কম্পিউটার

আপনি এখন Microsoft বিল্ড 2021-এর জন্য নিবন্ধন করতে পারেন

Microsoft তার Build 2021 ডেভেলপার কনফারেন্সের জন্য রেজিস্ট্রেশন চালু করেছে। গত বছরের মতোই, কোম্পানিটি এই বছরের বিল্ডটি কার্যত ধরে রাখবে। এটি 25 মে থেকে 27 মে পর্যন্ত অনুষ্ঠিত হবে৷

মাইক্রোসফটের বিল্ড কনফারেন্স ডেভেলপার এবং ছাত্রদের লক্ষ্য করে

মাইক্রোসফ্ট বলছে যে শিক্ষার্থী বা অভিজ্ঞ অ্যাপ ডেভেলপারদের বিল্ড 2021-এ উপস্থিত হওয়া উচিত কারণ এটি তাদের "অ্যাকশন-প্রস্তুত দক্ষতা অর্জন করতে" এবং মাইক্রোসফ্ট ইঞ্জিনিয়ারদের কাছ থেকে সরাসরি নির্দেশনা পেতে দেয়।

মাইক্রোসফটের বিল্ড কনফারেন্স সাধারণত ডেভেলপারদের দিকে দৃষ্টি নিবদ্ধ করে। যাইহোক, এই সময়ে, মাইক্রোসফ্ট কিছু ভোক্তা-মুখী ঘোষণা দিতে পারে, যার মধ্যে পরবর্তী প্রজন্মের উইন্ডোজ রয়েছে৷

মূল নোটগুলি ছাড়াও, মাইক্রোসফ্ট ব্রেকআউট সেশন, একের পর এক পরামর্শ, ক্লাউড, ডেস্কটপ এবং ওয়েব বিকাশের মতো বিভিন্ন ক্ষেত্রে বিশেষজ্ঞদের দ্বারা হোস্ট করা সেশন এবং আরও অনেক কিছুর আয়োজন করবে। বিল্ড 2021-এর স্পিকারদের মধ্যে মাইক্রোসফটের সিইও সত্য নাদেলা অন্তর্ভুক্ত রয়েছে; কায়লা দারুচিনি, প্রোগ্রাম ম্যানেজার; কেভিন স্কট, সিটিও, এবং আরও অনেক কিছু।

বৃহত্তর শ্রোতাদের কাছে পৌঁছানোর জন্য, Microsoft ফ্রেঞ্চ, জার্মান, জাপানি, ম্যান্ডারিন এবং স্প্যানিশ ভাষায় মানব অডিও অনুবাদ অফার করবে। এটি 28টি AI ক্লোজড ক্যাপশনিং ভাষা ছাড়াও হবে৷

যেহেতু এই বছরের বিল্ডও কার্যত অনুষ্ঠিত হচ্ছে, তাই Microsoft কোনও রেজিস্ট্রেশন ফি নিচ্ছে না। 2019 সাল পর্যন্ত, কোম্পানি ডেভেলপারদের ডেভেলপার ইভেন্টের জন্য রেজিস্ট্রেশন ফি হিসেবে $2,395 চার্জ করেছে।

আপনি এখন Microsoft বিল্ড 2021-এর জন্য নিবন্ধন করতে পারেন

আপনি যদি মাইক্রোসফ্ট তার ডেভেলপার কনফারেন্সের একটি অংশ হিসাবে হোস্টিং করা বিভিন্ন সেশন এবং মূল নোটগুলি অ্যাক্সেস করতে চান তবে আপনার যত তাড়াতাড়ি সম্ভব ইভেন্টের জন্য নিবন্ধন করা উচিত। রেজিস্ট্রেশন ছাড়া, আপনি ইন্টারেক্টিভ সেশনে অ্যাক্সেস পাবেন না যেমন লার্নিং জোন এবং কানেকশন জোন, বিশেষজ্ঞদের সাথে ওয়ান টু ওয়ান পরামর্শ এবং আরও অনেক কিছু।

আপনি Microsoft Build ওয়েবসাইটে Microsoft Build 2021-এর জন্য নিবন্ধন করতে পারেন।

এই বছরের মাইক্রোসফ্ট বিল্ডে কিছু চমক থাকতে পারে

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 এর একটি বিশাল ভিজ্যুয়াল রিভ্যাম্প নিয়ে কাজ করছে, যার কোডনাম সান ভ্যালি। উইন্ডোজ 10 সান ভ্যালি আপডেট সম্পর্কে প্রথম খবর 2020 সালের অক্টোবরে ফাঁস হয়েছিল। এর পরে, মাইক্রোসফ্ট ধীরে ধীরে উইন্ডোজ 10 ঘড়ি এবং অ্যালার্ম অ্যাপগুলির জন্য সান ভ্যালির ডিজাইন-কেন্দ্রিক পরিবর্তনগুলি চালু করেছে।

মাইক্রোসফ্ট বিল্ড 2021-এ Windows 10-এর একটি বড় ভিজ্যুয়াল ওভারহল ঘোষণা করলেও, এর সর্বজনীন প্রকাশে এখনও কয়েক মাস সময় লাগবে। Microsoft এই ইভেন্টে Windows 10-এর জন্য একটি নতুন অ্যাপ স্টোর ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে, বিশেষ করে গেম ডেভেলপাররা স্টোরের মাধ্যমে প্রতিটি বিক্রয় থেকে অর্থের পরিমাণ বাড়ানোর পরে।

মাইক্রোসফ্ট তার বিল্ড 2021 সম্মেলনের জন্য আরও কয়েকটি চমক তৈরি করতে পারে। এর জন্য, আপনাকে এই মাসের শেষের দিকে কনফারেন্সে টিউন করতে হবে।


  1. ছয়টি উপায়ে আপনি এটির জন্য অর্থ প্রদান না করেই মাইক্রোসফ্ট অফিস আইনিভাবে ব্যবহার করতে পারেন

  2. 6 উপায়ে আপনি বিনামূল্যে মাইক্রোসফ্ট অফিস ব্যবহার করতে পারেন

  3. উন্নত উত্পাদনশীলতার জন্য কীভাবে একটি পিসি তৈরি করবেন (2021)

  4. আপনি কীভাবে অফলাইন দেখার জন্য HBO Now শো ডাউনলোড করতে পারেন