কম্পিউটার

কেন আপনার Microsoft ডিফেন্ডার ব্যবহার করা বন্ধ করা উচিত?

আমাদের মধ্যে বেশিরভাগই মাইক্রোসফ্ট ডিফেন্ডারকে বিশ্বাস করে কারণ এটি মাইক্রোসফ্টের মতো একটি স্বনামধন্য ব্র্যান্ড থেকে এবং সত্য যে এটি বিনামূল্যে। যাইহোক, সম্প্রতি হাইলাইট করা কয়েকটি ত্রুটি রয়েছে যা আপনাকে আপনার নিরাপত্তা সমাধান হিসাবে Microsoft ডিফেন্ডারকে পুনর্বিবেচনা করতে বাধ্য করবে। একটি অ্যান্টি-ম্যালওয়্যার মূল্যায়ন ফার্মের একটি নতুন গবেষণা অনুসারে, এই সফ্টওয়্যারটি আপনি যতটা ভাবছেন ততটা কার্যকর নাও হতে পারে। প্রতিযোগীদের সাথে তুলনা করলে, সাম্প্রতিক AV-তুলনামূলক প্রতিবেদন অনুসারে, Microsoft ডিফেন্ডার অফলাইনে থাকাকালীন ম্যালওয়্যার স্ক্যানের সাথে তেমন ভালো করে না।

Microsoft ডিফেন্ডার অফলাইন স্ক্যান অদক্ষতা

কেন আপনার Microsoft ডিফেন্ডার ব্যবহার করা বন্ধ করা উচিত?

AV-তুলনামূলক গবেষণার অংশ হিসাবে দুটি পরীক্ষা পরিচালনা করেছে। ফাইল সনাক্তকরণ প্রথম ধাপ, তারপর ম্যালওয়্যার প্রতিরক্ষা। ফাইল সনাক্তকরণের জন্য একটি অফলাইন এবং অনলাইন মোড ছিল, কিন্তু পরবর্তী বিকল্পটি কাজ করেনি। ফাইল সনাক্তকরণের ক্ষেত্রে, গবেষকরা দেখেছিলেন যে অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারটি সৌম্য এবং বিপজ্জনক ফাইলগুলির মধ্যে পার্থক্য করতে পারে। এদিকে, ম্যালওয়্যার সুরক্ষা একটি দুর্বৃত্ত অ্যাপ্লিকেশনকে কিছু পরিবর্তন করতে বাধা দেওয়ার উপর দৃষ্টি নিবদ্ধ করে৷

অফলাইন মোডে মূল্যায়ন করা হলে, ফাইল সনাক্তকরণ পরীক্ষায় Microsoft ডিফেন্ডার খারাপভাবে পারফর্ম করে। এটির সনাক্তকরণের হার ছিল 60.3 শতাংশ, যা অ্যাভাস্টের 94.2 শতাংশের চেয়ে কম ছিল। অনলাইন মোডে, মাইক্রোসফ্ট ডিফেন্ডারের সনাক্তকরণের হার ছিল 98.8 শতাংশ, যা অ্যাভাস্টের 99.5 শতাংশের সমান ছিল। এটি ডিজাইন দ্বারা কারণ ক্লাউড-ভিত্তিক অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি সাম্প্রতিক হুমকির জন্য আপনার কম্পিউটার স্ক্যান করে৷ যাইহোক, এমন কিছু উদাহরণ রয়েছে, যেমন প্রতিটি পিসি সবসময় অনলাইন থাকে না, মাইক্রোসফ্ট বা অন্যান্য অ্যান্টিভাইরাস বিক্রেতাদের স্বাক্ষর এবং প্রতিরক্ষা আপডেট করতে বাধা দেয়।

মাইক্রোসফ্ট ডিফেন্ডার গুগল ক্রোমকে একটি হুমকি হিসাবে চিহ্নিত করেছে

কেন আপনার Microsoft ডিফেন্ডার ব্যবহার করা বন্ধ করা উচিত?

