কম্পিউটার

কিভাবে Windows 10 স্ক্রিনশট সরাসরি OneDrive-এ সেভ করবেন

আপনি অন-স্ক্রীনে যা দেখছেন তা ক্যাপচার করার একাধিক উপায় Windows-তে রয়েছে, তবে সবচেয়ে মৌলিক হল প্রিন্টস্ক্রিন টিপুন ক্লিপবোর্ডে আপনার স্ক্রীনের একটি স্ন্যাপশট রাখতে যে কোনো সময় কী। যদিও এটি সংরক্ষণ করতে আপনাকে পেইন্ট বা অন্য কোনো ইমেজ এডিটরে পেস্ট করতে হবে।

Windows 10-এ, মাইক্রোসফ্ট একটি নতুন কমান্ডের মাধ্যমে এই মৌলিক পদ্ধতিটি আপগ্রেড করেছে:Windows Key + PrintScreen . এটির সাথে, আপনার স্ক্রিনটি ম্লান হয়ে যাবে এবং স্ক্রিনশটটি তার নিজস্ব ফাইল হিসাবে সংরক্ষণ করা হবে; ডিফল্টরূপে এটি স্ক্রিনশট নামে একটি নতুন ফোল্ডারে রয়েছে৷ আপনার নিজের ছবি ফোল্ডারে. এটা দারুণ, কিন্তু OneDrive-এ সব সময় স্ক্রিনশট সেভ করা একটি ভাল ধারণা যাতে সেগুলি হারানোর বিষয়ে আপনাকে চিন্তা করতে হবে না।

আপনি হয়তো ইতিমধ্যেই একটি পপ-আপ পেয়েছেন যাতে আপনি এই পদ্ধতিতে তৈরি নতুন স্ক্রিনশটগুলি OneDrive-এ সংরক্ষণ করতে চান কিনা; আপনি সম্মত হলে, স্ক্রিনশটগুলি OneDrive\Pictures\Screenshots-এ সংরক্ষিত হয়। আপনি যদি এই প্রম্পটটি মিস করেন কিন্তু তবুও এটি সক্ষম করতে চান, আপনার সিস্টেম ট্রেতে OneDrive আইকনে ডান-ক্লিক করুন এবং সেটিংস বেছে নিন .

নতুন ডায়ালগ বক্সে, ট্যাবটিকে স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করুন এ পরিবর্তন করুন৷ এবং নিশ্চিত করুন যে আমি OneDrive-এ ক্যাপচার করা স্ক্রিনশটগুলি স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করুন আমি পরীক্ষা করে দেখেছি. এখন স্ক্রিনশট যা আপনি Windows Key + PrintScreen দিয়ে নেন OneDrive-এ সংরক্ষিত হবে!

অবশ্যই, স্ক্রিনশট তৈরি করার জন্য আরও অনেক সরঞ্জাম রয়েছে যা এই মৌলিক পদ্ধতির চেয়ে উচ্চতর, এবং বেশিরভাগ প্রোগ্রাম আপনাকে ডিফল্টরূপে স্ক্রিনশটগুলি কোথায় সংরক্ষণ করা হবে তা চয়ন করতে দেয়। আপনি যদি এইগুলির মধ্যে একটি ব্যবহার করেন, আপনি যদি OneDrive পছন্দ না করেন তবে আপনি এটিকে একটি বিকল্প ক্লাউড স্টোরেজ প্রদানকারীর কাছে সংরক্ষণ করতে পারেন৷

আপনি ডিফল্টরূপে আপনার স্ক্রিনশটগুলি কোথায় সংরক্ষণ করবেন? আপনার ফোল্ডারে বর্তমানে কতটি স্ক্রিনশট আছে তা আমাদের জানান — আমার কাছে এখন 527টি আছে!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে AFANASEV IVAN


  1. Windows 10 এ OneDrive কিভাবে সেট আপ করবেন

  2. Windows 10 এ OneDrive এরর কোড 0x800c0005 কিভাবে ঠিক করবেন

  3. Windows 10 এ OneDrive সিঙ্ক সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন

  4. Windows 11 এ OneDrive কিভাবে নিষ্ক্রিয় করবেন