কম্পিউটার

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

একটা সময় ছিল, যখন কেউ কাজ থেকে বাড়ি ফিরত এবং তাদের কাজ এবং এর শেষ কাজের চাপ নিয়ে বিরক্ত বা চিন্তা করত না। এর কারণ ছিল, সেই সময়ে, ব্যবসার ডেটা কর্মক্ষেত্রে সীমাবদ্ধ ছিল এবং বাড়িতে এটি অ্যাক্সেস করার কোনও উপায় ছিল না। প্রযুক্তির বিকাশের সাথে সাথে একই ডেটা আমাদের প্রতিদিনের যাতায়াতের সময় এবং আমাদের বাড়িতে আমাদের অনুসরণ করেছে। ক্লাউড প্রযুক্তির সাহায্যে এবং এর অনেক অ্যাপ এবং পরিষেবার সাহায্যে, কেউ তাদের ব্যবসার সাথে আপ-টু-ডেট থাকতে পারে এবং এর জন্য সর্বোচ্চ পরিমাণ রাজস্ব উপার্জন করতে পারে। ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপগুলি নীচে উল্লেখ করা হয়েছে৷

ব্যবসার জন্য সেরা ক্লাউড-ভিত্তিক পরিষেবাগুলি

চলুন শুরু করা যাক ক্লাউড-ভিত্তিক বিভিন্ন ধরনের পরিষেবা দিয়ে যা একজনকে সফল ব্যবসা চালাতে সাহায্য করে।

1. আসন:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

একটি সংস্থার সামগ্রিক অভিজ্ঞতা দলের কর্মীদের সাথে সহযোগিতা করার এবং সহযোগিতামূলক লক্ষ্যগুলি অর্জনের জন্য একসাথে কাজ করার ক্ষমতা দ্বারা নির্ধারিত হয়। সৌভাগ্যক্রমে, আসানার মতো সহযোগিতা পরিষেবাগুলি এই ধরনের সহযোগিতাকে সহজ এবং আরও মজাদার করে তোলে। আসানা একটি বিনামূল্যের সংস্করণ অফার করে এবং এমনকি 15 জন সহকর্মী পর্যন্ত সামঞ্জস্য করে। তাছাড়া, এটি HTML5 এর উপর ভিত্তি করে তাই এটি ব্যবহারকারীদের একটি সমৃদ্ধ রূপরেখা, বর্ধিত উপযোগিতা এবং একটি আকর্ষণীয় অ্যাসাইনমেন্ট প্রশাসন প্রদান করে৷

2. হুটসুইট:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

সোশ্যাল মিডিয়া ট্রলের বিরুদ্ধে যুদ্ধ করুন এবং জয় করুন এবং Hootsuite-এর সাথে একটি ত্রুটিহীন ব্র্যান্ড তৈরি করুন৷ এই টুলটি তার ব্যবহারকারীদের বিভিন্ন ধরনের সেবা প্রদান করে। বিনামূল্যে চেষ্টা করুন এবং তারপর ব্যবহার করা পরিষেবা বৈশিষ্ট্য উপর নির্ভর করে একটি অতিরিক্ত অর্থ প্রদান করুন. সমস্ত কিছুকে এক মান বান্ডিলে প্যাকেজ করার পরিবর্তে, Hootsuite টিউনিং, বিতরণ এবং সমস্ত আকারের সংস্থাগুলির জন্য বহিরাগত পুনর্মিলনের বিকল্পগুলির জন্য সরঞ্জামগুলির সবচেয়ে সম্পূর্ণ প্যাকেজ অফার করে৷

3. স্পাইসওয়ার্কস নেটওয়ার্ক মনিটর:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

নিরাপত্তা সবার দায়িত্ব। অতএব, নিরাপত্তা কাঠামোর সাথে মোকাবিলা করা একটি দলের জন্য নির্ধারিত একটি কাজ হওয়া উচিত নয়। আপনি যদি জানতে আগ্রহী হন যে একটি অ্যাপ্লিকেশন, সার্ভার এবং সাইটগুলি কীভাবে কাজ করছে, তাহলে স্পাইসওয়ার্কস নেটওয়ার্ক মনিটরে আপনার আস্থা রাখুন। এটি বিনা খরচে মন দোলা দেওয়ার সিস্টেম চেকিং অফার করে। এটির বহুমুখী প্রকৃতি এবং অর্থপ্রদানের যন্ত্রগুলির প্রসারণযোগ্যতা নাও থাকতে পারে, তবুও এটি আপনার সিস্টেমের পদ্ধতিগুলিকে নির্দেশিত করতে এবং বিপর্যয়ের দিকে যাওয়ার আগে সমস্যাগুলির বিষয়ে আপনাকে সতর্ক করার জন্য যথেষ্ট পরিষেবাযোগ্য। নীচের লাইন হল যে বৈশিষ্ট্যগুলি অন্তর্ভুক্ত করা হয়েছে তা ছোট ব্যবসার জন্য যথেষ্ট এবং এইভাবে, তারা প্রাথমিকভাবে কার্যকর হবে। যাইহোক, পরবর্তী স্তরে একবার তাদের নিরাপত্তা কাঠামো আপগ্রেড করতে হতে পারে।

4. SurePayroll:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

SurePayroll হল এমন যেকোন ব্যক্তির জন্য একটি অসাধারণ উপকরণ যাকে কর্মীদের কিস্তি/পেমেন্টের রেকর্ড তৈরি এবং তদারকি করতে হবে। এটিতে একটি চমকপ্রদ এবং রঙিন UI এর অভাব থাকতে পারে, তবে, এটি সেট আপ করা খুবই সহজ এবং আপনার আর্থিক প্রয়োজন অনুসারে সম্পূর্ণরূপে সামঞ্জস্যযোগ্য। বৃহত্তর সংস্থাগুলির জন্য নয় কারণ এটি বাজারে তার প্রতিদ্বন্দ্বী হিসাবে একই সংখ্যক রিপোর্ট পরিষেবা অফার করে না, তবে, এটি একটি ছোট কর্মী এবং স্টার্টআপ সহ সংস্থাগুলির জন্য দুর্দান্ত৷

5. NutShell CRM:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

কেউ এখনও প্রধান CRM বণিকদের সম্পর্কে সচেতন হতে পারে, প্রায়শই কেউ NutShell CRM এ মিস করে। এটি বিশেষভাবে স্বাধীন উদ্যোগ এবং একমাত্র মালিকদের জন্য উদ্দিষ্ট। এই যন্ত্রটি 'মম-এন্ড-পপ' দোকানের মতো প্রতিষ্ঠানকে কম্পিউটারাইজড ডিল, ফর্ম, তাদের যোগাযোগ প্রশাসনের উন্নতি এবং রিপোর্ট এবং তদন্তের একটি সাউন্ড সাপোর্ট সিস্টেম দেওয়ার মাধ্যমে বড় সংস্থাগুলির সাথে প্রতিযোগিতা করতে উত্সাহিত করে। এছাড়াও, এটি কাস্টমাইজযোগ্য নয়, তাই সংক্ষিপ্ত সিআরএম একটি টেক-হ্যাট-আপ-গেট সুপারিশের উপর কাজ করে। তবুও, এটি যে পরিষেবাগুলি সরবরাহ করে তা বেসরকারি সংস্থাগুলির জন্য যথেষ্ট। কিন্তু, এটি SMB পরিসরের উচ্চ প্রান্তে থাকা সংস্থাগুলির জন্য কাজ করবে না৷

6. ক্লাউডস্পঞ্জ:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

এই পরিষেবার সাহায্যে, একজন ব্যবহারকারী সহজেই তাদের ঠিকানা বই অ্যাক্সেস করতে পারে, তাও একটি লগ ইন করা ওয়েবসাইট ছাড়াই। প্রোগ্রামিং ইন্টারফেস র‍্যাপার এবং একটি অভিযোজিত জাভাস্ক্রিপ্ট গ্যাজেট যেভাবেই হোক এক ইচ্ছাকে অন্তর্ভুক্ত করা সহজ করে তোলে। 24/7 রিয়েল টাইম চেকিং এবং ফুল-টাইম বোলস্টার বোঝায় যখন সরবরাহকারী পরিবর্তন হয় তখন রক্ষণাবেক্ষণের উপর চাপ দেওয়ার প্রয়োজন হয় না। মানসম্মত যোগাযোগের তথ্য একজন ব্যবহারকারীকে সহজে সমন্বয় করার সুযোগ দেয়। এটি একবার করুন এবং নতুন তথ্য ডিজাইন ইত্যাদি নিয়ে চাপ দেবেন না।

ব্যবসার জন্য ক্লাউড-ভিত্তিক অ্যাপস:

ব্যবসার জন্য অনেক ক্লাউড ভিত্তিক পরিষেবা থেকে এগিয়ে, আমরা এখন অ্যাপগুলিতে আসি। নীচে উল্লিখিত এই ক্লাউড ভিত্তিক অ্যাপগুলি অনেক কর্মীদের জন্য লাইফলাইন হিসাবে কাজ করে কারণ এটি তাদের স্মার্টফোনে সহজেই ব্যবহার করা যেতে পারে।

1. মেইলচিম্প:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

এই ক্লাউড অ্যাপ্লিকেশনটির নাম ভুলে যাওয়ার চেষ্টা করবেন না কারণ এটি যেকোনো ব্যবসার জন্য একটি প্রথম-শ্রেণীর অ্যাপ্লিকেশন। MailChimp অ্যাপ্লিকেশনটি মূলত একটি ইমেল বিজ্ঞাপনদাতার স্বপ্ন। এই অ্যাপটি এমনভাবে বিনা খরচে ব্যবসায়িক আউটরিচকে উন্নত করে যা অন্যান্য অনেক লাভজনক ক্লাউড অ্যাপ্লিকেশনগুলি মূলত করতে পারে না। অ্যাপটিতে অনেক হাইলাইট রয়েছে যা একজনকে অর্থপ্রদানকারী গ্রাহকের মতো মনে করে। হাইলাইটগুলির প্রত্যেকটি বিনামূল্যে এবং শীর্ষস্থানীয়। কেউ ইমেল বিতরণ একত্রিত করতে এবং পেশাদার পদ্ধতিতে সেগুলি স্ক্রিন করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন।

2. জুম:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

Google Hangouts এবং এর পুরো ফ্যানবেসকে হারানোর দ্বারপ্রান্তে, জুম একটি প্রতিশ্রুতিশীল অ্যাপ। এই অ্যাপটি 40 মিনিটের জন্য 100 সদস্য পর্যন্ত একটি গ্রুপ চ্যাট করতে দেয়! যখন কেউ এই টুলটি ডাউনলোড করে, তারা আপনার স্ক্রীন শেয়ার করতে, কল রেকর্ড করতে এবং পরিদর্শন করা কাজের পৃষ্ঠায় নোট যোগ করতে পারে। এর ব্যবহারকারীর পদ্ধতিটি অত্যন্ত সহজ এবং তাই এটি কোন বড় আশ্চর্যের বিষয় নয় যে এটি ইতিমধ্যেই এত বিশাল ফলোয়িং সংগ্রহ করেছে!

3. জোহো:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

জোহো ক্লায়েন্ট রিলেশনশিপ অ্যাডমিনিস্ট্রেশন এবং ভেঞ্চার অ্যাসেট অ্যারেঞ্জিং ডিভাইস অফার করে। উপরন্তু, ইমেল এবং অফিসের মতো অ্যাপ্লিকেশনগুলিকে লেখক এবং পরিকল্পনাকারী শীট নাম দেওয়া হয়েছে। এটি জোহো ইনভয়েস এবং জোহো ক্রিয়েটরের মতো কয়েকটি এক্সক্লুসিভ অ্যাপ্লিকেশনও অফার করে, যার সাহায্যে একটি আইটি গ্রুপ তাদের নিজস্ব নির্দিষ্ট অ্যাপ্লিকেশন তৈরি করতে পারে।

4. লুসিডচার্ট:

ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপস

লুসিডচার্ট জি স্যুট সহ বিভিন্ন প্রকল্পের সাথে সবচেয়ে চরম সামঞ্জস্যের জন্য তৈরি। তাই তারাই একমাত্র ওয়েব অ্যাপ্লিকেশন যা সমাপ্ত মাইক্রোসফ্ট ভিসিও ডক্স অফার করে। কাজ শেষ হয়ে গেলে, স্ট্যান্ডার্ড ফাইল ফরম্যাট রপ্তানি করা যেতে পারে এবং অনলাইন দর্শকদের সাথে একই প্রকাশ করা যেতে পারে।

সেখানে আপনি এটা লোকেরা আছে! ব্যবসার জন্য সেরা ক্লাউড ভিত্তিক পরিষেবা এবং অ্যাপ যা একজনকে বক্ররেখা থেকে এগিয়ে রাখতে সাহায্য করে। সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা টুইটার অ্যাপ

  2. মহিলাদের নিরাপত্তা ও নিরাপত্তার জন্য ৭টি সেরা অ্যাপ

  3. Windows 10 8 এবং 7 এর জন্য 5 সেরা ডাউনলোড ম্যানেজার

  4. 2022 সালে পিসির জন্য 10 সেরা অ্যানিমেশন সফ্টওয়্যার