কম্পিউটার

সারফেস প্রো 4 এ উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট করার 3 টি উপায়

“আমি আমার সারফেস প্রো 4-এ আমার মাইক্রোসফ্ট অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গেছি (সাধারণত আমি আমার পিন ব্যবহার করি), কীভাবে সিস্টেমে ঢুকতে হয় বা সারফেস প্রো 4-এ Windows 10 পাসওয়ার্ড রিসেট করতে হয়?”

“ যখন আমি আমার সারফেস প্রো 4 চালু করি, তখন Windows 10 আমাকে সিস্টেমে সাইন-ইন করার জন্য ব্যবহার করা শেষ পাসওয়ার্ডটি ব্যবহার করতে বলে। আমি যে পাসওয়ার্ড ব্যবহার করেছি তা মনে নেই, তাই আমি সারফেসে যেতে পারছি না। আমি কীভাবে এটিকে বাইপাস করে একটি নতুন পাসওয়ার্ড রিসেট করব?”
--Fromsurfaceforums.net

সারফেস প্রো 4-এ Windows 10 আগে থেকে ইনস্টল করা থাকলে, ট্যাবলেট ব্যবহার করা আপনার পক্ষে আরও সুবিধাজনক হতে পারে। যেহেতু মাইক্রোসফ্ট উইন্ডোজ সিস্টেমে বিভিন্ন ধরনের পাসওয়ার্ড প্রয়োগ করেছে, সাধারণত সেগুলি স্থানীয় পাসওয়ার্ড, পিন পাসওয়ার্ড, ছবির পাসওয়ার্ড এবং মাইক্রোসফ্ট লাইভ অ্যাকাউন্ট পাসওয়ার্ড। অনেক ব্যবহারকারী কিছু সময়ের জন্য লগইন পাসওয়ার্ড ভুলে যেতে পারে।

এই পরিস্থিতিতে, কিছু ব্যবহারকারী সারফেস সিস্টেম পুনরুদ্ধার করতে চাইতে পারে যাতে তারা এটিতে অ্যাক্সেস পুনরুদ্ধার করতে পারে। কিন্তু পুরো মিশনটি করা খুবই জটিল, এবং আপনি অ্যাকাউন্টের অধীনে আপনার সমস্ত ব্যক্তিগত ফাইল হারাবেন। এখানে আমরা আপনাকে দেখাব সারফেস প্রো 4-এ কীভাবে ভুলে যাওয়া বা হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড রিসেট করবেন কিছু সহজ এবং সুবিধাজনক পদ্ধতির সাথে।

টিপ্স: অন্যান্য সারফেস মডেলে উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধার করার জন্য আপনার নির্দেশাবলীর প্রয়োজন হতে পারে, অনুগ্রহ করে UEFI-ভিত্তিক সারফেস ট্যাবলেটে পাসওয়ার্ড রিসেট করার 3টি ধাপ দেখুন

পদ্ধতি 1:Surface Pro 4 এর জন্য অনলাইনে ভুলে যাওয়া Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন

আপনি যদি আপনার সারফেস প্রো 4 এ মাইক্রোসফ্ট লাইভ অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন, লগইন স্ক্রিনে, অনুগ্রহ করে পাসওয়ার্ড বক্সে কিছু ইনপুট করুন তারপর "এন্টার" টিপুন৷ এখন, এটি আপনাকে বলবে “সেই পাসওয়ার্ডটি ভুল; আপনি account.live.com/password/reset" এ রিসেট করতে পারেন।

সারফেস প্রো 4 এ উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট করার 3 টি উপায়

এই লিঙ্কটি খুলুন এবং আপনার ইমেল লগইন করুন, ধাপগুলি অনুসরণ করুন এবং একটি নতুন পাসওয়ার্ড পরিবর্তন করুন। Microsoft Live অ্যাকাউন্টের জন্য লগইন পাসওয়ার্ড রিসেট করার পরে, আপনি Surface Pro 4 এ নতুন পাসওয়ার্ড দিয়ে লগইন করতে পারেন।

পদ্ধতি 2:সারফেসে অন্য অ্যাডমিন অ্যাকাউন্ট দিয়ে স্থানীয় অ্যাকাউন্টের পাসওয়ার্ড পুনরায় সেট করুন

