কম্পিউটার

আপনার নেটওয়ার্কের সাথে সফল ভিডিও মিটিং এর জন্য LinkedIn ব্যবহার করা

লিঙ্কডইন ব্যবসায়িক সম্প্রদায়ের জন্য পরিষেবা প্রদানের দিকে অগ্রসর হওয়ার সাথে সাথে এটি ছোট ব্যবসাগুলিকে প্ল্যাটফর্মে তার সহযোগী সরঞ্জামগুলি ব্যবহার করতে সহায়তা করার জন্য ডিজাইন করা বৈশিষ্ট্যগুলির একটি ভেলা চালু করেছে৷ এরকম একটি বৈশিষ্ট্য হল এর ভিডিও মিটিং। যাইহোক, এই দুর্দান্ত বৈশিষ্ট্যটি LinkedIn এর UI-তে খুব ভালভাবে লুকিয়ে আছে তাই আপনি যদি এটির কথা কখনও না শুনে থাকেন তবে এটি অবশ্যই উল্লেখ করার মতো।

লিঙ্কডইন ভিডিও মিটিং বৈশিষ্ট্য আপনাকে ভিডিও মিটিং লিঙ্ক তৈরি এবং শেয়ার করতে সক্ষম করবে যাতে আপনি লিঙ্কডইন বার্তা ব্যবহার করে সরাসরি ব্যবসায়িক নেটওয়ার্কিং প্ল্যাটফর্মে মিটিং হোস্ট করতে পারেন। আপনি এই মুহুর্তে অন্য একজন লিঙ্কডইন সদস্যের সাথে একটি পৃথক মিটিং শুরু করতে পারেন, তবে, লিঙ্কডইন নোট করে যে গ্রুপ মিটিং হোস্ট করার ক্ষমতা পরে যোগ করা হবে৷

ভিডিও মিটিং বৈশিষ্ট্যটি মিটিং লিঙ্ক তৈরি করতে Microsoft টিম এবং জুম API ব্যবহার করে। বিকল্পভাবে, লিঙ্কডইন ভিডিও মিটিং ফিচার ব্যবহার করতে আপনি জুম-এ অ্যাপ অ্যাড-ইন ব্যবহার করতে পারেন।

আপনার নেটওয়ার্কের সাথে সফল ভিডিও মিটিং এর জন্য LinkedIn ব্যবহার করা

ভিডিও মিটিং কীভাবে শুরু করতে হয় তা একবার দেখেছেন, কেন আপনি আগে কখনো এটি লক্ষ্য করেননি তা বোঝা কঠিন। এটি সরল দৃষ্টিতে খুব ভালভাবে লুকিয়ে আছে।

একটি লিঙ্কডইন ভিডিও মিটিং শুরু করা হচ্ছে

একটি ভিডিও মিটিং তৈরি করতে আপনাকে যা করতে হবে তা হল হোমপেজের উপরে মেসেজিং আইকনে ক্লিক করুন এবং আপনি কার সাথে কথা বলতে চান তা নির্বাচন করুন৷

মেসেজিং উইন্ডোর উপরে ভিডিও মিটিং আইকনে ক্লিক করুন (প্লাস সাইন সহ ভিডিও ক্যামেরা)। 'একটি ভিডিও মিটিং তৈরি করুন' পপ-আপ প্রদর্শিত হবে যাতে আপনি হয় একটি তাত্ক্ষণিক মিটিং করতে পারেন বা পরে মিটিং নির্ধারণ করতে পারেন৷

আপনার নেটওয়ার্কের সাথে সফল ভিডিও মিটিং এর জন্য LinkedIn ব্যবহার করা

ডিফল্টরূপে, ভিডিও মিটিং লিঙ্কডইন ভিডিও মিটিং ব্যবহার করে, তবে আপনি যদি অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে চান, যেমন বহু-ব্যক্তির ভিডিও মিটিং করার ক্ষমতা ব্যবহার করতে চান তবে আপনি তৃতীয় পক্ষের ভিডিও প্রদানকারী যেমন Microsoft টিম বা জুম ব্যবহার করতে পারেন৷

আপনার নেটওয়ার্কের সাথে সফল ভিডিও মিটিং এর জন্য LinkedIn ব্যবহার করা

অন্য তৃতীয় পক্ষের ভিডিও সফ্টওয়্যার ব্যবহার করার জন্য আপনাকে নির্বাচিত প্রদানকারীতে সাইন ইন করতে হবে। আপনি যদি ইতিমধ্যেই সাইন ইন করে থাকেন, তাহলে আপনি সেই অ্যাকাউন্টটি দেখতে পাবেন যা আপনি প্রদানকারীর নামে সাইন ইন করতে ব্যবহার করেছিলেন৷

আপনি তাত্ক্ষণিক ভিডিও ব্যবহার করতে বা পরবর্তীতে একটি মিটিং নির্ধারণ করতে পারেন৷ একটি অনন্য মিটিং আইডি সহ একটি মিটিং লিঙ্ক স্বয়ংক্রিয়ভাবে তৈরি হয়। আপনি যদি জুম দিয়ে সাইন ইন করে থাকেন তবে এটি আপনার ব্যক্তিগত মিটিং লিঙ্ক নয় বরং প্রতিটি ভিডিওর জন্য একটি অনন্য লিঙ্ক হবে। এটি নিশ্চিত করে যে কেউ আপনার ব্যক্তিগত নম্বরের অপব্যবহার না করে৷

