কম্পিউটার

কিভাবে সমস্ত ডিজিটাল ফটো ফরম্যাটের ছবি পুনরুদ্ধার করবেন?

কিছু ​​ফটো হারিয়ে গেছে!

ডিজিটাল ছবি নিছক ছবির চেয়ে বেশি। এগুলি হল স্মৃতির স্ন্যাপশট যা আপনাকে আপনার জীবনের একটি উত্তেজনাপূর্ণ মুহূর্তকে পুনরুজ্জীবিত করতে সাহায্য করতে পারে। এবং যারা জানেন তাদের জন্য, একটি অত্যাবশ্যক ফটো হারানোর বেদনা অনেক, এবং তাই আপনার জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ঘটনাগুলির স্ন্যাপশটগুলির একটি ব্যাকআপ রাখা গুরুত্বপূর্ণ হয়ে ওঠে৷ যারা তাদের কিছু মূল্যবান ফটো হারিয়েছেন এবং এখন পর্যন্ত ব্যাকআপের কথা ভাবেননি তাদের জন্য আশার একটি ছোট রশ্মি রয়েছে৷

আপনার হারিয়ে যাওয়া, হারিয়ে যাওয়া এবং দুর্ঘটনাক্রমে মুছে ফেলা ফটোগুলি ফিরে পেতে আপনি সর্বদা ইমেজ পুনরুদ্ধার সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন৷ এই নিবন্ধটি কয়েকটি ক্লিকে সমস্ত ডিজিটাল ফটো ফর্ম্যাট পুনরুদ্ধার করার জন্য সেরা চিত্র পুনরুদ্ধার সফ্টওয়্যার নিয়ে আলোচনা করে৷

কিভাবে আপনি মুছে ফেলা সমস্ত ডিজিটাল ইমেজ ফরম্যাট পুনরুদ্ধার করতে পারেন?

ইমেজ রিকভারি সফটওয়্যারের ক্ষেত্রে কোন জাদু নেই। এই অ্যাপগুলি ব্যবহারকারীর হার্ড ডিস্কগুলি পুঙ্খানুপুঙ্খভাবে স্ক্যান করার জন্য ডিজাইন করা হয়েছে এবং সম্প্রতি ব্যবহারকারী ভুলবশত মুছে ফেলা ছবি এবং অন্যান্য ফাইলগুলি সনাক্ত করতে পারে৷ আপনার হার্ডডিস্ক থেকে কোনো ফাইল মুছে ফেলা হলে কী হয় তা জানলেই আপনি এর পেছনের বিজ্ঞান বুঝতে পারবেন।

কিভাবে সমস্ত ডিজিটাল ফটো ফরম্যাটের ছবি পুনরুদ্ধার করবেন?

প্রথমেই বোঝা যাক হোটেল কীভাবে কাজ করে। যখন একজন অতিথি হোটেলে চেক করেন, তাদের নাম নির্ধারিত রুমের পাশে রেজিস্টারে লেখা থাকে। এটি বোঝায় যে ঘরটি দখল করা হয়েছে এবং অন্য কাউকে ছেড়ে দেওয়া যাবে না। অতিথি চেক আউট করলে, রুম খালি হয়ে যায় এবং অন্য কাউকে ছেড়ে দেওয়া যেতে পারে।

আপনার হার্ড ডিস্ককে একটি হোটেল এবং আপনার ফাইলগুলিকে অতিথি হিসাবে বিবেচনা করুন৷ আপনি আপনার হার্ড ডিস্কে যে ফাইলগুলি কপি/তৈরি করেন তার ক্ষেত্রেও একই কথা সত্য কিন্তু একটি উল্লেখযোগ্য পার্থক্য সহ। যখন একটি নির্দিষ্ট ফাইল আপনার হার্ড ডিস্কে প্রবেশ করে, তখন এটি কয়েকটি সেক্টর দখল করে এবং উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার দ্বারা রক্ষণাবেক্ষণ করা সূচীতে ফাইলের নাম উল্লেখ করা হয়। যখন ব্যবহারকারী ফাইলটি মুছে ফেলে, তখন নামটি ফাইল এক্সপ্লোরার দ্বারা মুছে ফেলা হয়, যা নির্দেশ করে যে সেই সেক্টরগুলি এখন খালি রয়েছে। যাইহোক, ফাইলটি হার্ডডিস্ক সেক্টর থেকে প্রকৃতপক্ষে মুছে ফেলা হয় না এবং অন্য ফাইল এটি প্রতিস্থাপন না করা পর্যন্ত এটি যেমন আছে।

ইমেজ পুনরুদ্ধার সফ্টওয়্যার এই ফাইলগুলির সন্ধান করে যেগুলি সূচকে উল্লেখ করা হয়নি কিন্তু হার্ড ডিস্কে অক্ষত থাকে৷ এই অ্যাপটি তখন এই ছবিগুলি পুনরুদ্ধার করে, তাদের একটি নতুন পরিচয় প্রদান করে এবং বেশিরভাগ মুছে ফেলা ডিজিটাল ফটো ফরম্যাটগুলি পুনরুদ্ধার করে৷ আপনি যদি ভুলবশত আপনার ফটো মুছে ফেলে থাকেন তবে তিনটি গুরুত্বপূর্ণ বিষয় আপনাকে অবশ্যই মনে রাখতে হবে:

  • শুধুমাত্র সেই ছবিগুলি পুনরুদ্ধার করা যেতে পারে যেগুলি অন্য ফাইল দ্বারা প্রতিস্থাপিত হয়নি৷
  • একবার আপনি লক্ষ্য করেন যে কিছু ছবি অনুপস্থিত, আপনাকে অবশ্যই একবারে যেকোন পঠন/লেখার ক্রিয়াকলাপ বন্ধ করতে হবে এবং চিত্র পুনরুদ্ধার সফ্টওয়্যার ব্যবহার করে একটি স্ক্যান চালাতে হবে।
  • উৎস থেকে ছবিগুলি পুনরুদ্ধার করার জন্য সর্বদা একটি ভিন্ন ড্রাইভ চয়ন করুন যাতে পুনরুদ্ধার করা ছবিগুলি মুছে ফেলা ছবিগুলিকে প্রতিস্থাপন না করে৷

সিস্টওয়েকের ফটো রিকভারি সফ্টওয়্যার:ফটোগুলির জন্য আশ্চর্যজনক পুনরুদ্ধার সফ্টওয়্যার

কিভাবে সমস্ত ডিজিটাল ফটো ফরম্যাটের ছবি পুনরুদ্ধার করবেন?

হার্ড ড্রাইভ, মেমরি কার্ড এবং USB ফ্ল্যাশ ড্রাইভগুলি থেকে মুছে ফেলা ফটোগ্রাফ, মুভি এবং অডিও ফাইলগুলির জন্য সর্বোত্তম পুনরুদ্ধার সমাধান যা বিন্যাসকরণ, দুর্নীতি, ভাইরাস আক্রমণ, মানব ত্রুটি ইত্যাদির কারণে হারিয়ে গেছে, তাকে বলা হয় সিস্টওয়েকের ফটো রিকভারি। উপরন্তু, এটি বিভিন্ন ফাইল সিস্টেম থেকে মুছে ফেলা ছবি, সঙ্গীত এবং ভিডিও ফাইল পুনরুদ্ধার করতে সাহায্য করে। এখানে এর কিছু বৈশিষ্ট্য রয়েছে:

  • ইউএসবি, এইচডিডি, এসএসডি, পেনড্রাইভ এবং আরও অনেক কিছু সহ ডেটা পুনরুদ্ধারের জন্য বিভিন্ন অভ্যন্তরীণ এবং বাহ্যিক স্টোরেজ ডিভাইসগুলি স্ক্যান করুন৷
  • একটি সফল পুনরুদ্ধারের আগে, ছবি, অডিও ডেটা এবং চলচ্চিত্রগুলি পরীক্ষা করুন৷
  • বিটলকার-এনক্রিপ্ট করা ড্রাইভে আপনার মূল্যবান ডেটা খুঁজুন এবং এটি পুনরুদ্ধার করুন।
  • স্কেলযোগ্য ফাইল পুনরুদ্ধারের সরঞ্জাম যা বিভিন্ন ফোল্ডারে অনুসন্ধান করতে পারে।
  • নাম বা ফোল্ডার দ্বারা আপনার পছন্দের অডিও, ভিডিও এবং ফটো ফাইলগুলি খুঁজুন৷
  • দ্রুত এবং গভীর স্ক্যানিং মোডের মাধ্যমে দ্রুত এবং সহজে হারিয়ে যাওয়া ডেটা সনাক্ত করুন৷
  • অনেক ফাইলের ধরন অপসারণযোগ্য মিডিয়া এবং 32- এবং 64-বিট কম্পিউটার থেকে পুনরুদ্ধার করা যেতে পারে।
  • JPG, JPEG, DNG, PPM, CGM, AAC, M4A, AIFF, AU, Mp4, MOV, WMV, 3GP, MTS, WAV, RAW (Panasonic/Leica), ইত্যাদি হল ছবির কয়েকটি উদাহরণ , ভিডিও এবং মিউজিক ফরম্যাট যা পুনরুদ্ধার করা যায়।
  • 24/7 ইমেল এবং প্রযুক্তিগত সহায়তা।

একাধিক ফাইল টাইপ সমর্থনকারী সেরা ফটো পুনরুদ্ধার সফ্টওয়্যারের চূড়ান্ত শব্দ

আমি আশা করি আপনি ইমেজ পুনরুদ্ধার সফ্টওয়্যারের গোপনীয়তা এবং এটি কীভাবে কাজ করে তা জানেন। এই অ্যাপগুলির সম্পর্কে ভাল জিনিস হল যে তারা প্রায় 90% ডিজিটাল ফটো ফরম্যাট পুনরুদ্ধার করতে পারে, যদি অন্য কোনও ফাইল তাদের প্রতিস্থাপন না করে থাকে। আপনি Systweak এর ফটো রিকভারি সফটওয়্যার ব্যবহার করতে পারেন এবং আপনার হারিয়ে যাওয়া ফটো, ভিডিও এবং অডিও ফাইল ফিরে পেতে পারেন।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। কোন প্রশ্ন বা ধারনা সঙ্গে আমাদের সাথে যোগাযোগ করুন. আমরা আপনাকে একটি রেজোলিউশন প্রদান করতে পেরে আনন্দিত হব। আমরা প্রায়শই সাধারণ প্রযুক্তিগত সমস্যার জন্য পরামর্শ, সমাধান এবং নির্দেশিকা প্রকাশ করি।


  1. কিভাবে উইন্ডোজ পিসিতে মুছে ফেলা ফটো ফোল্ডার পুনরুদ্ধার করবেন

  2. কিভাবে এক সাথে মূল্যবান স্মৃতি (অডিও, ভিডিও এবং ছবি) পুনরুদ্ধার করবেন?

  3. এনক্রিপ্ট করা SD কার্ডগুলি থেকে ফটোগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?

  4. কিভাবে মুছে ফেলা বা হারিয়ে যাওয়া .BMP ফাইলগুলি পুনরুদ্ধার করবেন