কম্পিউটার

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

কখনও নিজেকে ভাবতে দেখেছি, "উইন্ডোজে আরও অনেক কিছু থাকা উচিত।"

ঠিক আছে, উইন্ডোজ আপনি যা ভাবতে পারেন তার চেয়ে অনেক বেশি কিছু করতে পারে। কিছু জিনিস শ্রদ্ধেয় কম্পিউটার প্রযুক্তিবিদদের কাছেও বিদেশী। এই উন্নত বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু কয়েক বছর ধরে, এমনকি কয়েক দশক ধরে রয়েছে। কিছু Windows 10-এ একেবারে নতুন, অথবা একটি বিনামূল্যের Windows অ্যাপ ডাউনলোডের প্রয়োজন হতে পারে৷

আসুন তাদের মধ্যে 15 টির দিকে একবার নজর দিই এবং দেখুন তারা আপনার জন্য কী করতে পারে৷

1. যেকোনো জায়গা থেকে কম্পিউটার সহায়তা পান

এটি বেশিরভাগ অভিজ্ঞ উইন্ডোজ ব্যবহারকারীদের কাছে পরিচিত। দূরবর্তী সহায়তা বৈশিষ্ট্য আপনি আপনার প্রিয় কম্পিউটার ব্যক্তি একটি আমন্ত্রণ পাঠাতে পারবেন. তারপরে তারা আপনার কম্পিউটারে দূর থেকে লগ ইন করতে পারে, আপনাকে একটি সমস্যা সমাধানে সহায়তা করতে।

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

এটা নিরাপদ, চিন্তা করবেন না। তাদের সংযোগ করার ক্ষমতা অস্থায়ী। এমনকি আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে তারা শুধু আপনার ডেস্কটপ দেখবে নাকি এর সাথে ইন্টারঅ্যাক্ট করতে পারবে।

এই সমস্ত সময় আপনি TeamViewer বা LogMeIn এর উপর নির্ভর করছেন। আপনি যদি আপনার প্রিয় আইটি ব্যক্তিকে সাহায্যের জন্য জিজ্ঞাসা করেন তবে নিশ্চিত করুন যে আপনি বিনিময়ে তাদের ভাল যত্ন নেন। আপনি কন্ট্রোল প্যানেল> সিস্টেম> অ্যাডভান্সড সিস্টেম সেটিংস> রিমোট এ রিমোট অ্যাসিস্ট্যান্স চালু করতে পারেন .

2. অল ইন ওয়ান ক্যালকুলেটর

আপনি জানেন যে উইন্ডোজে একটি ক্যালকুলেটর অ্যাপ রয়েছে। কিন্তু আপনি কি জানেন যে এটি সত্যিই বেশ কয়েকটি ক্যালকুলেটর? এটি আপনার মৌলিক ক্যালকুলেটর, তবে এটি বৈজ্ঞানিক, প্রোগ্রামার এবং পরিসংখ্যান ক্যালকুলেটরও। সিরিয়াসলি। এবং যেকোনো ভালো মাল্টি-টুলের মতো...অপেক্ষা করুন, আরও আছে!

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

আপনি ইউনিট রূপান্তর করতে পারেন যেমন ইঞ্চি থেকে সেন্টিমিটার। আপনি তারিখ গণনার মাধ্যমে আপনি কত দিন বেঁচে ছিলেন তা বের করতে পারেন। আমরা সেখানে থামলে এটা একটা দর কষাকষি হবে, কিন্তু আমরা করব না!

আপনি কি জানেন যে এটি এমন কিছু করতে পারে যা আপনি ভেবেছিলেন শুধুমাত্র এক্সেলের মতো স্প্রেডশীটগুলিই পারে? কিভাবে বন্ধকী এবং লিজ গণনা কার্যপত্রক সম্পর্কে? আপনার গাড়ি কতটা জ্বালানি সাশ্রয়ী তা বের করতে এটি ব্যবহার করুন - মাইল প্রতি গ্যালন এবং লিটার প্রতি 100 কিলোমিটারে৷ লিটার যাই হোক না কেন, pfft।

3. ব্লোটওয়্যার পরিষ্কার করুন এবং উইন্ডোজ দ্রুত ঠিক করুন

ডিপ্লয়মেন্ট ইমেজিং সার্ভিস অ্যান্ড ম্যানেজমেন্ট (DISM) একটি অত্যন্ত শক্তিশালী ইউটিলিটি। Windows 10-এ ব্লোট এবং ক্র্যাপ ওয়ার থেকে দ্রুত পরিত্রাণ পেতে আপনি কীভাবে DISM ব্যবহার করতে পারেন তা আমরা কভার করেছি, তবে এটি আরও অনেক কিছু করতে পারে৷

আপনি এটি একটি হার্ড ড্রাইভ পার্টিশনের একটি চিত্র ক্যাপচার করতে ব্যবহার করতে পারেন, সম্ভবত আপনার কম্পিউটারের ব্যাক আপ নিতে। এমনকি আপনি রিকভারি ডিস্ক ছাড়াই আপনার উইন্ডোজ মেরামত করতে এটি ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

এটির সাহায্য ফাইলটি শুধু উপরে দেখুন। এটি আপনার কাছে একটি বিদেশী ভাষার মতো মনে হতে পারে তবে আপনি যদি এটি শিখতে সময় নিতে ইচ্ছুক হন তবে আপনি নিজেকে অবাক করে দিতে পারেন। আপনি হয়তো এই টুলটি ব্যবহার করতে পারেন এমন জিনিসগুলির জন্য যা আপনি কখনই ভাবতে পারেননি৷

একটি এলিভেটেড কমান্ড প্রম্পট উইন্ডো খোলার মাধ্যমে (প্রশাসক অধিকার সহ) এবং DISM ব্যবহার করে DISM অ্যাক্সেস করা হয় আদেশ।

4. আপনার পুরানো থেকে নতুন কম্পিউটারে সবকিছু সরান

আপনি যখন একটি নতুন কম্পিউটার পান, সবচেয়ে ক্লান্তিকর কাজটি হল আপনার সমস্ত ফাইল এবং উইন্ডোজ সেটিংস স্থানান্তর করা। সেখানেই Windows Easy Transfer আপনার জীবন, ভাল, সহজ করে তোলে।

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

ইজি ট্রান্সফার ছবি, মিউজিক, ডকুমেন্টস এবং শেয়ারড ডকুমেন্টস ফোল্ডার থেকে আপনার সব ফাইল এবং ফোল্ডার সরিয়ে নেবে। আপনি অন্যান্য অবস্থান থেকে ফাইল এবং ফোল্ডার নির্বাচন করতে পারেন. এটি আপনার ই-মেইল সেটিংস, বার্তা এবং পরিচিতি স্থানান্তর করতে পারে। এমনকি এটি আপনার সমস্ত বিশেষ সেটিংস সংরক্ষণ করবে যা উইন্ডোজকে আপনার পছন্দ মতো করে তোলে৷

Windows 7 বা 8.1-এ, শুধু আপনার Start-এ ক্লিক করুন বোতাম এবং "সহজ স্থানান্তর" অনুসন্ধান করুন। Windows 10 ব্যবহারকারীরা ডেটা সিঙ্ক করতে স্থানীয় সেটিংস অ্যাপ এবং OneDrive-এর মাধ্যমে উপলব্ধ বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে পারেন বা Windows সেটিংস এবং অ্যাপগুলি বা ব্যাকআপ এবং সিঙ্ক ফাইলগুলি সরানোর জন্য তৃতীয় পক্ষের সরঞ্জামগুলি ব্যবহার করতে পারেন৷

5. ফ্যাক্স মেশিন ছাড়া ফ্যাক্স পাঠান এবং গ্রহণ করুন

ফ্যাক্স করা আপনার কাছে একটু পুরনো ফ্যাশন বলে মনে হতে পারে। কিন্তু ফ্যাক্সের এখনও এই পৃথিবীতে একটি জায়গা আছে, এবং উইন্ডোজ ফ্যাক্স এবং স্ক্যান ইউটিলিটি সাহায্য করতে পারে। এটি আপনাকে ফ্যাক্স পাঠাতে এবং গ্রহণ করতে আপনার কম্পিউটার ব্যবহার করতে দেয়। আপনি এটি মুদ্রণ, ই-মেইল এবং ফ্যাক্স সংরক্ষণ ও সংগঠিত করতেও ব্যবহার করতে পারেন।

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

এখন মনে রাখবেন, এটি কাজ করার জন্য আপনার একটি ফ্যাক্স মডেম প্রয়োজন। যদিও এটি পেতে আপনাকে একটি যাদুঘরে প্রবেশ করতে হতে পারে। এটা অদ্ভুত, কিন্তু এটা আছে, এবং আপনার এটি প্রয়োজন হতে পারে, কিন্তু এটি সম্পর্কে জানেন না।

আপনার স্টার্ট মেনুতে গিয়ে এবং "ফ্যাক্স এবং স্ক্যান"-এ অনুসন্ধান করে Windows Fax এবং Scan পাওয়া যাবে; এমনকি Windows 10 এ!

6. টেস্ট ড্রাইভ অন্যান্য অপারেটিং সিস্টেম

আপনি আপনার উইন্ডোজ কম্পিউটারে একটি ভার্চুয়াল কম্পিউটার বা ভার্চুয়াল মেশিন তৈরি করতে পারেন। সেই ভার্চুয়াল মেশিনে আপনি বিভিন্ন অপারেটিং সিস্টেম ইনস্টল করতে পারেন। উইন্ডোজে, এর জন্য টুল হল হাইপার-ভি .

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

ড্রাইভ লিনাক্স পরীক্ষা করতে চান? হাইপার-ভি. Windows 10 চেষ্টা করতে চান? হাইপার-ভি. আপনার ভার্চুয়াল মেশিনে যা ঘটে তা আপনার শারীরিক কম্পিউটারকে কখনই প্রভাবিত করে না। এটা আপনার কম্পিউটার খেলার মাঠ।

হাইপার-ভি ইনস্টল করতে কন্ট্রোল প্যানেল> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য> উইন্ডোজ বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করুন এ যান . আপনি এটি সেখানে পাবেন।

7. একটি ওয়েব সার্ভার সেট আপ করুন

আপনার জানা এবং পছন্দের সমস্ত ওয়েব সাইটগুলি ওয়েব সার্ভারে থাকে৷ আপনি কি জানেন যে Windows একটি বিল্ট-ইন সহ আসে। একে বলা হয় ইন্টারনেট তথ্য পরিষেবা (IIS)।

এখন, আপনি আপনার ব্যবসার ওয়েবসাইট হোস্ট করার জন্য আপনার বাড়ির কম্পিউটার ব্যবহার করতে নাও চাইতে পারেন, কিন্তু আপনি যদি আশেপাশে খেলতে চান, কিছু ওয়েব প্রোগ্রামিং শিখতে চান, এবং দেখুন কী ওয়েব সাইট এবং সার্ভারগুলিকে টিক করে, IIS হল একটি শক্তিশালী, এবং বিনামূল্যে, টুল উইন্ডোজে।

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

IIS এছাড়াও একটি ফাইল ট্রান্সফার প্রোটোকল সহ আসে (FTP) সার্ভার। আপনি যদি না জানেন যে একটি FTP সার্ভার কী করে, তাহলে এটিকে যেকোনো ধরনের ফাইল হোস্ট করার জায়গা হিসেবে ব্যবহার করা যেতে পারে। তারপর, একটি FTP ক্লায়েন্ট ব্যবহার করে আপনি বিশ্বের যেকোন স্থান থেকে আপনার FTP সার্ভারের সাথে সংযোগ করতে পারেন এবং আপনার ফাইলগুলি ডাউনলোড করতে পারেন। এমনকি আপনি কাছাকাছি এবং দূরে পরিবারের জন্য ফাইল হোস্ট করতে এটি ব্যবহার করতে পারেন. পারিবারিক ফটো অ্যালবাম বা ভিডিও হোস্ট করার কথা ভাবুন, হতে পারে দরকারী নথি বা প্রোগ্রাম।

এছাড়াও  কন্ট্রোল প্যানেল> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য> উইন্ডোজ বৈশিষ্ট্য চালু বা বন্ধ করুন থেকেও IIS ইনস্টল করা হয়েছে .

