কম্পিউটার

উইন্ডোজ 10s মে 2020 আপডেট শেষ পর্যন্ত শেষ

আপনি যদি কখনও কোনও ইভেন্টে দেরীতে পৌঁছাতে বা সময়সীমার পরে কাজ করার জন্য খারাপ বোধ করেন তবে আপনি স্বস্তি অনুভব করতে পারেন যে আপনি কমপক্ষে নয় মাস দেরি করছেন। এটি মাইক্রোসফ্টের ক্ষেত্রে, যা অবশেষে সম্পূর্ণরূপে একটি আপডেট প্রকাশ করেছে যা প্রাথমিকভাবে মে 2020 এর জন্য নির্ধারিত ছিল।

Windows 10 আপডেট যা করতে পারে

ব্লিপিং কম্পিউটারে খবরটি আগে ছড়িয়ে পড়ে। মাইক্রোসফ্ট সত্যিই মে মাসে আপডেটটি পেতে চেয়েছিল, কিন্তু এটি এতটাই বাগ-গ্রস্ত হয়েছিল যে কোম্পানিকে এটি বন্ধ রাখতে হয়েছিল।

"Windows 10 2004" নামের আপডেটটি এখন সকলের জন্য Windows আপডেটের মাধ্যমে ডাউনলোড করার জন্য উপলব্ধ৷ পূর্বে, আপডেটটি শুধুমাত্র কিছু লোকের জন্য বা যারা নিজেদের জন্য আপডেট পেতে বেছে নিয়েছিলেন তাদের জন্য উপলব্ধ ছিল।

এটি মাইক্রোসফ্ট আপডেটগুলি রোল আউট করার কারণে। সবাইকে একবারে আপডেট দেওয়ার পরিবর্তে, তারা ধীরে ধীরে এটিকে কয়েকজনের কাছে নিয়ে যায় এবং নিশ্চিত করে যে এটি মানুষের কম্পিউটারে বিশৃঙ্খলা সৃষ্টি করে না।

সংস্থাটি মাইক্রোসফ্ট টিমগুলির সাথে অনুরূপ কিছু করে। এটি একটি আপডেট রোল আউট করে কিন্তু সমস্ত নতুন বৈশিষ্ট্য নিষ্ক্রিয় রাখে। কোম্পানি তারপর ধীরে ধীরে কয়েকটি পিসিতে এই বৈশিষ্ট্যগুলির সুইচ চালু করে যাতে কোনো সমস্যা হয় কিনা তা দেখতে। এই কারণেই কখনও কখনও আপনার সতীর্থরা আপনার আগে Microsoft টিমের বৈশিষ্ট্যগুলি পেয়ে থাকে, যদিও আপনি তাদের মতো একই সফ্টওয়্যার সংস্করণে রয়েছেন৷

একইভাবে, মাইক্রোসফ্ট অবশেষে মে 2020 আপডেটের জন্য সবুজ আলো দিচ্ছে কারণ এটি ডায়াগনস্টিক পরীক্ষা করেছে এবং এখন আত্মবিশ্বাসী যে এটি প্রত্যেকের ব্যবহারের জন্য যথেষ্ট নিরাপদ। এতে হয়তো কিছুটা সময় লেগেছে, কিন্তু এখন লোকেরা আগের মতো অনেক ব্লুস্ক্রিন এবং ক্র্যাশ ছাড়াই আপডেট উপভোগ করতে পারে৷

Windows 10 2004 আপডেটে কী আছে?

সুতরাং, আমরা কি ধরনের আশ্চর্যজনক বৈশিষ্ট্য আমাদের mitts পেতে নয় মাস অপেক্ষা করেছি? দেখা যাচ্ছে, সেখানে কিছু সুন্দর জিনিস আছে, কিন্তু এমন কিছুই নেই যা আপনাকে আপনার পা থেকে উড়িয়ে দেবে।

আপনি Microsoft 365 ডক্স ওয়েবসাইটে নিজের জন্য সমস্ত বিবরণ পড়তে পারেন। সবচেয়ে উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হল Windows Hello এর কিছু অতিরিক্ত কার্যকারিতা। Windows Hello এখন প্রধান ব্রাউজারগুলির দ্বারা একটি ফাস্ট আইডেন্টিটি অনলাইন 2 (FIDO2) প্রমাণীকরণকারী হিসাবে স্বীকৃত, এবং আপনি Windows 10-কে পাসওয়ার্ডগুলি স্ক্র্যাপ করতে এবং পরিবর্তে বায়োমেট্রিক্স ব্যবহার করতে বলতে পারেন৷

অতীত থেকে একটি বিস্ফোরণ

যদিও Microsoft-এর Windows 10 2004 আপডেটের গুণমান যাচাইয়ের জন্য অনেক সময় লেগেছে, এটি অবশেষে আউট হয়ে গেছে এবং Windows Update থেকে ডাউনলোড করার জন্য আপনার জন্য উপলব্ধ। এটি আপডেটের মধ্যে সবচেয়ে উত্তেজনাপূর্ণ নয়, তবে যারা বায়োমেট্রিক লগইন পছন্দ করেন তাদের জন্য এটি সুসংবাদ৷

যদি "উইন্ডোজ হ্যালো" শব্দের অর্থ আপনার কাছে কিছুই না হয়, তাহলে কেন নিজেকে বৈশিষ্ট্যটির সাথে পরিচিত করবেন না? এটি Windows 10 এ বায়োমেট্রিক লগইন ব্যবহার করার একটি সহজ উপায়।

ইমেজ ক্রেডিট:Thannaree Deepul / Shutterstock.com


  1. Windows 10s মে 2020 আপডেটে Cortana অ্যাপটি সম্পূর্ণরূপে আনইনস্টল করার উপায়

  2. Windows 10 মে 2020 আপডেটটি ব্যবহারকারীদের জন্য রোল আউট হচ্ছে – এটি কীভাবে ডাউনলোড করবেন তা এখানে।

  3. দীর্ঘ প্রতীক্ষিত Windows 10 আপডেট অবশেষে এখানে!

  4. কিভাবে উইন্ডোজ 11 পিসি আপডেট করবেন