কম্পিউটার

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

যেহেতু মোবাইল যোগাযোগ আমাদের জীবনে আরও বেশি প্রবল হয়ে ওঠে, তাই, এটির সাথে আসা ছোট কৌশল এবং শর্টকাটগুলিও করুন৷ "LOL" এবং "BRB"-এর মতো আদ্যক্ষরগুলি একবার ক্রিপ্টিক কোডের মতো ছিল, কিন্তু অবশেষে তারা ইন্টারনেট জুড়ে মূলধারার ব্যবহার দেখেছিল৷ পরবর্তী প্রবণতাটি হল ইমোজি, যা একটি ছবিতে আবেগ বা ক্রিয়াগুলিকে যোগ করতে সক্ষম। তাদের ভালোবাসুন বা তাদের ঘৃণা করুন, তারা এখানে থাকার জন্য রয়েছে - এমনকি তাদের বৈশিষ্ট্যযুক্ত একটি চলচ্চিত্রও রয়েছে!

ইমোজি তখন থেকে বিশুদ্ধ মোবাইল ব্যবহার থেকে বিকশিত হয়েছে, সোশ্যাল মিডিয়া সাইটগুলিতেও এটির পথ খুঁজে পেয়েছে। আপনি যদি Windows 10 এ থাকেন, তাহলে আপনি আপনার নিজের পোস্টে সেগুলি ব্যবহার করতে আগ্রহী হতে পারেন। দুর্ভাগ্যবশত, মোবাইল ডিভাইসের বিপরীতে, Windows 10 এ ইমোজি ব্যবহার করা এত সহজ নয়! এই নিবন্ধটি ব্যাখ্যা করবে কিভাবে।

টাচ কীবোর্ড ব্যবহার করা

ইমোজি ব্যবহার করার একটি উপায় হল টাচ কীবোর্ডের মাধ্যমে। এটি টাচস্ক্রিন বা গ্রাফিক্স ট্যাবলেট ব্যবহারকারীদের দ্বারা ব্যবহার করার উদ্দেশ্যে। যাইহোক, আমরা কীবোর্ড ব্যবহার করে আমাদের বাক্য টাইপ করতে যাচ্ছি না। বরং, আমরা এর ইমোজি নির্বাচনের জন্য এটি ব্যবহার করতে যাচ্ছি।

কীবোর্ড খোঁজা

প্রথমত, আমাদের স্পর্শ কীবোর্ডটি লুকিয়ে আনতে হবে। এটি করতে, টাস্কবারে ডান-ক্লিক করুন এবং "টাচ কীবোর্ড বোতাম দেখান।"

ক্লিক করুন

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

কিছুই অবিলম্বে পপ আপ করা উচিত নয়, তবে আপনার ট্রেতে একটি আইকন উপস্থিত হওয়া উচিত। এই আইকনে ক্লিক করুন৷

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

স্ক্রিনের নিচ থেকে একটি কীবোর্ড পপ আপ হবে। আপনি সেগুলি টাইপ করতে পৃথক অক্ষরগুলিতে ক্লিক করতে পারেন, তবে আমরা সেগুলির জন্য এখানে নেই৷ আপনি যা খুঁজছেন তা হল টাচ কীবোর্ডের স্পেস বারের বাম দিকে স্মাইলি ফেস বোতাম।

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

এটিতে ক্লিক করলে আপনাকে ইমোজি মেনুতে নিয়ে আসবে যেখানে আপনি Windows 10-এ সমস্ত ইমোজি দেখতে পাবেন।

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

ইমোজি মেনুতে নেভিগেট করা

এই মেনুটি নেভিগেট করতে একটু বিভ্রান্তিকর হতে পারে, তাই আসুন কীভাবে তা করা যায় তা জেনে নেই। নীচে থেকে শুরু করে, আপনি নিম্নলিখিতগুলি দেখতে পাবেন৷

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

সবচেয়ে দূরের বাম আইকন, স্পাইকি বক্স, প্রাসঙ্গিক বিভাগে থাকাকালীন ডিফল্ট ত্বকের রঙের জন্য নির্বাচক। এর পাশে একটি হাস্যোজ্জ্বল মুখ রয়েছে, যা ক্লিক করলে আমাদের স্বাভাবিক কীবোর্ড দৃশ্যে ফিরিয়ে নিয়ে যাবে। এরপর ঘড়ির আইকন থেকে শুরু করে বিভিন্ন ইমোজি ক্যাটাগরি রয়েছে। তারা, বাম থেকে ডানে; আপনার সবচেয়ে বেশি ব্যবহৃত ইমোজি, আবেগ, মানুষ, ঘটনা, খাবার, পরিবহন, প্রতীক এবং "ক্লাসিক ইমোজি" যা ASCII (:-D, উদাহরণ স্বরূপ) হিসেবে উপস্থাপন করা হয়।

আপনি যদি এই বিভাগের যেকোনো একটিতে ক্লিক করেন, তাহলে আপনাকে উপস্থাপিত ইমোজির পরিমানে আপনি প্রাথমিকভাবে হতাশ হতে পারেন। কারণ আপনি শুধুমাত্র ইমোজির প্রথম পৃষ্ঠাটি দেখতে পাচ্ছেন। অন্যান্য পৃষ্ঠাগুলি দেখতে, টাচ কীবোর্ডে ট্যাব বোতামের নীচের তীরগুলিতে ক্লিক করুন৷

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

আপনি যে ইমোজিটি ব্যবহার করতে চান তা দেখলে প্রথমে নিশ্চিত করুন যে আপনি যা টাইপ করছেন তাতে আপনার কার্সার সঠিক অবস্থানে আছে। তারপরে, আপনি যে মুখটি চান সেটিতে ক্লিক করুন, এবং এটি আপনার পাঠ্যে ঢোকানো হবে। আপনার সামনে শারীরিক কীবোর্ড ব্যবহার না করার চেষ্টা করুন, অন্যথায় টাচ কীবোর্ড নিজেই বন্ধ হয়ে যাবে। এর ফলে আপনি ইমোজি মেনুতে যে জায়গাটিতে ছিলেন সেটি হারাবেন।

ইন্টারনেট ব্যবহার করা

আপনি যদি ইমোজিগুলির একটি ক্যাটালগ দেখতে না চান তবে আপনি ইন্টারনেটের মাধ্যমে যে ইমোজি ব্যবহার করতে চান তা চিহ্নিত করতে পারেন। ইমোজিপিডিয়া হল একটি দরকারী ওয়েবসাইট যেখানে আপনি একটি সার্চ শব্দ লিখতে পারেন এবং এটি মিলে যাওয়া ফলাফল প্রদান করে। উদাহরণস্বরূপ, যদি আমি একটি ইমোজি খুঁজে পেতে চাই যাতে একটি বিড়াল রয়েছে, আমি অনুসন্ধানের শব্দটি লিখব এবং ইমোজিপিডিয়া বিড়ালগুলির সমস্ত ইমোজি খুঁজে পাবে৷

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

তালিকা থেকে আমি যে ইমোটটি চাই তা নির্বাচন করার পরে, আমি সরাসরি পৃষ্ঠার শীর্ষ থেকে ইমোজিটি কপি করতে পারি এবং আমি যেখানে এটি চাই সেখানে পেস্ট করতে পারি। বিকল্পভাবে, স্বয়ংক্রিয়ভাবে আমার ক্লিপবোর্ডে রাখার জন্য আমি ইমোজি বর্ণনার ঠিক নীচে "কপি" বোতামে ক্লিক করতে পারি।

Windows 10 এ ইমোজিস কিভাবে ব্যবহার করবেন

সহজ ইমোজি

ইমোজিগুলি অনলাইন যোগাযোগের একটি প্রচলিত অংশ হওয়ায়, সেগুলি কীভাবে টাইপ করতে হয় তা শেখা কখনই ভাল ছিল না। এখন আপনি জানেন কিভাবে উইন্ডোজ 10 এ ইমোজি ব্যবহার করতে হয় এর টাচ কীবোর্ড ব্যবহার করে। আপনি যদি কীবোর্ড ব্যবহার করতে আগ্রহী না হন, তবে আপনাকে সাহায্য করার জন্য অনেক অনলাইন সংস্থান রয়েছে।

আপনি কি সম্প্রতি ইমোজি মাস্টার হয়েছেন? নাকি আপনি তাদের থেকে দূরে সরে গেছেন? নিচে আমাদের জানান!


  1. উইন্ডোজ পিসির সাথে ম্যাক কীবোর্ড কীভাবে ব্যবহার করবেন

  2. উইন্ডোজ 10 এ কীভাবে ইমোজি ব্যবহার করবেন

  3. উইন্ডোজে আপনার কীবোর্ডে কীভাবে ইমোজি ব্যবহার করবেন

  4. উইন্ডোজ 10-এ সেরা 10টি কীবোর্ড শর্টকাট এবং সেগুলি কীভাবে ব্যবহার করবেন