কম্পিউটার

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

সারাংশ:

যেহেতু অসংখ্য Windows 10 ব্যবহারকারীরা অনুসন্ধান করছেন “Windows 10-এ ফাইল এক্সপ্লোরারের সাহায্যে কীভাবে সাহায্য পাবেন” ব্যবহারকারীরা যাতে বিল্ট-ইন ফাইল ম্যানেজার অ্যাপের সর্বোত্তম ব্যবহার করতে পারে সেজন্য আমরা এই ব্যাপক নির্দেশিকাটি লিখেছি। এই নিবন্ধে, আমরা কভার করব:

  • কিভাবে Windows 10 ফাইল এক্সপ্লোরার খুলবেন এবং অ্যাক্সেস করবেন?
  • Windows 10 ফাইল এক্সপ্লোরার ইন্টারফেসের বুনিয়াদি
  • Windows 10-এ ফাইল এক্সপ্লোরারের কিছু অংশ
  • সবচেয়ে জনপ্রিয় ফাইল এক্সপ্লোরার কীবোর্ড শর্টকাট
  • কিভাবে মূল স্ক্রিনে দ্রুত অ্যাক্সেস সক্ষম করবেন?
  • কিভাবে প্রায়শই ব্যবহৃত কমান্ডগুলি দ্রুত অ্যাক্সেসে পিন করবেন?
  • Windows 10-এ ফাইল এক্সপ্লোরার সাড়া না দেওয়ার সমস্যাটি কীভাবে ঠিক করবেন?

ফাইল এক্সপ্লোরার Windows 10 OS এর একটি গুরুত্বপূর্ণ অ্যাপ্লিকেশন এবং উপাদান। এটি ব্যবহারকারীদের প্রতিদিন সমস্ত উইন্ডোজ ড্রাইভ, ফাইল এবং ফোল্ডার নেভিগেট করতে, ব্রাউজ করতে, দেখতে এবং অ্যাক্সেস করতে সহায়তা করে। এছাড়াও, আপনার ডেটা অ্যাক্সেস করা, ফাইল এক্সপ্লোরার আপনাকে বিভিন্ন অবস্থানে সঞ্চিত তথ্য পরিচালনা করতে সহায়তা করার জন্য প্রচুর কার্যকারিতা সরবরাহ করে। আপনি যদি ভাবছেন কিভাবে আপনি উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার খুলতে এবং অ্যাক্সেস করতে পারেন, এই পোস্টটি পড়তে থাকুন।

কিভাবে উইন্ডোজ 10 ফাইল এক্সপ্লোরার খুলবেন এবং অ্যাক্সেস করবেন?

উইন্ডোজ 10-এ ফাইল এক্সপ্লোরার চালু করার বিভিন্ন উপায় রয়েছে৷ কিছু সাধারণ উপায় তালিকাভুক্ত করা হল: 

পদ্ধতি 1 - কীবোর্ড শর্টকাট ব্যবহার করা

আপনার সিস্টেমে ফাইল এক্সপ্লোরার চালু করতে কেবল কীবোর্ড শর্টকাট কী - WIN + E টিপুন।

পদ্ধতি 2 – ডেস্কটপ থেকে

আপনার ডেস্কটপে, কেবল 'এই পিসি' আইকনটি সনাক্ত করুন এবং ফাইল এক্সপ্লোরার অ্যাক্সেস করতে একইটিতে ডাবল ক্লিক করুন। বিকল্পভাবে, আপনি 'এই পিসি' আইকনে ডান-ক্লিক করতে পারেন এবং ওপেন বিকল্পটি বেছে নিতে পারেন।

পদ্ধতি 3 - স্টার্ট মেনু সহ

এটি সম্ভবত ফাইল এক্সপ্লোরার অ্যাক্সেস করার জন্য সবচেয়ে ব্যবহৃত পদ্ধতি। আপনাকে যা করতে হবে তা হল, স্ক্রিনের নীচে বাম কোণে অবস্থিত স্টার্ট মেনুতে ডান-ক্লিক করুন। বিকল্পগুলির একটি তালিকা আপনার কাছে প্রদর্শিত হবে, মেনু থেকে ফাইল এক্সপ্লোরার খুঁজুন এবং ক্লিক করুন।

