কম্পিউটার

Windows 11 ফেব্রুয়ারি 2022 আপডেটের পরে কি পরিবর্তন হবে – KB5010386?

আপনি সম্ভবত পড়েছেন যে মাইক্রোসফ্ট একটি ত্রুটি সহ উইন্ডোজ 11 প্রকাশ করেছে যা লক্ষ লক্ষ গ্রাহকদের লেখার/পড়ার গতি কমিয়ে দিয়েছে। যদিও জানুয়ারী 2022 এর ক্রমবর্ধমান আপডেটটি এই সমস্যাগুলি সমাধান করার কথা ছিল, কিছু ব্যবহারকারী এটি ইনস্টল করার পরেও ড্রাইভের অলসতার কথা জানিয়েছেন। Microsoft অবশেষে Windows 11 ফেব্রুয়ারী 2022 আপডেটের সাথে পারফরম্যান্স উদ্বেগের জন্য একটি সম্পূর্ণ সমাধান জারি করেছে।

জানুয়ারী 2022 এর নিরাপত্তা আপডেট সত্ত্বেও, Windows 11-এ এখনও একটি বাগ রয়েছে যার ফলে ডিভাইসগুলি তাদের সম্ভাব্য ক্ষমতার চেয়ে ধীর হয়ে গেছে। সমস্যাটি এইচডিডি এবং এসএসডি উভয়কেই প্রভাবিত করে, কেউ কেউ বলে যে কিছু স্টোরেজ ড্রাইভ 50% পর্যন্ত ধীর, এবং মাইক্রোসফ্টকে এখনও সমস্যাটি সমাধান করতে হবে।

সমস্যাটি প্রথম জুলাই 2021 এ শনাক্ত করা হয় এবং এটি বেশ কিছু সময় ধরে Windows ব্যবহারকারীদের জড়িত হচ্ছে। যখন Microsoft নিশ্চিত করেছে যে একটি Windows 11 বাগ “প্রতিবার লেখার ইভেন্ট হওয়ার সময় অতিরিক্ত ক্রিয়া সম্পাদন করে সমস্ত ডিস্কের কর্মক্ষমতাকে প্রভাবিত করে”, তখন সমস্যাটি আনুষ্ঠানিকভাবে 2021 সালের ডিসেম্বরে ক্রমবর্ধমানভাবে সমাধান করা হয়েছিল।

Windows 11 KB5010386 ক্রমবর্ধমান আপডেটটি ইতিমধ্যেই প্রোডাকশন চ্যানেলের ব্যবহারকারীদের কাছে রোল আউট করছে এবং এটি একটি বড়। ব্যবসাটি উইন্ডোজ 11 KB5010386 অফলাইন ইনস্টলারও প্রকাশ করেছে, যেটি যে কেউ তাদের কম্পিউটার ম্যানুয়ালি আপগ্রেড করতে ব্যবহার করতে পারে। শেষ ঐচ্ছিক আপডেটের সমস্ত সংশোধন প্যাচ মঙ্গলবার রিলিজে অন্তর্ভুক্ত করা হয়েছে। সবচেয়ে উল্লেখযোগ্যভাবে, Windows 11-এর জন্য প্যাচ মঙ্গলবার আপডেট এমন একটি সমস্যার সমাধান করে যা আপনার ডিভাইসের গতি কমিয়ে দিতে পারে।

তাহলে ফেব্রুয়ারী 8, 2022-এ নতুন কি আছে আপডেট কোড নাম – KB5010386

Windows 11 ফেব্রুয়ারি 2022 আপডেটের পরে কি পরিবর্তন হবে – KB5010386?

প্রথম প্রধান লক্ষণীয় পার্থক্য হল যে Windows 11 বিল্ড নম্বর 22000.460 থেকে 22000.493 এ পরিবর্তন করবে। অ্যাকাউন্টস এবং হেল্প উইথ সেকশনে অন্যান্য প্রধান পার্থক্য লক্ষ্য করা যায়।

Microsoft অ্যাকাউন্ট

Windows 11 ফেব্রুয়ারি 2022 আপডেটের পরে কি পরিবর্তন হবে – KB5010386?

উইন্ডোজ 11 এর সেটিংস অ্যাপটি ফেব্রুয়ারি 2022 আপডেটে উন্নত করা হবে এবং এতে মাইক্রোসফ্ট সাবস্ক্রিপশন পরিচালনা করার একটি নতুন উপায় অন্তর্ভুক্ত থাকবে। সেটিংস> অ্যাকাউন্ট> আপনার Microsoft অ্যাকাউন্ট থেকে, ব্যবহারকারীরা অফিস সদস্যতা এবং ব্যক্তিগত Xbox গেম পাস সদস্যতা পরিচালনা করতে সক্ষম হবে। Windows 11 এখন আপনার সক্রিয় সদস্যপদ এবং অর্থপ্রদানের ইতিহাস প্রদর্শন করতে পারে, যেমনটি উপরের স্ক্রিনশটে দেখানো হয়েছে। পুরস্কার এবং আপনি Microsoft অ্যাকাউন্টের ওয়েবপেজে যা পাবেন তা অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে।

সাহায্য করুন

Windows 11 ফেব্রুয়ারি 2022 আপডেটের পরে কি পরিবর্তন হবে – KB5010386?

সেটিংস অ্যাপে, মাইক্রোসফ্ট সমস্ত পৃষ্ঠাগুলিতে একটি নতুন "সহায়তা" বৈশিষ্ট্য যুক্ত করেছে৷ এই ফাংশনটি, যা Bing প্রযুক্তি দ্বারা চালিত, বর্তমান সেটিংসের সাথে সম্পর্কিত বিষয়গুলিকে সহায়তা করবে৷ আপনি যদি যেকোনো পরামর্শে ক্লিক করেন, তাহলে আপনার নির্বাচিত বিষয় সম্পর্কিত একটি পৃষ্ঠা আপনার ব্রাউজারে খুলবে৷

KB5010386-এ কী আপডেট এবং উন্নতি বৈশিষ্ট্যযুক্ত হয়েছে?

মাইক্রোসফ্ট আপডেট KB5010386 চেঞ্জলগ নিম্নলিখিত আপডেটগুলি উল্লেখ করে যা এই ফেব্রুয়ারির ক্রমবর্ধমান আপডেটের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে৷

  • লাইটওয়েট ডাইরেক্টরি অ্যাক্সেস প্রোটোকল (LDAP) ক্র্যাশ করে এমন একটি সহ বেশ কয়েকটি নিরাপত্তা ত্রুটি সংশোধন করে৷ "এই ত্রুটির সময় প্রাপ্ত ত্রুটি বার্তাটি হল, "ত্রুটি:0x20EF। ডিরেক্টরি পরিষেবাটি একটি অজানা ব্যর্থতার সম্মুখীন হয়েছে”৷
  • ওএস এখন লিঙ্কযুক্ত ব্লুটুথ ডিভাইসগুলির জন্য সঠিক ব্যাটারি শতাংশ প্রদর্শন করে, যা আগে একটি বিরক্তিকর ছিল৷
  • একটি সমস্যা যা কিছু ইমেজ এডিটিং অ্যাপকে নির্দিষ্ট উচ্চ গতিশীল পরিসরের ডিসপ্লেতে সঠিকভাবে রঙ রেন্ডার করতে নিষেধ করেছিল।
  • অটো হাইড ঠিক করা হয়েছে৷ আপনি যখন প্রাইমারি এবং সেকেন্ডারি ডিসপ্লেতে হোভার করেন, তখন টাস্কবারের একটি ফিচার দেখা যায়।
  • প্রধান সমস্যা যেখানে অ্যাপগুলির আইকনগুলি বন্ধ হয়ে যাওয়ার পরেও দেখায়, অ্যাপটি এখনও খোলা আছে এমন চেহারা দেয়, সেটি ঠিক করা হয়েছে৷
  • সেকেন্ডারি ডিসপ্লের টাস্কবারে প্রদর্শিত আইকনগুলির সমস্যাটি সমাধান করা হয়েছে৷
  • টাস্কবার বর্ধিতকরণ ছাড়াও ইনপুট মেথড এডিটর বা আইএমই-এ আপগ্রেড করা হয়েছে৷
  • ফাইল এক্সপ্লোরারে ব্রাউজিং সংক্রান্ত সমস্যাগুলি সমাধান করা হয়েছে৷
  • স্বয়ংক্রিয়-উজ্জ্বলতা বৈশিষ্ট্যের উন্নতি, কম আলোর পরিস্থিতিতে আরও ভাল আলোর অবস্থার জন্য অনুমতি দেয়৷
  • এছাড়াও ভাষার কিছু উন্নতি হয়েছে৷
  • জাপানি পাঠ্যটি যা ব্যবহারকারীকে উইন্ডোজ আপডেট সম্পর্কে জানায় তা সংশোধন করা হয়েছে৷
  • চীনা এবং কোরিয়ান ভাষার জন্য, IME নির্ভরযোগ্যতা উন্নত করা হয়েছে।
  • জর্ডানের ডেলাইট সেভিংস টাইম 2022 সালের ফেব্রুয়ারিতে শুরু হবে৷
  • ইউএসএন জার্নাল, একটি টুল যা আপনার ড্রাইভের ফাইলে পরিবর্তন ডকুমেন্ট করে, মাইক্রোসফট দ্বারা সংশোধন করা হয়েছে৷
  • USN কনফিগারেশনের একটি ত্রুটি SSD কর্মক্ষমতা উদ্বেগের সাথে যুক্ত বলে মনে হচ্ছে, এবং প্যাচ প্রয়োগ করলে লেখার গতি যথেষ্ট উন্নত হওয়া উচিত।
  • Windows 11-এ একটি সমস্যা সমাধান করা হয়েছে যার কারণে অডিও পরিষেবা ক্র্যাশ হয়েছে, যা হার্ডওয়্যার-অ্যাক্সিলারেটেড ব্লুটুথ অডিওকে প্রভাবিত করে৷
  • VPN প্রোফাইলের সমস্যাগুলি সমাধান করা হয়েছে৷
  • Azure Active Directory-এর সাথে কাজ করার জন্য লেখা অ্যাপগুলির সমস্যাগুলি সমাধান করা হয়েছে (AAD)৷

আপনার কম্পিউটারে KB5010386 আপডেট কিভাবে পাবেন?

