কম্পিউটার

আমি উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড চেষ্টা করতে চেয়েছিলাম

আপনি সকলেই জানেন যে আমি স্মার্ট, বুদ্ধিমান সফ্টওয়্যারের জন্য একজন চোষা। এবং এর দ্বারা আমি বলতে চাচ্ছি যে সরঞ্জামগুলি দার্শনিক স্তরে সঠিকভাবে ডিজাইন করা হয়েছে; তারা কৌশলগত বিরক্তির পরিবর্তে কৌশলগত সমস্যার সমাধান করে। উইন্ডোজে, এই ধরনের ডিজাইনের দুটি প্রধান উদাহরণ হল EMET এবং Exploit Mitigation, ফায়ার-এন্ড-ফোরগেট সিকিউরিটি কনসেপ্ট যা খারাপ সফ্টওয়্যার ফিল্টার করার সেকেলে কালো তালিকা মডেল ব্যবহার করে না। পরিবর্তে, তারা অবৈধ মেমরি নির্দেশাবলী ফিল্টার করার একটি দার্শনিক পদ্ধতি ব্যবহার করে। আপনার অ্যাপটি কী তা বিবেচ্য নয়, যদি এটি খারাপ আচরণ করে তবে এটি কমে যায়৷

এর মানে হল আমি বেশ কৌতূহলী ছিলাম এবং উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড নামে একটি সম্প্রতি উন্মোচিত মাইক্রোসফ্ট সফ্টওয়্যার সমাধান সম্পর্কে পড়ার পরে প্রায় আগ্রহী হয়ে উঠেছিলাম, যা হুমকিগুলিকে ব্লক করতে হার্ডওয়্যার বিচ্ছিন্নতা ব্যবহার করে। আমার ধরনের টুল মত শোনাচ্ছে. কোন স্বাক্ষর নেই, কারো লেজের তাড়া নেই। পরিবর্তে আপনি বিচ্ছিন্ন ব্রাউজিং দৃষ্টান্ত পান, এবং যা কিছু তাদের ভিতরে ঘটবে, তাদের ভিতরেই থাকে। লাস ভেগাসের মতো। তাই আমি পরীক্ষা শুরু করেছি।

অ্যাপ্লিকেশন গার্ড সেটআপ

এবং আমার আশা অবিলম্বে ড্যাশ ছিল. অ্যাপ্লিকেশন গার্ড এন্টারপ্রাইজের জন্য ডিজাইন করা হয়েছে, অনেকটা অন্যান্য দুটি নিরাপত্তা সমাধানের মতো, এবং তাই এটির জন্য কমপক্ষে Windows 10 প্রো প্রয়োজন, অন্য দুটি সমাধানের বিপরীতে, এবং এটি এমন কিছু যা আমার পরীক্ষা মেশিনে ছিল না। আমি জানতাম আমার প্রচেষ্টা ব্যর্থ হতে চলেছে। কিন্তু আমি আমার পরীক্ষার অধিবেশন সম্পূর্ণ করতে এবং এই নিবন্ধটি লিখতে চেয়েছিলাম, কারণ নির্বিশেষে এখানে গুরুত্বপূর্ণ পাঠ শিখতে হবে। সুতরাং এই অংশের শেষে যখন আমরা সুখী মুহূর্ত কাটাতে পারব না, তখন আপনি ইন্টারনেট ফ্লাফের আরেকটি অকেজো অংশ পড়বেন না৷

কিছুটা নির্লজ্জ স্ব-প্রচারের একটি উপাদান আছে, অবশ্যই (আমি না)। অ্যাপ্লিকেশন গার্ড মাইক্রোসফ্ট এজকে অন্তর্নিহিত বিচ্ছিন্নতা ইঞ্জিন হিসাবে ব্যবহার করে (পটভূমিতে হাইপার-ভি সহ)। সেই লক্ষ্যে, এটি ফায়ারফক্স এবং ক্রোম উভয়ের জন্য একটি ব্রাউজার এক্সটেনশনের মাধ্যমে অফার করা হয়। হ্যাঁ, আপনি এটা ঠিক পড়েছেন। আপনি এক্সটেনশনগুলি ইনস্টল করেন যা আপনাকে এজ ব্যবহার করে বিচ্ছিন্ন ট্যাবগুলি চালু করতে দেয়। আগের দিন, আপনার ফায়ারফক্সের জন্য আইইটিব ছিল। ঠিক আছে, অনুরূপ, অন্তর্নিহিত প্রযুক্তি ব্যতীত ভিন্ন, এবং সামঞ্জস্যের পরিবর্তে সুরক্ষার দিকে ফোকাস করা হয়৷

আমি ফায়ারফক্স এক্সটেনশন ইনস্টল করে শুরু করেছি। এটি একটি ট্যাব খুলেছে যা আমাকে জানিয়েছিল যে আমার আরেকটি পদক্ষেপের প্রয়োজন, এবং তা হল স্টোর থেকে প্রকৃত অ্যাপ্লিকেশন গার্ড, ইহ, অ্যাপটি পেতে। আমি অনেক কারণে এটি একটি অবিশ্বাস্যভাবে খারাপভাবে সাজানো ধারণা বলে মনে করেছি৷

আমি উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড চেষ্টা করতে চেয়েছিলাম

এক, যদি আমি ভুল না করি, উইন্ডোজ এন্টারপ্রাইজ সাধারণত স্টোর ব্যবহার করে না। দুই, উইন্ডোজ ফোনের দুর্ভাগ্যজনক মৃত্যুর সাথে, পুরো স্টোরের ধারণাটি অর্থহীন, তাই সেখানে লোকেদের নির্দেশ করার কোন মূল্য নেই। তিন, আপনাকে কন্ট্রোল প্যানেলের মাধ্যমে অ্যাপ গার্ড উপাদানটি ইনস্টল করতে হবে - চার বছর পরে সেটিংসের চেয়ে আরও মূল্যবান এবং দরকারী। চার, স্টোরে ফিরে, এটি অবশ্যই আপনাকে ধাক্কা দেবে এবং একটি অনলাইন অ্যাকাউন্ট ব্যবহার করার জন্য অনুরোধ করবে, কিন্তু আপনি যদি একটি স্থানীয় সেটআপ ব্যবহার করেন - বা এন্টারপ্রাইজ লগন - তাহলে এটি সম্পূর্ণরূপে চিহ্নটি মিস করে।

আমি উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড চেষ্টা করতে চেয়েছিলাম

এই মুহুর্তে, আমি আমার অপারেশনাল সেটআপ পরীক্ষা করার জন্যও ঘটেছে - যেহেতু আমি স্টোর এবং WU সেটিংস পরিবর্তন করেছি এবং পরিষেবাগুলি অক্ষম করার সাথে সাথে, উইন্ডোজ সহচর অ্যাপটি ইনস্টল করতে পারেনি। কিন্তু আমি এই পরিষেবাগুলি আবার চালু করেছি, অ্যাপটি ইনস্টল করেছি এবং তারপরে সেগুলি বন্ধ করেছি। সহজ পিসি।

তবে অ্যাপটির সেটআপ করার সময় ফায়ারফক্স ব্রাউজিং ব্লক হয়ে গিয়েছিল! হ্যাঁ, অ্যাপ গার্ড এক্সটেনশন ইন্টারনেট সংযোগকে বাধা দিচ্ছে। আবার, এটি খারাপ ডিজাইন। কারণ এটি ব্যবহারকারীদের অবিলম্বে সেটআপ সম্পূর্ণ করতে বাধ্য করে, এবং এটি করার সময় তাদের কাছে উত্তর বা তথ্য অনুসন্ধান করার জন্য ওয়েবে অ্যাক্সেস থাকা আবশ্যক নয়৷

আমি উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড চেষ্টা করতে চেয়েছিলাম

আপনি অ্যাপ গার্ড এক্সটেনশন নিষ্ক্রিয় করে এটির চারপাশে কাজ করতে পারেন, কিন্তু সত্যিই। অনেক উপায় আছে, মার্জিত উপায় এটি করা যেতে পারে. উদাহরণস্বরূপ, চারটি ভিন্ন ভেক্টর জুড়ে সেটআপ ছড়িয়ে দেওয়ার পরিবর্তে সবকিছুকে একটি বান্ডিল হিসাবে অফার করুন। অথবা হয়ত সেটআপ টুকরো টুকরো খাওয়াবেন না।

আমি উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড চেষ্টা করতে চেয়েছিলাম

একবার এই ধাপটি সম্পন্ন হলে, ফায়ারফক্স এক্সটেনশন স্ক্রীন এখন আরেকটি অনুপস্থিত অংশ দেখায়! এবং এটি এমন একটি যা আমি ঠিক করতে পারিনি - হোম সংস্করণ এবং সেগুলি। কিন্তু তারপর, কেন এটি সরাসরি দেখানো হয়নি? এইভাবে, মনে হচ্ছে আমাকে স্টোরে গিয়ে একটি অ্যাপ ইনস্টল করার জন্য পুরো প্রচেষ্টা ছিল।

আমি উইন্ডোজ ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড চেষ্টা করতে চেয়েছিলাম

আমি সত্যিই বিরক্ত ছিল. যদি সিস্টেমটি হোম হয় এবং প্রযুক্তি ব্যবহার করতে না পারে তবে আমাকে সহচর অ্যাপটি ইনস্টল করার কোন কারণ ছিল না। কিন্তু আমি অনুমান করি যে মাইক্রোসফ্ট সব জায়গায় একই ভুলগুলি পুনরাবৃত্তি করছে। আমাদের জিডব্লিউএক্সের সাথে আক্রমনাত্মক বিপণন ছিল, আমাদের এটি জোরপূর্বক আপডেটের সাথে ছিল এবং এখন এটি। পেশাদার নয়।

সর্বোপরি, যদি এই সফ্টওয়্যারটি গুরুতর লোকেদের উদ্দেশ্যে হয়, তবে তারা স্টোর সম্পর্কে বানর করবে না, তারা অবশ্যই এটি ব্যবহার করবে না কারণ এটি একটি মৃত প্ল্যাটফর্ম - হায় আমার লুমিয়া 950 ঠিক, ঠিক! - তাদের একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করার একটি খুব ভাল সুযোগ রয়েছে এবং এন্টারপ্রাইজে, সম্পূর্ণ ভিন্ন নিয়ম প্রযোজ্য৷

মাইক্রোসফ্ট একটি একক MSI বা EXE অফার করতে পারে যা সবকিছু করে - হাইপার-ভি এবং অ্যাপ্লিকেশন গার্ডের মতো ঐচ্ছিক উইন্ডোজ বৈশিষ্ট্যগুলি যোগ করুন, সিস্টেমটি কনফিগার করুন - এবং শুধুমাত্র ব্রাউজার ব্যবহারকারীদের কাছে এক্সটেনশন কনফিগারেশন ছেড়ে দিন। এটাই. কিন্তু স্পষ্টতই, একটি চেকবক্স ছিল যা কোথাও চেক করতে হয়েছিল এবং এটি স্টোরটি পড়ে। তারপর, সূক্ষ্ম মুদ্রণ পড়া, ডায়াগনস্টিক ডেটার উল্লেখও রয়েছে। দীর্ঘশ্বাস. তারা কি কখনো শিখবে না?

এবং তারপরে, প্রকৃত কনফিগারেশন আছে, যদি আপনি সবকিছু চালু করেন।

নিরাপত্তা সুবিধা

যতক্ষণ না আমি অ্যাপ্লিকেশন গার্ড পরীক্ষা করব ততক্ষণ পর্যন্ত আমি আমার রায় সংরক্ষণ করব - আপনি এই বিষয়ে ঝাঁক নিবন্ধটি পড়তে চাইতে পারেন, কারণ এটি আমার দুঃখ-মুখের প্রচেষ্টার চেয়ে একটু বেশি আলোকপাত করে। কিন্তু আমি প্রশ্ন একটি সম্পূর্ণ গুচ্ছ আছে. এটি যদি ইএমইটি এবং এক্সপ্লয়েট মিটিগেশনের মতো একই ধরণের সংবেদনশীল দর্শন দিয়ে তৈরি করা হয় তবে এটি একটি সর্বোচ্চ পণ্য হবে। কিন্তু তারপর... প্রথমে, এজ এখন ক্রোমের মতো একই ইঞ্জিন ব্যবহার করে, তাই নিরাপত্তা এবং স্যান্ডবক্সিংয়ের ধারণা একই রকম। এই উদাহরণে অ্যাপ্লিকেশন গার্ডের অতিরিক্ত সুবিধা কী?

কীভাবে অ্যাপ্লিকেশন গার্ড শোষণ প্রশমনের পাশাপাশি ফিট করে? আমি বলতে চাচ্ছি, আমি বিভিন্ন প্রোগ্রামের জন্য প্রশমন সক্ষম করেছি, কিন্তু এজের জন্য নয়, কারণ আমি এটি ব্যবহার করি না। এর মানে কি প্রকৃত ব্রাউজার বেসলাইন নিরাপত্তা নির্বিশেষে আমার শোষণ-কঠিন ফায়ারফক্সের অ-কঠিন প্রান্তের চেয়ে ভালো নিরাপত্তা আছে?

ফায়ারফক্সের কথা বলতে গেলে, আপনি যদি অ্যাডব্লক এবং/অথবা নস্ক্রিপ্ট ব্যবহার করেন, তাহলে আপনার প্রচুর শব্দ এবং আবর্জনা ফিল্টার করার একটি ভাল সুযোগ রয়েছে, যা কাকতালীয়ভাবে নিরাপত্তা ঝুঁকির সাথে জড়িত। অ্যাপ্লিকেশন গার্ড কোন অতিরিক্ত সুবিধাগুলি প্রবর্তন করে যা উপরের দ্বারা আচ্ছাদিত নয়?

সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রশ্ন...

হোম সংস্করণ ব্যবহারকারীরা এই সুন্দর জিনিসটি পান না। কিন্তু তারপরে, যদি এটি সত্যিই ভাল হয় - আমি যা পড়তে পেরেছি তার উপর ভিত্তি করে, এখনও কোন প্রকৃত পরীক্ষা নেই, তাহলে এটি নিম্নলিখিত প্রশ্নটি জিজ্ঞাসা করে:

যদি অ্যাপ্লিকেশন গার্ড এত গুরুত্বপূর্ণ এবং কার্যকর হয়, তাহলে কেন হোম সংস্করণ ব্যবহারকারীদের অরক্ষিত রাখা হচ্ছে? এবং যদি হোম সংস্করণ ব্যবহারকারীদের ইতিমধ্যেই পর্যাপ্ত নিরাপত্তা থাকে, তাহলে অ্যাপ্লিকেশন গার্ডের বাস্তব ব্যবহারিক মূল্য আছে কি?

উপসংহার

অ্যাপ্লিকেশন গার্ড সত্যিই একটি চমৎকার জিনিস মত শোনাচ্ছে. কিন্তু বর্তমান বাস্তবায়ন মোটামুটি। প্রথমত, হোম সংস্করণ ব্যবহারকারীদের বাদ দেওয়া হয়েছে, কিন্তু ঠিক আছে, আমি এটি পেয়েছি। সেটআপ clunky হয়. ব্রাউজার এক্সটেনশন স্ক্রিনে টুকরো টুকরো চেকবক্স অনুশীলনের কোন কারণ নেই - যদি সিস্টেমটি সামঞ্জস্যপূর্ণ না হয় তবে স্টোর পদক্ষেপটি অপ্রয়োজনীয়। এবং এটি নির্বিশেষে অপ্রয়োজনীয়। কারণ এটি পোস্ট-মোবাইল মাইক্রোসফ্ট যুগে একটি কার্যকর ডেলিভারি পদ্ধতি নয়, এবং এটি সাধারণ প্রো বা এন্টারপ্রাইজ মোড ব্যবহারের সাথে ভালভাবে সারিবদ্ধ নয়। তারপরে, নিরাপত্তা এবং বিচ্ছিন্ন পরিবেশে ব্যবহৃত ব্রাউজার হিসাবে এজ এর মান সম্পর্কে ব্যবহারিক প্রশ্ন রয়েছে।

আমি এই অনুভূতি এড়াতে পারি না যে এটি একটি দুর্দান্ত সুরক্ষা বৈশিষ্ট্যের চেয়ে বেশি। মাইক্রোসফ্ট ব্রাউজারগুলিতে প্রায় পনের বছরের অবিচলিত বাজারের শেয়ার হ্রাসের পরে, এটি লোকেদের এজ ব্যবহার করার প্রচেষ্টার মতো দেখায়। সামগ্রিক ধারক + বিচ্ছিন্নতা ধারণাটি বেশ আকর্ষণীয়। এটা তাজা, এটা উদ্ভাবনী, আমার ধরনের মজা. কিন্তু তারপর, এটি কি আসল সমস্যার সমাধান করে, এবং এটি কি লোকেরা তাদের ব্রাউজারগুলির সাথে নির্বোধ কাজ করছে? এবং তারপর, তথাকথিত ড্রাইভ-বাই কি আধুনিক ফায়ারফক্স বা ক্রোমে একটি জিনিস ব্যবহার করে? আমি জানি না, হয়তো।

একদিন, আমি ব্যবহারিক উত্তর আছে আশা করি. যদি অ্যাপ্লিকেশন গার্ড কোথাও EMET এবং বন্ধুদের মতো শক্তিশালী এবং নমনীয় হয়, তবে এটি একটি উপযুক্ত টুল হতে পারে, ব্রাউজার ইঞ্জিন সত্ত্বেও। আপাতত, আমি সন্দিহান, যেহেতু প্রথম অভিজ্ঞতাটি বরং স্তব্ধ হয়ে গেছে। আচ্ছা ভালো. চালিয়ে যেতে হবে।

চিয়ার্স।


  1. ঠিক করুন:Xbox অ্যাপ উইন্ডোজ 10 খুলবে না

  2. কিভাবে উইন্ডোজ 10 এ উইন্ডোজ ডিফেন্ডার চালু করবেন

  3. উইন্ডোজ লগঅন অ্যাপ্লিকেশন কি?

  4. আপনি কীভাবে মাইক্রোসফ্ট ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড সক্ষম করবেন