কম্পিউটার

আপনার পছন্দ অনুযায়ী Microsoft 365 অনলাইন কাস্টমাইজ করার সেরা উপায়

আপনার কোম্পানি যদি সবেমাত্র Microsoft 365 নিয়ে বোর্ডে আসে, তাহলে আপনার সামনে অনেক কিছু আছে। আপনি শুধুমাত্র Outlook, এবং Word এবং Excel এর মতো অফিস অ্যাপগুলিতে ইমেল উপভোগ করতে পারবেন না, তবে টিম এবং অন্যান্য অ্যাপগুলির শক্তিও রয়েছে৷ কিন্তু, আপনি যদি Microsoft 365 অনলাইন অভিজ্ঞতা কাস্টমাইজ করতে চান এবং এটি আপনার নিজের করতে চান? এটি করার কিছু উপায় এখানে দেখুন।

আপনার থিম কাস্টমাইজ করুন

আপনার পছন্দ অনুযায়ী Microsoft 365 অনলাইন কাস্টমাইজ করার সেরা উপায়

আপনি সম্ভবত জানেন কীভাবে আপনার পিসিকে আপনার নিজের চেহারাতে কাস্টমাইজ করতে হয়, কিন্তু আপনি কি জানেন যে আপনি মাইক্রোসফ্ট 365 এও এটি করতে পারেন? এটা সহজ।

শুধু Office.com এ যান এবং আপনার Microsoft 365 অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন। তারপরে, পৃষ্ঠার শীর্ষে সেটিংস গিয়ারে ক্লিক করুন। সেখান থেকে, আপনার কিছু থিম দেখতে হবে বিকল্প এটি ক্লিক করুন, এবং তারপর একটি নতুন থিম চয়ন করুন. হাই কনট্রাস্ট, রেইনবো, ব্লুপ্রিন্ট এবং আরও অনেক কিছুর মতো বিভিন্ন প্রি-সেট রয়েছে৷

আপনি থিমগুলিতে ক্লিক করার সাথে সাথে মাইক্রোসফ্ট 365-এর শীর্ষ বারটি পরিকল্পনাকারীর মতো অ্যাপ জুড়ে পরিবর্তিত হবে। আপনি চাইলে সবগুলি দেখুন এ ক্লিক করতে পারেন আরো থিম দেখতে. বেছে নেওয়ার জন্য মোট 52টি আছে, এবং সম্ভাবনাগুলি অফুরন্ত।

ডার্ক মোড চালু করুন

আপনার পছন্দ অনুযায়ী Microsoft 365 অনলাইন কাস্টমাইজ করার সেরা উপায়

গভীর রাতে কাজ? নাকি আপনি গভীর রাতে পড়াশোনা করছেন? আপনি অন্ধকারে বসার সাথে সাথে আপনার চোখকে অন্ধ করার জন্য একটি সাদা পর্দা চান। অফিসে অনেক সাদা জায়গা আছে, কিন্তু একবার আপনি ডার্ক মোড চালু করলে, অভিজ্ঞতা ব্যাপকভাবে বদলে যায়।

ডার্ক মোড চালু করতে, Office.com এ যান এবং লগ ইন করুন। তারপর, স্ক্রিনের উপরের ডানদিকে সেটিংস কগ-এ ক্লিক করুন। সেখান থেকে, আপনি টগল সুইচ দিয়ে ডার্ক মোড চালু করতে পারেন। সবকিছু তাত্ক্ষণিকভাবে পরিবর্তিত হবে, এবং দেখতে সহজ হবে৷

অ্যাপগুলি পিন করুন বা লঞ্চারে সরান

আপনার পছন্দ অনুযায়ী Microsoft 365 অনলাইন কাস্টমাইজ করার সেরা উপায়

আমাদের তালিকার পরবর্তী আরেকটি সহজ টিপ। আপনি যদি নির্দিষ্ট Microsoft 365 অ্যাপগুলি অন্যদের তুলনায় বেশি ব্যবহার করেন, তাহলে আপনি অ্যাপগুলিকে আপনার লঞ্চারে পিন করতে পারেন যাতে আপনি সেগুলিকে আরও ঘন ঘন অ্যাক্সেস করতে পারেন। বলুন, আপনি যদি Word এর চেয়ে বেশি টিম ব্যবহার করেন, অথবা Excel এর চেয়ে বেশি প্ল্যানার ব্যবহার করেন।

