কম্পিউটার

চূড়ান্ত নির্দেশিকা:বিরক্তিকর Windows 10/11 বৈশিষ্ট্যগুলি থেকে মুক্তি পান

Windows 10/11 অনেকগুলি ট্যাবলেট, স্মার্টফোন, পিসি এবং অন্যান্য ডিভাইস দ্বারা সমর্থিত, যা এটিকে বিশ্বের সর্বাধিক ব্যবহৃত অপারেটিং সিস্টেমগুলির মধ্যে একটি করে তুলেছে। দুর্ভাগ্যবশত, এটি চালু হওয়ার পর থেকে বাগ এবং সমস্যা পাওয়া গেছে। যদিও কিছু সমস্যা ইতিমধ্যেই সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে সমাধান করা হয়েছে, অন্যান্য সমস্যাগুলি এখনও এখনও রয়ে গেছে এবং যদি আপনার এখনও Windows 10/11 নিয়ে সমস্যা হয়, আমরা আপনাকে পড়ার পরামর্শ দিই। কিছু সাধারণ Windows 10/11 সমস্যার সমস্যা সমাধানে আপনাকে সাহায্য করার জন্য আমরা একটি গাইড সংকলন করেছি৷

কিভাবে জাঙ্ক অ্যাপ থেকে মুক্তি পাবেন

একটি নতুন Windows 10/11 PC-তে সাধারণত এমন অ্যাপ এবং প্রোগ্রাম অন্তর্ভুক্ত থাকে যা আপনার সম্ভবত প্রয়োজন হয় না, যেমন Candy Crush Soda Sag a, Minecraft , FarmVille 2:Country Escape , এবং বাবল উইচ 3 সাগা . যদিও এই অ্যাপগুলি এমন কিছু যেগুলির জন্য আমাদের মাইক্রোসফটকে ধন্যবাদ দেওয়া উচিত কারণ তারা আমাদের বিনোদন প্রদান করে, কখনও কখনও এগুলি খুব বিরক্তিকর হতে পারে৷

এগুলি থেকে পরিত্রাণ পেতে, স্টার্ট খুলুন৷ মেনু এবং ইনস্টল করা অ্যাপ্লিকেশনের তালিকা দেখুন। একটি অপ্রাসঙ্গিক অ্যাপটিকে ডান-ক্লিক করে এবং আনইনস্টল নির্বাচন করে আনইনস্টল করুন বিকল্প অ্যাপটি তখন আপনার সিস্টেম থেকে সরানো হবে।

কিভাবে অপ্রয়োজনীয় সফটওয়্যার আনইনস্টল করবেন

মাইক্রোসফটের আমাদের Windows 10/11 ডিভাইসে ক্যান্ডি ক্রাশের মতো জোর করে ইনস্টল করা অ্যাপ থাকতে পারে, কিন্তু পিসি নির্মাতারাও অকেজো ব্লোটওয়্যার ইনস্টল করার জন্য দোষী যা আমাদের কম্পিউটারগুলিকে ব্যাকগ্রাউন্ডে চলার সাথে সাথে ধীর করে দেয়। যদিও আউটবাইট পিসি মেরামতের মতো সরঞ্জামগুলি ইনস্টল করা গতির সমস্যা সমাধানে সহায়তা করতে পারে, আপনি সরাসরি সফ্টওয়্যার থেকে মুক্তি পেতে পারেন। কন্ট্রোল প্যানেলে যান> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . আপনি আপনার সিস্টেম থেকে অপসারণ করতে চান প্রস্তুতকারকের bloatware খুঁজুন. আনইনস্টল করুন ক্লিক করুন৷ বোতাম।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

কিভাবে সমস্ত বিজ্ঞাপন নিষ্ক্রিয় করবেন

সবচেয়ে জনপ্রিয় উইন্ডোজ 10/11 সমস্যাগুলির মধ্যে একটি হল বিজ্ঞাপন এবং বেশিরভাগ উইন্ডোজ 10/11 ডিভাইসগুলি বিজ্ঞাপনের আধিক্য দিয়ে লোড করা হয়। আপনি এগুলিকে আপনার লক স্ক্রিনে, স্টার্ট মেনুতে দেখতে পাবেন এবং এগুলি টাস্কবারে পপ-আপ বিজ্ঞপ্তি হিসাবে প্রদর্শিত হবে৷ কিছু ক্ষেত্রে, Cortana কাস্টম বার্তাগুলির সাথে এই বিজ্ঞাপনগুলিকে ফ্ল্যাশ করে। উদাহরণস্বরূপ, আপনি যদি কখনও আপনার ফাইল এক্সপ্লোরার ব্যবহার করে থাকেন তবে আপনি দেখতে পাবেন যে এটি OneDrive ব্যবহার করার পরামর্শ দেবে৷

যদি এই বিজ্ঞাপনগুলি ইতিমধ্যেই আপনাকে পাগল করে তোলে, তাহলে এই উপদ্রবগুলি নিষ্ক্রিয় করার জন্য আপনি Microsoft এর বিকল্পগুলি দেখার সময় এসেছে৷ লক স্ক্রীন বিজ্ঞাপনগুলি অক্ষম করতে, সেটিংস-এ যান৷> ব্যক্তিগতকরণ> লক স্ক্রীন . এরপরে, ডিফল্ট লক স্ক্রীন পরিবর্তন করুন, যা হল Windows Spotlight , হয় স্লাইডশোতে অথবা ছবি .

এখন, স্টার্ট-এ প্রদর্শিত বিজ্ঞাপনগুলির জন্য৷ মেনু, সেটিংস এ গিয়ে সেগুলিকে সরিয়ে দিন> ব্যক্তিগতকরণ> শুরু করুন . তারপরে, কখনও শুরুতে সাজেশন দেখান বন্ধ করুন বিকল্প।

কিভাবে আপনার টাস্কবার ডিক্লাটার করবেন

আপনি যখন প্রথম Windows 10/11 কম্পিউটার ব্যবহার করেন, আপনি লক্ষ্য করবেন যে টাস্কবারটি বেশ বিশৃঙ্খল দেখাচ্ছে। আপনি একটি টাস্ক ভিউ শর্টকাট দেখতে পাবেন, মানুষ আইকন, একটি কর্টানা অনুসন্ধান বাক্স এবং কিছু স্পর্শ কীবোর্ড বোতাম। এছাড়াও কিছু অ্যাপের শর্টকাট রয়েছে যা আপনি প্রায়শই ব্যবহার করেন না, যেমন Windows Mail অ্যাপ এবং Microsoft Store।

আপনার টাস্কবার থেকে অকেজো শর্টকাট এবং আইকনগুলি সরাতে, টাস্ক ভিউ বোতাম দেখান সহ আপনার জন্য উপলব্ধ বিকল্পগুলি দেখতে টাস্কবারে ডান-ক্লিক করুন , টাস্কবারে লোকেদের দেখান , টাচ কীবোর্ড বোতাম দেখান , এবং Windows ইঙ্ক ওয়ার্কস্পেস বোতাম দেখান . আপনি আপনার টাস্কবারে যে আইটেমগুলি দেখতে চান না সেগুলি আনচেক করুন। এবং আপনার টাস্কবার থেকে অ্যাপ শর্টকাটগুলি আনপিন করতে, সেগুলিতে ডান-ক্লিক করুন এবং টাস্কবার থেকে আনপিন করুন ক্লিক করুন বিকল্প।

কীভাবে OneDrive আনইনস্টল করবেন

মাইক্রোসফ্টের একটি ক্লাউড ফাইল স্টোরেজ পরিষেবা রয়েছে যা আপনি যদি এটি ব্যবহার করতে বিশেষভাবে পছন্দ না করেন তবে বেশ বিরক্তিকর হতে পারে:OneDrive। আপনি যদি এটি এখনও সেট আপ না করে থাকেন তবে আপনি এখানে এবং সেখানে পপ-আপগুলি দেখতে পাবেন আপনাকে এটি ডাউনলোড এবং ইনস্টল করতে বলবে৷

যদি ওয়ান ড্রাইভ ইনস্টল করা থাকে, কিন্তু আপনি এটি আর ব্যবহার করতে না চান, তাহলে আপনি কন্ট্রোল প্যানেল এ গিয়ে এটি আনইনস্টল করতে পারেন> প্রোগ্রাম> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . Microsoft OneDrive ইনস্টল করা প্রোগ্রামের তালিকায় উপস্থিত হওয়া উচিত। এটি নির্বাচন করুন এবং আনইনস্টল করুন ক্লিক করুন৷ বোতাম।

স্টার্ট মেনু টাইলস কিভাবে কাস্টমাইজ করবেন

শুরু Windows 10/11 কম্পিউটারের মেনু বিভিন্ন অ্যাপের জন্য অ্যানিমেটেড লাইভ টাইলস দিয়ে লোড করা হয়। আপনি যখনই এটি খুলবেন, আপনি Microsoft স্টোরের আবহাওয়া, খবর, নতুন অ্যাপস, গেমস এবং আরও অনেক কিছু দেখতে পাবেন, যা আপনার প্রয়োজন নাও হতে পারে।

স্টার্ট মেনু সংগঠিত করতে, আপনার প্রয়োজন নেই এমন অ্যাপ আনপিন করতে পারেন। এটি করতে, স্টার্ট খুলুন মেনু, একটি অ্যাপ টাইলে ডান-ক্লিক করুন এবং শুরু থেকে আনপিন করুন ক্লিক করুন . এটি করার ফলে স্টার্ট মেনু থেকে অ্যাপটি আনপিন এবং লুকিয়ে যাবে। এবং যদি আপনার এখনও একটি অ্যাপের শর্টকাট প্রয়োজন হয়, কিন্তু আপনি নিজে লাইভ টাইল দেখতে না চান, তাহলে অ্যাপটিতে ডান-ক্লিক করুন, আরো ক্লিক করুন এবং লাইভ টাইল বন্ধ করুন নির্বাচন করুন . আপনি চাইলে টাইলসের আকারও সামঞ্জস্য করতে পারেন। একটি টাইলের উপর ডান-ক্লিক করুন এবং আকার পরিবর্তন করুন নির্বাচন করুন৷ . এটির আকার পরিবর্তন করার আরেকটি উপায় হল টাইলের প্রান্তের উপর আপনার মাউসকে অবস্থান করা এবং সঙ্কুচিত বা বড় করার জন্য ভিতরে বা বাইরে টেনে আনুন।

Bing এর পরিবর্তে Google Chrome কিভাবে ব্যবহার করবেন

মাইক্রোসফটের সার্চ ইঞ্জিন, বিং ব্যবহার করতে সবাই স্বাচ্ছন্দ্য বোধ করে না। আমাদের মধ্যে বেশিরভাগই ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেসের কারণে একটি ওয়েব ব্রাউজার হিসাবে গুগল ক্রোম ব্যবহার করতে অভ্যস্ত। সুতরাং, আপনি যদি Google Chrome-এ স্যুইচ করতে চান এবং এটিকে আপনার ডিফল্ট ব্রাউজার করতে চান, তাহলে আপনাকে প্রথমে এটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। এর পরে, সেটিংস-এ যান৷> অ্যাপস> ডিফল্ট অ্যাপস . ওয়েব ব্রাউজার নির্বাচন করুন বিকল্প এবং Google Chrome-এ ক্লিক করুন .

এখন, আপনি যদি আপনার টাস্কবারে একটি Google Chrome শর্টকাট পিন করতে চান, শুধুমাত্র Google Chrome, খুলুন টাস্কবারে এর আইকনে ডান-ক্লিক করুন এবং টাস্কবারে পিন করুন নির্বাচন করুন . পরের বার আপনার Google Chrome এর প্রয়োজন হলে, আপনি দ্রুত টাস্কবারে যেতে পারেন এবং এর আইকনে ক্লিক করতে পারেন।

কীভাবে বিরক্তিকর অটো আপডেট বন্ধ করবেন

যখনই নতুন আপডেট সনাক্ত করা হয়, Windows 10/11 স্বয়ংক্রিয়ভাবে সেগুলি ইনস্টল করবে। এবং দুর্ভাগ্যবশত, এই স্বয়ংক্রিয় আপডেটগুলি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করার কোন উপায় নেই। যাইহোক, এর মানে এই নয় যে আপনি কিছুই করতে পারবেন না। আপনি সর্বদা আপনার নেটওয়ার্ক সংযোগকে মিটারযুক্ত হিসাবে সেট করতে পারেন তাই একটি আপডেট ডাউনলোড করার আগে Windows 10/11 কে প্রথমে আপনার অনুমতি চাইতে হবে৷

আপনার Wi-Fi সংযোগকে মিটারযুক্ত হিসাবে সেট করতে, সেটিংস-এ যান৷> নেটওয়ার্ক এবং ইন্টারনেট> ওয়াই-ফাই . ওয়্যারলেস নেটওয়ার্কের নামে ক্লিক করুন এবং মিটারযুক্ত সংযোগ হিসাবে সেট করুন চেক করুন৷ বিকল্প আপনি যদি একটি তারযুক্ত নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকেন, তাহলে সেটিংস-এ যান৷> নেটওয়ার্ক এবং ইন্টারনেট> ইথারনেট . এরপরে, তারযুক্ত নেটওয়ার্ক সংযোগের নামে ক্লিক করুন।

যদি আপনার নেটওয়ার্ক সংযোগকে মিটারযুক্ত হিসাবে সেট করা একটি বিকল্প না হয় তবে আপনি উইন্ডোজকে কিছু নির্দিষ্ট সময়ের মধ্যে আপডেটগুলি ইনস্টল না করতে বলতে পারেন৷ এটি করতে, সেটিংস-এ যান৷> আপডেট এবং নিরাপত্তা> সক্রিয় সময় পরিবর্তন করুন . আপনি যখন সাধারণত সক্রিয় থাকেন তখন দিনের 18 ঘন্টা পর্যন্ত সেট আপ করুন। এর পরে, উইন্ডোজ শুধুমাত্র আপডেটগুলি ইনস্টল করবে এবং আপনার পিসি রিবুট করবে যদি আপনি নিষ্ক্রিয় থাকার ঘন্টার মধ্যেই প্রয়োজন হয়৷

আপনার ডিভাইসের আপলোড ব্যান্ডউইথ নষ্ট হওয়া থেকে উইন্ডোজকে কীভাবে প্রতিরোধ করবেন

আপনি কি জানেন যে প্রতিটি উইন্ডোজ আপডেটের সাথে, আপনার ডাউনলোড করা আপডেটের কপি অনলাইনে আপলোড করা হবে, যার ফলে আপনার সংযোগ ধীর হয়ে যাবে এবং আপনার সীমিত ব্যান্ডউইথ নষ্ট হবে? এটি খুবই হতাশাজনক হতে পারে যদি আপনার পরিষেবা প্রদানকারী একটি ব্যান্ডউইথ ক্যাপ সেট করে কারণ এর অর্থ হল আপনি ব্যান্ডউইথ বিলের জন্য অর্থ ব্যয় করতে পারেন৷

আপনার Windows 10/11 ডিভাইসটিকে আপডেটগুলি আপলোড করা থেকে বিরত রাখতে, সেটিংস-এ যান> আপডেট এবং নিরাপত্তা> উইন্ডোজ আপডেট> উন্নত বিকল্প> ডেলিভারি অপ্টিমাইজেশান . এখানে, অন্যান্য পিসি থেকে ডাউনলোড করার অনুমতি দিন পরিবর্তন করুন আমার স্থানীয় নেটওয়ার্কে পিসি করার বিকল্প . এটি করার মাধ্যমে, আপনার ডিভাইসটি এখনও অন্যান্য ডিভাইসের সাথে আপডেট শেয়ার করবে, কিন্তু শুধুমাত্র আপনার স্থানীয় নেটওয়ার্কের সাথে সংযুক্তদের সাথে। ফলস্বরূপ, আপনার অতিরিক্ত ব্যান্ডউইথ থাকবে।

আপনার শিরোনাম দণ্ডের রঙ কীভাবে পরিবর্তন করবেন

যদিও Windows 10/11 অ্যাপস এবং প্রোগ্রামগুলির ডিফল্ট শিরোনাম বারগুলির সাথে কোনও ভুল নেই, কখনও কখনও সেগুলি খুব সাধারণ এবং বিরক্তিকর দেখায়। আপনার ডিসপ্লেতে রঙ এবং জীবন যোগ করতে, রঙিন শিরোনাম বার সক্রিয় করা হয়েছে। সেটিংস-এ যান৷> ব্যক্তিগতকরণ> রঙ . নিম্নলিখিত পৃষ্ঠগুলিতে অ্যাকসেন্ট রঙ দেখান এর অধীনে৷ বিকল্প, শিরোনাম বার নির্বাচন করুন . এখান থেকে, আপনি যে কোনো অ্যাকসেন্ট রঙ চয়ন করতে পারেন, তবে আপনি উইন্ডোজকে আপনার ডেস্কটপের পটভূমির রঙের সাথে মেলে এমন একটি রঙের অ্যাকসেন্ট নির্বাচন করতে দিতে পারেন।

এটাও লক্ষণীয় যে আপনি যদি বিভিন্ন Windows 10/11 ডিভাইসে সাইন ইন করতে একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে Windows স্বয়ংক্রিয়ভাবে আপনার ব্যক্তিগতকরণ সেটিংস সিঙ্ক করবে। সুতরাং, উদাহরণস্বরূপ, আপনি যদি একটি পিসিতে শিরোনাম বারের রঙগুলি সক্ষম করেন, তবে সেই সেটিংটি আপনার অ্যাকাউন্টের অধীনে থাকা অন্যান্য উইন্ডোজ ডিভাইস বা কম্পিউটারগুলিতে সিঙ্ক করা হবে৷