আপনার যদি একাধিক অ্যাডমিন অ্যাকাউন্ট থাকে যা আপনার পাসওয়ার্ড মনে থাকে, তাহলে অনুগ্রহ করে এটি দিয়ে সিস্টেমে লগইন করুন, তারপর "কন্ট্রোল প্যানেল" এ যান, "অন্য অ্যাকাউন্ট পরিচালনা করুন" এ ক্লিক করুন, লক করা অ্যাকাউন্ট চয়ন করুন, একটি নতুন সেট করতে "পাসওয়ার্ড পুনরায় সেট করুন" এ ক্লিক করুন। . এর পরে, আপনি সফলভাবে পাসওয়ার্ড রিসেট করেছেন৷

সারফেস প্রো 4 এ উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট করার 3 টি উপায়

পদ্ধতি 3:উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে Windows 10-এ Surface Pro 4 পাসওয়ার্ড রিসেট করুন

আপনি যদি উপরের সেটিংস করতে না পারেন, তাহলে এখানে আমরা একটি শক্তিশালী Windows Password Key সাজেস্ট করি যা আপনাকে Surface Pro 4 এর লগইন পাসওয়ার্ড রিসেট করতে সাহায্য করতে পারে।

ধাপ 1: যেকোন উপলব্ধ কম্পিউটারে উইন্ডোজ পাসওয়ার্ড কী ডাউনলোড এবং ইনস্টল করুন, তারপর এটি চালু করুন এবং কম্পিউটারে একটি ফাঁকা CD/DVD/USB ডিস্ক সন্নিবেশ করুন৷ একটি বুটযোগ্য পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করতে "বার্ন" বোতামে ক্লিক করুন৷

ধাপ 2: পাসওয়ার্ড কী ডিস্ক দ্বারা বুট করার জন্য আপনার সারফেস প্রো 4 সেট করুন।

  • সারফেস বন্ধ হয়ে গেলে, ভলিউম-আপ বোতাম টিপুন এবং ধরে রাখুন। ভলিউম-আপ বোতাম চেপে ধরে, পাওয়ার বোতাম টিপুন এবং ছেড়ে দিন।
  • ভলিউম-আপ বোতামটি ধরে রাখুন যতক্ষণ না সারফেস লোগোটি স্ক্রিনে আর উপস্থিত না হয়। আপনার এখন সারফেস UEFI দেখতে হবে।
  • বিকল্প সিস্টেম বুট অর্ডার কনফিগার করুন নির্বাচন করুন, "USB> SSD" নির্বাচন করুন এবং "প্রস্থান সেটআপ" নির্বাচন করুন। অবশেষে কনফিগারেশন সংরক্ষণ এবং পুনরায় চালু করতে "হ্যাঁ" নির্বাচন করুন। আপনি সারফেস প্রো 4 ডিস্ক দ্বারা বুট করবেন এবং পাসওয়ার্ড পুনরুদ্ধার প্রোগ্রামে প্রবেশ করবেন।

ধাপ 3: Windows পাসওয়ার্ড কী-এ ইন্টারফেস, আপনার সিস্টেম চয়ন করুন এবং পরবর্তী ক্লিক করুন, সারফেস প্রো 4 এ আপনার সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্ট তালিকাভুক্ত হবে। আপনি যে পাসওয়ার্ড ভুলে গেছেন সেটি বেছে নিন, নিচের পাসওয়ার্ড বক্সে একটি নতুন পাসওয়ার্ড দিন এবং তারপর পরিবর্তন নিশ্চিত করতে "পরবর্তী" এ ক্লিক করুন। পুড়ে যাওয়া ডিস্কটি বের করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, আপনি সারফেস প্রো 4-এ সফলভাবে উইন্ডোজ 10 পাসওয়ার্ড পুনরায় সেট করতে পারবেন।

সারফেস প্রো 4 এ উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট করার 3 টি উপায়

আপনি এই টুলের সাহায্যে সারফেস প্রো 4-এর জন্য Windows 10 স্থানীয় অ্যাকাউন্টের পাসওয়ার্ডও সরাতে পারেন, এটি আপনাকে পাসওয়ার্ড ছাড়াই সিস্টেমে লগইন করার অনুমতি দেবে।


  1. উইন্ডোজ 7 এ অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট করার জন্য আপনাকে শীর্ষ 5 টি উপায় জানতে হবে

  2. উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট ইউএসবি ড্রাইভ তৈরি করার 2 উপায়

  3. উইন্ডোজ 7 পাসওয়ার্ড হ্যাক করার ২টি সহজ উপায়

  4. Windows 10 এ জোর করে পাসওয়ার্ড পরিবর্তন করার উপায়