কম্পিউটার

মাইক্রোসফট আইম্যাক-বিটিং সারফেস স্টুডিওর সাথে অ্যাপলকে ছাড়িয়ে গেছে

মাইক্রোসফট তার প্রথম অল-ইন-ওয়ান পিসি আকারে নতুন হার্ডওয়্যার ঘোষণা করেছে। সারফেস স্টুডিও মূলত একটি iMac (কিন্তু আরও ভাল) এবং এর উদ্দেশ্য এমন লোকেদের জন্য যাদের অনেক টাকা বাকি আছে। এটি একটি একেবারেই সুন্দর ডিভাইস, তবে দাম $2,999 থেকে শুরু হলে এটি হওয়া উচিত।

আপনি যদি ক) পিসিতে খরচ করার জন্য $3,000 না পেয়ে থাকেন, এবং খ) কম্পিউটারে জিনিস তৈরি না করেন, আপনি এখন পড়া বন্ধ করতে পারেন। সহজ কথায়, সারফেস স্টুডিও আপনার জন্য নয়। হতাশ হবেন না, কারণ এটা আমার জন্যও নয়; আমি এটি একটি Chromebook-এ লিখছি যার দাম মাইক্রোসফটের নতুন অল-ইন-ওয়ানের চেয়ে 20 গুণ কম৷

সারফেস স্টুডিও একটি চমত্কার 28-ইঞ্চি অল-ইন-ওয়ান পিসি যা সৃজনশীল পেশাদারদের লক্ষ্য করে। বিশেষ করে, এটি ডিজিটাল শিল্পীদের মাথায় রেখে তৈরি করা হয়েছে, মাইক্রোসফ্ট স্পষ্টভাবে শিল্প এবং ডিজাইনে বিশেষজ্ঞ ব্যক্তিদের জন্য চূড়ান্ত সরঞ্জাম তৈরি করতে প্রস্তুত। তাই "স্টুডিও"।

প্রধান ড্র হল "জিরো-গ্রাভিটি কব্জা" যা আপনাকে শুধুমাত্র একটি আঙুল ব্যবহার করে ডিসপ্লেটিকে সমতলভাবে ভাঁজ করতে দেয়। এইভাবে, সারফেস স্টুডিও দ্রুত একটি খাড়া ডেস্কটপ পিসি থেকে একটি ফ্ল্যাট ডিজিটাল ওয়ার্কস্পেসে পরিণত হয়। তাই "সারফেস"।

মাইক্রোসফ্টের মতে, এলসিডি টাচস্ক্রিন ডিসপ্লেটি এখন পর্যন্ত তৈরি করা সবচেয়ে পাতলা মনিটর। এটি একটি 3:2 ডিসপ্লে অনুপাত এবং 192 পিপিআই ঘনত্বের জন্য 13.5 মিলিয়ন পিক্সেল অফার করে। ক্রিয়েটিভরা সারফেস পেন ব্যবহার করতে পারে, সেইসাথে সারফেস ডায়াল নামে একটি নতুন পাক-আকৃতির পেরিফেরাল ব্যবহার করতে পারে। পরেরটি এমনকি প্রাসঙ্গিক বিকল্প যোগ করতে স্ক্রিনে স্থাপন করা যেতে পারে।

একটি iMac-বিটার কেনা সস্তা নয়

সারফেস স্টুডিও তিনটি ভিন্ন স্বাদে আসে:প্রথমটিতে একটি Intel Core i5 প্রসেসর, 8GB RAM, এবং একটি 1TB হার্ড ড্রাইভ $2999-এ অফার করে৷ দ্বিতীয়টিতে একটি Intel Core i7 প্রসেসর, 16GB RAM, এবং একটি 2TB হার্ড ড্রাইভ $3499-এ অফার করে৷ এবং তৃতীয়টি একটি Intel Core i7 প্রসেসর, 32GB RAM এবং 2TB হার্ড ড্রাইভ 4199 ডলারে অফার করে৷

সুতরাং, এগুলি সস্তা নয়। পরিবর্তে, এগুলি প্রিমিয়াম ডিভাইস যাদের লক্ষ্য তাদের কাজ করার জন্য সঠিক সরঞ্জামগুলির প্রয়োজন৷ মাইক্রোসফ্ট স্পষ্টতই, এবং চতুরতার সাথে, সারফেস স্টুডিওকে লক্ষ্য করে সেই সমস্ত লোকেদের দিকে যারা আইম্যাকস এবং অন্যান্য হাই-এন্ড অ্যাপল পণ্যগুলি অভ্যাসের বাইরে কেনেন। সেই অভ্যাসটি ব্যাহত করার ধারণা।

সারফেস স্টুডিও সম্পর্কে আপনি কী মনে করেন? আপনি কি এই ধরনের কাজ করেন যার অর্থ আপনি এইগুলির মধ্যে একটি কেনার ন্যায্যতা দিতে পারেন? দাম সম্পর্কে আপনার মতামত কি? আপনি একটি কম্পিউটারে সবচেয়ে বেশি ব্যয় করেছেন কি? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. কিভাবে Microsoft 365 এর সাথে সারফেস ইয়ারবাড ব্যবহার করবেন

  2. কিভাবে মাইক্রোসফট এজ এজ বার দিয়ে শুরু করবেন

  3. বিস্তারিত তুলনা:Microsoft Surface Go বনাম Apple iPad Air (2021)

  4. একটি অ্যাকাউন্টের মাধ্যমে মাইক্রোসফট থেকে সর্বাধিক লাভ করা