কম্পিউটার

Windows 10 এর জন্য Sony Vaio ড্রাইভার কিভাবে ডাউনলোড বা আপডেট করবেন

আপনি যদি আপনার Sony Vaio ল্যাপটপ বা ডেস্কটপ ব্যবহার করতে সক্ষম না হন, তাহলে এটি পুরানো ড্রাইভারের কারণে হতে পারে কারণ হার্ডওয়্যার ডিভাইস ড্রাইভার ব্যবহার করে সিস্টেমের সাথে যোগাযোগ করে। যদি ড্রাইভারগুলি সঠিকভাবে ইনস্টল করা না হয় বা অপ্রচলিত হয়, তাহলে এটি সিস্টেমটিকে ভুলভাবে চালিত করবে। যেহেতু হার্ডওয়্যার নির্মাতারা ডিভাইস ড্রাইভারের জন্য নতুন আপডেট প্রকাশ করতে থাকে, আমরা সেগুলি অফিসিয়াল ওয়েবসাইটে দেখতে পারি। তাই, আমরা এখানে এই সমস্যার সমাধান খুঁজে বের করার চেষ্টা করি এবং Sony Vaio ড্রাইভার ডাউনলোড করি। যাইহোক, যদি আপনি প্রস্তুতকারকের ওয়েবসাইটে দেওয়া তালিকা থেকে সঠিক ড্রাইভার নির্বাচন করার প্রক্রিয়াটি একটু জটিল মনে করেন, তাহলে আমরা আপনার জন্য আরেকটি সমাধান পেয়েছি।

ড্রাইভার আপডেটার হল একটি সফটওয়্যার যা আপনার কম্পিউটারের জন্য একটি তৃতীয় পক্ষের টুল। স্মার্ট ড্রাইভার কেয়ার উপলব্ধ সবচেয়ে নির্ভরযোগ্য ড্রাইভার আপডেটারগুলির মধ্যে একটি, যা আপনার কম্পিউটারের কর্মক্ষমতাও উন্নত করবে। স্মার্ট ড্রাইভার কেয়ার হল একটি এক-ক্লিক সমাধান, এবং এটি আপনার সিস্টেমের সমস্ত অনুপস্থিত, বেমানান এবং পুরানো ডিভাইস ড্রাইভার আপডেট করবে। এটি, পরিবর্তে, সংযুক্ত সমস্ত ডিভাইসের সর্বোত্তম ব্যবহারের জন্য কাজ করে, যা সামগ্রিক সিস্টেমের কার্যকারিতাকে প্রভাবিত করে৷

Windows 10 এর জন্য Sony Vaio ড্রাইভার ডাউনলোড করার পদ্ধতি

চলুন এই পদ্ধতিগুলির সাথে Windows 10 এর জন্য Sony Vaio ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার জন্য আমাদের পদ্ধতিগুলি নিয়ে এগিয়ে যাই৷

পদ্ধতি 1:ম্যানুয়ালি

এই পদ্ধতির জন্য আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডিভাইস ড্রাইভারগুলি খুঁজে বের করতে হবে। আপনাকে যা করতে হবে তা হল প্রস্তুতকারকের ওয়েবসাইটে সঠিক ডিভাইস ড্রাইভার খুঁজে বের করা এবং Sony Vaio ড্রাইভার ডাউনলোড করা। আপনি Sony Vaio ড্রাইভার আপডেট করতে নিচে দেওয়া এই ধাপগুলো অনুসরণ করতে পারেন।

ধাপ 1: Sony eSupport পেজের লিঙ্কে যান

ধাপ 2: আপনার ডাউনলোড সেকশনের জন্য অনুসন্ধান করুন এবং এটিতে ক্লিক করুন৷

ধাপ 3: নীচের নাম দেওয়া বিভাগ থেকে ডিভাইসটি নির্বাচন করুন –ড্রাইভার, ফার্মওয়্যার আপডেট এবং BIOS এবং সফ্টওয়্যার ডাউনলোড করতে আপনার মডেল নির্বাচন করুন বা লিখুন

Windows 10 এর জন্য Sony Vaio ড্রাইভার কিভাবে ডাউনলোড বা আপডেট করবেন

পদক্ষেপ 4: আপনার অপারেটিং সিস্টেম নির্বাচন করুন এবং তারপর আপনার মডেল নম্বরের জন্য সঠিক ড্রাইভার নির্বাচন করুন।

ধাপ 5: একবার ডাউনলোড সম্পূর্ণ হলে, পরিবর্তনগুলি প্রয়োগ করতে আপনাকে অবশ্যই আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে৷

যেহেতু এই পদ্ধতিতে আপনার কম্পিউটার সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্যের প্রয়োজন, আপনি পুরো প্রক্রিয়াটি এড়িয়ে যেতে পারেন এবং পরবর্তী পদ্ধতিতে যেতে পারেন। আপনার কম্পিউটারের জন্য Sony Vaio ড্রাইভার ডাউনলোড করতে, আপনাকে ডিভাইসের মডেল নম্বর এবং টাইপ করতে হবে। আপনি যদি কোনো বিবরণে ভুল করেন, তাহলে আপনি Windows 10-এ Sony Vaio ড্রাইভারের সাথে শেষ করতে পারেন কিন্তু যেগুলি আপনার ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

পদ্ধতি 2:তৃতীয় পক্ষের টুল ব্যবহার করুন - স্মার্ট ড্রাইভার কেয়ার
Windows 10 এর জন্য Sony Vaio ড্রাইভার কিভাবে ডাউনলোড বা আপডেট করবেন

স্মার্ট ড্রাইভার কেয়ার উইন্ডোজ ডিভাইস ড্রাইভার জন্য সম্পূর্ণ সমাধান. ঠিক যেমন নামটি সুপারিশ করে, এটি দুর্দান্ত, এবং আপনি আপনার কম্পিউটারে ড্রাইভারগুলির জন্য দ্রুত সমাধানের জন্য এটির উপর নির্ভর করতে পারেন। আপনার সিস্টেমে অনুপস্থিত, বেমানান এবং পুরানো ড্রাইভারগুলি ঠিক করার ক্ষেত্রে এটি ভাল কাজ করে। স্মার্ট ড্রাইভার কেয়ারে ব্যাকআপ এবং রোলব্যাকের মতো অনন্য বৈশিষ্ট্য রয়েছে, যা এটিকে Windows 10 এর জন্য সেরা ড্রাইভার আপডেটারগুলির মধ্যে একটি করে তোলে৷

Windows 10 এর জন্য Sony Vaio ড্রাইভার ডাউনলোড করতে, আপনি স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করতে পারেন। এটি Sony Vaio ড্রাইভার আপডেট বা ডাউনলোড করার জন্য এটি ব্যবহার করার প্রক্রিয়া৷

ধাপ 1: ধাপগুলির মধ্যে আপনাকে স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড করতে অন্তর্ভুক্ত করে, যা নীচের বোতামে ক্লিক করে করা যেতে পারে:

ধাপ 2: ফাইল ডাউনলোড হওয়ার সাথে সাথে সেটআপটি চালান এবং স্ক্রিনে নির্দেশিত সফ্টওয়্যারটি ইনস্টল করুন। সিস্টেমে পরিবর্তন করতে প্রয়োজনীয় অনুমতি দিতে ভুলবেন না।

ধাপ 3: স্মার্ট ড্রাইভার কেয়ার ইনস্টলেশন শেষ হওয়ার সাথে সাথে একটি স্বয়ংক্রিয় সিস্টেম স্ক্যান চালাবে। সফ্টওয়্যারটি আপনাকে মাত্র কয়েক মিনিটের মধ্যে একটি সিস্টেম স্ক্যান ফলাফল দেখাবে। আপনি সমস্ত ডিভাইস ড্রাইভারের একটি তালিকা দেখতে পারেন যা ঠিক করা প্রয়োজন। এটি আপনার সিস্টেমে উপস্থিত সমস্ত পুরানো, অনুপস্থিত এবং বেমানান ড্রাইভার অন্তর্ভুক্ত করবে৷

Windows 10 এর জন্য Sony Vaio ড্রাইভার কিভাবে ডাউনলোড বা আপডেট করবেন

পদক্ষেপ 4: স্মার্ট ড্রাইভার কেয়ারের সমস্ত ড্রাইভারের এই তালিকায় Sony Vaio ড্রাইভারের সন্ধান করুন। অবস্থিত হলে, এটির সামনের বাক্সটি চেক করুন এবং তারপরে আপডেট এ ক্লিক করুন৷ বোতাম।

আপনি যদি ড্রাইভারের নাম সম্পর্কে নিশ্চিত না হন এবং Sony Vaio ড্রাইভারকে শনাক্ত করা কঠিন মনে করেন, তাহলে শুধু সব নির্বাচন করুন এবং তারপর সব আপডেট করুন -এ ক্লিক করুন। বোতাম।

ধাপ 5: আপনি লক্ষ্য করবেন যে সফ্টওয়্যারটি একটি দ্রুত আপডেট চালায়, এবং এটি Windows 10 এর জন্য Sony Vaio ড্রাইভার আনবে। এটি শুধুমাত্র কয়েক মুহূর্ত লাগবে, এবং আপনাকে আপনার কম্পিউটার পুনরায় চালু করতে হবে।

এই প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনি আপনার Sony Vaio সিস্টেমের সমস্যাগুলি সমাধান দেখতে পাবেন; যেহেতু ড্রাইভার সঠিকভাবে ইনস্টল করা আছে।

সংক্ষেপে:

Sony Vaio ড্রাইভার ডাউনলোড করার জন্য শুধুমাত্র দুটি বিকল্প আছে। হয় ওয়েবসাইটে যান এবং ম্যানুয়ালি একটি ডিভাইস ড্রাইভার নির্বাচন করুন বা তৃতীয় পক্ষের টুল ব্যবহার করুন। আমরা Windows 10, অর্থাৎ স্মার্ট ড্রাইভার কেয়ারের জন্য সেরা ড্রাইভার আপডেটার ব্যবহার করার পরামর্শ দেব।

আমরা আশা করি এই নিবন্ধটি Sony Vio-এর উপযুক্ত ড্রাইভার ডাউনলোড করতে আপনার সহায়ক হবে। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা Facebook, Twitter, LinkedIn, এবং YouTube-এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশলগুলি পোস্ট করি। প্রযুক্তি জগতে নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন।

সম্পর্কিত বিষয়:

কিভাবে Windows 10 এ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করবেন।

কিভাবে Windows 10 এ ভিডিও ড্রাইভার আপডেট করবেন।

উইন্ডোজে এপসন প্রিন্টার ড্রাইভার কিভাবে আপডেট করবেন।

কিভাবে উইন্ডোজ 10 এবং 7 এর জন্য ডেল ওয়াই-ফাই ড্রাইভার আপডেট করবেন।


  1. কিভাবে উইন্ডোজ 10 এবং 7 এর জন্য ডেল ওয়াই-ফাই ড্রাইভার ডাউনলোড বা আপডেট করবেন

  2. Windows 10 এর জন্য Huion ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন

  3. Windows 10 এর জন্য Corsair M65 ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

  4. কিভাবে Windows 10 এর জন্য Acer Wi-Fi ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন?