কম্পিউটার

উইন্ডোজ পিসি এবং ল্যাপটপে iOS অ্যাপগুলি কীভাবে চালাবেন

জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, উইন্ডোজ পিসি বা ল্যাপটপে iOS অ্যাপ চালানো একটি কঠিন কাজ, তবে অবশ্যই অসম্ভব নয়। বড় স্ক্রিনে আপনার প্রিয় অ্যাপ বা iOS গেম ব্যবহার করা অবশ্যই অনেক ভালো বোধ করে। অন্যান্য প্ল্যাটফর্মের বিপরীতে, উইন্ডোজ মেশিনে একটি iOS অ্যাপ চালানো কষ্টকর হতে পারে। আপনি এটি করতে পারেন একমাত্র উপায়, একটি এমুলেটরের মাধ্যমে।

এমুলেটর হল একটি সফ্টওয়্যার যা অন্য একটি মেশিনের প্রতিলিপি বা অনুকরণ করে — যা এই ক্ষেত্রে iOS। আপনার উইন্ডোজ পিসি বা ল্যাপটপে একটি এমুলেটর নিয়োগ করা এটি একটি iOS প্ল্যাটফর্মের মতো কাজ করবে। উইন্ডোজ মেশিনের জন্য বিভিন্ন iOS এমুলেটর উপলব্ধ। Windows মেশিনে iOS অ্যাপ চালানোর জন্য, আমরা সবচেয়ে জনপ্রিয় iOS এমুলেটরগুলির মধ্যে একটি, iPadian বিবেচনা করব।

উইন্ডোজ পিসি এবং ল্যাপটপে iOS অ্যাপগুলি কীভাবে চালাবেন

কিভাবে ব্যবহার করবেন:

Windows PC এবং ল্যাপটপে iOS অ্যাপ চালাতে, আপনাকে আপনার Windows মেশিনে iPadian ডাউনলোড করতে হবে। নিশ্চিত করুন যে সফ্টওয়্যারটি তার অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করুন এবং কোনও তৃতীয় পক্ষ থেকে নয় কারণ এতে ম্যালওয়ার থাকতে পারে৷ ইনস্টলেশনের সময়, আপনাকে Windows .NET ফ্রেমওয়ার্ক ইনস্টল করতে হতে পারে। নিশ্চিত করুন যে আপনি Adobe Flash Player-এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন।

উইন্ডোজ পিসি এবং ল্যাপটপে iOS অ্যাপগুলি কীভাবে চালাবেন

চিত্র উৎস:makeuseof.com

সেটআপ সম্পূর্ণ হলে, iPadian স্বয়ংক্রিয়ভাবে চালু হবে৷ এটি একটি ইন্টারফেস দেখায়, যা উইন্ডোজ এবং iOS এর মধ্যে একটি ক্রস। তারপরে আপনি অ্যাপ স্টোর আইকনে ক্লিক করতে পারেন এবং আপনি যে অ্যাপগুলি ব্যবহার করতে চান তা ডাউনলোড করতে পারেন। যদিও ফেসবুক এবং ইউটিউবের মত সব বড় অ্যাপ ইতিমধ্যেই থাকবে। যদিও ফেসবুক এবং ইউটিউবের মত সব বড় অ্যাপ ইতিমধ্যেই থাকবে।

এখানে, আপনাকে একটি এমুলেটরের সীমাবদ্ধতা বুঝতে হবে। iPadian উইন্ডোজ পিসি এবং ল্যাপটপে কিছু iOS অ্যাপ চালাতে সক্ষম হতে পারে, কিন্তু সবগুলো নয় কারণ এটি একটি নিখুঁত প্রতিরূপ নয়। এটি অ্যাপ স্টোরে উপলব্ধ অ্যাপগুলির একটি পূর্বনির্ধারিত তালিকা রয়েছে, যা আপনি ডাউনলোড করতে এবং উপভোগ করতে পারেন৷

সামগ্রিকভাবে, Windows এ iOS অ্যাপগুলি চালানো iOS প্ল্যাটফর্মে চালানো থেকে অনেক দূরে। কিছু সীমাবদ্ধতা আছে যেগুলি উপেক্ষা করা যায় না এবং তত্ত্বাবধান করা যায় না। আপনি iPadian ছাড়া অন্য কোনো এমুলেটর নিয়োগ করতে পারেন কারণ এটি একটি রেফারেন্স হিসাবে নেওয়া হয়েছিল। উইন্ডোজে একটি এমুলেটর চালানোর ফলে একটি সিস্টেম বিলম্ব হতে পারে কারণ এটির জন্য প্রচুর পরিমাণে মেশিন সংস্থান প্রয়োজন। সুতরাং, সাবধানতার সাথে ব্যবহার করুন এবং উপভোগ করুন!


  1. Windows 10 এ অ্যাডমিনিস্ট্রেটর মোডে অ্যাপগুলি কীভাবে চালাবেন

  2. কিভাবে ম্যাকে উইন্ডোজ চালাবেন

  3. Windows 11 এ Android Apps কিভাবে চালাবেন

  4. Windows 11 এ কিভাবে অ্যাপস আর্কাইভ করবেন?