এটি করতে, Office.com এ যান এবং সমস্ত অ্যাপস-এ ক্লিক করুন স্ক্রিনের উপরের বাম দিকে আইকন। তারপরে, তালিকাটি স্ক্রোল করুন এবং আপনি যে অ্যাপটি লঞ্চারে যুক্ত করতে চান সেটি খুঁজুন। সেই অ্যাপের উপর হোভার করুন, এবং তারপরে ডান-ক্লিক করুন। কিছু অ্যাপ্লিকেশান ইতিমধ্যেই পিন করা থাকতে পারে এবং আপনি ডান-ক্লিক করে সেগুলি আনপিন করতে পারেন৷ আপনি যে অ্যাপটি চান সেটি পিন করা না থাকলে, ডান-ক্লিক করুন এবং লঞ্চারে পিন করুন বেছে নিন . এখন, যতবার আপনি লঞ্চারে ক্লিক করবেন, আপনি দেখতে পাবেন যে অ্যাপটি দ্রুত অ্যাক্সেসের জন্য পিন করা হয়েছে৷

আপনার সময় অঞ্চল এবং ভাষা পরিবর্তন করুন

আপনার পছন্দ অনুযায়ী Microsoft 365 অনলাইন কাস্টমাইজ করার সেরা উপায়

আপনার যদি দূরবর্তী কোনো চাকরি থাকে বা দূর থেকে স্কুলে পড়ালেখা করা হয়, তাহলে আপনি একই টাইম জোনে নাও থাকতে পারেন বা একই ভাষায় কথা বলতে পারেন না বা আপনি যে স্কুলে আছেন বা কাজ করছেন সেই অবস্থানে। সাধারণত, Microsoft 365 টাইম জোনে কনফিগার করা হয়। যে আপনার প্রতিষ্ঠান ভিত্তিক, কিন্তু আপনি এটি আপনার নিজের অবস্থানে সেট আপ করতে পারেন।

টাইম জোন সেট করতে, Office.com এ যাওয়ার পরে সেটিংস কগ ক্লিক করুন এবং তারপরে ভাষা এবং সময় অঞ্চল বেছে নিন . আপনার ভাষা পরিবর্তন করুন লেখা লিঙ্কটিতে ক্লিক করুন . তারপরে আপনাকে এই পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে, যেখানে আপনি সেটিংস এবং গোপনীয়তা কনফিগার করতে পারেন৷ সেগুলি একটি লিঙ্ক হবে যা বলে প্রদর্শন ভাষা৷ . এখান থেকে আপনি ভাষাটিকে আপনার স্থানীয় ভাষায় অদলবদল করতে পারেন। আপনি অঞ্চল এবং সময় অঞ্চলও পরিবর্তন করতে পারেন। শুধু টাইম জোন বেছে নিন তালিকা থেকে।

আমরা আপনাকে কভার করেছি

এটি আমাদের মাইক্রোসফ্ট 365 সিরিজে আমাদের সর্বশেষ এন্ট্রি। আপনি যদি আরও টিপস এবং কৌশল খুঁজছেন, আমাদের ডেডিকেটেড নিউজ হাব দেখুন। এবং, যদি আপনার কাছে শেয়ার করার আর কিছু থাকে তবে নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. আপনার অনলাইন গোপনীয়তা রক্ষা করার ৭ উপায়

  2. আপনার হারিয়ে যাওয়া বা চুরি হওয়া ল্যাপটপ খুঁজে পাওয়ার শীর্ষ 3টি উপায়

  3. আপনার অনলাইন পরিচয় মুছে ফেলার ৫টি দ্রুত উপায়

  4. 2022 সালে আপনার কাজ স্বয়ংক্রিয় করার জন্য সেরা 6 Zapier বিকল্প