পদ্ধতি 4 - উইন্ডোজ অনুসন্ধানের সাহায্য নিন

এটি উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার খুলতে এবং অ্যাক্সেস করার আরেকটি সুবিধাজনক উপায়। অনুসন্ধান বারে যান এবং ফাইল এক্সপ্লোরার টাইপ করুন। স্ক্রিনে প্রদর্শিত প্রথম প্রাসঙ্গিক ফলাফলটিতে ক্লিক করুন।

অবশ্যই পড়ুন: 9টি সেরা উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার টিপস এবং কৌশল এটিকে আরও কার্যকর করার জন্য 

Windows 10 ফাইল এক্সপ্লোরার ইন্টারফেসের বুনিয়াদি

এখন আপনি উইন্ডোজ 10-এ ফাইল এক্সপ্লোরার অ্যাক্সেস করতে পারেন, সমস্ত ফাইল এক্সপ্লোরার কী অফার করে তা পরীক্ষা করার সময় এসেছে।

উইন্ডোজে ফাইল এক্সপ্লোরারের অংশগুলি

'Windows 10-এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য পান'-এর আজকের গাইডে, আসুন ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয় শীর্ষ বৈশিষ্ট্যগুলি দেখে নেওয়া যাক।

হোম ট্যাব: ফাইল এক্সপ্লোরারের উপরের-বাম দিকে অবস্থিত। হোম ট্যাবটি বেশিরভাগ ক্রিয়াকলাপকে সহজ করে তোলে যেমন একটি ফাইল অনুলিপি করা, নতুন ফোল্ডার আটকানো, এটি মুছে ফেলা, নাম পরিবর্তন করা, ফোল্ডার বৈশিষ্ট্য দেখা ইত্যাদি।

ট্যাব দেখুন: এটি ব্যবহারকারীদের প্রিভিউ ফলকে আঘাত করে ছবি এবং নথিগুলির পূর্বরূপ দেখতে সহায়তা করে। আপনি ফাইল প্রিভিউ দেখার উপায়ও পরিবর্তন করতে পারেন; ছোট আইকন থেকে বড় আইকন।

শেয়ার ট্যাব: নামের অন্তর্ভুক্ত, শেয়ার ট্যাব ব্যবহারকারীদের কয়েক ক্লিকে একাধিক ফাইল এবং ফোল্ডার শেয়ার করতে দেয়। আপনি শেয়ার ট্যাব ব্যবহার করে ফাইল/ফোল্ডার জিপ ফরম্যাটে পরিবর্তন করতে পারেন।

ফিতা: এটি মেনু আইটেমগুলির মধ্যে একটি যা ফাইল এক্সপ্লোরারের শীর্ষে নেভিগেট করে এবং ফিতাটি প্রসারিত করতে নীচের-পয়েন্টিং তীরটিতে ক্লিক করে দেখা যায়। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের বিন্যাস, বিন্যাসকরণ এবং ভাগ করার কাজগুলি সম্পাদন করতে সক্ষম করে৷

দ্রুত অ্যাক্সেস: এটি দুর্দান্ত কার্যকারিতা, আপনি উইন্ডোজ 10-এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য পেতে পারেন৷ এটি ব্যবহার করে, আপনি একটি মাত্র ক্লিকে যেকোন ফাইল বা ফোল্ডারগুলিকে অবিলম্বে অ্যাক্সেস করতে পারেন৷ এটি ব্যবহারকারীদের ঘন ঘন পরিদর্শন করা ফাইল এবং ফোল্ডারগুলিকে অল্প সময়ের মধ্যে চেক করতে সহায়তা করে।

সবচেয়ে জনপ্রিয় ফাইল এক্সপ্লোরার কীবোর্ড শর্টকাট

উইন্ডোজে ফাইল এক্সপ্লোরারের সাহায্য পেতে, আপনাকে সমস্ত দরকারী কীবোর্ড শর্টকাটগুলি জানতে হবে যা আপনাকে সমস্ত কাজ দ্রুত এবং কার্যকরভাবে সম্পন্ন করতে সাহায্য করবে৷

কীবোর্ড শর্টকাট এটি যে কাজগুলি সম্পাদন করে:
CTRL + SHIFT + N  একটি নতুন ফোল্ডার তৈরি করুন
CTRL + SHIFT + E নির্বাচিত একটির উপরে সমস্ত ফোল্ডার দেখায় 
CTRL + D রিসাইকেল বিনে ফাইল/ফোল্ডার সরান 
CTRL + E ফাইল এক্সপ্লোরার অনুসন্ধান বারে নেভিগেট করুন
CTRL + N নতুন ফাইল এক্সপ্লোরার উইন্ডো খুলুন 
CTRL + W  বর্তমান ফাইল এক্সপ্লোরার উইন্ডোটি বন্ধ করুন 
ALT + D অ্যাড্রেস বারে নেভিগেট করুন 
ALT + ডান তীর  ইতিহাসের এক ফোল্ডারে এগিয়ে যান 
ALT + বাম তীর  ইতিহাসের একটি ফোল্ডারে ফিরে যান
ALT + এন্টার  একটি নির্বাচিত ফাইল/ফোল্ডারের সমস্ত বৈশিষ্ট্য দেখায়
F11  ফাইল এক্সপ্লোরার উইন্ডোটি বড় করুন 

Windows 11, Windows 10, Windows 8.1, বা Windows 7-এ আরও কীবোর্ড শর্টকাট শিখতে চান? জানতে এখানে ক্লিক করুন!  

কিভাবে মূল স্ক্রিনে দ্রুত অ্যাক্সেস সক্ষম করবেন?

এই PC -এ স্যুইচ করতে করতে ক্লান্ত প্রতিবার আপনি ফাইল এক্সপ্লোরার অ্যাক্সেস করতে চান? ভাল, একটি ভাল অভিজ্ঞতার জন্য দ্রুত অ্যাক্সেস কার্যকারিতা সক্ষম করার কথা বিবেচনা করুন৷

ধাপ 1 – আপনার উইন্ডোজ সিস্টেমে ফাইল এক্সপ্লোরার চালু করুন এবং পর্দার উপরের বাম কোণে অবস্থিত ফাইল ট্যাবে যান। স্ক্রীনে প্রদর্শিত ড্রপ-ডাউন মেনু থেকে ফোল্ডার পরিবর্তন এবং অনুসন্ধান বিকল্পগুলি চয়ন করুন।

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

ধাপ 2 – প্রদর্শিত পরবর্তী পপ-আপ স্ক্রীন থেকে, Open File Explorer বিভাগে যান এবং নিচের তীরটিতে ক্লিক করুন। সেখান থেকে, আপনি দ্রুত অ্যাক্সেস বা এই পিসি নির্বাচন করতে পারেন। আপনার সুবিধা অনুযায়ী বিকল্পগুলির মধ্যে যেকোনো একটি বেছে নিন।

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

ওকে বোতাম টিপুন, তারপরে নতুন পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে প্রয়োগ করুন৷

অবশ্যই পড়ুন: Windows 10 এক্সপ্লোরার ডুপ্লিকেট ফাইলগুলি খুঁজে পেতে এবং সরাতে সাহায্য করতে পারে 

কিভাবে প্রায়শই ব্যবহৃত কমান্ডগুলি দ্রুত অ্যাক্সেসে পিন করবেন?

আমাদের গাইড “Windows 10-এ File Explorer-এর সাহায্য পান” দ্রুত অ্যাক্সেসে সাধারণভাবে ব্যবহৃত কমান্ডগুলিকে পিন করার পদ্ধতিটি না শিখে অসম্পূর্ণ হবে। এটি আরও সুবিধাজনকভাবে ফাইল/ফোল্ডার অ্যাক্সেস করতে সাহায্য করে, আপনাকে ঘন ঘন ব্যবহার করতে হবে। দ্রুত অ্যাক্সেস টুলবারে একটি ফোল্ডার পিন করতে, আপনাকে যা করতে হবে তা হল: 

ধাপ 1 – টার্গেট ফাইল/ফোল্ডারে ডান-ক্লিক করুন।

ধাপ 2 – প্রসঙ্গ মেনু প্রদর্শিত হলে, দ্রুত অ্যাক্সেসে পিন করুন বিকল্পটি খুঁজুন এবং নির্বাচন করুন।

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

প্রক্রিয়াটি পূর্বাবস্থায় ফিরিয়ে আনতে, আপনাকে কেবল পছন্দসই ফাইল/ফোল্ডারটিতে ডান-ক্লিক করতে হবে এবং বিকল্পটি বেছে নিতে হবে - প্রসঙ্গ মেনু থেকে দ্রুত অ্যাক্সেস থেকে আনপিন করুন।

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

Windows 10-এ ফাইল এক্সপ্লোরার সাড়া না দেওয়ার সমস্যাটি কীভাবে ঠিক করবেন?

আপনি যদি ফাইল এক্সপ্লোরার উইন্ডোজ 10 সমস্যাগুলিতে কাজ না করার সাথে লড়াই করছেন, তাহলে কার্যকর সমাধান পেতে আমাদের বিস্তারিত নির্দেশিকা "Windows 10-এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য পান" অনুসরণ করুন।

ওয়ার্করাউন্ড 1 - আপনার OS আপডেট করুন

এটি সম্ভবত 2022-এ Windows File Explorer Not Responding সমস্যা সমাধানের জন্য সবচেয়ে উপযুক্ত সমাধানগুলির মধ্যে একটি: 

ধাপ 1 – স্টার্ট মেনুতে নেভিগেট করুন এবং সেটিংস চালু করুন। সেটিংস থেকে, আপনাকে আপডেট এবং নিরাপত্তা মডিউলটি খুঁজে বের করতে হবে এবং নির্বাচন করতে হবে।

ধাপ 2 – আপডেট এবং সুরক্ষা পৃষ্ঠায়, বাম-পাশের প্যানেল থেকে উইন্ডোজ আপডেট বিকল্পে যান এবং ডানদিকের উইন্ডোতে আপডেটের জন্য চেক বিকল্পে ক্লিক করুন। আপনি একটি পরিষ্কার ধারণা পেতে নীচে দেওয়া স্ক্রিনশটটি উল্লেখ করতে পারেন৷

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

এইভাবে আপনি দেখতে পারবেন যে আপনার সিস্টেমে ইনস্টল করার জন্য সর্বশেষ সংস্করণ আছে কি না। উপলব্ধ থাকলে, আপনার উইন্ডোজ আপডেট করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন।

ওয়ার্করাউন্ড 2 - কমান্ড প্রম্পটের সাহায্য নিন

অবাঞ্ছিত ফাইল এক্সপ্লোরার ক্র্যাশ এড়াতে, নিম্নলিখিত কমান্ড লাইনগুলি চালান: 

ধাপ 1 – শর্টকাট কী টিপুন - WIN + X। এটি পাওয়ার ব্যবহারকারী মেনু চালু করবে, যেখান থেকে আপনি কমান্ড প্রম্পট (অ্যাডমিন) বিকল্পটি বেছে নিতে পারেন।

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

ধাপ 2 – CMD উইন্ডোতে, শুধু netsh টাইপ করুন এবং এন্টার বোতাম টিপুন। একবার এটি সঠিকভাবে কার্যকর করা হলে, আপনাকে winstock reset টাইপ করতে হবে এবং আবার এন্টার বাটনে ক্লিক করুন।

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

এখন আপনাকে শুধু আপনার কম্পিউটার রিস্টার্ট করতে হবে এবং এটি উইন্ডোজ 10-এ বিরক্তিকর ফাইল এক্সপ্লোরার রেসপন্স না করার ত্রুটির সমাধান করে কিনা তা দেখতে হবে।

ওয়ার্করাউন্ড 3 - সি ড্রাইভ বাড়ানোর কথা বিবেচনা করুন

আপনার সিস্টেম ড্রাইভের স্টোরেজ স্পেস ফুরিয়ে গেলে, আপনি ফাইল এক্সপ্লোরার সাড়া দিচ্ছে না এমন সমস্যার সম্মুখীন হতে পারেন। এই কারণেই পার্টিশনটি প্রসারিত করার জন্য অত্যন্ত সুপারিশ করা হয় যাতে আপনি ফাইল এক্সপ্লোরারের সাথে সমস্যাগুলি অনায়াসে সমাধান করতে পারেন এবং এছাড়াওআপনার পিসির কার্যক্ষমতা উন্নত করতে পারেন .

এই উদ্দেশ্যে, আমরা MiniTool পার্টিশন উইজার্ড প্রো সংস্করণ ব্যবহার করার পরামর্শ দিই। এটি সবচেয়ে জনপ্রিয় পার্টিশন ম্যানেজমেন্ট সফ্টওয়্যারগুলির মধ্যে একটি এবং পার্টিশনের আকার পরিবর্তন করতে, এটিকে প্রসারিত করতে, ফাইল সিস্টেম চেক করতে, এমবিআরকে জিপিটি, এনটিএফএসকে ফ্যাটে রূপান্তর করতে, ওএসকে এসএসডি/এইচডিতে স্থানান্তরিত করতে এবং আরও অনেক কিছুর সাথে সজ্জিত। যেহেতু আমরা "ফাইল এক্সপ্লোরার কাজ করছে না" সমস্যার সমাধান করতে সি ড্রাইভকে প্রসারিত করতে চাই, তাই আপনাকে যা করতে হবে তা এখানে: 

ধাপ 1 – যেহেতু আমরা সি ড্রাইভকে প্রসারিত করতে চাই, তাই প্রথমে আমাদের মিনিটুল বুটেবল মিডিয়া তৈরি করতে হবে . এটি প্রথমে কম্পিউটার বুট করতে এবং তারপরে বুট মোডে সি ড্রাইভকে প্রসারিত করতে সহায়তা করবে।

ধাপ 2 – এখন MiniTool পার্টিশন উইজার্ড চালান এবং আপনি যে পার্টিশনটি প্রসারিত করতে চান সেটি নির্বাচন করুন। বাম প্যানেল থেকে এক্সটেন্ড পার্টিশন নির্বাচন করুন।

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

পদক্ষেপ 3 – এই ধাপে, আপনাকে ড্রপ-ডাউন তালিকা খুলতে হবে - 'মুক্ত স্থান নিন' বিভাগটি। এটি আপনাকে পছন্দসই পার্টিশনে স্থান বরাদ্দ করতে সাহায্য করবে। আপনি পার্টিশনের আকার পরিচালনা করতে স্লাইডার ব্যবহার করতে পারেন। ঠিক আছে বোতাম টিপুন!

উইন্ডোজ 10 (আল্টিমেট গাইড 2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

নতুন পরিবর্তনগুলি বাস্তবায়ন করতে পরবর্তী স্ক্রিনে প্রয়োগ করুন বোতামে ক্লিক করুন। আপনি সফলভাবে সি ড্রাইভ প্রসারিত করেছেন। আশা করি, আপনি আর 'ফাইল এক্সপ্লোরার সাড়া দিচ্ছে না' সমস্যার সম্মুখীন হবেন না। আপনি যদি এখনও সমস্যার সাথে লড়াই করে থাকেন তবে আপনি আমাদের সম্পূর্ণ নির্দেশিকা অনুসরণ করতে পারেন সম্ভাব্য সমাধান খুঁজে পেতে!

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন:Windows 10 (2022) এ ফাইল এক্সপ্লোরারের সাহায্য নিন

প্রশ্ন 1. উইন্ডোজ 10-এ ফাইল এক্সপ্লোরার সমস্যা কীভাবে ঠিক করব?

Windows 10 ফাইল এক্সপ্লোরার সমস্যাগুলি সমাধান করতে আপনি প্রয়োগ করতে পারেন এমন সমাধানগুলির একটি তালিকা এখানে রয়েছে: 

  1. চালান netsh এবং winsock রিসেট কমান্ড লাইন।
  2. নতুন আপডেটের সাথে আপনার OS আপডেট করুন।
  3. কমান্ড প্রম্পট দিয়ে ফাইল এক্সপ্লোরার পুনরায় চালু করুন
  4. ইতিহাস সাফ করুন এবং ফাইল এক্সপ্লোরারের জন্য একটি শর্টকাট তৈরি করুন

প্রশ্ন 2। আমি কিভাবে Windows 10 এ ফাইল এক্সপ্লোরারকে আরও ভালো করতে পারি?

