কম্পিউটার

ইমোজি প্যানেল দিয়ে Windows 10-এ Emojis the Easy Way টাইপ করুন

মাইক্রোসফট নিয়মিত Windows 10-এ পরিবর্তন করে, নতুন নতুন বৈশিষ্ট্যের পাশাপাশি কিছু বিরক্তিকর সমস্যা সমাধানের জন্য নিয়ে আসে। কিন্তু ফল ক্রিয়েটর আপডেটে, উইন্ডোজে এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি রয়েছে যা আপনি চাইতে পারেন:

একটি ইমোজি প্যানেল!

আপনাকে কিছুক্ষণের জন্য উইন্ডোজ সমস্যার সমাধান করতে হবে, কারণ ইমোজি প্যানেল গড় ব্যবহারকারীদের জন্য বড় খবর। ব্যঙ্গাত্মক কথা বাদ দিয়ে, আপনি যদি প্রায়শই ইমোজি ব্যবহার করেন এবং আপনার সোশ্যাল মিডিয়া পোস্টে বা এমনকি Word নথিতে দ্রুত ঢোকাতে চান তাহলে এটি একটি দরকারী টুল।

ফল ক্রিয়েটর আপডেটে ইমোজি প্যানেল খুলতে, কেবল Windows কী + টিপুন। (পিরিয়ড) অথবা উইন্ডোজ কী +; (সেমিকোলন) . এটি বিভিন্ন বিভাগে বিভক্ত বেশ কয়েকটি ইমোজি সহ একটি ছোট উইন্ডো খুলবে। উইন্ডোটি খোলা থাকলে আপনি কেবল টাইপ করে একটি অনুসন্ধান করতে পারেন। আপনার নির্বাচিত ইমোজি সন্নিবেশ করতে ক্লিক করুন৷

ইমোজি প্যানেল দিয়ে Windows 10-এ Emojis the Easy Way টাইপ করুন

সম্ভবত আপনি একজন ইমোজি প্রেমিক নন এবং ভুল করে শর্টকাট ট্রিগার এড়াতে এই প্যানেলটিকে অক্ষম করবেন৷ রেজিস্ট্রিতে দ্রুত ভ্রমণের সাথে, আপনি তা করতে পারেন।

regedit টাইপ করুন রেজিস্ট্রি এডিটর খুলতে স্টার্ট মেনুতে যান। ভুলবশত কিছু পরিবর্তন এড়াতে আপনি এখানে থাকার সময় সতর্ক থাকতে ভুলবেন না। নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Input\Settings\proc_1

এখানে, আপনাকে EnableExpressiveInputShellHotkey নামক মানটি খুঁজে বের করতে হবে , যা সাব-ফোল্ডারগুলির একটিতে সমাহিত করা হয়। proc_1 এর সাথে হাইলাইট করা হয়েছে, CTRL + F টিপুন অনুসন্ধান প্যানেল খুলতে এবং EnableExpressiveInputShellHotkey অনুসন্ধান করতে . এর অবস্থান আপনার অঞ্চলের উপর নির্ভর করে, কিন্তু একটি US-ভিত্তিক সিস্টেমে আপনি এটি এখানে খুঁজে পেতে পারেন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Input\Settings\proc_1\loc_0409\im_1

এই মানটিতে ডাবল ক্লিক করুন এবং 1 থেকে এর মান পরিবর্তন করুন 0 থেকে . আপনি এটি করার পরে, আপনি কোনো শর্টকাট দিয়ে ইমোজি প্যানেল ট্রিগার করবেন না।

যথেষ্ট ইমোজি পেতে পারেন না? সেগুলি ব্যবহার করার অদ্ভুত উপায়গুলি দেখুন৷

আপনি কি এই নতুন ইমোজি প্যানেলটি পছন্দ করেন, নাকি আপনি এটি ছাড়া করতে পারেন? ইমোজি সম্পর্কে আপনার মতামত আমাদের সাথে মন্তব্যে শেয়ার করুন!

ইমেজ ক্রেডিট:ফ্রাঙ্ক বেহরেন্স/ফ্লিকার


  1. Windows 10 থেকে Windows 8.1 এ ডাউনগ্রেড করার একটি সহজ উপায়

  2. পাসওয়ার্ড তৈরি করার সহজ উপায় Windows 8.1 রিসেট ডিস্ক

  3. কিভাবে সহজ উপায়ে উইন্ডোজ 8 পাসওয়ার্ড ক্র্যাক করবেন

  4. ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে কন্ট্রোল প্যানেল উপায়ে কাজ করা (উইন্ডোজ 10)