কম্পিউটার

Windows 10 এ কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যাবে

Windows 10 এ কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যাবে

লগইন স্ক্রিন নিরাপত্তার জন্য উপযোগী। বেশিরভাগ সময়, আপনি আপনার উইন্ডোজে সহজেই লগ ইন করা থেকে অন্যদের আটকাতে নিরাপত্তার সেই অতিরিক্ত স্তরটি রাখতে চান। যাইহোক, আপনি যদি এমন একটি অবস্থানে থাকেন যেখানে আপনি জানেন যে অন্যরা আপনার পিসি অ্যাক্সেস করবে না এবং সেই পাওয়ার বোতামটি হিট করতে এবং সরাসরি Windows 10 এ বুট করতে সক্ষম হতে চান, তাহলে আপনি Windows 10-এ লগইন স্ক্রীন এড়িয়ে যাওয়ার জন্য কিছু করতে পারেন। .

এখানে কিভাবে।

এটি কাজ করার জন্য, আপনাকে একটি স্থানীয় Windows 10 অ্যাকাউন্ট ব্যবহার করতে হবে আপনার ইমেল ঠিকানার সাথে সংযুক্ত একটি Microsoft অ্যাকাউন্টের পরিবর্তে। আপনি এটি করছেন তা নিশ্চিত করতে, স্টার্ট ক্লিক করুন, তারপর স্টার্ট প্যানে এবং "অ্যাকাউন্ট সেটিংস পরিবর্তন করুন" এ আপনার অ্যাকাউন্টের ছবিতে ক্লিক করুন৷

Windows 10 এ কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যাবে

নতুন উইন্ডোতে, "পরিবর্তে একটি স্থানীয় অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন" এ ক্লিক করুন এবং নির্দেশাবলী অনুসরণ করুন৷

এরপর, আপনার Windows 10 ডেস্কটপ থেকে, Win টিপুন + R , তারপর netplwiz টাইপ করুন রান বক্সে।

এটি ব্যবহারকারী অ্যাকাউন্ট উইন্ডো খুলবে। এই উইন্ডো থেকে, আপনি লগইন স্ক্রিনের সাথে ব্যবহার করতে চান না এমন একটি ব্যবহারকারীর নাম নির্বাচন করুন। এটি সম্ভবত প্রধান অ্যাকাউন্ট হবে ("প্রশাসকদের" গ্রুপের অধীনে)।

Windows 10 এ কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যাবে

নির্বাচিত অ্যাকাউন্টের সাথে (নীল হাইলাইট করা), উপরের বাক্সটি আনচেক করুন যা বলে:"এই অ্যাকাউন্টটি ব্যবহার করতে ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে।" অবশেষে, ঠিক আছে ক্লিক করুন।

এটাই! আপনি এখন লগইন স্ক্রীন এড়িয়ে যেতে এবং অবিলম্বে Windows 10 এ লগ ইন করতে সক্ষম হবেন৷

লগইন স্ক্রীন পুনরায় সক্রিয় করতে, আপনাকে একই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে তবে "এই অ্যাকাউন্টটি ব্যবহার করতে ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে" বাক্সটি চেক করুন৷ বিকল্পভাবে, আপনার স্থানীয় অ্যাকাউন্টটি আবার Microsoft অ্যাকাউন্টে স্যুইচ করা লগইন স্ক্রীনটিকে পুনরায় সক্রিয় করবে।

Windows 10-এ আরও ঘুরতে চান এবং আপনার পিসি সম্পর্কে আরও জানতে চান? উইন্ডোজে আপনার গ্রাফিক্স কার্ড বেঞ্চমার্ক করার বিষয়ে আমাদের গাইড দেখুন। এছাড়াও, Windows 10-এ অধরা WindowsApps ফোল্ডারটি কীভাবে অ্যাক্সেস করবেন তা একবার দেখুন।

=


  1. কিভাবে উইন্ডোজ 7 লগইন স্ক্রীন এড়িয়ে যাবেন

  2. Windows 10 এ টাচস্ক্রিন কিভাবে অক্ষম করবেন

  3. Windows 10 এ কিভাবে লগইন স্ক্রীন এড়িয়ে যাবেন?

  4. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন