কম্পিউটার

Windows 11 এ Microsoft টিম থেকে চ্যাটে আপনার ইমেল ঠিকানা কীভাবে লুকাবেন

মাইক্রোসফ্ট টিমগুলিতে, আপনার ইমেল লুকানোর ক্ষমতার মতো গোপনীয়তা সেটিংস পরিবর্তন করা সর্বদা আপনার প্রথমে কনফিগার করা উচিত। ইমেল ঠিকানা এবং ফোন নম্বর সহ যোগাযোগের তথ্য লুকিয়ে রাখা যাতে যারা আমাকে চেনেন এবং জানেন না তারা আমাকে সহজে খুঁজে না পান। যখন Microsoft Windows 11-এ Microsoft Teams থেকে চ্যাট ঘোষণা করে, তখন আমি তা ইনস্টল করার আগে আমার পিসি থেকে নতুন ঘোষিত অ্যাপটি সরিয়ে ফেলার উপায় খুঁজতে শুরু করি।

শেষ জিনিসটি আমার প্রয়োজন (বা চেয়েছিল) ছিল আমার পরিবার এবং আমার বস আমাকে টিমে মেসেজ করছেন। Microsoft টিমগুলিতে আপনার ডেটা এবং গোপনীয়তা সেটিংসের সাথে কোম্পানি কী করে তা প্রকাশ করে। কিন্তু চ্যাট অ্যাপটি এমন একটি অ্যাপ যা আমি চাইনি, তবে মাইক্রোসফ্ট এটিকে ডিফল্টভাবে ইনস্টল করে।

এই নির্দেশিকাটি Windows 11-এ Microsoft Teams-এর চ্যাট অ্যাপে লোকেদের জন্য আপনাকে খুঁজে পাওয়া আরও কঠিন করার উপর ফোকাস করে। এই সেটিংসগুলি কাজের বা স্কুলের জন্য Microsoft Teams ডেস্কটপ অ্যাপে উপলভ্য নয়। এখানে কি করতে হবে।

চ্যাট থেকে আপনার ইমেল লুকান

1. Microsoft Teams খুলুন৷
২. তিন-বিন্দু মেনুতে ক্লিক করুন (তীর দেখুন), তারপর ক্লিক করুন ⚙️ সেটিংস
Windows 11 এ Microsoft টিম থেকে চ্যাটে আপনার ইমেল ঠিকানা কীভাবে লুকাবেন
3. গোপনীয়তা ক্লিক করুন৷ , অন্যরা কীভাবে আপনাকে খুঁজে পেতে পারে ক্লিক করুন৷ এবং তারপর যোগাযোগের তথ্য সম্পাদনা করুন ক্লিক করুন
Windows 11 এ Microsoft টিম থেকে চ্যাটে আপনার ইমেল ঠিকানা কীভাবে লুকাবেন
4. আপনার ইমেল(গুলি) এবং/অথবা ফোন নম্বর(গুলি) টগল করতে ক্লিক করুন যা আপনি সরাতে চান
5৷ নিশ্চিত করুন ক্লিক করুন৷ আপনি অনুসন্ধান থেকে নির্বাচিত যোগাযোগের তথ্য লুকাতে চান তা নিশ্চিত করতে
Windows 11 এ Microsoft টিম থেকে চ্যাটে আপনার ইমেল ঠিকানা কীভাবে লুকাবেন

আপনার যোগাযোগের বিশদটি অক্ষম করার মাধ্যমে, Microsoft টিম প্রোফাইল থেকে আপনার চ্যাট এমন লোকেদের অনুসন্ধান ফলাফলে প্রদর্শিত হবে না যাদের সাথে আপনি টিমগুলিতে কখনও চ্যাট করেননি৷

একমাত্র সমস্যা হল যে আপনার কাছে অন্যান্য Microsoft অ্যাকাউন্ট এবং টিম প্রোফাইল থাকলে লোকেরা এখনও আপনাকে খুঁজে পেতে পারে। Microsoft টিম

থেকে চ্যাটে আপনি এটি ঠিক করতে যা করতে পারেন তা এখানে

1. আপনার প্রোফাইলে যান৷ এবং প্রোফাইল পরিচালনা করুন ক্লিক করুন
২. আপনি যে ইমেল(গুলি) এবং ফোন নম্বর(গুলি) লুকাতে চান তার পাশের ড্রপ ডাউন মেনুটি পরিবর্তন করুন
Windows 11 এ Microsoft টিম থেকে চ্যাটে আপনার ইমেল ঠিকানা কীভাবে লুকাবেন3. আমার ইমেল লুকান ক্লিক করুন৷ আপনার প্রাথমিক Microsoft অ্যাকাউন্ট ইমেল ঠিকানাতে আপনার পরিবর্তনগুলি নিশ্চিত করতে

অবশ্যই, আপনি অনলাইনে সর্বজনীনভাবে কোন তথ্য শেয়ার করেন তা লক ডাউন করতে আপনার Microsoft অ্যাকাউন্টে পরিবর্তন করতেও বেছে নিতে পারেন।

আপনি কি এই সপ্তাহান্তে ব্যস্ত? এই রবিবার অনপডকাস্টে অবদানকারী লেখক আরিফ বাচ্চাস এবং করিম অ্যান্ডারসনের সাথে যোগ দিন সপ্তাহের বড় খবরের সাপ্তাহিক রাউন্ডআপ এবং আগামী সপ্তাহের দিকে নজর দেওয়ার জন্য, পথের অন্তর্দৃষ্টিপূর্ণ বিশ্লেষণ সহ।

আরিফ এবং করিমের জন্য আপনার প্রশ্নগুলি admin@wsxdn.com-এ পাঠান এবং অনুষ্ঠানগুলি উপভোগ করুন!

আপনি কি আপনার যোগাযোগের তথ্য লুকাতে এবং আপনার অনলাইন উপস্থিতিকে আরও ভালোভাবে সুরক্ষিত করতে আপনার ইমেল লুকানোর জন্য কোনো অতিরিক্ত পদক্ষেপ নেন? কমেন্টে আমাদের জানান!


  1. Windows 10

  2. Windows 10

  3. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি চ্যাট মুছবেন