কম্পিউটার

স্টার্টআপে সর্বশেষ ওপেন অ্যাপগুলি পুনরায় খোলা থেকে কীভাবে উইন্ডোজ 10 বন্ধ করবেন

দ্য ফল ক্রিয়েটর আপডেট কিছু উল্লেখযোগ্য পরিবর্তন এনেছে। এই আপডেটগুলি Windows 10 কে আমূল পরিবর্তন করে না, তবে তারা অপারেটিং সিস্টেমের চারপাশে পরিবর্তন করে যা আপনি লক্ষ্য করবেন৷

এর মধ্যে একটি হল উইন্ডোজ এর নতুন ক্ষমতা যা আপনি রিবুট করার পরে প্রোগ্রামগুলি পুনরায় খুলতে পারেন। পূর্ববর্তী সংস্করণে, উইন্ডোজ একটি ফাঁকা স্লেট দিয়ে শুরু হবে। এখন, উইন্ডোজ আপনার শেষবার বন্ধ করার সময় আপনার চালানো অ্যাপগুলি খোলার চেষ্টা করে৷

আপনি যদি এটি পছন্দ না করেন, Microsoft-এর সমাধান হল আপনি বন্ধ করার আগে সব প্রোগ্রাম বন্ধ করে দেবেন। কিন্তু এটা সত্যিই একটি সমাধান নয়, তাই না? আমরা আরও ভালো করতে পারি।

স্টার্টআপে সর্বশেষ ওপেন অ্যাপগুলি পুনরায় খোলা থেকে কীভাবে উইন্ডোজ 10 বন্ধ করবেন

এই আচরণের চারপাশে উপায় হল একটি বিকল্প পদ্ধতির সাথে Windows 10 বন্ধ করা। শাট ডাউন ব্যবহার করার পরিবর্তে স্টার্ট মেনুতে কমান্ড, নিম্নলিখিত দুটি পদ্ধতির একটি ব্যবহার করুন।

কিভাবে উইন্ডোজ 10 কে স্টার্টআপে শেষ খোলা অ্যাপগুলি পুনরায় খোলা থেকে থামাতে হয়

  1. Windows কী + D টিপুন সমস্ত উইন্ডো লুকাতে এবং ডেস্কটপ দেখাতে।
    1. তারপর, Alt + F4 টিপুন শাটডাউন ডায়ালগ দেখাতে।
    2. শাট ডাউন নির্বাচন করুন তালিকা থেকে এবং ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে.
  2. বিকল্পভাবে, উইন্ডোজ বন্ধ বা পুনরায় চালু করতে কমান্ড প্রম্পট বা রান ডায়ালগ ব্যবহার করুন। বন্ধ করতে নীচের প্রথম কমান্ডটি ব্যবহার করুন এবং পুনরায় চালু করতে দ্বিতীয়টি ব্যবহার করুন:
    shutdown /s /t 0
    shutdown /r /t 0

মনে রাখবেন যে এই নতুন আচরণটি আপডেটগুলি ইনস্টল করা শেষ করতে আপনার অ্যাকাউন্টে সাইন ইন করার জন্য Windows-এর বিকল্প থেকে স্বাধীন (সেটিংস> অ্যাকাউন্টস> সাইন-ইন বিকল্পগুলি-এ অবস্থিত )।

এটি কর্টানার যেখান থেকে আমি ছেড়েছিলাম সেখান থেকে পিক আপ করুন থেকেও আলাদা৷ বৈশিষ্ট্য আপনি Cortana এর অনুসন্ধান বারে ক্লিক করে, তারপর নোটবুক নির্বাচন করে এটি অ্যাক্সেস করতে পারেন বাম দিকে ট্যাব। পিক আপ-এ স্ক্রোল করুন বিকল্পে ক্লিক করুন এবং তারপরে স্লাইডারটি নিষ্ক্রিয় করুন।

স্টার্টআপে সর্বশেষ ওপেন অ্যাপগুলি পুনরায় খোলা থেকে কীভাবে উইন্ডোজ 10 বন্ধ করবেন

আপনি কি উইন্ডোজ বুকমার্কিং অ্যাপগুলি পছন্দ করেন যেগুলি আপনি ব্যবহার করছেন এবং সেগুলি স্টার্টআপে খুলছেন? অথবা আপনি কি ব্যবহার করবেন তা ঠিক করবেন? মন্তব্যে আমাদের বলুন!

ইমেজ ক্রেডিট:okubax/Flickr


  1. স্টার্টআপ ম্যাকে স্বয়ংক্রিয়ভাবে খোলা থেকে অ্যাপগুলি কীভাবে বন্ধ করবেন

  2. Windows 10 এ স্টার্টআপে আপনার ফোন খোলা থেকে কিভাবে বন্ধ করবেন

  3. কিভাবে ইউটরেন্টকে স্টার্টআপ উইন্ডোজ 10 খোলা থেকে থামাতে হয়

  4. কিভাবে স্টার্টআপ উইন্ডোজ খোলা থেকে Spotify বন্ধ করবেন