কম্পিউটার

কিভাবে আপনার কম্পিউটারের ভলিউম কমানো থেকে স্কাইপ বন্ধ করবেন

কিভাবে আপনার কম্পিউটারের ভলিউম কমানো থেকে স্কাইপ বন্ধ করবেন

উইন্ডোজ মেশিনে স্কাইপ কল করার সময়, আপনি একটি খুব বিরক্তিকর বৈশিষ্ট্য জুড়ে আসতে পারেন। স্কাইপ কল শুরু হওয়ার আগে, আপনার কম্পিউটারের অডিও লেভেল সম্পূর্ণ ঠিক থাকে। আপনি স্কাইপ খুলতে পারেন এবং কোনো সমস্যা ছাড়াই লোকেদের বার্তা পাঠাতে পারেন। একটি স্কাইপ কল শুরু হওয়ার সাথে সাথেই, তবে, আপনার কম্পিউটারের অডিও ভলিউম হঠাৎ করে এবং অত্যন্ত লক্ষণীয় ড্রপ হয়ে যায়। প্রকৃত স্কাইপ কল স্বাভাবিক ভলিউমে হবে, কিন্তু বাকি সবকিছুই অনেক শান্ত মনে হবে।

এই ধরনের আচরণ খুব বিরক্তিকর হতে পারে, বিশেষ করে ব্যবহারকারীদের জন্য যারা স্কাইপের বিকল্প এবং সেটিংসের মাধ্যমে যান এবং এটি বন্ধ করার কোন উপায় খুঁজে পান না। এর একটি ভাল কারণ রয়েছে:অডিও ড্রপের সাথে স্কাইপের কোনও সম্পর্ক নেই! এটি নিজেই উইন্ডোজে অন্তর্নির্মিত এবং এটি একটি অফিসিয়াল স্কাইপ বৈশিষ্ট্য নয়। সুতরাং, বিকল্পের অভাব সম্পর্কে আপনি স্কাইপে অভিযোগ করার আগে, এই পদক্ষেপগুলি একবার চেষ্টা করুন এবং দেখুন সেগুলি কাজ করে কিনা৷

কি হচ্ছে?

এখানে আসলে কি ঘটছে? প্রথমত, এটা উপলব্ধি করা ভালো যে Windows এর একটি বিকল্প আছে যা এটি পরিচালনা করে। যদি Windows আপনার কম্পিউটার দ্বারা করা একটি টেলিফোন কল শনাক্ত করে, তাহলে এটি একটি নির্দিষ্ট পরিমাণে ভলিউম হ্রাস করতে পারে। এই ড্রপটি 50% ড্রপ থেকে শুরু করে অন্য সমস্ত সিস্টেম সাউন্ডের মোট মিউট পর্যন্ত হতে পারে। আপনি যখন একটি স্কাইপ কল করেন বা গ্রহণ করেন, তখন আপনার কম্পিউটার সনাক্ত করে যে আপনি বর্তমানে একটি ফোন কল করছেন৷ এর ফলে উইন্ডোজ ভলিউম কমিয়ে দেয় যতই অপশনে বলা হয় যে এটি ড্রপ করা উচিত।

কিন্তু এক মিনিট অপেক্ষা করুন - আপনি যদি নিশ্চিত হন যে আপনি এই বিকল্পটি আগে কখনও স্পর্শ করেননি বা দেখেননি? সেই সময়ে আমরা যে সমস্যার সম্মুখীন হচ্ছি তা হল ডিফল্টভাবে ভলিউম কমানোর জন্য একটি Windows মেশিন সেট আপ করা হচ্ছে। এটি ব্যাখ্যা করে যে কেন এই বৈশিষ্ট্যটি বর্তমানে সক্রিয় হচ্ছে, তবুও আপনার কাছে এই ক্রিয়াটি সম্পাদন করতে উইন্ডোজকে বলার শূন্য মনে আছে। সৌভাগ্যক্রমে, বিকল্পটি পাওয়া খুবই সহজ, তাই আমরা উইন্ডোজকে বলতে পারি ভলিউম না কমাতে (অথবা, যদি আপনি বৈশিষ্ট্যটি পছন্দ করেন তবে এটি আরও বাদ দিন!)।