8. সেই অদ্ভুত চরিত্রটি তৈরি করুন

কখনও একটি ই-মেইল বা একটি স্কুল রিপোর্ট টাইপ করা হয়েছে এবং আপনি কিবোর্ডে নেই এমন একটি অক্ষর তৈরি করতে হবে? হতে পারে আপনি কপিরাইট সাইন বা পাদটীকাতে একটি সাবস্ক্রিপ্ট 1 করতে চান। হতে পারে আপনার কিছু জ্যোতিষ বা বৈদ্যুতিক চিহ্নের প্রয়োজন। কিভাবে একটি ডিপথং বা একটি umlaut সম্পর্কে? যারা, এমনকি কি? কে জানে?

ঠিক আছে, এবং Windows ক্যারেক্টার ম্যাপ তাদের পেতে একটি ভাল উপায়. এটি খুলতে, আপনার স্টার্ট মেনুতে যান এবং চার্ম্যাপ খুঁজুন অথবা অক্ষর মানচিত্র .

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

একবার এটি খোলা হয়ে গেলে, এর মাধ্যমে স্ক্রোল করুন, এমনকি অন্যান্য অনেক ফন্টেও পরিবর্তন করুন। তারপর শুধু কপি এবং পেস্ট. অথবা Alt কোডের জন্য উইন্ডোর নীচে তাকান৷

প্রতিটি অক্ষরের নিজস্ব ছোট কোড আছে। আপনার Alt কীটি ধরে রাখুন, আপনার নম্বর প্যাডে প্লাস চিহ্নটি টাইপ করুন এবং তারপর অক্ষরের জন্য কোডটি লিখুন। আপনি যখন Alt কী রিলিজ করবেন, আপনার বিশেষ অক্ষর প্রদর্শিত হবে। এটি বেশিরভাগ উইন্ডোজ-ভিত্তিক প্রোগ্রামে কাজ করে।

9. আরও ভাল মনিটর রঙ পান

এটি পেশাদার ফটোগ্রাফার গ্রেড মনিটর ক্রমাঙ্কন নয়, তবুও উইন্ডোজ ক্যালিব্রেট ডিসপ্লে কালার ইউটিলিটি আপনার দেখার অভিজ্ঞতাকে অনেক বেশি আনন্দদায়ক করে তুলতে পারে।

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

হতে পারে আপনি একজন গেমার এবং আপনার চরিত্রটি সঠিক দেখাচ্ছে না। হতে পারে আপনি পারিবারিক ফটো এডিট করতে চান, কিন্তু সেগুলি আপনার আসল ছবির মতো স্ক্রীনে দেখায় না। হতে পারে আপনি শুধু আপনার ডিসপ্লেতে চমৎকার রঙ উপস্থাপন করতে চান।

ক্যালিব্রেট ডিসপ্লে কালার ইউটিলিটি এতে সাহায্য করতে পারে। এবং আপনি ইতিমধ্যে এটি মালিক। এটি আপনার কন্ট্রোল প্যানেলে আছে৷ প্রদর্শন এর অধীনে এবং আপনি স্টার্ট মেনু থেকে অনুসন্ধান করার সময় এটি খুঁজে পেতে পারেন।

10. উইন্ডোজের সাথে কথা বলুন এবং শুনুন

আপনি যদি দূরদৃষ্টি বা দূরদৃষ্টিসম্পন্ন Windows ব্যবহার করা সহজ করার বিষয়ে আমাদের নিবন্ধটি পড়েন তবে আপনি জানেন যে আপনি উইন্ডোজকে আপনার সাথে কথা বলতে পারেন৷

উইন্ডোজ ন্যারেটর আপনার স্ক্রিনে যা আছে তা আপনাকে পড়বে। কীবোর্ড শর্টকাট ব্যবহার করে, আপনি বর্ণনাকারীকে সম্পূর্ণ নির্বাচিত উইন্ডো, একটি সম্পূর্ণ নথি, এমনকি একটি পৃষ্ঠা, অনুচ্ছেদ, লাইন বা শব্দ পড়তে পারেন৷

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

এটি দৃষ্টি প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বেশ সহায়ক হতে পারে। কিন্তু আপনি যদি কম্পিউটার ভিশন সিন্ড্রোমে ভুগছেন বা স্ক্রিনের দিকে তাকাতে অসুস্থ হয়ে থাকেন তবে আপনি এটি ব্যবহার করতে পারেন। বর্ণনাকারী শুরু করতে, আপনার স্টার্ট মেনু খুলুন, কথক খুঁজুন এবং সঠিক ফলাফল খুলুন।

অবশ্যই, যদি উইন্ডোজ আপনার সাথে কথা বলতে পারে তবে এটি শুনতেও সক্ষম হওয়া উচিত। Windows 10 ব্যবহারকারীরা Cortana সম্পর্কে সবই জানবে, কিন্তু Windows এখন কিছুক্ষণের জন্য আপনাকে শুনতে সক্ষম হয়েছে। উইন্ডোজ স্পিচ রিকগনিশন ভিস্তার দিনগুলিতে ফিরে যায়৷

এটি কর্টানার মতো আপনার সাথে কথা বলতে পারে না, তবে আপনি যেকোন কিছু করতে উইন্ডোজ স্পিচ রিকগনিশন ব্যবহার করতে পারেন। এটি সেট আপ করা সহজ এবং এক মিনিটেরও কম সময় নেয়৷ কমান্ডগুলি সহজ, অর্থপূর্ণ এবং মনে রাখা সহজ। আপনি প্রোগ্রাম খুলতে এবং বন্ধ করতে পারেন, অক্ষর লিখতে পারেন এবং ফাইলগুলি খুঁজে পেতে এবং খুলতে পারেন। এটি উইন্ডোজ স্পিচ রিকগনিশন কী করতে পারে তার একটি খুব ছোট চেহারা। আপনার স্টার্ট মেনু খুলুন এবং স্পিচ রিকগনিশন খুঁজুন (Windows 10 এ উপলব্ধ নয়)।

11. হ্যান্ডস অফ!

এই সুবিধাজনক বৈশিষ্ট্যটি খাদ্য ও পানীয়তে সমাহিত করা হয়েছিল উইন্ডোজ 8.1 এ আবার অ্যাপ। যদিও এটি একটি ভাল কারণে সেখানে ছিল।

ধরুন আপনি আপনার ল্যাপটপ বা ট্যাবলেটে আপনার পছন্দের রেসিপি খুলেছেন, একটি ভোজ তৈরি করেছেন। আপনাকে পরের পৃষ্ঠায় যেতে হবে কিন্তু আপনার হাত মাখন বা ময়দায় ঢাকা ছিল। ওহ না! চিন্তা করবেন না, শুধু ওয়েবক্যামের সামনে আপনার হাত নাড়ুন এবং Windows আপনার জন্য পৃষ্ঠাটি উল্টে দেবে।

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

সেটা একটা ভাল জিনিস. খারাপ ব্যাপার হল ফুড অ্যান্ড ড্রিংক অ্যাপটি বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু আপনি সহজেই NPointer এর মতো একটি অ্যাপ পেতে পারেন, যাতে আপনি আপনার কম্পিউটারকে নিয়ন্ত্রণ করতে পারেন যেন এটি একটি জেডি মাইন্ড ট্রিক।

12. তাত্ক্ষণিক অতিরিক্ত RAM

রেডিবুস্ট ভিস্তাতে আবার যোগ করা হয়েছিল, এবং কিছুটা ফ্লপ ছিল৷ কিছু লোকের জন্য এটি কাজ করা কঠিন ছিল, কিন্তু বেশিরভাগ মানুষ এটির অস্তিত্বও জানত না। এটি সময়ের সাথে পরিমার্জিত এবং উন্নত করা হয়েছে এবং এখন আপনার জন্য দুর্দান্ত ব্যবহার হতে পারে। সহজভাবে, এটি আপনাকে একটি USB ফ্ল্যাশ ড্রাইভ বা একটি SD কার্ডের মতো বাহ্যিক মেমরি, এক ধরণের RAM হিসাবে ব্যবহার করতে দেয়৷

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

Windows 10 হিসাবে, এটি আপনার কম্পিউটারের সাথে সংযুক্ত সমস্ত ফ্ল্যাশ ড্রাইভ ব্যবহার করতে পারে। সুতরাং, যদি আপনার কম্পিউটারে শুধুমাত্র 8 GB RAM থাকে, তাহলে আপনি একটি 8 GB USB ফ্ল্যাশ ড্রাইভে পপ করতে পারেন এবং আপনার RAM দ্বিগুণ করতে পারেন৷

Windows Explorer-এ, আপনি যে USB ড্রাইভটি ব্যবহার করতে চান সেটিতে ডান-ক্লিক করুন, প্রপার্টি নির্বাচন করুন , তারপর ReadyBoost-এ ক্লিক করুন ট্যাব করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন। চমৎকার কৌশল, উইন্ডোজ।

13. একটি সত্যিই দীর্ঘ দূরত্ব প্রকল্প

নেটওয়ার্ক প্রজেকশন একটি বৈশিষ্ট্য যা আপনাকে আপনার নেটওয়ার্কের মাধ্যমে একটি প্রজেক্টরের সাথে সংযোগ করতে দেয়৷ অবশ্যই, আপনার প্রজেক্টর নেটওয়ার্কের সাথে সংযোগ করে। এটি এমন কিছু নাও হতে পারে যা আপনি বাড়িতে আপনার প্রজেক্টরের সাথে ব্যবহার করবেন, তবে এই ছোট্ট কৌশলটি আপনাকে পরবর্তী বোর্ড মিটিংয়ে তারকা করে তুলতে পারে৷

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

প্রজেক্টরে একটি ভিডিও কেবল প্লাগ করার পরিবর্তে এবং এটি আপনার ল্যাপটপে ঝুলিয়ে রাখার পরিবর্তে, কেবল নেটওয়ার্কে প্লাগ ইন করুন, নেটওয়ার্ক প্রজেকশনের মাধ্যমে সংযোগ করুন এবং উপস্থাপনা পেশাদার হন৷

দুর্ভাগ্যবশত, এই বৈশিষ্ট্যটি Windows 10-এর জন্য সরানো হয়েছে বলে মনে হচ্ছে, কিন্তু এখনও Windows 7, 8, এবং 8.1-এ উপলব্ধ। আপনার স্টার্ট মেনু থেকে, একটি নেটওয়ার্ক প্রজেক্টরের সাথে সংযোগ করুন অনুসন্ধান করুন৷ এটি খুঁজে পেতে।

14. আপনার পিসিকে একটি ভিডিও স্টার করুন

Windows 10 এর জন্য নতুন হল গেম DVR (ডিজিটাল ভিডিও রেকর্ডার) ইউটিলিটি। এটির জন্য আপনাকে Windows 10 এর জন্য Xbox অ্যাপ ইনস্টল করতে হবে। গেমারদের দ্বারা তাদের শোষণের ভিডিও ক্লিপ তৈরি করতে ব্যবহার করার উদ্দেশ্যে, আপনি যা চান তা রেকর্ড করতে এটি ব্যবহার করতে পারবেন না এমন কোন কারণ নেই।

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

Windows কী + G টিপুন গেম DVR চালু করতে। এটি আপনাকে জিজ্ঞাসা করবে এটি আপনার গেমিং মেশিন কিনা। হ্যাঁ ক্লিক করুন৷ , আমরা আপনাকে বলব না. তারপর আপনি রেকর্ডিং শুরু করতে নিয়ন্ত্রণ দেখতে পাবেন। এমনকি এটি আপনাকে কিছু ছোটখাট সম্পাদনা করার অনুমতি দেবে, যেমন ভিডিওর দৈর্ঘ্য কাটছাঁট করা।

15. আপনার আইটি ব্যক্তিকে দেখান আপনি কি করছেন

এটি এমন একটি যা এমনকি ভাল পিসি প্রযুক্তিবিদরাও জানেন না। উইন্ডোজ স্টেপ রেকর্ডার ব্যবহার করা , আপনি সব কিছুর একটি বিস্তারিত তালিকা দিতে পারেন যা আপনি ঠিক করেছেন এবং যেখানে আপনার সমস্যা শুরু হয়েছে তা সহ।

উইন্ডোজ এটা করতে পারে? 15 আশ্চর্যজনক বৈশিষ্ট্য সম্পর্কে আপনার কোন ধারণা ছিল না

স্টেপ রেকর্ডার রেকর্ড করা ধাপগুলিকে একটি সুন্দর ছোট জিপ ফাইলে প্যাক করবে যা আপনি আপনার প্রিয় প্রযুক্তিতে ইমেল করতে পারেন। তারা এটি খুলতে পারে এবং ঠিক কোথায় ভুল হয়েছে তা চিহ্নিত করার চেষ্টা করতে পারে। এটি তাদের আপনাকে সর্বোত্তম সমাধান দিতে সাহায্য করবে যা তারা করতে পারে।

স্টেপ রেকর্ডার শুরু করতে, স্টেপ রেকর্ডার খুঁজুন আপনার স্টার্ট মেনু থেকে। এটি প্রথম ফলাফল হওয়া উচিত৷

মনে রাখবেন এটি না হবে৷ আপনার পাসওয়ার্ড রেকর্ড করুন। সুতরাং যদি আপনাকে পাসওয়ার্ড দিয়ে একটি ফাইল খুলতে হয়, আপনি নিরাপদে ধাপগুলি রেকর্ড করতে পারেন। আপনার প্রযুক্তি Windows Steps Recorder থেকে আপনার পাসওয়ার্ড পেতে সক্ষম হবে না। এই বিশ্বস্ত টুলটি সত্যিই আপনার জীবনকে সহজ করে তুলতে পারে, বিশেষ করে যদি আপনি অফিস বা পরিবারের জন্য প্রকৃত আইটি ব্যক্তি হন।

আমরা কি কিছু মিস করছি?

Windows-এ প্রচুর লুকানো রত্ন রয়েছে এবং প্রতিটি সংস্করণে কিছুটা আলাদা কিছু থাকতে পারে। মাইক্রোসফ্ট আপনাকে আরও কার্যকারিতা দেওয়ার জন্য কিছু খুব দরকারী অ্যাপও সরবরাহ করে।

উইন্ডোজ এবং মাইক্রোসফ্টের সমস্ত ব্যাশিং এর জন্য, তারা আপনাকে একটি অপারেটিং সিস্টেম সরবরাহ করে যা আপনার ইমেল এবং টুইট করার বাইরেও অনেক কিছু করতে পারে। উইন্ডোজ চালিত একটি কম্পিউটার একটি অত্যন্ত শক্তিশালী টুল এবং এর সমস্ত ইনস এবং আউট শিখতে কয়েক বছর সময় লাগতে পারে। তাই সময় নিন। আপনি যখন মনে করেন, "আমি ভাবছি যে আমি আমার কম্পিউটারে এটি করতে পারি?", উইন্ডোজে একটু গভীরভাবে খনন করুন। হতে পারে।

আমরা কেবলমাত্র উইন্ডোজ অ্যাপগুলির পৃষ্ঠটি স্ক্র্যাচ করেছি। আমরা কি এমন কিছু মিস করছি যা আপনি মনে করেন আমাদের সবার জানা উচিত?

ইমেজ ক্রেডিট:শাটারস্টকের মাধ্যমে ডিন ড্রবটের ল্যাপটপ ধরে থাকা বিস্মিত মানুষ, neurotechnology.com-এর মাধ্যমে Npointer হ্যান্ড জেসচার কন্ট্রোল।


  1. আপনি কি Windows 10 আপগ্রেড রিফিউজি? এটি প্রথম করুন!

  2. 5টি হারিয়ে যাওয়া বৈশিষ্ট্য যা আপনি Windows 10 এ পুনরুত্থিত করতে পারেন

  3. ঠিক করুন:এই কম্পিউটারটি দূরবর্তী কম্পিউটারের সাথে সংযোগ করতে পারে না

  4. নতুন Windows 11 22H2 বৈশিষ্ট্যগুলি আপনি অপেক্ষা করতে পারেন