কম্পিউটার

উইন্ডোজ 10 বার্ষিকী আপডেটের পরে কীভাবে ডিস্কের স্থান খালি করবেন

আপনি কি Windows 10 বার্ষিকী আপডেট ইনস্টল করার জন্য তাড়াহুড়ো করেছেন কারণ আপনি আপনার পিসিতে সাম্প্রতিক বৈশিষ্ট্যগুলি পেতে অপেক্ষা করতে পারেননি?

আপনি কি লক্ষ্য করেছেন যে আপনার SSD কে আগের তুলনায় একটু কম প্রশস্ত মনে হয়? আপনি যখন একটি আপডেট করেন, তখন উইন্ডোজ একটি ফাইল যুক্ত করে যা আপনাকে কিছু সমস্যায় পড়লে আপনাকে পূর্ববর্তী সংস্করণে ফিরে যেতে দেয়। কিন্তু সেই ফাইলটি জায়গা নেয়, যদি আপনি একটি ছোট ড্রাইভ ব্যবহার করেন তবে এটি একটি সমস্যা হতে পারে।

যদিও চিন্তা করবেন না কারণ আপনি এটি মুছে ফেলতে পারেন এবং সেই স্থানটি ফিরে পেতে পারেন৷৷ মনে রাখবেন, যাইহোক, একবার আপনি এই স্থানটি খালি করে নিলে আর ফিরে যাওয়া হবে না। তাই যদি হঠাৎ সিদ্ধান্ত নেন যে আপনি একটি পুনরুদ্ধার করতে চান এবং সময়মতো ফিরে যেতে চান, তাহলে উইন্ডোজ না থাকা। পুরানো ফাইল এটি প্রতিরোধ করবে।

উইন্ডোজ 10 বার্ষিকী আপডেটের পরে কীভাবে ডিস্কের স্থান খালি করবেন

প্রথমে Win key + I টিপুন সেটিংসে যেতে। সিস্টেম, -এ ক্লিক করুন তারপর স্টোরেজ। ড্রাইভে ক্লিক করুন যেখানে Windows 10 ইনস্টল করা আছে (ডিফল্টরূপে C)। নিচে স্ক্রোল করুন এবং টেম্পোরারি ফাইলে ক্লিক করুন। Windows-এর পূর্ববর্তী সংস্করণগুলি-এর পাশের বাক্সটি চেক করুন৷ এবং ফাইলগুলি সরান এ ক্লিক করুন।

এখন, আপনি প্রচুর জায়গা খালি করবেন (সাধারণত 10-15GB পরিসরে), যা সর্বদা একটি ভাল জিনিস!

আপনি কি এখনও বার্ষিকী আপডেট পেয়েছেন? আপনি নতুন বৈশিষ্ট্য সম্পর্কে কি মনে করেন? কমেন্টে আমাদের জানান!


  1. Windows 10 এপ্রিল আপডেট পাওয়ার পরে কীভাবে স্টোরেজ স্পেস পুনরুদ্ধার করবেন

  2. উন্নত পিসি ক্লিনআপের মাধ্যমে কীভাবে ডিস্ক স্পেস খালি করবেন?

  3. Windows 10, 7, 8 এ কিভাবে ডিস্ক স্পেস খালি করা যায়

  4. Windows 11 এ কিভাবে স্থান খালি করা যায়