কম্পিউটার

কোন টাচ স্ক্রীন? Windows 10 এ এখন ইঙ্ক ওয়ার্কস্পেস অক্ষম করুন

Windows 10 বার্ষিকী আপডেট অনেক নতুন বৈশিষ্ট্য নিয়ে এসেছে এবং অন্যান্য উন্নত করেছে। এরকম একটি উন্নতি হল Windows Ink, Windows 10 এর নতুন ফাংশন যা সমস্ত অ্যাপ জুড়ে টাচ স্ক্রিনে লেখাকে সামঞ্জস্যপূর্ণ করে তোলে।

যাইহোক, বিপুল সংখ্যক উইন্ডোজ 10 ব্যবহারকারীর কাছে টাচ স্ক্রিন নেই বা স্পর্শের বৈশিষ্ট্যগুলিকে গুরুত্ব দেয় না। আপনি যদি এই ক্যাম্পগুলির মধ্যে একটিতে পড়েন, তাহলে আপনার সিস্টেমে কালি কীভাবে অক্ষম করবেন তা এখানে রয়েছে যাতে আপনি এতে বিরক্ত না হন৷

এই প্রক্রিয়াটির জন্য দুটি পদ্ধতি রয়েছে:একটি গ্রুপ নীতি ব্যবহার করে (যা সম্পাদনা করার জন্য কিছুটা বন্ধুত্বপূর্ণ) এবং অন্যটি রেজিস্ট্রির মাধ্যমে। শুধুমাত্র Windows 10 Pro মালিকদের গ্রুপ পলিসি এডিটরে অ্যাক্সেস আছে, তাই আপনি যদি Windows 10 Home ব্যবহার করেন, তাহলে দ্বিতীয় পদ্ধতি অনুসরণ করুন।

গ্রুপ নীতির জন্য, Windows Key + R টিপুন এবং gpedit.msc টাইপ করুন . প্রয়োজনীয় সেটিং অ্যাক্সেস করতে বাম সাইডবারে এই পথ অনুসরণ করুন:কম্পিউটার কনফিগারেশন> প্রশাসনিক টেমপ্লেট> Windows উপাদান> Windows Ink Workspace .

এখানে, Allow Windows Ink Workspace-এ ডাবল-ক্লিক করুন এবং অক্ষম নির্বাচন করুন . রিবুট করুন এবং আপনি দেখতে পাবেন আপনার সিস্টেমে কালি সম্পূর্ণভাবে অদৃশ্য হয়ে গেছে।

রেজিস্ট্রিতে এটি করতে, Windows Key + R টিপুন এবং regedit টাইপ করুন . নিচের কীটিতে ব্রাউজ করুন:

HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\Microsoft

আপনি যদি WindowsInkWorkspace নামে একটি কী দেখতে না পান Microsoft এর অধীনে কী, Microsoft-এ ডান ক্লিক করুন ফোল্ডার এবং নতুন> কী নির্বাচন করুন . এটির নাম দিন WindowsInkWorkspace , তারপর এই নতুন ফোল্ডারটি নির্বাচন করুন যা আপনি এইমাত্র তৈরি করেছেন৷

এর ডান ফলকে, ফাঁকা জায়গায় ডান-ক্লিক করুন এবং নতুন> DWORD (32-বিট) মান বেছে নিন . এটির নাম দিন AllowWindowsInkWorkspace এবং এর বৈশিষ্ট্যগুলি সম্পাদনা করতে এটিতে ডাবল ক্লিক করে এর মান 0 এ সেট করুন৷

রিবুট করুন, এবং আপনার নিজের অদৃশ্য কালি সেট থাকবে! এখনও বার্ষিকী আপডেট নেই? আপনি এখন মাত্র কয়েকটি ধাপে এটি ডাউনলোড করতে পারেন।

আপনি কি উইন্ডোজ ইঙ্ক পছন্দ করেন নাকি আপনি এটি থেকে মুক্তি পেতে আগ্রহী? একটি মন্তব্য করুন এবং আপনি যদি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করেন তবে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে পেশকোভা


  1. উইন্ডোজ 11-এ লক স্ক্রিন কীভাবে অক্ষম করবেন

  2. Windows 10 এ টাচস্ক্রিন কিভাবে অক্ষম করবেন

  3. Windows 10 টাচ স্ক্রীন কাজ করছে না?

  4. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন