কম্পিউটার

কিভাবে এখন উইন্ডোজ 10 সংস্করণ 1511 এ আপগ্রেড করবেন

আপনি হয়তো শুনেছেন যে একটি বড় Windows 10 আপডেট এসেছে। Windows 10 "Fall Update" বা "Version 1511"-এর জন্য 20 GB ডিস্ক স্পেস ইন্সটল করতে হবে। কিছু চমৎকার বৈশিষ্ট্য থাকায় এটি আপডেট করার মতো, কিন্তু যথারীতি, সবকিছু পরিকল্পনা অনুযায়ী হয়নি। আমরা যে মাইক্রোসফ্টকে জানি এবং ভালোবাসি সেটি হবে না, যদি লাইন বরাবর কোথাও কোনো ধরনের স্ক্রু-আপ না থাকত।

কিছু লোকের জন্য, আপডেটটি পরিকল্পনা অনুযায়ী চলে গেছে। উইন্ডোজ আপডেট 1511 সংস্করণ সরবরাহ করেছে, আপডেটটি সম্পন্ন হয়েছে, বিং-বাড্ডা-বুম, আপনার দিনটি শুভ হোক। কিন্তু কারো কারো জন্য, এটি দেখায়নি বা অন্য ক্ষোভ ছুড়ে দেয়নি। এটা আপনি হলে, আমাদের আপনাকে সাহায্য করতে দিন।

সমস্যাগুলো কী?

সংস্করণ 1511 উইন্ডোজ আপডেটে দেখা যাচ্ছে না

প্রথম সমস্যাটি (এবং যেটি আমাকে মোকাবেলা করতে হয়েছিল) তা হল যে আপগ্রেডটি এমনকি উইন্ডোজ আপডেটে দেখা যাচ্ছে না। এটা আমাকে বলছিল যে সমস্ত আপডেট দেওয়া হয়েছে, যখন আমি সম্পূর্ণরূপে জানতাম যে এটি সত্য নয়৷

কিভাবে এখন উইন্ডোজ 10 সংস্করণ 1511 এ আপগ্রেড করবেন

44% বাগ

কিছু ব্যবহারকারী রিপোর্ট করছেন যে যখনই তারা আপডেটটি প্রয়োগ করার চেষ্টা করেন, এটি 44% চিহ্নে আটকে যায়। অনেক মাথাব্যাথার পর, একজনের কী করা উচিত? কেউ মাইক্রোসফ্ট কমিউনিটি ফোরামে অভিযোগ করেছে এবং একটি সমাধান দেওয়া হয়েছে৷

যদি আপনার ইন্সটল 44% হিমায়িত হয়, আপনার কাছে একটি SD কার্ড ঢোকানো আছে কিনা তা পরীক্ষা করুন এবং এটি সরিয়ে ফেলুন, এবং আপডেটটি এই স্থানের বাইরে অগ্রসর হতে সক্ষম হওয়া উচিত। অতিরিক্ত ডিস্ক স্পেসের জন্য যদি আপনার SD কার্ডের প্রয়োজন হয়, তাহলে দেখুন আপনার কাছে একটি USB/Mini-USB পোর্ট উপলব্ধ আছে যা আপনি আপগ্রেডের পরিবর্তে ব্যবহার করতে পারেন। অন্যথায়, আপনাকে হার্ড ড্রাইভ থেকে কিছু ডিস্ক স্থান খালি করার চেষ্টা করতে হতে পারে..

কিন্তু অনেক লোক যেমন উল্লেখ করেছে, একটি অচিন্তনীয় 20 জিবি মুক্ত করা কারো কারো জন্য কিছুটা অসম্ভব বলে প্রমাণিত হতে পারে...

ডিফল্ট প্রোগ্রামগুলি মুছে ফেলা বা পরিবর্তন করা

আপডেট করার সময়, যদিও এটি করার কথা নয়, মাইক্রোসফ্ট ডিফল্ট প্রোগ্রামগুলি মুছে ফেলছে বা পরিবর্তন করছে। এটি একটি Reddit ব্যবহারকারীর দ্বারা লক্ষ্য করা হয়েছিল, এবং অন্যান্য অনেক লোক নিশ্চিত করেছে যে এটি তাদের সাথেও ঘটছে।

কিভাবে এখন উইন্ডোজ 10 সংস্করণ 1511 এ আপগ্রেড করবেন

ঠিক আছে, আপনি সহজেই প্রোগ্রামগুলি পুনরায় ইনস্টল করতে পারেন বা ডিফল্টগুলি পরিবর্তন করতে পারেন৷ তবে একটি প্যাটার্ন লক্ষ্য করা গেছে। যা অপসারণ করা হয়েছিল তার বেশিরভাগই ছিল সিস্টেম মনিটরিং সরঞ্জাম (মাইক্রোসফ্ট কি তাদের নিজস্ব অফার করার পথ তৈরি করতে সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীদের সরিয়ে দিচ্ছে?) দ্বিতীয়ত, এবং এটি সত্যিই আন্ডারহ্যান্ডেড, মাইক্রোসফ্ট কিছু ডিফল্ট অ্যাপ পরিবর্তন করেছে মাইক্রোসফট টুলে ফিরে।

1511-এর জন্য এক মাস অপেক্ষা করতে নতুন আপগ্রেডারদের বাধ্য করা হয়েছে

এটির কোন অর্থ নেই, এবং মাইক্রোসফ্টের পক্ষ থেকে কিছুকে তুচ্ছ হিসাবে আঘাত করতে পারে। আপনি যদি গত 31 দিনে শুধুমাত্র Windows 10 এ আপগ্রেড করে থাকেন, তাহলে আপনাকে অপেক্ষা করতে হবে আরেকটি আপডেট পাওয়ার 31 দিন আগে। অন্য কথায়, সারির পিছনে যান, বন্ধু।

আপনাদের মধ্যে কেউ কেউ যুক্তি দিতে পারেন যে অন্য এক মাস অপেক্ষা করা একটি অ-বিষয়, এবং সম্ভবত এটি। তবে এখনও, সিদ্ধান্তটি অন্তত বলতে বিস্ময়কর। মানুষকে অপেক্ষা করার যুক্তি কি?

আমি কিভাবে আপডেট পেতে পারি?

ঠিক আছে, প্রথম ধাপ হল Windows Update-এ যাওয়া , এবং আপডেট আছে কিনা দেখুন। আপনি শেষ পর্যন্ত ভাগ্যবান কয়েকজনের একজন হতে পারেন যাদের এতগুলি লুপের মধ্য দিয়ে যেতে হবে না। আপনি শুধুমাত্র আশা এবং প্রার্থনা করতে পারেন।

আপনার স্টার্ট মেনু আনুন , এবং "আপডেট টাইপ করুন "। তারপরে আপনাকে আপডেট চেক করতে সিস্টেম সেটিংস বিকল্প পেতে হবে (অ্যাপস ফলাফল উপেক্ষা করুন, যেমন জাভা)। কগহুইল সহ বিকল্পটি চয়ন করুন এবং এটি উপস্থিত হয় কিনা তা দেখার জন্য অপেক্ষা করুন৷

আপনি কি এটা দেখতে পাচ্ছেন?

কিভাবে এখন উইন্ডোজ 10 সংস্করণ 1511 এ আপগ্রেড করবেন

তুমি পারবে? তারপর অভিনন্দন আমার বন্ধু. শুধু 44% সমস্যা সম্পর্কে সচেতন হন। আপনি শুরু করার আগে যেকোনো SD কার্ড সরান। আপগ্রেড করুন এবং আনন্দিত হন।

গড ডর্ন ইট! এটা সেখানে নেই! এখন কি?

ঠিক আছে, তাই আপনি শেষ পর্যন্ত আমার মত হতে পারেন এবং এটি দেখতে পাবেন না।

কিভাবে এখন উইন্ডোজ 10 সংস্করণ 1511 এ আপগ্রেড করবেন

আপনি কি এমন কেউ যিনি গত 31 দিনের মধ্যে আপগ্রেড করেছেন? যদি তাই হয়, আপনি অপেক্ষা করতে হবে. দুঃখিত, বার্তাবাহককে হত্যা করবেন না। কিন্তু আপনি যদি এক মাসের বেশি সময় ধরে Windows 10 ব্যবহার করে থাকেন, তাহলে নিচের পদ্ধতিটি কাজ করবে। আমি এটি চেষ্টা করেছি এবং এটি পুরোপুরি কাজ করেছে৷

প্রথমত, একটি পুঙ্খানুপুঙ্খ ব্যাকআপ করুন৷ সমস্ত প্রয়োজনীয় ফাইলের মধ্যে, বিশেষত একটি অপসারণযোগ্য হার্ড-ড্রাইভে। এটি একটি পরিষ্কার-ইনস্টল নয় যা আমরা করতে যাচ্ছি, শুধুমাত্র একটি আপগ্রেড৷ কিন্তু জিনিসগুলি মাঝে মাঝে ভুল হয়ে যায় - এটাই জীবন। তাই সবকিছু নিশ্চিত করুন ব্যাক আপ করা হয়।

দ্বিতীয়ত, মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করুন। এটি খুঁজে পেতে আপনাকে পৃষ্ঠাটি কিছুটা নিচে স্ক্রোল করতে হবে৷

কিভাবে এখন উইন্ডোজ 10 সংস্করণ 1511 এ আপগ্রেড করবেন

ডাউনলোড করা ফাইলটি ইনস্টল করুন। আমি মনে করি না যে আপনি আমাকে এই অংশের জন্য প্রয়োজন, আপনি প্রযুক্তি প্রতিভা আপনি. আমি আপনার জাদু বুনতে এবং আমার কাছে ফিরে আসার জন্য অপেক্ষা করব।

এটি শুরু হওয়ার পরে, আপনাকে একটি পর্দা দেওয়া হবে। প্রথম বিকল্পটি বেছে নিন -- এখনই এই পিসি আপগ্রেড করুন --, দ্বিতীয়টি নয়। বুঝেছি? ঠিক আছে, ভালো।

কিভাবে এখন উইন্ডোজ 10 সংস্করণ 1511 এ আপগ্রেড করবেন

চিন্তা করার দরকার নেই। আপনার ফাইল এবং অ্যাপ সংরক্ষণ করা হবে (যদি না অ্যাপটি Microsoft-এর হিটলিস্টে থাকে)। তাই এগিয়ে যান এবং এখন যে শুরু. আপনার কম্পিউটারটি চলাকালীন আপনি ব্যবহার করতে পারবেন না এবং কম্পিউটারটি বেশ কয়েকবার পুনরায় চালু হবে৷ এটি আমার জন্য প্রায় 30 মিনিট বা তার বেশি সময় নিয়েছে। সাধারণত এই পর্যায়ে, অন্য লেখকরা আপনাকে যেতে এবং নিজেকে একটি কফি তৈরি করতে বলতে পারে। অন্যদিকে আমি আপনাকে কয়েকটি বিয়ার খাওয়ার পরামর্শ দিচ্ছি। হ্যাঁ আমি জানি সকাল ৯টা বাজে কিন্তু কে চিন্তা করে? একটু বাঁচুন।

একবার আপনি ফিরে এলে, আপনার কাছে উইন্ডোজের কোন সংস্করণ আছে তা পরীক্ষা করে দেখতে হবে। স্টার্ট মেনু আনুন আরও একবার এবং "about টাইপ করুন৷ " অথবা "বিজয়ী৷ ". তারপর আপনার আপনার PC সম্পর্কে বিশদ বিবরণ দেখতে একটি সিস্টেম সেটিংস বিকল্প দেখতে হবে৷ (আবার, জাভা-এর মতো অ্যাপগুলিকে উপেক্ষা করুন) বা চালান (উইনভার) কমান্ড .

কিভাবে এখন উইন্ডোজ 10 সংস্করণ 1511 এ আপগ্রেড করবেন

আপনি যদি "সংস্করণ 1511" দেখতে পান, তাহলে আপনি সফলভাবে আপগ্রেড করেছেন৷ দেখুন, এটা খুব কঠিন ছিল না?

Windows 10 সংস্করণ 1511 উপভোগ করুন

আপনি যদি টিনার নিবন্ধটি পড়ে থাকেন তবে আপনি এখন সংস্করণ 1511 থেকে যা আশা করতে পারেন তার কিছু দেখতে পাবেন। এছাড়াও কিছু বৈশিষ্ট্যের উপর ফোর্বসের একটি দুর্দান্ত লেখা রয়েছে। আমি, আমি ব্যক্তিগতভাবে আমার নোংরা কমলা স্টার্ট মেনু এবং শিরোনাম বারগুলিকে দোলাচ্ছি৷

আপনি যদি সাধারণ সহজ উপায়ে সংস্করণ 1511 পেতে সক্ষম হন বা মিডিয়া ক্রিয়েশন টুল ডাউনলোড করতে আপনাকে অতিরিক্ত মাইল যেতে হয় তবে নীচের মন্তব্যে আমাদের জানান। নতুন বৈশিষ্ট্যগুলি সম্পর্কে আপনি কী মনে করেন?


  1. কিভাবে Windows 8.1 এবং Windows RT 8.1 আপডেট 1 এ আপগ্রেড করবেন

  2. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন

  3. Windows 10 ভার্সন 22H2, রিলিজ হল এখনই কিভাবে পাবেন!

  4. কিভাবে উইন্ডোজ 11 2022 আপডেট এখনই ইনস্টল করবেন