কম্পিউটার

কীভাবে লটারি স্ক্যামগুলি সনাক্ত করবেন এবং সুরক্ষিত থাকবেন

প্রত্যেকেরই লটারি, একটি প্রতিযোগীতা বা একটি আইপ্যাড জেতার কল্পনা রয়েছে এবং কন শিল্পীরা এটি জানেন। তারা ভোক্তাদের অর্থ এবং ব্যক্তিগত তথ্য চুরি করতে এটি ব্যবহার করে। রোম্যান্স, সাপ্লাই চেইন এবং অন্যান্য আর্থিক কেলেঙ্কারির মতো, এই ফাঁদগুলি সামাজিক প্রকৌশল ব্যবহার করে মানসিক দুর্বলতার সুযোগ নেয়। সম্ভাব্য বিপদে আপনার মাকড়সার অনুভূতি কতটা ঝাঁকুনি দিচ্ছে তা সত্ত্বেও, যদি আপনাকে জানানো হয় যে আপনি প্রচুর অর্থ জিতেছেন তাহলে আপনি এটি সত্য হতে চান।

কিভাবে লটারি স্ক্যাম সনাক্ত করবেন এবং সুরক্ষিত থাকবেন?

কীভাবে লটারি স্ক্যামগুলি সনাক্ত করবেন এবং সুরক্ষিত থাকবেন

আপনার পুরস্কার পেতে, আপনাকে অবশ্যই অর্থ প্রদান করতে হবে। সেরা পুরস্কার বিনামূল্যে. এখানে অন্যটি বলা হয়েছে যে অভিপ্রেত শিকারকে এমন একটি অর্থপ্রদানের পদ্ধতি ব্যবহার করতে বলা হয়েছে যা সহজে বিপরীত করা যায় না, যেমন অর্থ ওয়্যারিং করা বা উপহার কার্ড বা ক্রিপ্টোকারেন্সি দিয়ে অর্থ প্রদান করা। একটি সাধারণ স্ক্যামিং কৌশল হল ব্যবহারকারীকে বলা যে তাদের পুরষ্কার, শিপিং চার্জ বা এমনকি "প্রসেসিং ফি" এর জন্য আগে থেকেই ট্যাক্স দিতে হবে৷

অনুমিতভাবে অর্থপ্রদান আপনার জেতার সম্ভাবনাকে বাড়িয়ে দেয়। জেনুইন সুইপস্টেক সম্পূর্ণরূপে এলোমেলো। আপনার সুযোগ উন্নত করার জন্য একটি বৈধ কৌশল নেই।

আপনাকে আপনার আর্থিক তথ্য জমা দিতে হবে। পুরস্কার দাবি করার জন্য আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ বিবরণ বা ক্রেডিট কার্ড নম্বর প্রকাশ করার কোনও যুক্তি নেই৷

কীভাবে লটারি স্ক্যামগুলি সনাক্ত করবেন এবং সুরক্ষিত থাকবেন

তারা সরকারের সাথে থাকার দাবি করে . আপনার সচেতন হওয়া উচিত যে সরকার আপনার সাথে পুরষ্কার দাবি করার জন্য অর্থ দাবি করার জন্য কখনই আপনার সাথে যোগাযোগ করবে না। তারা একটি বৈধ সংস্থার নাম ব্যবহার করতে পারে, যেমন FTC, বা "ন্যাশনাল সুইপস্টেক ব্যুরো" এর মতো একটি তৈরি করতে পারে৷

তারা আপনার পরিচিত নামগুলি ব্যবহার করে৷৷ কন আর্টিস্ট সরকার না করে একটি সম্মানজনক ব্যবসার জন্য কাজ করার দাবি করতে পারে। ব্যবসার অফিসিয়াল ওয়েবসাইটে যান এবং অফারটি আসল কিনা তা নির্ধারণ করতে তারা টাকা বা আপনার তথ্য চাইলে তাদের সাথে যোগাযোগ করুন। সম্ভবত, এটা নয়।

