কম্পিউটার

উইন্ডোজে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন

আমরা সাধারণত মোবাইল নেটওয়ার্কের জন্য ডেটা ব্যবহারের সীমা সেট করি, কিন্তু Wi-Fi এবং ইথারনেট সংযোগের কী হবে? Windows 10 RS4 বিল্ড 17063 আপডেটের সাথে, আপনি সকল সংযোগের জন্য একটি ডেটা ব্যবহারের সীমা সেট করতে পারেন -- মিটারযুক্ত এবং নন-মিটারড উভয়ই . এটি মার্চ 2018 এর কাছাকাছি পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে, এবং উন্নত ডেটা ব্যবহার হল এর প্রতিশ্রুত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি।

একটি মিটারযুক্ত সংযোগে, আইএসপিগুলি ব্যবহৃত ডেটা দ্বারা চার্জ করে:আপনার একটি নির্দিষ্ট পরিমাণ রয়েছে এবং আপনি যদি সীমাতে পৌঁছে যান তবে আপনাকে আরও ডেটা কিনতে হবে। একটি ডেটা ব্যবহারের সীমা আপনাকে আপনি কতটা ডেটা ব্যবহার করছেন তা নিরীক্ষণ করতে দেয়, মিটারযুক্ত সংযোগে থাকাকালীন ব্যান্ডউইথ-নিবিড় কাজগুলিকে স্থগিত করার অনুমতি দেয়।

উইন্ডোজে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন

Windows 10 এর আগের সংস্করণগুলিতে, আপনি শুধুমাত্র মোবাইল নেটওয়ার্কের জন্য ডেটা ব্যবহারের সীমা সেট করতে পারেন। এখন আপনি নির্দিষ্ট ডেটা সীমা সহ Wi-Fi, ইথারনেট এবং মোবাইল সংযোগগুলি কনফিগার করতে পারেন এবং পটভূমিতে ডেটা সীমাবদ্ধতা রাখতে পারেন:

  1. সেটিংস খুলুন (কীবোর্ড শর্টকাট Win + I)। নেটওয়ার্ক এবং ইন্টারনেট> ডেটা ব্যবহার-এ যান .
  2. ড্রপডাউন বক্সে এর জন্য সেটিংস দেখান , আপনার বর্তমান Wi-Fi নেটওয়ার্ক প্রদর্শিত হয়৷ যদি একাধিক থাকে তবে ড্রপডাউন থেকে সঠিকটি নির্বাচন করুন। উইন্ডোজে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন
  3. ডেটা লিমিটে বিভাগে, সীমা সেট করুন ক্লিক করুন বোতাম
  4. সীমা টাইপ-এর বিকল্প সহ একটি ফ্লাইআউট উপস্থিত হয় , রিসেট তারিখ৷ , ডেটা সীমা , এবং ইউনিট (এমবি বা জিবি হিসাবে)। উদাহরণস্বরূপ, আপনি আপনার মাসিক বিলিং চক্রের সাথে মেলে রিসেট তারিখ সেট করতে পারেন। উইন্ডোজে ডেটা ব্যবহারের সীমা কীভাবে সেট করবেন
  5. উপরের মত বিকল্পগুলি কনফিগার করুন এবং সংরক্ষণ করুন এ ক্লিক করুন .

উন্নত ডেটা ব্যবহারের পৃষ্ঠাটি এখন আপনাকে মোট ডেটা খরচ, অবশিষ্ট ডেটা এবং আপনার পরবর্তী রিসেট তারিখ পর্যন্ত বাকি দিনগুলি দেখাবে। আপনি যদি এক নজরে আপনার ডেটা ব্যবহার দেখতে চান তবে সেটিংসে ডেটা ব্যবহার ট্যাবে ডান-ক্লিক করুন এবং এটিকে সর্বদা অ্যাক্সেসযোগ্য লাইভ টাইল হিসাবে স্টার্ট মেনুতে পিন করুন।

আপনারা যারা Windows Insiders Fast Ring program-এ নথিভুক্ত নন মার্চ 2018 এ আপডেট চূড়ান্ত না হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

আপনি কি মনে করেন এটি আপনাকে আপনার ডেটা আরও ভালভাবে পরিচালনা করতে সাহায্য করবে? আপনি যদি আপডেট পেয়ে থাকেন, আপনি কি এখানে পড়া এবং আপনার ISP দ্বারা রিপোর্ট করা ডেটার মধ্যে কোনো অমিল লক্ষ্য করেছেন?


  1. Windows 10 এ আপনার ডেটা ব্যবহার কিভাবে দেখবেন

  2. Windows 10 এ একটি ওয়্যারলেস প্রিন্টার কিভাবে সেট আপ করবেন

  3. উইন্ডোজ 10-এ কীভাবে ডেটা ব্যবহার সেট এবং হ্রাস করবেন

  4. Windows 10 PC এ ক্যানন প্রিন্টার কিভাবে সেট আপ করবেন