একটি মিথ্যা ইতিবাচক সমস্যার কারণে, এন্ডপয়েন্টের জন্য Microsoft ডিফেন্ডার সন্দেহজনক কার্যকলাপ হিসাবে Google আপডেটের মাধ্যমে বিতরণ করা Google Chrome আপগ্রেডগুলিকে পতাকাঙ্কিত করছে৷ উইন্ডোজ সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটরদের রিপোর্ট অনুসারে নিরাপত্তা সমাধানটি ক্রোম আপডেটগুলিকে সন্দেহজনক হিসাবে লেবেল করা শুরু করেছে। এই উদ্বেগজনক বিজ্ঞপ্তিগুলির গল্পগুলি অনলাইনে প্রকাশিত হওয়ার পরে, মাইক্রোসফ্ট একটি Microsoft 365 ডিফেন্ডার পরিষেবা পরামর্শ জারি করে যে তারা ভুলভাবে একটি মিথ্যা ইতিবাচক দ্বারা উত্পন্ন হয়েছিল এবং অপরাধমূলক কার্যকলাপের কারণে নয়৷

T9 অ্যান্টিভাইরাস:মাইক্রোসফ্ট ডিফেন্ডারের একটি বিকল্প

কেন আপনার Microsoft ডিফেন্ডার ব্যবহার করা বন্ধ করা উচিত?

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার আপনার ডিভাইসগুলিকে ভাইরাস, ম্যালওয়্যার, র্যানসমওয়্যার এবং অন্যান্য বিপজ্জনক সফ্টওয়্যার থেকে রক্ষা করে যা আপনার ডেটা চুরি করার চেষ্টা করে৷ একটি জটিল স্ক্যান ইঞ্জিন, রিয়েল-টাইম সুরক্ষা, ম্যালওয়্যার সুরক্ষা, শোষণ সুরক্ষা, ফায়ারওয়াল, ম্যালওয়্যার সনাক্তকরণ এবং অপসারণ এবং অন্যান্য সুরক্ষা বৈশিষ্ট্যগুলি সম্পূর্ণ নতুন T9 অ্যান্টিভাইরাসে অন্তর্ভুক্ত রয়েছে। এটি ভাইরাস, ম্যালওয়্যার, সম্ভাব্য অবাঞ্ছিত প্রোগ্রাম (পিইউপি) এবং অন্যান্য বিপজ্জনক হুমকি সনাক্ত করতে সাহায্য করে যা কম্পিউটারের নিরাপত্তাকে দুর্বল করার চেষ্টা করে। এখানে T9 অ্যান্টিভাইরাসের কয়েকটি দিক রয়েছে যা আপনাকে এটি সম্পর্কে আরও জানতে সাহায্য করতে পারে৷

অ্যান্টি-শোষণ এবং অ্যান্টি-ম্যালওয়্যার সুরক্ষা

এই নিরাপত্তা ঢালটি পিসিকে ম্যালওয়্যার, ভাইরাস, জিরো-ডে থ্রেট, পিইউপি, ট্রোজান এবং অ্যাডওয়্যার থেকে রক্ষা করে।

রিয়েল-টাইম সুরক্ষা

রিয়েল-টাইম সুরক্ষা ম্যালওয়্যারকে আপনার ডিভাইসে সংক্রমিত হতে এবং ডেটা লঙ্ঘন, পরিচয় চুরি বা অন্যান্য নিরাপত্তা লঙ্ঘন ঘটাতে বাধা দেয়।

আপনার প্রয়োজন নেই এমন যেকোনো প্রারম্ভিক আইটেম সরান

পটভূমিতে কাজ করে এমন অপরিচিত অ্যাপগুলির শিকার হওয়া এড়িয়ে চলুন এবং ক্ষতিকারক স্টার্টআপ আইটেমগুলি দ্রুত সনাক্ত এবং আনইনস্টল করার মাধ্যমে আপনার কম্পিউটার এবং ডেটার নিরাপত্তার সাথে আপস করুন৷

শোষণের বিরুদ্ধে সুরক্ষা

T9 অ্যান্টিভাইরাস এক্সপ্লোইট প্রোটেকশন হল একটি প্রায়ই উপেক্ষা করা টুল যা ম্যালওয়্যার থেকে কম্পিউটারকে সুরক্ষিত করতে সাহায্য করে যা নিরাপত্তা ত্রুটির মাধ্যমে তাদের সংক্রামিত করে।

সংজ্ঞা নিয়মিতভাবে আপডেট করা হয়

অ্যান্টিভাইরাস সফ্টওয়্যারগুলিকে নিয়মিত আপডেট করতে হবে নতুন ম্যালওয়্যার হুমকিগুলি শনাক্ত করতে এবং নির্মূল করার জন্য যখন সেগুলি বিকাশ লাভ করে এবং প্রতারকরা আরও পরিশীলিত হয়৷ T9 অ্যান্টিভাইরাস ঘন ঘন তাজা ডাটাবেস সংজ্ঞা আপডেট ইনস্টল করার মাধ্যমে আপনাকে সর্বশেষ বিপদ থেকে সুরক্ষিত রাখে

সবচেয়ে উন্নত এবং আপ-টু-ডেট হুমকির বিরুদ্ধে নিজেকে রক্ষা করুন

উন্নত আক্রমণ হল আজকের সংযুক্ত সমাজে সবচেয়ে কঠিন নিরাপত্তা উদ্বেগগুলির মধ্যে একটি। T9 অ্যান্টিভাইরাস এর মত একটি বহুমুখী প্রোগ্রাম ব্যবহার করা, যার মধ্যে রয়েছে রিয়েল-টাইম সুরক্ষা এবং অসংখ্য ঢাল, এই বিপদগুলিকে সীমিত করার জন্য সর্বোত্তম কৌশল এবং সমাধান। নিরাপত্তা প্রযুক্তি হুমকি শনাক্ত করে এবং ডেটা আপস করার আগে সফলভাবে বন্ধ করে দেয়।

T9 অ্যান্টিভাইরাস উইন্ডোজের জন্য একটি শক্তিশালী অ্যান্টি-ভাইরাস অ্যাপ্লিকেশন। প্রায় 99 শতাংশ সনাক্তকরণের হার সহ, T9 অ্যান্টিভাইরাস সবচেয়ে নির্ভরযোগ্য সুরক্ষা সফ্টওয়্যারগুলির মধ্যে একটি। T9 অ্যান্টিভাইরাস একটি 30-দিনের ট্রায়াল সংস্করণের সাথে আসে যা আপনাকে ম্যালওয়ারের জন্য আপনার কম্পিউটার স্ক্যান করতে দেয়। উপরন্তু, এটি তুলনামূলকভাবে কম পিসি রিসোর্স ব্যবহার করে।

মাইক্রোসফ্ট ডিফেন্ডার ব্যবহার করা কেন বন্ধ করা উচিত?

বিষয়ে চূড়ান্ত শব্দ

"T9 অ্যান্টিভাইরাস সক্রিয়ভাবে VB100 প্রোগ্রামে অংশগ্রহণ করছে এবং এর প্রত্যয়িত মর্যাদা অর্জন করেছে।" – ভাইরাস বুলেটিন লিমিটেড।

মাইক্রোসফ্ট ডিফেন্ডার একটি দক্ষ অ্যান্টিভাইরাস তবে সুপরিচিত প্রোগ্রামগুলিকে হুমকি হিসাবে চিহ্নিত করা এবং অফলাইন মোডে এর কার্যকারিতা প্রদর্শন করতে না পারা এটিকে অন্যান্য অ্যান্টিভাইরাস সফ্টওয়্যার থেকে এক ধাপ পিছিয়ে দেয়। T9 অ্যান্টিভাইরাস, এই বিভাগের নতুন অ্যাপটি আশাব্যঞ্জক ফলাফল দেখিয়েছে। আপনি T9 অ্যান্টিভাইরাসে স্যুইচ করার কথা বিবেচনা করতে পারেন কারণ আপনার নিরাপত্তা এবং গোপনীয়তা বিবেচনা করা গুরুত্বপূর্ণ বিষয়।

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে উইন্ডোজকে আপনার উপর গুপ্তচরবৃত্তি করা থেকে আটকাতে হয়

  2. আপনি কীভাবে মাইক্রোসফ্ট ডিফেন্ডার অ্যাপ্লিকেশন গার্ড সক্ষম করবেন

  3. একটি অ্যান্টিভাইরাস প্রোগ্রাম অপর্যাপ্ত কেন?

  4. কিভাবে একটি ব্যর্থ মাইক্রোসফ্ট ডিফেন্ডার আপডেট ঠিক করবেন