কম্পিউটার

উইন্ডোজ 10-এ লগইন এবং লক স্ক্রিনগুলি কীভাবে স্ক্রিনশট করবেন

কেন আপনাকে লগইন পৃষ্ঠার একটি স্ক্রিনশট নিতে হবে বা Windows 10 এ স্ক্রিন লক করতে হবে? একটি ন্যায্য প্রশ্ন. এটি অপারেটিং সিস্টেমের সবচেয়ে আকর্ষণীয় স্ক্রিন কমই।

কিন্তু আসলে অনেক কারণ আছে। হয়ত আপনি সেই বিজ্ঞাপনটির একটি স্নিপেট ধরতে চান যাতে টুইটারে মাইক্রোসফ্টের কাছে তার গোপন বিক্রয় কৌশল সম্পর্কে অভিযোগ করা যায়। সম্ভবত আপনি একটি দুর্দান্ত ফটোগ্রাফ দেখেছেন যা আপনি উত্তরাধিকারের জন্য ছিনিয়ে নিতে চান। অথবা আপনি লিখছেন এমন একটি প্রযুক্তিগত নিবন্ধের জন্য আপনার স্ক্রিনশট প্রয়োজন হতে পারে৷

কারণ যাই হোক না কেন, এটা শুধু উইন্ডোজ + প্রিন্ট স্ক্রীন টিপানোর মত সহজ নয় (বা Alt + প্রিন্ট স্ক্রীন ) এটা কাজ করবে না. কিন্তু সেখানে আছে৷ একটি সমাধান উইন্ডোজ 10-এ লগইন এবং স্ক্রিন লক করার স্ক্রিনশট কীভাবে করা যায় তা এখানে।

লক স্ক্রীন:এক-কী ট্রিক

মনে রাখবেন আমি বলেছিলাম এটি উইন্ডোজ + প্রিন্ট স্ক্রীন টিপানোর মতো সহজ নয় ? আচ্ছা, এটা নয় -- এটা আরও সহজ!

লগইন বা লক স্ক্রীনের একটি অনুলিপি পেতে আপনাকে যা চাপতে হবে তা হল প্রিন্ট স্ক্রীন নিজেই অন্য কোন চাবির প্রয়োজন নেই। প্রিন্ট স্ক্রীন টিপে আপনার ক্লিপবোর্ডে ছবির একটি অনুলিপি সংরক্ষণ করবে। শুধু Ctrl + V টিপুন মাইক্রোসফ্ট পেইন্ট বা এর অনেকগুলি বিকল্পের মধ্যে একটিতে পেস্ট করতে।

উইন্ডোজ 10-এ লগইন এবং লক স্ক্রিনগুলি কীভাবে স্ক্রিনশট করবেন

লগইন স্ক্রীন:তৃতীয় পক্ষের অ্যাপ

আপনি যদি ব্যবহারকারীর লগইন স্ক্রিনের একটি অনুলিপি নিতে চান তবে এটি কিছুটা কঠিন। প্রিন্ট স্ক্রীন কাজ করবে না কারণ কোনো ব্যবহারকারী এখনও সাইন ইন করেননি।

পরিবর্তে, Ease of Access Replacer-এর একটি অনুলিপি নিন (প্রযুক্তিগতভাবে, আপনি লগইন স্ক্রিনে সহজে অ্যাক্সেস টুলটি স্নিপিং টুল দিয়ে প্রতিস্থাপন করতে পারেন, তবে এর জন্য জটিল রেজিস্ট্রি হ্যাক প্রয়োজন)।

উইন্ডোজ 10-এ লগইন এবং লক স্ক্রিনগুলি কীভাবে স্ক্রিনশট করবেন

Ease of Access Replacer Ease of Access আইকনে কার্যকারিতার একটি নতুন স্তর ইনস্টল করে। শুধু LogonScreen Screenshot এ ক্লিক করুন আপনার ছবি ক্যাপচার করতে।

ডাউনলোড করুন: অ্যাক্সেস রিপ্লেসার সহজ

প্রক্রিয়াটি কি আপনার জন্য কাজ করেছে? আপনি কোন সমস্যার সম্মুখীন হয়েছে? বরাবরের মতো, আপনি নীচের মন্তব্যগুলিতে আপনার সমস্ত প্রতিক্রিয়া জানাতে পারেন৷


  1. কিভাবে উবুন্টু লগইন স্ক্রীন পরিবর্তন করবেন

  2. উইন্ডোজ 11 লক স্ক্রিন কীভাবে কাস্টমাইজ করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 লগইন স্ক্রীন পরিবর্তন করবেন

  4. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন