কম্পিউটার

এই নতুন Windows 10 সেটিং স্বয়ংক্রিয়ভাবে ডিস্কের স্থান ফুরিয়ে যাওয়ার সাথে সাথে খালি করে

আপনার উইন্ডোজ মেশিন থেকে অকেজো ফাইলগুলি পরিষ্কার করার উপায়গুলির কোন অভাব নেই। আপনি যদি একটি ছোট হার্ড ড্রাইভ ব্যবহার করেন, তাহলে আপনি জানেন যে নিয়মিতভাবে কম ডিস্কের স্থান পরিচালনা করার কারণে যে ব্যথা হয়।

আপনি জনপ্রিয় CCleaner ব্যবহার করুন বা উইন্ডোজের অন্তর্নির্মিত সরঞ্জামগুলিতে থাকুন না কেন, আপনি প্রিমিয়াম সফ্টওয়্যারের জন্য অর্থ প্রদান না করলে পুরানো ফাইলগুলি পরিষ্কার করা একটি ম্যানুয়াল কাজ। আসন্ন Windows 10 ক্রিয়েটর আপডেটে, মাইক্রোসফ্ট একটি স্বয়ংক্রিয় ক্লিনআপ বৈশিষ্ট্য যুক্ত করেছে যাতে আপনাকে নিজেরাই ডিস্ক ক্লিনআপ চালাতে সময় নষ্ট করতে না হয়।

আপনি যদি একজন উইন্ডোজ ইনসাইডার হন তবে আপনি এখন এটি অ্যাক্সেস করতে পারেন। সেটিংস> সিস্টেম> স্টোরেজ-এ যান . ডানদিকে, আপনি একটি নতুন স্টোরেজ সেন্স দেখতে পাবেন হেডার কিছু কারণে, এটি ডিফল্টরূপে বন্ধ করা হয়েছে, তাই এটি সক্রিয় করতে স্লাইডারে ক্লিক করুন৷ আমরা কীভাবে স্থান খালি করি তা পরিবর্তন করুন ক্লিক করুন৷ এই পরিচ্ছন্নতার বিষয়ে কয়েকটি বিকল্প পরিবর্তন করতে।

Windows অস্থায়ী ফাইলগুলি মুছে ফেলবে যেগুলি আমার অ্যাপগুলি ব্যবহার করছে না৷ এবং যে ফাইলগুলি 30 দিনের বেশি সময় ধরে রিসাইকেল বিনের মধ্যে রয়েছে৷ গতানুগতিক. আপনি এই দুটি বন্ধ করতে পারেন. এটি একটি ভাল ধারণা স্বয়ংক্রিয় রিসাইকেল বিন ক্লিনিং বন্ধ করে দেওয়া এবং যখন আপনার প্রয়োজন হবে তখন নিজেই এটি করুন৷ অন্যথায়, আপনি দুর্ঘটনাক্রমে একটি ফাইল হারাতে পারেন যা আপনাকে পুনরুদ্ধার করতে হবে৷

স্থান পরিষ্কার করার একটি স্বয়ংক্রিয় উপায় থাকা দুর্দান্ত, কারণ যাইহোক আপনার সেই অস্থায়ী ফাইলগুলির প্রয়োজন নেই। Windows 10-এর ভবিষ্যত সংস্করণগুলিতে, Microsoft আরও বেশি ক্রাফ্ট পরিষ্কার করতে এই বৈশিষ্ট্যটি প্রসারিত করতে পারে।

আপনি যদি এটি ম্যানুয়ালি করতে চান, তাহলে Windows 10 পরিষ্কার করার জন্য আমাদের ধাপে ধাপে নির্দেশিকা দেখুন৷

CCleaner বা অন্য ডিস্ক ক্লিনআপ টুল দিয়ে পরিষ্কার করা স্থানের জন্য আপনার রেকর্ড কী? নীচের মন্তব্যে আপনার প্রিয় ডিস্ক পরিষ্কারের বিকল্পগুলি আমাদের জানান!


  1. Windows 10 এ কিভাবে ডিস্ক স্পেস ব্যবহার দেখতে হয়

  2. ডিস্ক স্পেস ফুরিয়ে যাচ্ছে (উইন্ডোজ 10, 8, 7) – এখানে আপনাকে যা করতে হবে

  3. Windows 10, 8, 7 এবং xp এ কিভাবে ডিস্ক স্পেস বিশ্লেষণ করবেন

  4. Windows 10, 7, 8 এ কিভাবে ডিস্ক স্পেস খালি করা যায়