তারা একটি সংযুক্তি বা একটি লিঙ্ক পাঠায়৷৷ স্ক্যামাররা মাঝে মাঝে ক্লিক করার জন্য একটি লিঙ্ক বা ডাউনলোড করার জন্য একটি সংযুক্তি প্রদান করে, দাবি করে যে এটি একটি ফর্ম যা আপনাকে আপনার পুরস্কার দাবি করার জন্য পূরণ করতে হবে, এই আশায় যে জয়ের জন্য আপনার উত্তেজনা আপনাকে বিশ্বাস করতে পারে। এটা সম্ভব যে আপনি যখন ক্লিক করেন বা ডাউনলোড করেন, ম্যালওয়্যার আপনার কম্পিউটারে প্রবেশ করবে।

কেউ আপনাকে জানায় যে আপনি একটি বিদেশী লটারি জিতেছেন। একজন মার্কিন নাগরিক একটি বিদেশী লটারিতে অংশগ্রহণ করতে পারে না অবিলম্বে সন্দেহ দূর করে যে এটি একটি প্রতারণা।

কীভাবে লটারি স্ক্যামগুলি সনাক্ত করবেন এবং সুরক্ষিত থাকবেন

আপনাকে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে . কন শিল্পী চান আপনি অবিলম্বে অভিনয় করুন যখন আপনার উত্তেজনা এখনও আপনার রায়কে বাধাগ্রস্ত করে কারণ যেকোনো বিলম্ব আপনাকে বুঝতে পারে আপনি কী করছেন। তারা আপনাকে বলে যে আপনার উপর আরও চাপ দেওয়ার জন্য এটি একটি সীমিত সময়ের চুক্তি।

তারা আপনাকে একটি জাল চেক মেল করে এবং অনুরোধ করে যে আপনি তহবিলের একটি অংশ ফেরত দেন। আপনার ব্যাঙ্ক চেকটিকে জালিয়াতি হিসাবে চিহ্নিত করতে পারে না যদি এটি এক বা দুই সপ্তাহের জন্য আসল বলে মনে হয়। কন আর্টিস্ট তখন প্রসেসিং ফি বা অনুরূপ কিছুর জন্য অর্থ পাঠাতে আপনাকে বোঝানোর চেষ্টা করবে।

দূষিত হুমকি থেকে নিজেকে রক্ষা করতে, রিয়েল-টাইম অ্যান্টিভাইরাস ব্যবহার করুন

কীভাবে লটারি স্ক্যামগুলি সনাক্ত করবেন এবং সুরক্ষিত থাকবেন

যদিও ম্যালওয়্যার আক্রমণ বন্ধ করা সবসময় সম্ভব হয় না, রিয়েল-টাইম অ্যান্টিভাইরাস আপনাকে তাদের নিয়োগ করা ম্যালওয়্যার টুল থেকে দূরে থাকতে সাহায্য করবে। T9 অ্যান্টিভাইরাস, যা দুই বছর আগে iVB100 সার্টিফিকেশন অর্জন করেছে এবং এখনও এটি বজায় রাখে, এটি তার ক্ষেত্রের সেরা অ্যান্টিভাইরাস সমাধানগুলির মধ্যে একটি। নিম্নলিখিতগুলি সহ এই প্রোগ্রামটি ব্যবহার করার অনেক সুবিধা রয়েছে:

স্টার্টআপ প্রোগ্রামগুলি থেকে মুক্তি পান

অপ্রয়োজনীয় স্টার্টআপ জিনিসগুলিকে দ্রুত সনাক্তকরণ এবং অপসারণ করার মাধ্যমে, আপনি ব্যাকগ্রাউন্ডে অপারেটিং স্টার্টআপ প্রোগ্রামগুলির সুবিধা নেওয়া এবং আপনার কম্পিউটার এবং আপনার ডেটার নিরাপত্তা বিপন্ন হওয়া এড়াতে পারেন৷

শোষণ প্রতিরোধ

নির্ভরযোগ্য T9 অ্যান্টিভাইরাস শোষণ সুরক্ষা মডিউল নিরাপত্তা ত্রুটির কারণে সৃষ্ট ম্যালওয়্যার আক্রমণের বিরুদ্ধে একটি প্রতিরক্ষা প্রদান করে৷

ম্যালওয়্যার প্রতিরক্ষা

T9 অ্যান্টিভাইরাস সংক্রমণ, জিরো-ডে থ্রেট, ম্যালওয়্যার, ট্রোজান, পিইউপি, অ্যাডওয়্যার এবং আরও অনেক কিছু সহ বিভিন্ন হুমকি থেকে রক্ষা করে।

ভাইরাস সংজ্ঞা আপডেট করা হয়েছে

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারগুলিকে নিয়মিত আপডেট করতে হবে যাতে তারা নতুন ম্যালওয়্যার হুমকির আবির্ভাব এবং হ্যাকাররা তাদের ক্ষমতা উন্নত করে তা চিনতে এবং পরিত্রাণ পেতে। সাম্প্রতিকতম ডাটাবেস সংজ্ঞা আপডেটগুলি নিয়মিতভাবে ইনস্টল করার মাধ্যমে, T9 অ্যান্টিভাইরাস আপনাকে সাম্প্রতিক হুমকির বিরুদ্ধে রক্ষা করে৷

সবচেয়ে আধুনিক এবং অত্যাধুনিক হুমকির বিরুদ্ধে নিজেকে রক্ষা করুন

আজকের নেটওয়ার্ক সমাজে, নিরাপত্তার অন্যতম প্রধান উদ্বেগ হল অত্যাধুনিক হামলার সম্ভাবনা। এই বিপদগুলি হ্রাস করার সর্বোত্তম পদ্ধতি হল একটি অত্যাধুনিক প্রোগ্রাম যেমন T9 অ্যান্টিভাইরাস এবং ম্যালওয়্যার সুরক্ষা সফ্টওয়্যার ব্যবহার করা, যা রিয়েল-টাইম নিরাপত্তা এবং অনেক প্রতিরক্ষা প্রদান করে। নিরাপত্তা প্রযুক্তি হুমকি শনাক্ত করে এবং ডেটা আপস করার আগে সফলভাবে মোকাবেলা করে।

অবিলম্বে সুরক্ষিত

তাৎক্ষণিক নিরাপত্তা আপনার কম্পিউটারকে সংক্রামিত করার আগেই এর ট্র্যাকগুলিতে ম্যালওয়্যারকে বাধা দেয়৷ হুমকি যেমন পরিচয় চুরি, নিরাপত্তা সমস্যা, এবং অন্যান্য সব প্রতিরোধ করা যেতে পারে।

কিভাবে লটারি স্ক্যামগুলি সনাক্ত করা যায় এবং সুরক্ষিত থাকে সে সম্পর্কে চূড়ান্ত শব্দ?

আপনার বন্ধুবান্ধব এবং আত্মীয়দের এই তথ্য দিন যাতে এই গোপন কৌশলগুলি কীভাবে চিহ্নিত করা যায় এবং এড়ানো যায়।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। কোন প্রশ্ন বা ধারনা সঙ্গে আমাদের সাথে যোগাযোগ করুন. আমরা আপনাকে একটি রেজোলিউশন প্রদান করতে পেরে আনন্দিত হব। আমরা প্রায়শই সাধারণ প্রযুক্তিগত সমস্যার জন্য পরামর্শ, সমাধান এবং নির্দেশিকা প্রকাশ করি।


  1. ফিশিং এবং র‍্যানসমওয়্যারের মধ্যে সংযোগ এবং কীভাবে সতর্ক থাকবেন

  2. কিভাবে আমি নিজেকে ভিশিং স্ক্যাম থেকে রক্ষা করতে পারি?

  3. 6 সাধারণ প্রকারের স্ক্যাম এবং কীভাবে সেগুলি এড়ানো যায়

  4. Windows Sysinternals:এগুলি কী এবং কীভাবে সেগুলি ব্যবহার করবেন?