কম্পিউটার

উইন্ডোজ ডিফেন্ডার বাগ গিগাবাইট ফাইল দিয়ে উইন্ডোজ 10 বুট ড্রাইভ পূরণ করে

আপনার হার্ড ড্রাইভ বা সলিড-স্টেট ড্রাইভের কি হঠাৎ করে স্থান ফুরিয়ে যেতে শুরু করেছে? আপনি হয়ত একটি অপ্রত্যাশিত মাইক্রোসফট ডিফেন্ডার বাগের শিকার হয়েছেন যেটি গিগাবাইট ফাইল দিয়ে Windows 10 বুট ড্রাইভ পূরণ করছে, প্রক্রিয়ায় স্টোরেজ স্পেস খাচ্ছে।

মাইক্রোসফ্ট ডিফেন্ডার বাগ একটি নির্দিষ্ট ফোল্ডারকে হাজার হাজার ফাইলের সাথে পূরণ করতে শুরু করে, কিছু ব্যবহারকারী 30GB পর্যন্ত মোট স্থান হারানোর অভিযোগ করে৷

মাইক্রোসফট ডিফেন্ডার বাগ বেলুন বিশ্বাসের বাইরে

মাইক্রোসফ্ট ডিফেন্ডার বাগটি সাম্প্রতিক মাইক্রোসফ্ট ডিফেন্ডার অ্যান্টিভাইরাস ইঞ্জিন আপডেট, 1.1.18100.5 এর সাথে চালু করা হয়েছিল।

স্বয়ংক্রিয় আপডেট ইনস্টল করার পরে, কিছু ব্যবহারকারী লক্ষ্য করতে শুরু করেছেন যে C:\ProgramData\Microsoft\Windows Defender\Scans\History\Store প্রায় 600 বাইট থেকে শুরু করে 2KB এর বেশি না হওয়া পর্যন্ত খুব ছোট ফাইল দিয়ে ভরাট করা শুরু করে।

সমস্যা রিপোর্ট করা ব্যবহারকারীদের মধ্যে মোট ফাইলের সংখ্যা পরিবর্তিত হয়। তারপরও, অফিসিয়াল Microsoft প্রশ্নোত্তর বোর্ডের একজন ব্যক্তি রিপোর্ট করেছেন যে "24 ঘন্টার মধ্যে আমরা মোটামুটি 950,000 ফাইল নিয়ে শেষ করেছি এবং এটি 30 GB স্থান নিচ্ছে।"

অন্যান্য ব্যবহারকারীরা বড় সংখ্যক ফাইল রিপোর্ট করে, 11 মিলিয়ন পৃথক ফাইল পর্যন্ত, কিন্তু শুধুমাত্র 11GB স্টোরেজ খরচ করে।

সমস্যাটি মাইক্রোসফট ডিফেন্ডারের রিয়েল-টাইম সুরক্ষা থেকে উদ্ভূত বলে মনে হচ্ছে এবং এটি ভোক্তা এবং এন্টারপ্রাইজ গ্রাহক উভয়কেই প্রভাবিত করে৷

বাগ ঠিক করতে মাইক্রোসফট ডিফেন্ডার আপডেট করুন

মাইক্রোসফ্ট মাইক্রোসফ্ট ডিফেন্ডার রিয়েল-টাইম প্রোটেকশন ফাইল তৈরির বাগ সম্পর্কে সচেতন এবং একটি আপডেট প্রকাশ করেছে, অ্যান্টিভাইরাস ইঞ্জিনকে 1.1.18100.5 থেকে 1.1.18100.6 এ সরানো হয়েছে৷

উইন্ডোজ ডিফেন্ডার বাগ গিগাবাইট ফাইল দিয়ে উইন্ডোজ 10 বুট ড্রাইভ পূরণ করে

আপনি Microsoft ডিফেন্ডারের কোন সংস্করণ ব্যবহার করছেন তা খুঁজে বের করতে:

  1. উইন্ডোজ নিরাপত্তা টাইপ করুন আপনার স্টার্ট মেনু অনুসন্ধান বারে এবং সেরা ম্যাচ নির্বাচন করুন।
  2. Open Windows Security নির্বাচন করুন .
  3. সেটিংস নির্বাচন করুন মেনু, নীচে-বাম কোণায় পাওয়া যায়।
  4. সম্পর্কে নির্বাচন করুন .

এখান থেকে, আপনি বর্তমানে যে Microsoft Defender অ্যান্টিভাইরাস ইঞ্জিনটি ব্যবহার করছেন তার বর্তমান সংস্করণটি দেখতে পাবেন। আপনি যদি পুরানো সংস্করণ ব্যবহার করেন, তাহলে উইন্ডোজ আপডেটে যান এবং সর্বশেষ আপডেটের জন্য চেক করুন৷

  1. Windows Key + I টিপুন সেটিংস প্যানেল খুলতে।
  2. আপডেট এবং নিরাপত্তা-এ যান , তারপর কোনো মুলতুবি আপডেট ডাউনলোড এবং ইনস্টল করুন। আপনি যে আপডেটটি খুঁজছেন তার শিরোনাম হল Microsoft Defender Antivirus এর জন্য নিরাপত্তা গোয়েন্দা আপডেট .
  3. আপডেটগুলি ইনস্টল করা শেষ করতে আপনার সিস্টেম পুনরায় চালু করুন।

যদিও মাইক্রোসফ্ট ডিফেন্ডার বাগ অতিরিক্ত স্টোরেজ স্পেস গ্রাস করে তা বিরক্তিকর এবং সময়সাপেক্ষ (বিশেষ করে যারা ব্যবসায় বা এন্টারপ্রাইজে তাদের জন্য), এমন কোন ইঙ্গিত নেই যে ফাইলগুলি সরানো কঠিন।

শুধু CTRL + A টিপুন স্টোরে প্রতিটি ফাইল নির্বাচন করতে ফোল্ডার (আপনি উপরে সম্পূর্ণ ফাইল পাথ খুঁজে পেতে পারেন), তারপর Shift + মুছুন ৷ স্থায়ীভাবে আপনার সিস্টেম থেকে ফাইল মুছে ফেলার জন্য.


  1. Windows 10 এ ISO ফাইলের সাথে কিভাবে কাজ করবেন

  2. Windows 10-এ FLAC অডিও ফাইলগুলিকে গুরুতর বাগ দূষিত করে – Microsoft দ্বারা সংশোধন করা হয়েছে৷

  3. কিভাবে রিকভারি ড্রাইভ ঠিক করবেন Windows 10 এ সম্পূর্ণ ত্রুটি আছে

  4. উইন্ডোজ ডিফেন্ডার অ্যান্টিভাইরাস দ্বারা মুছে ফেলা ফাইলগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন