কম্পিউটার

স্থির:উইন্ডোজ বিভিন্ন ফার্মওয়্যার সহ একটি কম্পিউটারে একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে পারে না

যদি উইন্ডোজ একটি কম্পিউটারে একটি সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করতে না পারে যার বিভিন্ন ফার্মওয়্যার রয়েছে, তাহলে এটি অনেক ব্যবহারকারীর জন্য একটি সমস্যা হতে পারে। যারা তাদের সিস্টেমকে নতুন হার্ডওয়্যারে পুনরুদ্ধার করার চেষ্টা করছেন তারা তাদের পুরানো সিস্টেমের চিত্রটি ফিরে পেতে সক্ষম হবেন না। একটি বার্তা যেমন "সিস্টেম ইমেজ পুনরুদ্ধার ব্যর্থ হয়েছে. উইন্ডোজ একটি কম্পিউটারে একটি সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করতে পারে না যেখানে বিভিন্ন ফার্মওয়্যার রয়েছে৷ সিস্টেম ইমেজটি BIOS ব্যবহার করে একটি কম্পিউটারে তৈরি করা হয়েছিল এবং এই কম্পিউটারটি EFI ব্যবহার করছে।" আপনার কম্পিউটার রিইমেজ করার সময় উপস্থিত হতে পারে।

এই ব্লগে, আমরা আপনাকে এই সমস্যার সমাধান দেখাতে চাই। উইন্ডোজের সমস্যা সমাধানের জন্য আমরা বিভিন্ন পদ্ধতি ব্যবহার করব যা বিভিন্ন ফার্মওয়্যার রয়েছে এমন একটি সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করতে পারে না।

এই সমস্যার কারণ কি?

আপনি যখন একটি নতুন কম্পিউটারে চলে গেছেন বা একটি নতুন HDD ইনস্টল করেছেন, আপনি অবশ্যই সিস্টেমের চিত্র পুনরুদ্ধার করার চেষ্টা করছেন৷ উইন্ডোজ সংস্করণ এবং এইভাবে হার্ড ড্রাইভের ফাইল সিস্টেমের সামঞ্জস্যের পার্থক্যের কারণে ত্রুটিটি ঘটতে পারে। উভয় সিস্টেমের ফাইল সিস্টেম GPT বা MBR একই হওয়া উচিত।

বিভিন্ন ফার্মওয়্যার আছে এমন একটি সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করতে পারে না উইন্ডোজ ঠিক করার পদ্ধতি

1. BIOS বা UEFI সেটিংস রিসেট করুন

চিত্রের সাথে সিস্টেম পুনরুদ্ধারের প্রক্রিয়া শুরু করার আগে, আপনাকে অবশ্যই বর্তমান সিস্টেমে BIOS এবং UEFI সেটিংস পরিবর্তন করতে হবে। ডিফল্ট সেটিংসে স্থানান্তর করা আপনাকে সিস্টেম চিত্রের জন্য প্রয়োজনীয় কনফিগারেশনে যাওয়ার বিকল্প দেবে।

2. ব্যাকআপ এবং রিস্টোর টুল ব্যবহার করা

EaseUS Todo Backup হল একটি দক্ষ সফ্টওয়্যার যা আপনাকে Windows ঠিক করতে সাহায্য করবে এবং একটি ভিন্ন ফার্মওয়্যার ত্রুটি বার্তা আছে এমন একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে পারবে না৷ এটি আপনার কম্পিউটারে ডেটা সুরক্ষিত করার জন্য বাড়ির ব্যবহারকারীদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। এটি সহজেই কয়েকটি ক্লিকে কাজটি সম্পন্ন করতে পারে এবং বিভিন্ন ফার্মওয়্যার দিয়ে কম্পিউটারে সবকিছু পুনরুদ্ধার করতে পারে। এটি ক্লোন, আপগ্রেড এবং স্বাচ্ছন্দ্যে সমগ্র সিস্টেম স্থানান্তর করতে পারে। ডিস্ক পার্টিশন ব্যাকআপ হোক বা ফাইল ব্যাকআপ, আপনি এর ব্যবহার দিয়ে আপনার গোপনীয়তা রক্ষা করতে পারেন। এটি হার্ড ড্রাইভ, বাহ্যিক স্টোরেজ, এফটিপি সার্ভার, গুগল ড্রাইভ, ড্রপবক্স এবং আরও অনেক কিছুতে ব্যাকআপ স্টোরেজ সরবরাহ করে।

এই পদ্ধতিতে, আমরা অন্য কম্পিউটারে সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করতে EaseUS Todo Backup ব্যবহার করি। এই পদ্ধতিটি এমন পরিস্থিতিতে সবচেয়ে ভাল কাজ করে যেখানে Windows বিভিন্ন ফার্মওয়্যার আছে এমন একটি কম্পিউটারে একটি সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করতে পারে না। সিস্টেমের মতো, BIO ব্যবহার করে একটি কম্পিউটারে একটি চিত্র তৈরি করা হয়েছিল এবং পুনরুদ্ধারের জন্য ব্যবহৃত কম্পিউটারটি EFI ব্যবহার করছে বা এর বিপরীতে।

সোর্স কম্পিউটার-

-এ সিস্টেম ইমেজ তৈরি করা শুরু করতে নিচের ধাপগুলো অনুসরণ করুন

ধাপ 1 :নিচে দেওয়া ডাউনলোড বোতাম থেকে EaseUS Todo Backup ডাউনলোড করুন-

ধাপ 2: সেটআপ ফাইলটি চালান এবং ইনস্টলেশন সম্পূর্ণ করুন।

ধাপ 3: আপনার কম্পিউটারে 100GB এর বেশি স্টোরেজ সহ একটি USB ড্রাইভ সংযুক্ত করুন এবং এটি একটি MBR হিসাবে ব্যবহার করুন৷ পার্টিশনগুলিকে FAT32 এবং NTFS হিসাবে সেট করুন।

পদক্ষেপ 4: EaseUS Todo ব্যাকআপ টুল চালু করুন। Tools> Create Emergency Disk এ যান।

স্থির:উইন্ডোজ বিভিন্ন ফার্মওয়্যার সহ একটি কম্পিউটারে একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে পারে না

অবস্থান হিসাবে সংযুক্ত USB নির্বাচন করুন এবং তৈরি করুন এ ক্লিক করুন৷ .

স্থির:উইন্ডোজ বিভিন্ন ফার্মওয়্যার সহ একটি কম্পিউটারে একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে পারে না

ধাপ 5: এখন সিস্টেম ব্যাকআপ-এ ক্লিক করুন এবং উইন্ডোজ অপারেটিং সিস্টেম নির্বাচন করুন। এখানে, Browse-এ ক্লিক করুন এবং তারপর সিস্টেম ইমেজ সংরক্ষণের জন্য USB জরুরী ডিস্ক হিসাবে পার্টিশনটিকে নির্দিষ্ট করুন।

স্থির:উইন্ডোজ বিভিন্ন ফার্মওয়্যার সহ একটি কম্পিউটারে একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে পারে না

এগিয়ে যান-এ ক্লিক করুন হয়ে গেলে বোতাম।

স্থানান্তরের জন্য গন্তব্য কম্পিউটারের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 6: USB কানেক্ট করুন এবং তারপর কম্পিউটার রিস্টার্ট করুন এবং BIOS এ বুট করুন।

বুট মেনুতে, EaseUS Todo ব্যাকআপ জরুরী ডিস্ক থেকে কম্পিউটার সেট করুন।

দ্রষ্টব্য :আপনি যদি BIOS-এ UEFI-তে পরিবর্তন করতে চান তাহলে সিস্টেমের ছবি GPT ডিস্কে পরিবর্তন করুন।

গুরুত্বপূর্ণ নোট: সিস্টেম ইমেজ পুনরুদ্ধার নতুন কম্পিউটারে ডেটা মুছে ফেলবে তাই নিশ্চিত করুন যে আপনি এই পদক্ষেপগুলি আগে থেকেই এর জন্য একটি ব্যাকআপ নিয়েছেন৷

পদক্ষেপ 7: EaseUS Todo প্রধান ইন্টারফেস খুলবে এবং আপনাকে উপরের সিস্টেম ট্রান্সফার বোতামে যেতে হবে।

স্থির:উইন্ডোজ বিভিন্ন ফার্মওয়্যার সহ একটি কম্পিউটারে একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে পারে না

এখন আপনার USB থেকে সিস্টেম ইমেজ নির্বাচন করুন৷

স্থির:উইন্ডোজ বিভিন্ন ফার্মওয়্যার সহ একটি কম্পিউটারে একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে পারে না

এখন, সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করার জন্য ডিস্ক চিহ্নিত করুন এবং সিস্টেম স্থানান্তর নির্বাচন করুন উন্নত বিকল্পের অধীনে।

স্থির:উইন্ডোজ বিভিন্ন ফার্মওয়্যার সহ একটি কম্পিউটারে একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে পারে না

ধাপ 8: এখন স্থানান্তরিত সিস্টেম থেকে কম্পিউটার বুট করার জন্য BIOS এ প্রবেশ করুন। নিশ্চিত করুন যে আপনি সমস্ত পরিবর্তনগুলি সংরক্ষণ করেছেন এবং তারপরে সিস্টেমটি পুনরায় চালু করেছেন৷

নিশ্চিত করুন যে সমস্ত ডিভাইস ড্রাইভার আপডেট করা হয়েছে এবং সফ্টওয়্যারটি নতুন কম্পিউটারের সাথে সহজে চালানোর জন্য আপ টু ডেট।

ফিক্সডের চূড়ান্ত শব্দ:উইন্ডোজ বিভিন্ন ফার্মওয়্যার সহ একটি কম্পিউটারে একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে পারে না

উইন্ডোজ একটি কম্পিউটারে একটি সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করতে পারে না যেটিতে বিভিন্ন ফার্মওয়্যার ত্রুটি রয়েছে, কেউ কেবল সিস্টেমটি পুনরুদ্ধার করার আশা হারাতে পারে। কিন্তু EaseUs To Do সফ্টওয়্যার আপনাকে বিভিন্ন ফার্মওয়্যার সহ একটি কম্পিউটারে আপনার সিস্টেমের ছবি সহজেই পুনরুদ্ধার করতে সহায়তা করবে। নীচে দেওয়া ডাউনলোড বোতাম থেকে এই টুলটি পান-

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে ত্রুটির সমাধান করতে সাহায্য করবে উইন্ডোজ একটি সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করতে পারে না যা বিভিন্ন ফার্মওয়্যার রয়েছে। আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা ফেসবুক, টুইটার এবং ইউটিউবে আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।

প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন –


প্রশ্ন ১. EFI BIOS ত্রুটির কারণে সিস্টেম ইমেজ পুনরুদ্ধারের ব্যর্থতা আপনি কিভাবে ঠিক করবেন?

যদি সিস্টেমগুলির মধ্যে একটি EFI-এ কাজ করে এবং অন্যটি BIOS-এ কাজ করে, তাহলে ব্যবহারকারীদের একটি সিস্টেম চিত্র পুনরুদ্ধার করতে সমস্যা হতে পারে। অতএব, আমরা EaseUS Todo ব্যাকআপ সফ্টওয়্যার ব্যবহার করার পরামর্শ দিই যা সমস্যার সমাধান করবে। উপরে উল্লিখিত পদ্ধতি আপনাকে বিভিন্ন ফার্মওয়্যারের ক্ষেত্রে সিস্টেম পুনরুদ্ধারের সম্পূর্ণ অগ্নিপরীক্ষার মধ্য দিয়ে যেতে সাহায্য করবে।

প্রশ্ন ২. আমি কি অন্য কম্পিউটারে উইন্ডোজ ইমেজ পুনরুদ্ধার করতে পারি?

হ্যাঁ, EaseUS Todo-এর মতো সঠিক টুলের সাহায্যে, আপনি সহজেই একটি ভিন্ন কম্পিউটারে Windows ইমেজ পুনরুদ্ধার করতে পারেন৷

Q4. আমি কিভাবে অন্য কম্পিউটারে একটি সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করব Windows 10?

একটি সিস্টেম ইমেজ পুনরুদ্ধার করতে, আপনি নির্ভরযোগ্য Windows ব্যাকআপ সফ্টওয়্যার প্রয়োজন. EaseUS Todo Backup হল সবচেয়ে বিশ্বস্ত সফ্টওয়্যারগুলির মধ্যে একটি যা আপনাকে একটি সিস্টেম ইমেজ তৈরি করতে এবং তারপরে অন্য কম্পিউটারে পুনরুদ্ধার করতে সহায়তা করে৷


সম্পর্কিত বিষয়-

  • কিভাবে Google Photos থেকে মুছে ফেলা ফটো পুনরুদ্ধার করবেন?
  • 2021 সালে ডিজিটাল ফটো সংগঠিত করার জন্য সেরা ফটো ম্যানেজমেন্ট সফ্টওয়্যার
  • ম্যাক ওএসে স্থায়ীভাবে মুছে ফেলা ফাইল, ফটো এবং ফোল্ডারগুলি কীভাবে পুনরুদ্ধার করবেন?
  • Windows 10-এ ফ্ল্যাশ ড্রাইভে ডুপ্লিকেট ফটো মুছবেন কীভাবে?

  1. কিভাবে Windows 10 এ একটি পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 এ সিস্টেম পুনরুদ্ধার সক্ষম করবেন

  3. Windows 11 এ সিস্টেম রিস্টোর কিভাবে ব্যবহার করবেন

  4. উন্নত সিস্টেম অপ্টিমাইজারের সাহায্যে উইন্ডোজ কর্মক্ষমতা উন্নত করুন