আপনার ডিভাইসে থার্ড-পার্টি ভিডিও মিটিং প্রদানকারী ইনস্টল করা থাকলে, অ্যাপটি চালু করতে মিটিং লিঙ্কে ক্লিক করুন।

আপনার নেটওয়ার্কের সাথে সফল ভিডিও মিটিং এর জন্য LinkedIn ব্যবহার করা

আপনি নিজে মিটিংয়ে যোগ দেওয়ার আগে মৌলিক সেটিংস পরিবর্তন করতে পারেন – যেমন অডিও ডিভাইস পরিবর্তন করা বা আপনার অডিও ফিড মিউট করা।

আপনার নেটওয়ার্কের সাথে সফল ভিডিও মিটিং এর জন্য LinkedIn ব্যবহার করা

একবার একটি ভিডিও মিটিংয়ে, সীমিত কার্যকারিতা রয়েছে৷ আপনি ভিডিও বা অডিও চালু করতে পারেন, স্ক্রীন, একটি উইন্ডো বা একটি ট্যাব শেয়ার করতে পারেন বা আপনার ভিডিও বা অডিও ডিভাইস পরিবর্তন করতে পারেন৷ লিঙ্ক শেয়ার করার জন্য চ্যাট ফাংশন ব্যবহার করার কোন সুযোগ নেই। আপনি স্পিকার লেআউট থেকে গ্যালারি লেআউটে স্ক্রীন পরিবর্তন করতে পারেন।

আপনি যদি মিটিং শুরু করার সময় Microsoft টিম-এর মতো কোনো তৃতীয়-পক্ষ প্রদানকারী ব্যবহার করার জন্য নির্বাচন করেন, তাহলে এটি ইনস্টল করা থাকলে অ্যাপ থেকে যোগদান করার জন্য বা না থাকলে আপনার ব্রাউজার থেকে যোগদান করার জন্য আপনাকে একটি লিঙ্ক দেওয়া হবে।

আপনার নেটওয়ার্কের সাথে সফল ভিডিও মিটিং এর জন্য LinkedIn ব্যবহার করা

বিরক্তিকরভাবে, আপনার প্রোফাইল বায়ো আপনার নামের সাথে স্ক্রিনের নীচে প্রদর্শিত হয়। আপনি যে ব্যক্তির সাথে কথা বলছেন তিনি নিশ্চয়ই এই সমস্ত তথ্য জানেন – যেহেতু আপনি উভয়েই ইতিমধ্যে সংযুক্ত? আমি এটি বিরক্তিকর এবং অপ্রয়োজনীয় বলে মনে করি।

আরেকটি বিরক্তি হল যে আপনি যদি একটি মিটিং শিডিউল করেন তবে আপনাকে তারিখ এবং সময় নোট করতে হবে। LinkedIn আউটলুক, টিম বা Gmail এর মতো কোনো ক্যালেন্ডার অ্যাপের সাথে একত্রিত বলে মনে হচ্ছে না। সম্ভবত এটি পাইপলাইনে রয়েছে - সম্ভবত লিঙ্কডইন আশা করে যে আপনি যখন মিটিং শুরু হতে চলেছে তখন আপনাকে স্মরণ করিয়ে দেওয়ার জন্য অন্য উপায় ব্যবহার করবেন৷ আমার নির্ধারিত কোনো মিটিংয়ের জন্য আমি কোনো অনুস্মারক পাইনি।

যাইহোক, ভিডিও মিটিং পরিষেবা হল একটি সহজ টুল যদি আপনি আপনার কার্যদিবস জুড়ে আপনার ডেস্কটপে LinkedIn খোলা রাখার প্রবণতা রাখেন, এবং আপনি যদি LinkedIn মেসেঞ্জার পরিষেবার মাধ্যমে মেসেজ করছেন এমন কারো সাথে দ্রুত কল করতে চান।

আপনার ডিভাইসে মাইক্রোসফট টিম বা জুম না থাকলে এবং দ্রুত মুখোমুখি কল করার প্রয়োজন হলে লিঙ্কডইন ভিডিও মিটিং খুব কার্যকর। একবার চেষ্টা করে দেখুন।

এই সিরিজের অন্যান্য লিঙ্কডইন টিপস:

লিংকডইন আপনার ব্যবসার জন্য গুরুত্বপূর্ণ 6টি কারণ

একটি কভার স্টোরি ভিডিও

দিয়ে আপনার LinkedIn প্রোফাইলকে আরও গতিশীল করুন৷

লিঙ্কডইন

-এর মধ্যে সংযোগ সংগ্রহ কীভাবে বন্ধ করবেন
  1. আপনার সর্বজনীন প্রোফাইলের জন্য একটি অর্থপূর্ণ লিঙ্কডইন URL তৈরি করা

  2. 5টি জুম মিটিং টিপস এবং আরও ভাল ভিডিও কল করার অভিজ্ঞতার জন্য কৌশল

  3. কার্যকর রিমোট ডেস্কটপ অ্যাক্সেস দিয়ে কীভাবে আপনার নেটওয়ার্ক সুরক্ষিত করবেন

  4. কিভাবে অডিও সহ আপনার কম্পিউটার স্ক্রীন রেকর্ড করবেন (বিনামূল্যে)