালিকাটি বাদ দিতে পারেন এবং ত্রুটিপূর্ণ ব্লুটুথ ড্রাইভার খুঁজতে পারেন এবং এটি পৃথকভাবে আপডেট করুন, অথবা আপনি সব আপডেট করুন এ ক্লিক করতে পারেন এক সাথে সবকিছু ঠিক করতে বোতাম।

Windows 10 এ ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগগুলি কীভাবে ঠিক করবেন

আপনি আপডেট বোতামে ক্লিক করার সাথে সাথেই, স্মার্ট ড্রাইভার কেয়ার অবিলম্বে আপনাকে Windows 10 মেশিনের জন্য সেরা-ম্যাচড ডিভাইস ড্রাইভার খুঁজে বের করবে এবং আর কোনো নির্দেশ ছাড়াই এটি সাবধানে ইনস্টল করবে। আপনার পিসি রিস্টার্ট করুন পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে!

Windows 10-এ ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগগুলি কীভাবে ঠিক করবেন?

Miracast হল একটি ওয়্যারলেস HDMI তারের মতো যা আপনার ডিভাইসগুলিকে কোনো ঝামেলা ছাড়াই আবিষ্কার ও সংযোগ করতে দেয়। আপনি ডিভাইসটি দেখতে অক্ষম হলে, যখন আপনি অ্যাকশন সেন্টার থেকে সংযোগ বোতাম টিপুন, তখন Windows 10-এ ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগগুলি ঠিক করতে নিম্নলিখিতগুলি করুন!

ধাপ 1- নিশ্চিত করুন যে আপনার উইন্ডোজ মেশিন মিরাকাস্ট সমর্থন করে এবং আপনার ইন্টারনেট সংযোগ সক্ষম আছে।

মিরাকাস্ট আপনার ডিভাইস সমর্থন করে কিনা তা পরীক্ষা করতে চান? Windows + R টিপুন রান উইন্ডো খুলতে> টাইপ করুন 'dxdiag' (সেমিকোলন ছাড়া)> এন্টার টিপুন> সমস্ত তথ্য সংরক্ষণ করুন ক্লিক করুন . টেক্সট ফাইলটি খুলুন এবং নোটটি দেখুন Miracast:HDCP সহ উপলব্ধ . নিচের স্ক্রিনশটে দেখানো কিছুর মতো দেখতে হবে!

Windows 10 এ ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেতে সংযোগগুলি কীভাবে ঠিক করবেন

আপনি যদি পূর্বোক্ত নোটটি খুঁজে না পান, তাহলে আপনি দেখতে পাবেন – Miracast Windows 10 উপলব্ধ নেই। 

ধাপ 2- আপনি যদি পরবর্তী নোটটি দেখতে পান, তাহলে এখানে মিরাকাস্ট ড্রাইভার সেট আপ করতে হয়।

  • স্টার্ট মেনু> সেটিংস> ডিভাইসগুলিতে নেভিগেট করুন এবং সংযুক্ত ডিভাইসগুলিতে ক্লিক করুন
  • 'একটি ডিভাইস যোগ করুন' টিপুন এবং যতক্ষণ না আপনি মিরাকাস্ট ড্রাইভার আবিষ্কার করেন এবং এটিতে ক্লিক না করেন ততক্ষণ ধৈর্য ধরুন
  • আপনি সফলভাবে একটি সংযোগ তৈরি করেছেন৷

ওয়্যারলেস ডিসপ্লে সংযোগের ক্ষেত্রে, আপনি যা করতে পারেন তা হল ডিভাইসটি পুনরায় সংযোগ করা। আপনি Miracast ডিভাইস খুঁজে পেতে অক্ষম হলে, নিশ্চিত করুন, ইন্টারনেট সংযোগ স্থিতিশীল। আপনার পুরো ডিভাইসটি রিবুট করতে মনে রাখবেন (এমনকি মিরাকাস্ট অ্যাডাপ্টার বা ওয়্যারলেস ডিসপ্লে আপনি ব্যবহার করছেন)।

ব্লগ সম্পর্কিত কোন পরামর্শ আছে? নীচের মন্তব্য বিভাগে তাদের উল্লেখ করতে দ্বিধা বোধ করুন!

এছাড়াও, অপভোট করতে ভুলবেন না৷ নিবন্ধটি, যদি আপনি মনে করেন যে এটি আপনাকে Windows 10-এ ব্লুটুথ অডিও ডিভাইস এবং ওয়্যারলেস ডিসপ্লেগুলির সংযোগ ঠিক করতে সাহায্য করেছে!


  1. উইন্ডোজ 11-এ অডিও বাজিং কীভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ ব্লুটুথ সমস্যা কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 ব্লুটুথ অডিও তোতলানো সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  4. Windows 10-এ অডিও সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?