কম্পিউটার

UEFI-ভিত্তিক তোশিবা কম্পিউটারে উইন্ডোজ 8/8.1/10 পাসওয়ার্ড কীভাবে পুনরুদ্ধার করবেন

আপনি কি আপনার UEFI-ভিত্তিক তোশিবা কম্পিউটারে উইন্ডোজ পাসওয়ার্ড সেট করেছেন কিন্তু দুর্ভাগ্যবশত এটি ভুলে গেছেন? আপনি যদি পাসওয়ার্ড ভুলে যাওয়ার আগে একটি Windows পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করে থাকেন, তাহলে আপনি সহজেই এবং দ্রুত হারানো পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারবেন। যাইহোক, যদি আপনি সেগুলি প্রস্তুত না করে থাকেন, UEFI-ভিত্তিক Toshiba কম্পিউটারে Windows 8/8.1/10 পাসওয়ার্ড কীভাবে পুনরুদ্ধার করবেন ?

কোন সমস্যার সমাধান করা যাবে না! Windows Password Key হল সেরা Windows Password Recovery টুলগুলির মধ্যে একটি যা আপনার সিস্টেমকে রিফরম্যাট বা পুনরায় ইনস্টল না করেই UEFI-ভিত্তিক Toshiba কম্পিউটারে Windows হারানো অ্যাডমিনিস্ট্রেটর এবং ব্যবহারকারীর পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে সাহায্য করে।

পার্ট 1:তোশিবা ল্যাপটপের জন্য একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক বার্ন করুন
পর্যায় 2:পাসওয়ার্ড রিসেট ডিস্ক থেকে বুট করার জন্য আপনার তোশিবা ল্যাপটপ সেট করুন
পর 3:আপনার ভুলে যাওয়া তোশিবা পাসওয়ার্ড রিসেট করুন

পার্ট 1:তোশিবা ল্যাপটপের জন্য একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক বার্ন করুন


  • অন্য যেকোনো পিসিতে প্রোগ্রামটি ডাউনলোড করুন। তারপর প্রোগ্রামটি চালান এবং স্বয়ংক্রিয়ভাবে চালু করতে উইন্ডোজ পাসওয়ার্ড কী এন্টারপ্রাইজ নির্বাচন করুন।
  • আপনি একটি ফাঁকা CD/DVD/USB সন্নিবেশ করার পরে একটি বুটযোগ্য "USB ফ্ল্যাশ ড্রাইভ" নির্বাচন করুন এবং বার্ন বোতামে ক্লিক করুন৷ তারপর বার্ন করতে যেতে হ্যাঁ ক্লিক করুন। তারপর Windows Password Key ISO ইমেজ বের করে এবং পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করা হয়েছে এবং বার্নিং ডিভাইসে সেভ করা হয়েছে।
UEFI-ভিত্তিক তোশিবা কম্পিউটারে উইন্ডোজ 8/8.1/10 পাসওয়ার্ড কীভাবে পুনরুদ্ধার করবেন

অংশ 2:পাসওয়ার্ড রিসেট ডিস্ক থেকে বুট করার জন্য আপনার Toshiba ল্যাপটপ সেট করুন

আপনার লক করা তোশিবা কম্পিউটারে বুটেবল ইউএসবি রিসেট ডিস্ক ঢোকান এবং সিডি/ডিভিডি/ইউএসবি থেকে আপনার পিসি রিবুট করুন। তারপর আপনার Toshiba কম্পিউটারে BIOS সেটআপ সেট করার জন্য প্রস্তুত, নীচের সহজ ধাপগুলি অনুসরণ করুন৷

  • নিরাপত্তা এ ক্লিক করুন যখন BIOS সেটআপ শুরু হয় এবং নিরাপদ বুট নিষ্ক্রিয় করে .
  • উন্নত নির্বাচন করা চালিয়ে যান ট্যাব করুন এবং সিস্টেম কনফিগারেশন-এ যান .
  • বুট মোড স্যুইচ করুন UEFI বুট থেকে CSM বুট করতে .
  • F10 টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে এবং BIOS সেটআপ থেকে প্রস্থান করতে।
UEFI-ভিত্তিক তোশিবা কম্পিউটারে উইন্ডোজ 8/8.1/10 পাসওয়ার্ড কীভাবে পুনরুদ্ধার করবেন