এখানে কৌশলগুলির একটি তালিকা রয়েছে যা আপনি Windows 10 ফাইল এক্সপ্লোরার থেকে সবচেয়ে বেশি ব্যবহার করার চেষ্টা করতে পারেন: 

  1. দ্রুত অ্যাক্সেস ভিউ কাস্টমাইজ করার কথা বিবেচনা করুন
  2. আপনার সুবিধা অনুযায়ী ফাইল এক্সটেনশন দেখান বা লুকান 
  3. নির্দিষ্ট অ্যাপের সাথে ফাইল শেয়ার করুন
  4. আপনার OneDrive অনলাইন স্টোরেজে ফাইল পাঠান

প্রশ্ন ৩. উইন্ডোজ এক্সপ্লোরার যেটি খুলবে না বা সমস্যা শুরু করবে না তা আমি কীভাবে ঠিক করব?

Windows Explorer খুলবে না বা সমস্যা শুরু করবে না তা ঠিক করতে আপনি নিম্নলিখিত সমাধানগুলি প্রয়োগ করতে পারেন: 

  1. ফাইল এক্সপ্লোরার রিস্টার্ট করুন।
  2. সিস্টেম ফাইল চেকার ইউটিলিটি চালান
  3. ডিসপ্লে সেটিংস পরিবর্তন করুন 
  4. সিস্টেম পার্টিশন প্রসারিত করুন 
  5. একটি নতুন ব্যবহারকারী অ্যাকাউন্ট তৈরি করুন 
  6. উইন্ডোজকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন 

প্রশ্ন ৪। উইন্ডোজ 10 এ ফাইল এক্সপ্লোরারের কি হয়েছে?

জীবনের অন্যান্য সূক্ষ্ম জিনিসগুলির মতো, ফাইল এক্সপ্লোরার বয়সের সাথে আরও ভাল হয়েছে। আপনি ফাইল এক্সপ্লোরারের সাথে সামগ্রিক ক্রিয়াকলাপগুলি সহজ করতে প্রচুর কীবোর্ড শর্টকাটও ব্যবহার করতে পারেন।

সুতরাং, আজকের জন্য এটাই ছিল! আশা করি আপনি 'Windows 10-এ ফাইল এক্সপ্লোরারের সাহায্যে কীভাবে সহায়তা পাবেন' বিষয়ে আমাদের আজকের গাইডটি আকর্ষণীয় পেয়েছেন। আপনার যদি কোন পরামর্শ বা প্রতিক্রিয়া থাকে তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে সেগুলি ভাগ করুন!

প্রাসঙ্গিক নিবন্ধ: 
Windows 11-এ ফাইল এক্সপ্লোরার মেমরি লিক কিভাবে ঠিক করবেন
Windows 11-এ ফাইল এক্সপ্লোরার সার্চ হিস্ট্রি কিভাবে অক্ষম করবেন
কিভাবে সমাধান করবেন Windows 10 ফাইল এক্সপ্লোরার নিজে থেকেই খোলা থাকে 
কিভাবে উইন্ডোজ ফাইল এক্সপ্লোরারকে একটি FTP ক্লায়েন্টে পরিণত করবেন 
Windows 10-এ এক্সপ্লোরারে ডুপ্লিকেট ওয়ানড্রাইভ ফোল্ডারগুলি কীভাবে ঠিক করবেন


  1. Windows 11 (2022)

  2. Windows 10-এ ফাইলের নাম এক্সটেনশনগুলি কীভাবে দেখাবেন বা লুকাবেন (ধাপে ধাপে নির্দেশিকা 2022)

  3. আপনার পিসি 2022 সুরক্ষিত করার জন্য চূড়ান্ত উইন্ডোজ 10 নিরাপত্তা নির্দেশিকা

  4. উইন্ডোজ 10 ব্লু স্ক্রিন অফ ডেথ (BSOD) ত্রুটি – একটি চূড়ান্ত নির্দেশিকা 2022