ফেব্রুয়ারী 2022 প্যাচ মঙ্গলবার নিরাপত্তা আপডেটগুলি আগের মাসগুলিতে পাওয়া দুর্বলতাগুলির জন্য KB5010386-এ অন্তর্ভুক্ত করা হয়েছে, যা একটি প্রয়োজনীয় ক্রমবর্ধমান আপডেট। আপনার উইন্ডোজ পিসিতে আপডেটগুলি পরীক্ষা করার জন্য এখানে ধাপগুলি রয়েছে:

ধাপ 1: সেটিংস উইন্ডো অ্যাক্সেস করতে, উইন্ডোজ + আই টিপুন।

Windows 11 ফেব্রুয়ারি 2022 আপডেটের পরে কি পরিবর্তন হবে – KB5010386?

ধাপ 2 :এরপর, বাম দিকে, উইন্ডোজ আপডেট নির্বাচন করুন৷

ধাপ 3: আপডেটের জন্য চেক বোতামটি নির্বাচন করুন৷

KB5010386 আপডেটটি Windows 11 ব্যবহারকারীদের জন্য Microsoft Update Catalog-এর মাধ্যমে ডাউনলোড এবং ইনস্টলেশনের জন্যও উপলব্ধ৷

Windows 11 ফেব্রুয়ারি 2022 আপডেটের পরে কি পরিবর্তন হবে – KB5010386?

এটি সর্বদা সম্ভব যে উইন্ডোজ আপডেট আপনার ডিভাইসটিকে ত্রুটিযুক্ত করবে। কিছু আপডেট পূর্বে গুরুতর সমস্যা সৃষ্টি করেছে, যেমন ব্লু স্ক্রিন অফ ডেথ ত্রুটি এবং নির্দিষ্ট অ্যাপ চালানোর সমস্যা। আপনি যদি আপডেট ইনস্টল করার পরে সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনি এটি মুছে ফেলতে পারেন এবং এই পদক্ষেপগুলি অনুসরণ করে আপনার ডিভাইসটিকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে পারেন:

ধাপ 1: 'সেটিংস' মেনু খুলুন।

ধাপ 2 :'উইন্ডোজ সেটিংস' পৃষ্ঠা থেকে আপডেট এবং নিরাপত্তা পৃষ্ঠাটি খুলুন৷

ধাপ 3 :'আপডেট ইতিহাস দেখুন' পৃষ্ঠাটি এখানে পাওয়া যাবে। আপডেটটি খুঁজে বের করে আনইনস্টল বোতামে ক্লিক করে আনইনস্টল করুন।

উইন্ডোজ 11 ফেব্রুয়ারী 2022 আপডেটের পরে কি পরিবর্তন হবে তার চূড়ান্ত শব্দ – KB5010386

মাইক্রোসফট নিয়মিতভাবে তার উইন্ডোজ ব্যবহারকারীদের আপডেট প্রদান করে থাকে। এই আপডেটগুলিতে নিরাপত্তা প্যাচ, নতুন পরিবর্তন, বাগ ফিক্স এবং অন্যান্য অনেক বৈশিষ্ট্য রয়েছে। আপনার উইন্ডোজকে সর্বদা আপডেট রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবচেয়ে ভালো দিক হল আপডেটগুলি ব্যাকগ্রাউন্ডে চলে এবং ঘন্টার পর পিসি রিস্টার্ট করার জন্য সেট করা যেতে পারে যাতে আপনার কাজে ব্যাঘাত না ঘটে।\

সামাজিক মিডিয়া - ফেসবুক, ইনস্টাগ্রাম এবং ইউটিউবে আমাদের অনুসরণ করুন। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. আপডেটের পরে উইন্ডোজ 11 ল্যাগ কীভাবে ঠিক করবেন (7 সমাধান) | (2022 আপডেট করা গাইড)

  2. Windows 10 আপডেট 2022 এর পরে Chromecast কাজ করছে না (সমাধান)

  3. Windows 10 আপডেট 2022 এর পরে স্কাইপ অডিও বা মাইক্রোফোন কাজ করছে না

  4. সমাধান:Windows 10 2022 আপডেটের পরে ল্যাপটপ ধীরগতির শাটডাউন