কম্পিউটার

আপনি এখন নতুন ফায়ারফক্স কোয়ান্টাম বিটা ব্যবহার করে দেখতে পারেন

মোজিলা ফায়ারফক্সের জন্য তার নতুন দৃষ্টিভঙ্গি বিশ্বে প্রকাশ করতে প্রায় প্রস্তুত। ফায়ারফক্স কোয়ান্টাম নামে পরিচিত, এটিকে Google Chrome-এর একটি গুরুতর চ্যালেঞ্জার হিসাবে Firefox এর পুনর্জন্ম দেখার জন্য ডিজাইন করা হয়েছে। ফায়ারফক্স কোয়ান্টাম দ্রুত, আরও দক্ষ এবং দেখতে আরও ভাল। এবং বিটা এখন আপনার চেষ্টা করার জন্য উপলব্ধ৷

গুগল ক্রোম কার্যত এই মুহূর্তে ওয়েব ব্রাউজারের বাজারের মালিক। Google-এর সর্বদা চিত্তাকর্ষক ব্রাউজারটি বাজারের 55 শতাংশ শেয়ার নিয়ে গর্ব করে, সাফারি দ্বিতীয় স্থানে অনেক পিছনে। ফায়ারফক্স, ভাল, এমনকি আরও পিছনে। যে কারণে Mozilla Firefox 57-এর জন্য সমস্ত স্টপ সরিয়ে নিয়েছে।

ফায়ারফক্স 57 হল ফায়ারফক্স কোয়ান্টাম

মোজিলা ব্লগের মতে, ফায়ারফক্স 57 পূর্ববর্তী সংস্করণগুলির তুলনায় এত বড় উন্নতির প্রস্তাব করে যে এটির একটি নতুন নাম প্রয়োজন। যেটি, যদি আপনি ইতিমধ্যে অনুমান না করে থাকেন, তা হল ফায়ারফক্স কোয়ান্টাম। এটি একটি ক্রমবর্ধমান আপডেট নয়, ফায়ারফক্সের একটি নতুন সংস্করণ যা গ্রাউন্ড আপ থেকে তৈরি করা হয়েছে। এবং এটি দেখায়।

ফায়ারফক্স কোয়ান্টাম পৃষ্ঠের স্তরে এবং হুডের নীচে উন্নত করা হয়েছে। এটি একটি আধুনিক, ন্যূনতম নকশা, বর্গাকার ট্যাব এবং মসৃণ অ্যানিমেশন সহ ফটোন নামে একটি পুনর্নির্মিত ব্যবহারকারী ইন্টারফেস বৈশিষ্ট্যযুক্ত। কিন্তু এটি সেই হুডের নীচে যেখানে মজিলা সত্যিই শহরে চলে গেছে, কোয়ান্টাম একাধিক CPU কোর ব্যবহার করে এবং একটি নতুন CSS ইঞ্জিন মরিচায় তৈরি।

গুগল ক্রোমকে হারানোর ব্রাউজার হওয়ায়, মজিলা বিভিন্ন মেট্রিক্স জুড়ে কোয়ান্টাম কীভাবে ক্রোমকে হারায় তা অনেকটাই তৈরি করছে। মোজিলা বিশেষভাবে উল্লেখ করতে আগ্রহী যে দুটির তুলনা করার সময়, "ফায়ারফক্স কোয়ান্টাম প্রায়শই ক্রোমের চেয়ে দ্রুততর হয়", যদিও "মোটামুটি 30% কম RAM ব্যবহার করে"।

Firefox কোয়ান্টাম 14 নভেম্বর চালু হতে চলেছে, যে কেউ ইতিমধ্যেই Firefox ব্যবহার করলে স্বয়ংক্রিয়ভাবে এতে আপগ্রেড হবে৷ যাইহোক, আপনি যদি ফায়ারফক্স কোয়ান্টামের বিটা সংস্করণ ব্যবহার করে দেখতে আগ্রহী হন তবে আপনি এটিকে এখনই ডেস্কটপে (উইন্ডোজ, ম্যাকওএস, এবং লিনাক্স), অ্যান্ড্রয়েড এবং আইওএস-এ ডাউনলোড করতে পারেন।

ক্রোমের জন্য কোয়ান্টাম প্রতিযোগিতা

আমি সৎ হব এবং স্বীকার করব যে ওয়েব ব্রাউজ করার ক্ষেত্রে আমার কাছে খুব কমই মনে হয়। ট্যাবগুলি বৃত্তাকার বা বর্গাকার কিনা বা প্রভাবের জন্য কতটা গ্রাফিকাল razzmatazz যোগ করা হয়েছে তা আমি চিন্তা করি না। আমি গতি, দক্ষতা এবং বৈশিষ্ট্য চাই যা আমি আসলে ব্যবহার করব। এবং ফায়ারফক্স কোয়ান্টাম প্রথম দেখার পরে মনে হচ্ছে যে সমস্ত এবং আরও অনেক কিছু অফার করছে। যার মানে Chrome এর কিছু প্রতিযোগিতা থাকতে পারে।

আপনি বর্তমানে কোন ওয়েব ব্রাউজার ব্যবহার করছেন? কেন আপনি প্রতিযোগিতার উপর যে ব্রাউজার পক্ষপাতী? আপনি কি ইতিমধ্যেই আপনার সমস্ত ডিভাইসে ফায়ারফক্স ব্যবহার করছেন? আপনি ফায়ারফক্স কোয়ান্টাম কি তৈরি করেন? আপনি কি বিটা চেষ্টা করার সম্ভাবনা আছে? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. এখনই নতুন ফায়ারফক্স প্রোটন ডিজাইন কীভাবে সক্ষম করবেন

  2. কীভাবে এখন অ্যান্ড্রয়েড 11 বিটা চেষ্টা করবেন এবং কেন আপনি এটি করতে চান

  3. 7টি সেরা মেটাভার্স গেম আপনি এখনই খেলতে পারেন৷

  4. সমস্ত নতুন মজিলা ব্রাউজারের সাথে দেখা করুন:ফায়ারফক্স কোয়ান্টাম