কম্পিউটার

একটি বিশাল Windows 10 UI রিভ্যাম্প কাজ করছে৷

যদিও Windows 10 এর কয়েক বছর ধরে কিছু বড় আপডেট হয়েছে, এটি এখনও রিলিজে যা করেছে তা তুলনামূলকভাবে মনে হচ্ছে। মাইক্রোসফ্ট এটি পরিবর্তন করার পরিকল্পনা করছে, তবে একটি পরিকল্পিত UI আপডেট কোডনাম "সান ভ্যালি।"

আমরা সূর্য উপত্যকা সম্পর্কে কি জানি?

এই UI আপডেটের খবর উইন্ডোজ সেন্ট্রাল থেকে আমাদের কাছে আসে, যারা Microsoft সূত্রের মাধ্যমে এই বিকাশের কথা শুনেছিল৷

সান ভ্যালি বর্তমানে "কোবল্ট" কোডনামের সাথে একটি বৃহত্তর আপডেটে চালু করার পরিকল্পনা করা হয়েছে৷ কোবাল্ট 2021 সালের ছুটির মরসুমে মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছে, তাই এটি এখনও কিছুটা দূরে।

যেহেতু মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে এই আপডেটটি ঘোষণা করেনি, আমাদের কাছে সান ভ্যালির অনেক তথ্য নেই; আমাদের কাছে যা কিছু তথ্য আছে তা হল। যাইহোক, আমাদের কাছে থাকা স্ক্র্যাপগুলি নিজেরাই অন্বেষণ করার জন্য যথেষ্ট আকর্ষণীয়৷

প্রথমে, স্টার্ট মেনু এবং অ্যাকশন সেন্টার একটি রিভ্যাম্প পাবে। সম্ভবত তারা উভয়ই তাদের Windows 10X প্রতিরূপের মত দেখতে আপডেট করা হবে।

এর পরে, ফাইল এক্সপ্লোরারটি একটি টাচ-আপও পাবে। এটি বেশ বড়, কারণ ফাইল এক্সপ্লোরার এখন বছরের পর বছর ধরে একই রকম দেখাচ্ছে। টাস্কবারটি একটি নতুন কোডবেস দিয়েও পুনরায় করা হবে৷

Microsoft কেন Windows 10 রিভ্যাম্প করছে?

উইন্ডোজ 10 নিজেকে ভয়ানক দেখায় না, এবং এটি উইন্ডোজের পুরানো সংস্করণ থেকে আনা অনেক কোড এখনও বেশ ভাল কাজ করে। সুতরাং, একই UI এর এত বছর পরে, Microsoft কেন এটিকে পুনরায় কাজ করার সিদ্ধান্ত নিচ্ছে?

ব্যাপারটি হল, মাইক্রোসফ্টকে উইন্ডোজ 10 আপডেট এবং তাজা রাখার সাথে আরও সক্রিয় হওয়া উচিত ছিল। যদিও, বছরের পর বছর ধরে, কোম্পানির ফোকাস অন্য এলাকায় স্থানান্তরিত হয়েছে এবং Windows 10 ত্যাগ করেছে নিজের থেকে।

যাইহোক, মাইক্রোসফ্ট উইন্ডোজ সিস্টেমে নতুন করে আগ্রহ দেখছে। কোভিড-১৯ প্রাদুর্ভাবের সময় দূরবর্তী কাজের স্থানান্তরের কারণে কোম্পানিটি প্রচুর লাভ উপভোগ করেছিল। এখন, ব্যক্তিগত ল্যাপটপ এবং ক্লাউড-ভিত্তিক পরিষেবাগুলির চাহিদা বাড়ছে৷

এমনকি যদি আমরা আশাবাদী পথ নিই এবং বলি যে মহামারীটি 2021 এর কাছাকাছি এসে অতীতের জিনিস হয়ে যাবে, লোকেরা সম্ভবত দূরবর্তী কাজের জন্য কেনা হার্ডওয়্যার এবং পরিষেবাগুলি ব্যবহার চালিয়ে যেতে পারে, যদিও তারা এটি কম ব্যবহার করে।

সেই হিসাবে, এই আপডেটটিকে মাইক্রোসফ্ট তার অপারেটিং সিস্টেমকে বর্তমান যুগে নিয়ে আসার হিসাবে দেখা যেতে পারে। মানুষের মাইক্রোসফ্টের পরিষেবাগুলি আগের চেয়ে বেশি প্রয়োজন, তাই এটি কেবলমাত্র উপযুক্ত যে এর কিছু পুরানো উপাদানগুলি খুব প্রয়োজনীয় পেইন্ট চাটতে পারে৷

Windows 10-এর জন্য একটি একেবারে নতুন মুখ

মাইক্রোসফ্ট দ্বারা একা থাকার পর, উইন্ডোজ 10 এর কাজগুলিতে একটি বড় আপডেট রয়েছে যা এটির UI সংশোধন করে। তবে প্রশ্ন থেকে যায়; নতুন Windows 10 দেখতে কেমন হবে?

এটা বলার অপেক্ষা রাখে না যে Microsoft Windows 10 সম্পূর্ণভাবে পরিত্যাগ করেছে। সর্বোপরি, একটি সাম্প্রতিক ইনসাইডার বিল্ড থেকে জানা গেছে যে Windows 10 শীঘ্রই একটি সহজে পরিবর্তন করা রিফ্রেশ রেট সেটিং থাকবে।

ইমেজ ক্রেডিট:RoSonic / Shutterstock.com


  1. নতুন উইন্ডোজ 10 রিভ্যাম্পের ছবি অনলাইনে দেখা যাচ্ছে

  2. 10টি সর্বাধিক উপেক্ষিত উইন্ডোজ 10 বৈশিষ্ট্য

  3. উইন্ডোজে টাস্কবার কিভাবে লুকাবেন

  4. উইন্ডোজ রেজিস্ট্রি কি এবং এটি কিভাবে কাজ করে?