কম্পিউটার

কীভাবে Chromebook এ ইমোজি কীবোর্ড পাবেন

ইমোজিগুলি এখন ইন্টারনেট ভাষার একটি গুরুত্বপূর্ণ অংশ, এবং এখনও কম্পিউটারে ইমোজি তৈরি করার কোনও সহজ উপায় নেই। যদিও বেশিরভাগ ফোন কীবোর্ড এখন ইমোজিগুলিকে একীভূত করা শুরু করেছে, ল্যাপটপ এবং ডেস্কটপের শারীরিক কীবোর্ডগুলি এখনও ইমোজি ইনপুট করার দ্রুত উপায়গুলি বের করতে পারেনি৷ এই দিকে এগিয়ে যাচ্ছে, Google Chrome OS-এর জন্য একটি অন্তর্নির্মিত ইমোজি কীবোর্ড রয়েছে৷ যাইহোক, এটি অদ্ভুতভাবে Chrome OS-এর কিছু কোণে এই কীবোর্ডটি লুকিয়ে রাখার জন্য বেছে নিয়েছে যা আপনি প্রায়শই হোঁচট খেতে পারেন না। তো, আসুন দেখি কিভাবে আমরা Chrome OS-এ অন্তর্নির্মিত ইমোজি কীবোর্ড অ্যাক্সেস করতে পারি।

ইমোজি কীবোর্ড অ্যাক্সেস করার জন্য, আমাদের শেলফে 'ইনপুট বিকল্পগুলি' সক্ষম করতে হবে। এটি কীভাবে করতে হয় তা এখানে-

  1. Chrome OS-এ নীচের দিকে শেল্ফের ডানদিকে, একটি বিকল্প মেনু রয়েছে যেখানে আপনি অন্যান্য জিনিসগুলির মধ্যে Wi-Fi এবং ব্লুটুথ বিকল্পগুলি অ্যাক্সেস করতে পারেন৷ বিকল্প মেনুতে, সেটিংস-এ ক্লিক করুন .
    কীভাবে Chromebook এ ইমোজি কীবোর্ড পাবেন
  2. সেটিংস উইন্ডোর নীচে স্ক্রোল করুন এবং 'উন্নত সেটিংস দেখান এ ক্লিক করুন ' উন্নত সেটিংস প্রদর্শিত হওয়ার পরে, পৃষ্ঠার নীচে স্ক্রোল করুন। সেখানে, আপনি ভাষা পাবেন একটি শিরোনাম হিসাবে৷
    কীভাবে Chromebook এ ইমোজি কীবোর্ড পাবেন
  3. ভাষা এবং ইনপুট সেটিংস-এ ক্লিক করুন . যখন আপনি এটি করবেন, এটি হল পপ-আপ উইন্ডো যা আপনার পর্দায় উপস্থিত হবে৷
    কীভাবে Chromebook এ ইমোজি কীবোর্ড পাবেন
  4. আপনি লক্ষ্য করবেন যে 'শেল্ফে ইনপুট বিকল্পগুলি দেখান'-এর জন্য একটি চেকবক্স রয়েছে৷ ডিফল্টরূপে, Chrome OS এর সাম্প্রতিক সংস্করণগুলিতে এটি টিক দেওয়া নেই৷ উপরের স্ক্রিনশটে দেখানো হিসাবে সেই বাক্সটি চেক করা নিশ্চিত করুন।

একবার আপনি সেই বাক্সটি চেক করলে, আপনি একটি ইনপুট বিকল্প বোতাম দেখতে পাবেন (নীচের স্ক্রিনশটে 'ইউএস') আপনার বিজ্ঞপ্তি প্যানেলের পাশে শেল্ফে প্রদর্শিত হবে। আপনি যখন এই বোতামে ক্লিক করেন, আপনি ইনপুট পদ্ধতি সেটিংসে অ্যাক্সেস পাবেন৷

কীভাবে Chromebook এ ইমোজি কীবোর্ড পাবেন

আপনি দেখতে পাচ্ছেন, পপআপের নীচে বাম কোণে একটি স্মাইলি রয়েছে। আপনি যখন সেই স্মাইলি আইকনে ক্লিক করেন, তখন একটি বিস্তৃত ইমোজি কীবোর্ড আপনার স্ক্রিনের নীচের অর্ধেক পপ-আপ হবে, যা আপনাকে ইমোটিকন সমর্থন করে এমন যেকোনো টেক্সট ফিল্ডে ইমোটিকন সন্নিবেশ করতে দেয়।

কীভাবে Chromebook এ ইমোজি কীবোর্ড পাবেন

আপনি একটি ইমোটিকনে ক্লিক করার পরে এই কীবোর্ডটি অদৃশ্য হয়ে যায় না, তাই আপনি একই সময়ে একাধিক ইমোটিকন সন্নিবেশ করতে পারেন। এটি কেবল তখনই অদৃশ্য হয়ে যাবে যখন আপনি কীবোর্ডের নীচে-ডানদিকে কীবোর্ড চিহ্নে ক্লিক করবেন (উপরের স্ক্রিনশটে দৃশ্যমান)।

যেহেতু স্ক্রিনের উপরের অর্ধেকটি এখনও ব্যবহারযোগ্য, তাই আপনি Whatsapp ওয়েব বা মেসেঞ্জারের মতো ইমোটিকন-ভারী চ্যাট অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করার সময় এই ইমোজি কীবোর্ডটিকে নীচের অর্ধেকে থাকতে দিতে পারেন৷

আমি Chrome OS-এ ইমোটিকনগুলিতে এই দ্রুত অ্যাক্সেসটিকে খুব সুবিধাজনক বৈশিষ্ট্য বলে মনে করি। ইমোটিকন ব্যবহার করে মজা নিন!


  1. কিভাবে Windows 10 এ আন্তর্জাতিক কীবোর্ড পাবেন

  2. কিভাবে ম্যাকে ইমোজি কীবোর্ড অ্যাক্সেস এবং ব্যবহার করবেন

  3. Windows 10 এ কীবোর্ড ইনপুট ল্যাগ কীভাবে ঠিক করবেন

  4. উইন্ডোজে আপনার কীবোর্ডে কীভাবে ইমোজি ব্যবহার করবেন