কিভাবে স্টিকি কী শর্টকাট নিষ্ক্রিয় করবেন

সবচেয়ে বিরক্তিকর Windows 10/11 বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল স্টিকি কী শর্টকাট যা পপ আপ হয় এবং আপনাকে জিজ্ঞাসা করে যে আপনি স্টিকি কী বৈশিষ্ট্য সক্ষম করতে চান কি না। আপনি যদি এই পপ-আপগুলি দ্বারা বিরক্ত হতে না চান তবে সেটিংস এ যান> অ্যাক্সেস সহজ> কীবোর্ড . স্টিকি কী ব্যবহার করুন বিভাগে স্ক্রোল করুন এবং শর্টকাটটিকে স্টিকি কী শুরু করার অনুমতি দিন টিক চিহ্ন মুক্ত করুন বিকল্প এবং আপনি সেই বিভাগে থাকাকালীন, আপনি ফিল্টার অক্ষম করতে চাইতে পারেন৷ এবং টগল করুন সেইসাথে কি.

কিভাবে লক স্ক্রীন এড়িয়ে যাবেন

উইন্ডোজ 10/11 ডিভাইসের ডিফল্ট লক স্ক্রিনটি অবশ্যই সুন্দর দেখাচ্ছে। এটি ওয়েব থেকে প্রাপ্ত একটি সুন্দর ব্যাকগ্রাউন্ড ইমেজ প্রদর্শন করে। এটি নতুন ইমেল এবং আবহাওয়ার আপডেটের মতো তথ্যও দেখায়।
দুর্ভাগ্যবশত, কিছু লোকের জন্য, লক স্ক্রিন কোন কাজে আসে না। আপনি শুধুমাত্র এক পর্যায়ে এটির প্রশংসা করেন এবং তারপর সাইন ইন করতে দূরে সোয়াইপ করুন৷ আপনি যদি সেই লোকেদের মধ্যে থাকেন যারা শুধু লক স্ক্রীন এড়িয়ে যেতে চান, আপনার কম্পিউটারের রেজিস্ট্রির মাধ্যমে লক স্ক্রীনটি অক্ষম করুন৷ পরের বার আপনি যখন উইন্ডোজ বুট করবেন, এটি সরাসরি সাইন-ইন স্ক্রিনে চলে যাবে।

কিভাবে লুকানো ফাইল এক্সটেনশন দেখাবেন

মাইক্রোসফ্ট কিছু কারণে ফাইল এক্সটেনশন লুকানোর জন্য Windows 10/11 কনফিগার করেছে। নিরাপত্তা সম্পর্কে কথা বললে, এটি খারাপ হতে পারে কারণ আপনি কখনই জানতে পারবেন না যে একটি নির্দিষ্ট ফাইল একটি দূষিত প্রোগ্রাম বা নথি।

উইন্ডোজকে ফাইল এক্সটেনশন দেখাতে দিতে, ফাইল এক্সপ্লোরার-এ যান এবং দেখুন ক্লিক করুন ট্যাব দেখান/লুকান-এর অধীনে বিভাগে, ফাইলের নাম এক্সটেনশন চেক করুন . উইন্ডোজ এখন একটি প্রোগ্রাম বা নথির ফাইল এক্সটেনশন প্রদর্শন করা উচিত.

কিভাবে বিজ্ঞপ্তিগুলিকে সাইলেন্স করবেন

বিজ্ঞপ্তিগুলি মাঝে মাঝে সহজ হতে পারে, তবে সেগুলি বেশ বিরক্তিকরও হতে পারে। ভাল জিনিস হল Windows 10/11-এ একটি এক-ক্লিক সুইচ রয়েছে যা আপনাকে সমস্ত ধরণের বিজ্ঞপ্তি অক্ষম করতে দেয়। এমনকি আপনি নির্দিষ্ট অ্যাপের জন্য বিজ্ঞপ্তিগুলিকে অক্ষম করতে পারেন যাতে সেগুলি আপনাকে বিভ্রান্ত না করে।

বিজ্ঞপ্তিগুলি অক্ষম করতে, অ্যাকশন সেন্টারে ক্লিক করুন৷ টাস্কবারে আইকন এবং সমস্ত সেটিংস নির্বাচন করুন . সিস্টেম নির্বাচন করুন> বিজ্ঞপ্তি এবং কর্ম . তারপরে একটি নতুন উইন্ডো খুলবে, বিজ্ঞপ্তি এবং অ্যাকশন সেন্টার সেটিংসে অ্যাক্সেস প্রদান করবে। বিজ্ঞপ্তি খুঁজুন বিকল্প নিম্নলিখিত সহ বিভিন্ন ধরনের বিজ্ঞপ্তির জন্য টগল থাকবে:

  • অ্যাপ এবং অন্যান্য প্রেরকদের থেকে বিজ্ঞপ্তি পান।
  • লক স্ক্রিনে অ্যালার্ম, রিমাইন্ডার এবং ইনকামিং VoIP কল দেখান৷
  • লক স্ক্রিনে বিজ্ঞপ্তিগুলি দেখান৷
  • উইন্ডোজ ব্যবহার করার সাথে সাথে টিপস, কৌশল এবং পরামর্শ পান।
  • আমার স্ক্রীন নকল করার সময় বিজ্ঞপ্তি লুকান।
  • আপনার ইচ্ছামতো এই বিকল্পগুলির যেকোনো একটি বা সবগুলির জন্য বিজ্ঞপ্তিগুলি বন্ধ করুন৷

আপনার স্টার্টআপ প্রোগ্রামগুলি কীভাবে পরিচালনা করবেন

স্টার্টআপ প্রোগ্রামগুলি আপনাকে দ্রুত বিরক্ত করতে পারে। তারা কেবল আপনার ডিভাইসটিকে ধীরে ধীরে বুট করে না, তারা ব্যাকগ্রাউন্ডে চলার সাথে সাথে মেমরি এবং CPU পাওয়ারও ব্যবহার করে। এমনকি যদি আপনার কাছে সবচেয়ে শক্তিশালী কম্পিউটার থাকে যা বুট করে এবং দ্রুত চলে, তবে স্টার্টআপ প্রোগ্রামগুলি আপনাকে ক্রমাগত বিজ্ঞপ্তি দিয়ে বিরক্ত করতে পারে

এই প্রোগ্রামগুলিকে স্টার্টআপে লঞ্চ করা থেকে বিরত রাখতে, সেটিংস-এ যান৷> অ্যাপস> স্টার্টআপ . আপনি বুটে শুরু করতে চান না এমন অ্যাপ্লিকেশনগুলির সুইচটি টগল করুন। যদিও অক্ষম করার সময় সতর্ক থাকুন। উদাহরণস্বরূপ, আপনি যদি নিয়মিতভাবে ড্রপবক্স ব্যবহার করেন এবং এটি স্বয়ংক্রিয়ভাবে চালু হওয়া বন্ধ করে দেন, আপনি নিজে নিজে না করা পর্যন্ত এটি আপনার ফাইলগুলিকে সিঙ্ক করবে না৷

নীচের লাইন

আমরা আপনাকে Windows 10/11 এর বিরক্তিকর বৈশিষ্ট্যগুলি থেকে মুক্তি পাওয়ার উপায়গুলি দেখিয়েছি। আপনি যখন তাদের অনুসরণ করেন, তখন তারা আপনার ডিভাইসকে আরও দ্রুত এবং আপনার ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরও আনন্দদায়ক করতে সাহায্য করবে। তারপরে আবার, আপনাকে বিবেচনা করতে হবে যে মাইক্রোসফ্ট ভবিষ্যতে আরও বৈশিষ্ট্য যুক্ত করতে থাকবে। সুতরাং, আপনাকে এটির জন্য প্রস্তুত করতে হবে। এটি একটি অবিরাম যুদ্ধ হবে। যতক্ষণ না আপনার ডিভাইসে আউটবাইট পিসি মেরামতের মতো নির্ভরযোগ্য সরঞ্জামগুলি ইনস্টল করা থাকে, ততক্ষণ এই উপদ্রবগুলির কোনও সুযোগ থাকবে না৷


  1. উইন্ডোজ ঐচ্ছিক বৈশিষ্ট্য ব্যাখ্যা করা হয়েছে - উইন্ডোজ 11/10

  2. উইন্ডোজ 11/10-এ ক্রমাগত পপ আপ হওয়া সহায়তা পান

  3. উইন্ডোজ 11/10 পিসিতে কিভাবে ডেস্কটপে যাবেন

  4. কিভাবে Windows 11/10 এ Get Help অ্যাপ ব্যবহার করবেন