কম্পিউটার

Windows 10 অ্যাকাউন্টের পাসওয়ার্ড মনে রাখতে পারবেন না, কীভাবে এটি সরান/রিসেট করবেন?

"আমি আমার মায়ের নোটবুকে Windows 10 ইনস্টল করি, সে তার জন্য একটি নতুন পাসওয়ার্ড টাইপ করে এবং সে এটি হারিয়ে ফেলে, সে Windows 10 লগইন পাসওয়ার্ড মনে রাখতে পারে না এবং এটি সম্পর্কে কোন নোট তৈরি করা হয় না। কিভাবে আমি তার অ্যাকাউন্টের জন্য Windows 10 পাসওয়ার্ড রিসেট বা পুনরুদ্ধার করতে পারি বা আমাকে কি Windows 10 পুনরায় ইনস্টল করতে হবে?"

আপনি এমন সমস্যাটি পূরণ করতে পারেন যা Windows 10 পাসওয়ার্ড মনে রাখতে পারে না কারণ আমাদের প্রতিদিন প্রচুর পাসওয়ার্ড মনে রাখতে হয় এবং একটি হারানো স্বাভাবিক। পাসওয়ার্ড হল আপনার পার্সোনাল কম্পিউটারে প্রবেশের চাবিকাঠি, আপনি Windows 10 পাসওয়ার্ড ভুলে গেলে কী করবেন? আতঙ্কিত হবেন না! Windows 10 পাসওয়ার্ড রিসেট করার জন্য এখানে 3টি ব্যবহারিক উপায় রয়েছে৷

  • পরিমাপ 1:অ্যাডমিন বিশেষাধিকার সহ Windows 10 পাসওয়ার্ড পুনরায় সেট করুন
  • পরিমাপ 2:রিসেট ডিস্কের সাথে Windows 10 পাসওয়ার্ড রিসেট করুন
  • পরিমাপ 3:Windows 10 পাসওয়ার্ড কী দিয়ে পাসওয়ার্ড সরান

পরিমাপ 1:অ্যাডমিন বিশেষাধিকার সহ Windows 10 পাসওয়ার্ড রিসেট করুন

সবাই জানে, আপনি প্রতিটি উইন্ডোজ কম্পিউটারে একাধিক অ্যাকাউন্ট তৈরি করতে পারেন। তার মধ্যে একটিকে অ্যাডমিন অ্যাকাউন্ট বলা হয়। যে অ্যাকাউন্টটি আপনি পাসওয়ার্ড মনে রাখতে পারেন না সেটি যদি অ্যাডমিন অ্যাকাউন্ট না হয় এবং আপনি লক করা মেশিনের অ্যাডমিন পাসওয়ার্ড জানেন, তাহলে আপনি অবিলম্বে Windows 10 পাসওয়ার্ড রিসেট করতে অ্যাডমিন অ্যাকাউন্টের সুবিধা নিতে পারেন।

  • ধাপ 1:আপনি ডেস্কটপ না দেখা পর্যন্ত কম্পিউটারে লগইন করতে অ্যাডমিন অ্যাকাউন্ট ব্যবহার করুন৷
  • ধাপ 2:বাম দিকে "স্টার্ট" বোতামে ক্লিক করুন এবং অনুসন্ধান বাক্সে "cmd" টাইপ করুন৷
  • ধাপ 3:কমান্ড প্রম্পটে "নেট ব্যবহারকারী" + ব্যবহারকারীর নাম + নতুন পাসওয়ার্ড টাইপ করুন এবং তারপরে এটি শেষ করতে এন্টার টিপুন৷

    Windows 10 অ্যাকাউন্টের পাসওয়ার্ড মনে রাখতে পারবেন না, কীভাবে এটি সরান/রিসেট করবেন?

পরিমাপ 2:রিসেট ডিস্কের সাথে উইন্ডোজ 10 পাসওয়ার্ড রিসেট

এতে কোন সন্দেহ নেই যে Windows 10 পাসওয়ার্ড রিসেট ডিস্ক অত্যন্ত তাৎপর্যপূর্ণ যখন আপনি Windows 10 পাসওয়ার্ড মনে রাখতে পারবেন না এবং পাসওয়ার্ডের কোনো ইঙ্গিত নেই। এই পাসওয়ার্ড রিসেট ডিস্কের মাধ্যমে, আপনি এটি আপনার লক করা Windows 10 কম্পিউটারে ঢোকাতে পারেন। একবার আপনি ভুল পাসওয়ার্ড টাইপ করলে, "পাসওয়ার্ড পুনরায় সেট করুন" ইঙ্গিতটি পপ আপ হতে চলেছে৷ তারপর আপনি এটিতে ক্লিক করতে পারেন এবং Windows 10 লগইন পাসওয়ার্ড পুনরায় সেট করতে "পাসওয়ার্ড রিসেট উইজার্ড" অনুসরণ করতে পারেন৷

Windows 10 অ্যাকাউন্টের পাসওয়ার্ড মনে রাখতে পারবেন না, কীভাবে এটি সরান/রিসেট করবেন?

পরিমাপ 3:Windows 10 পাসওয়ার্ড কী দিয়ে পাসওয়ার্ড সরান

মনে হচ্ছে উইন্ডোজ পাসওয়ার্ড কী অন্যান্য উপায়ের তুলনায় সহজ। এই সফ্টওয়্যারটি Windows 10 কম্পিউটারে লগইন পাসওয়ার্ড রিসেট বা মুছে ফেলার জন্য ডিজাইন করা হয়েছে৷ এটি উইন্ডোজ 10 সহ সমস্ত উইন্ডোজ সংস্করণ সমর্থন করে। আপনার প্রস্তুত করার জন্য অন্যান্য সমস্ত সরঞ্জামগুলি হল CD/DVD/USB এবং অন্য একটি অ্যাক্সেসযোগ্য কম্পিউটার। এই Windows পাসওয়ার্ড কী ইউএসবি ধাপে ধাপে কীভাবে ব্যবহার করবেন তা জানাতে আমরা এখানে Windows পাসওয়ার্ড কী এন্টারপ্রাইজকে উদাহরণ হিসেবে নিই৷

  • ধাপ 1:উইন্ডোজ পাসওয়ার্ড কী অনলাইনে অনুসন্ধান করুন এবং অফিসিয়াল ওয়েবসাইট খুঁজে বের করুন। পণ্য পৃষ্ঠায় যান এবং অন্য অ্যাক্সেসযোগ্য পিসিতে এন্টারপ্রাইজ সংস্করণটি ডাউনলোড করুন। তারপর ডাউনলোড করার পর এই পাসওয়ার্ড কী ইনস্টল করুন।

  • ধাপ 2:অ্যাক্সেসযোগ্য পিসি সহ সফ্টওয়্যারটির সাথে একটি বুটেবল পাসওয়ার্ড রিসেট ডিস্ক বার্ন করতে CD/DVD/USB নিন৷

    Windows 10 অ্যাকাউন্টের পাসওয়ার্ড মনে রাখতে পারবেন না, কীভাবে এটি সরান/রিসেট করবেন?
  • ধাপ 3:তারপরে আপনার লক করা কম্পিউটারটি পুনরায় চালু করুন, প্রবেশ করতে F2 টিপুন এবং স্বাগত স্ক্রীনে প্রবেশ করার আগে দ্রুত CD/DVD/USB থেকে সিস্টেম চালু করতে BIOS সেটিং পরিবর্তন করুন।

    Windows 10 অ্যাকাউন্টের পাসওয়ার্ড মনে রাখতে পারবেন না, কীভাবে এটি সরান/রিসেট করবেন?
  • পদক্ষেপ 4:তারপর আপনি প্রোগ্রাম ইন্টারফেস দেখতে পাবেন। উইন্ডোজ ইনস্টলেশন নির্বাচন করুন এবং পরবর্তী বোতামে ক্লিক করুন। Windows 10 অ্যাকাউন্টের পাসওয়ার্ড সরাতে বা রিসেট করতে অ্যাকাউন্টটি বেছে নিন।

    Windows 10 অ্যাকাউন্টের পাসওয়ার্ড মনে রাখতে পারবেন না, কীভাবে এটি সরান/রিসেট করবেন?

আমরা যখন Windows 10 লগইন পাসওয়ার্ড মনে রাখতে পারি না তখন ঈশ্বর আমাদের ক্ষমা করবেন। আপনার জানা দরকার যে একবার আপনি উইন্ডোজ 10 অ্যাকাউন্টের পাসওয়ার্ড ভুলে গেলে এটি বিশ্বের শেষ নয়। তাই এই নিবন্ধ থেকে একটি পদ্ধতি পরীক্ষা করার জন্য কিছু পদক্ষেপ নিন এবং আপনার লক করা ব্যক্তিগত কম্পিউটার উদ্ধার করার জন্য প্রস্তুত হন। শুভকামনা!


  1. Windows 7 পাসওয়ার্ড মনে রাখতে পারছেন না, কিভাবে এটি পুনরুদ্ধার করবেন?

  2. কিভাবে উইন্ডোজ 7 লগইন পাসওয়ার্ড সরান

  3. Windows 10 এ কিভাবে পাসওয়ার্ড ছাড়া কম্পিউটার আনলক করবেন

  4. কিভাবে উইন্ডোজে লগইন পাসওয়ার্ড সরাতে হয়