কিভাবে এটি বন্ধ করবেন

প্রথমে কন্ট্রোল প্যানেলে প্রবেশ করুন। আপনি যদি ছোট বা বড় আইকন ভিউ ব্যবহার করেন, তাহলে "শব্দ" লেখা বিকল্পটিতে ক্লিক করুন। আপনি যদি ক্যাটাগরি ভিউ ব্যবহার করেন, তাহলে প্রথমে “হার্ডওয়্যার এবং সাউন্ড”-এ ক্লিক করুন, তারপর “সাউন্ড”।

আইকন ভিউ এর জন্য।

কিভাবে আপনার কম্পিউটারের ভলিউম কমানো থেকে স্কাইপ বন্ধ করবেন

বিভাগ দেখার জন্য।

কিভাবে আপনার কম্পিউটারের ভলিউম কমানো থেকে স্কাইপ বন্ধ করবেন

কিভাবে আপনার কম্পিউটারের ভলিউম কমানো থেকে স্কাইপ বন্ধ করবেন

এটি সাউন্ড উইন্ডো খুলবে। এখান থেকে আপনি আপনার স্পিকার বা আপনার মাইক্রোফোনের জন্য অনেকগুলি বিভিন্ন বিকল্প সেট করতে পারেন৷ যাইহোক, আমরা সেগুলির জন্য এখানে নেই; "যোগাযোগ" ট্যাব আমরা চাই।

কিভাবে আপনার কম্পিউটারের ভলিউম কমানো থেকে স্কাইপ বন্ধ করবেন কিভাবে আপনার কম্পিউটারের ভলিউম কমানো থেকে স্কাইপ বন্ধ করবেন

এখানে এমন একটি বিকল্প রয়েছে যা প্রতিবার আপনি স্কাইপ কল করার বা গ্রহণ করার সময় আপনার অডিওটি ডুবিয়ে দিচ্ছে। আপনি দেখতে পাচ্ছেন যে আপনার কাছে বাছাই করার জন্য কয়েকটি বিকল্প রয়েছে, তবে আপনি যেটিকে বেছে নিতে চান তা হল "কিছুই করবেন না।" এটি নির্বাচন করুন, তারপর উইন্ডোর বাইরে ঠিক আছে৷

কিভাবে আপনার কম্পিউটারের ভলিউম কমানো থেকে স্কাইপ বন্ধ করবেন কিভাবে আপনার কম্পিউটারের ভলিউম কমানো থেকে স্কাইপ বন্ধ করবেন

কম হতাশাজনক কল উপভোগ করা

যেটি এই বিশেষ সমস্যাটিকে এতটা ঘৃণ্য করে তোলে তা হল এটিকে স্কাইপের সমস্যা বলে মনে হচ্ছে। কখনও কখনও, তবে, সমস্যাটি সফ্টওয়্যারটির পরিবর্তে অপারেটিং সিস্টেম কীভাবে সফ্টওয়্যার পরিচালনা করে তা নিয়ে থাকে। এই বিকল্পটি বন্ধ করার অর্থ হল আপনি আপনার বন্ধু বা পরিবারের সাথে কথা বলার সময় গান শোনা, ভিডিও দেখা বা গেম খেলা উপভোগ করতে পারেন৷ খুশি চ্যাটিং!

ইমেজ ক্রেডিট:স্কাইপ


  1. কিভাবে আপনার কম্পিউটারকে ম্যালওয়্যার থেকে রক্ষা করবেন

  2. আপনার কম্পিউটার থেকে কিভাবে পাঠ্য বার্তা পাঠাবেন

  3. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটার থেকে Google ড্রাইভ আনইনস্টল করবেন

  4. কিভাবে আপনার কম্পিউটারকে ম্যালওয়ারের হুমকি থেকে রক্ষা করবেন