কম্পিউটার

রিসেট ডিস্ক বা থার্ড-পার্টি সফ্টওয়্যার ছাড়াই উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট/সরানোর সেরা উপায়

আপনার Windows 10 পাসওয়ার্ড ভুলে গেছেন কিন্তু পাসওয়ার্ড রিসেট ডিস্ক নেই? আপনি যখন সাইন-ইন পাসওয়ার্ড মনে রাখেন না এবং আপনার Windows 10 কম্পিউটারে লগইন করতে অক্ষম হন তখন এটি বিরক্তিকর হতে পারে। কিছু থার্ড-পার্টি সফ্টওয়্যার অনলাইন পিসি লগইন পাসওয়ার্ড রিসেট/মুছে ফেলতে সাহায্য করতে পারে কিন্তু এর জন্য অনেক খরচ হয়। আপনাকে অবশ্যই ভাবতে হবে কিভাবে রিসেট ডিস্ক বা তৃতীয় পক্ষের টুল ছাড়াই ভুলে যাওয়া Windows 10 পাসওয়ার্ড পুনরায় সেট/পুনরুদ্ধার করবেন এবং সিস্টেমে অ্যাক্সেস পুনরুদ্ধার করুন। সৌভাগ্যক্রমে, উইন্ডোজ 10-এ ফিরে আসার একটি সহজ উপায় রয়েছে যতক্ষণ আপনার কাছে একটি উইন্ডোজ ইনস্টলেশন ডিস্ক থাকে, তাহলে আপনি কোনও সফ্টওয়্যার ছাড়াই উইন্ডোজ 10 পাসওয়ার্ড মুছে ফেলবেন।

তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ছাড়া উইন্ডোজ 10 পাসওয়ার্ড কীভাবে রিসেট করবেন

আপনি ভাবতে পারেন যে একটি ইনস্টলেশন মিডিয়া শুধুমাত্র সিস্টেম ইনস্টল বা মেরামত করতে ব্যবহার করা যেতে পারে। কিন্তু তারা এই বৈশিষ্ট্যগুলির বাইরে ভাল কাজ করতে পারে। একটি Windows 10 ইনস্টলেশন মিডিয়া ব্যবহার করে, আপনি রিসেট ডিস্ক বা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ছাড়াই হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড রিসেট করতে পারেন। সুতরাং আপনি একটি Windows 10 ইনস্টলেশন ডিস্ক ব্যবহার করার আগে অন্য সফ্টওয়্যার কিনতে তাড়াহুড়ো করবেন না। ইনস্টলেশন মিডিয়ার সাহায্যে উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট বা মুছে ফেলার বিষয়ে নীচের নির্দেশাবলী নিন।

ধাপ 1:আপনার কম্পিউটারে একটি উইন্ডোজ ইনস্টলেশন মিডিয়া সংযুক্ত করুন।

ধাপ 2:আপনার কম্পিউটার শুরু বা পুনরায় চালু করুন এবং এর BIOS সেটআপে অ্যাক্সেস করুন এবং ইনস্টলেশন মিডিয়া(CD/DVD) থেকে আপনার কম্পিউটারকে বুট করতে সেট করতে বুট অর্ডার পরিবর্তন করুন।

ধাপ 3:আপনার কম্পিউটার Windows 10 ইনস্টলেশন মিডিয়া থেকে বুট হয়ে গেলে, Windows সেটআপ শুরু করবে.

রিসেট ডিস্ক বা থার্ড-পার্টি সফ্টওয়্যার ছাড়াই উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট/সরানোর সেরা উপায়

ধাপ 4:একই সাথে Shift + F10 টিপুন কমান্ড প্রম্পট ডায়ালগ বের করতে। তারপর নিম্নলিখিত দুটি কমান্ড লাইন চালান (c:\ আপনার সিস্টেম ড্রাইভ অক্ষর দিয়ে প্রতিস্থাপন করুন)। লক্ষ্য হল লগইন স্ক্রিনে ইউটিলিটি ম্যানেজারকে cmd.exe দিয়ে প্রতিস্থাপন করা।

মুভ c:\windows\system32\utilman.exe c:\windows\system32\utilman.exe.bakcopy c:\windows\system32\cmd.exe c:\windows\system32 \utilman.exe

পরবর্তীতে নিম্নলিখিত কমান্ডটি চালান এবং আপনার কম্পিউটার রিবুট করতে Windows 10 ইনস্টলেশন মিডিয়া সংযোগ বিচ্ছিন্ন করুন৷

wpeutil রিবুট

রিসেট ডিস্ক বা থার্ড-পার্টি সফ্টওয়্যার ছাড়াই উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট/সরানোর সেরা উপায়

ধাপ 5:যখন Windows 10 রিবুট হয় এবং আপনি লগইন স্ক্রিনে ফিরে আসেন, তখন Ease of Access আইকনে ক্লিক করুন। সবকিছু ঠিকঠাক থাকলে, একটি কমান্ড প্রম্পট ডায়ালগ খুলতে হবে। তারপর net user কমান্ডটি চালান আপনার Windows 10 পাসওয়ার্ড পরিবর্তন করতে। আপনি যদি কোনো সফ্টওয়্যার ছাড়াই Windows 10 পাসওয়ার্ড মুছে ফেলতে চান, তাহলে শুধু বসাতে হবে আপনার ব্যবহারকারীর নাম দিয়ে এবং প্রতিস্থাপন করুন ফাঁকা সহ।

রিসেট ডিস্ক বা থার্ড-পার্টি সফ্টওয়্যার ছাড়াই উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট/সরানোর সেরা উপায়

এটি সফলভাবে সম্পন্ন হলে, কমান্ড প্রম্পটটি বন্ধ করুন এবং সাইন-ইন স্ক্রিনে ফিরে যান। আপনি Windows 10 লগইন করতে পারেন এবং রিসেট ডিস্ক বা তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ছাড়াই হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড রিসেট করতে পারেন৷ যদি উপরের সমাধানটি এখনও সমস্যার সমাধান করতে না পারে, তাহলে আমরা জনপ্রিয় তৃতীয় পক্ষের টুল ---আপনার রেফারেন্সের জন্য উইন্ডোজ পাসওয়ার্ড কী সুপারিশ করি যে আপনি আপনার কম্পিউটারে পুনরায় অ্যাক্সেস করতে পারবেন!


  1. শীর্ষ 3 উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট সফ্টওয়্যার

  2. ডিস্ক ছাড়াই উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3 উপায়

  3. অ্যাডমিন পাসওয়ার্ড বা রিসেট ডিস্ক ছাড়া উইন্ডোজ 7 এ কীভাবে লগ ইন করবেন?

  4. পাসওয়ার্ড সরাতে এবং উইন্ডোজ পিসিতে পিডিএফ আনলক করার 5টি সফ্টওয়্যার!