দ্রষ্টব্য: উপরে BIOS সেটআপ সেট করার টিউটোরিয়ালগুলি সম্ভবত সমস্ত তোশিবা কম্পিউটারের জন্য কাজ করে না। যদি এটি আপনার ক্ষেত্রে অবৈধ হয়, তাহলে সম্ভবত আপনাকে নীচের ভূমিকা অনুসরণ করে BIOS সেটআপে প্রবেশ করার পরে সেটিংস সামঞ্জস্য করতে হবে৷
  • বুট নির্বাচন করুন BIOS সেটআপে ট্যাব, এবং CSM লঞ্চ করুন সক্ষম করুন৷ বিকল্প, দ্রুত বুট বিকল্প বা UEFI বুট বিকল্প।
  • নিরাপত্তা ট্যাবে স্যুইচ করুন এবং সিকিউর বুট কন্ট্রোল অক্ষম করুন।
  • পরিবর্তনগুলি সংরক্ষণ করতে F10 টিপুন৷

BIOS সেটআপ থেকে প্রস্থান করুন এবং কম্পিউটার পুনরায় চালু হলে, ESC টিপতে থাকুন অথবা F12 যতক্ষণ না আপনি বুট মেনু দেখতে পান। বুট মেনুতে USB ড্রাইভ নির্বাচন করুন এবং USB ড্রাইভ থেকে Toshiba কম্পিউটার রিবুট করুন। উইন্ডোজ সিস্টেমের তথ্য এবং সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্টের তথ্য ডিস্কে সংরক্ষিত হবে।

পর্ব 3:UEFI-ভিত্তিক তোশিবা কম্পিউটারে ভুলে যাওয়া উইন্ডোজ পাসওয়ার্ড পুনরায় সেট করুন

আপনার যে ব্যবহারকারীর অ্যাকাউন্টটি পুনরুদ্ধার করতে হবে সেটি নির্বাচন করুন তারপর Remove Windows Password এ ক্লিক করুন এবং "পরবর্তী" এ ক্লিক করুন, আপনার Windows8/8.1/10 অ্যাকাউন্টের ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড ইন্টারফেসে প্রদর্শিত হবে।

UEFI-ভিত্তিক তোশিবা কম্পিউটারে উইন্ডোজ 8/8.1/10 পাসওয়ার্ড কীভাবে পুনরুদ্ধার করবেন

এখন আপনি সম্ভবত এই Windows পাসওয়ার্ড পুনরুদ্ধার টুলের সাহায্যে আপনার UEFI-ভিত্তিক Toshiba কম্পিউটারে সফলভাবে লগ ইন করতে পারেন। আসলে, Windows স্থানীয় প্রশাসক বা অন্যান্য ব্যবহারকারীর পাসওয়ার্ড, ডোমেন প্রশাসক বা অন্যান্য ব্যবহারকারীর পাসওয়ার্ড, এমনকি Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড যাই হোক না কেন, Windows পাসওয়ার্ড কী শক্তিশালীভাবে UEFI-ভিত্তিক Toshiba কম্পিউটারে সমস্ত Windows পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারে!


  1. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 8/8.1 লগইন করবেন

  2. ফিক্স:উইন্ডোজ 10/8/8.1 এ কার্নেল সিকিউরিটি চেক ব্যর্থতা

  3. কিভাবে Windows 10/8/7/Vista-এ পাসওয়ার্ড রিসেট করবেন যদি আপনি এটি ভুলে যান!

  4. Windows 10/8/8.1-এ আপডেটগুলি সীমিত করতে ইথারনেট এবং ওয়াই-ফাই সংযোগগুলিকে মিটারড হিসাবে কীভাবে সেট করবেন