কম্পিউটার

কিভাবে মাইক্রোসফ্ট টিমে একজন অতিথি ব্যবহারকারীকে যুক্ত করবেন

Microsoft টিম আপনার প্রতিষ্ঠানের সদস্যদের সংযুক্ত রাখার একটি দুর্দান্ত উপায়, বিশেষ করে যখন দূর থেকে কাজ করে। কখনও কখনও, আপনাকে আপনার সংস্থার বাইরের লোকেদের সাথে কাজ করতে হতে পারে, যেমন বহিরাগত ঠিকাদার, ক্লায়েন্ট বা সরবরাহকারী। টিমের অতিথি ক্ষমতা ব্যবহার করে, আপনি এই ব্যবহারকারীদের একটি নিরাপদ উপায়ে যুক্ত করতে পারেন যা আপনার ডেটাতে তাদের অ্যাক্সেস সীমাবদ্ধ করে।

অতিথিদের যোগ করা সোজা। টিম সাইডবারে অতিথিকে যে দলে যোগ করা উচিত তা খুঁজুন। দলের নামের ডানদিকে "..." বোতামে ক্লিক করুন এবং "সদস্য যোগ করুন" নির্বাচন করুন।

কিভাবে মাইক্রোসফ্ট টিমে একজন অতিথি ব্যবহারকারীকে যুক্ত করবেন

আপনি যাকে যোগ করতে চান তার ইমেল ঠিকানা টাইপ করুন। একবার আপনি ইমেল ঠিকানাটি সম্পূর্ণ করলে, আপনাকে অতিথির জন্য একটি নাম যোগ করতে বলা হবে। তারপরে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে "যোগ করুন" বোতামে ক্লিক করুন। (যদি আপনি একটি "আমরা কোনো মিল খুঁজে পাচ্ছি না" বার্তা পান, তাহলে আপনার Office 365 অ্যাকাউন্টের জন্য অতিথি অ্যাক্সেস অক্ষম করা হয় - আপনাকে প্রথমে একজন প্রশাসকের সাথে কথা বলতে হবে)।

আপনার অতিথি তাদের দলে যোগদানের জন্য আমন্ত্রণ জানিয়ে একটি ইমেল পাবেন। একবার তারা গ্রহণ করলে, তারা অন্য সদস্যদের মতো দেখাবে।

অতিথির অনুমতি

আপনার প্রতিষ্ঠানের ডেটা সুরক্ষিত রাখতে অতিথির অনুমতি সীমিত। অতিথিরা অন্য ব্যবহারকারীর মতো দলকে বার্তা পাঠাতে পারেন। তারা ফাইল শেয়ার করতে এবং ব্যক্তিগত চ্যাট তৈরি করতে পারে।

কিভাবে মাইক্রোসফ্ট টিমে একজন অতিথি ব্যবহারকারীকে যুক্ত করবেন

বেশিরভাগ অন্যান্য বৈশিষ্ট্যের অ্যাক্সেস সীমাবদ্ধ, তাই অতিথিরা মিটিং শিডিউল করতে, টিম সেটিংস পরিবর্তন করতে, নতুন দল তৈরি করতে বা অ্যাপ পরিচালনা করতে পারবেন না। আপনি Microsoft-এর সমর্থন সাইটে যা অনুমোদন করা হয়েছে তার সম্পূর্ণ তালিকা পেতে পারেন।

কিছু বিকল্প কাস্টমাইজযোগ্য এবং প্রতি-টিম ভিত্তিতে নিয়ন্ত্রণ করা যেতে পারে। একটি দলের বিকল্প মেনু থেকে "দল পরিচালনা করুন" লিঙ্কে ক্লিক করুন এবং "সেটিংস" ট্যাবে নেভিগেট করুন। "অতিথির অনুমতি" বিভাগে, চ্যানেল তৈরি এবং মুছে ফেলার মতো নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলিতে অতিথি অ্যাক্সেস সক্ষম করতে চেকবক্সগুলিকে টগল করুন৷

কিভাবে মাইক্রোসফ্ট টিমে একজন অতিথি ব্যবহারকারীকে যুক্ত করবেন

বিভ্রান্তি এড়াতে সাহায্য করার জন্য অতিথিদের সর্বদা টিম ইন্টারফেসের মধ্যে স্পষ্টভাবে লেবেল করা হয়। যে কোনো বহিরাগত ব্যবহারকারীর নাম "অতিথি" শব্দের সাথে প্রত্যয়িত হবে। আপনি অতিথিদের একটি সম্পূর্ণ তালিকা দেখতে পারেন - এবং তাদের দল থেকে সরাতে পারেন - একটি দলের বিকল্প মেনু থেকে "টিম পরিচালনা করুন" এ ক্লিক করে এবং প্রদর্শিত সদস্যদের তালিকা পর্যালোচনা করে৷

অবশেষে, আপনাকে এমন ব্যবহারকারীদের জন্য গেস্ট অ্যাকাউন্ট তৈরি করতে হবে না যাদের একটি নির্দিষ্ট টিম মিটিংয়ে এককালীন অ্যাক্সেস প্রয়োজন। যখন ক্রমাগত অ্যাক্সেসের প্রয়োজন হয় না তখন আপনি ভয়েস এবং ভিডিও কলগুলিতে অতিথি অ্যাক্সেস পরিচালনা করার জন্য আমাদের উত্সর্গীকৃত নির্দেশিকা অনুসরণ করতে পারেন৷


  1. কীভাবে একটি Chromebook এ Microsoft Office অ্যাক্সেস করবেন

  2. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  3. কিভাবে একটি মাইক্রোসফট টিম মিটিং একজন অতিথি হিসেবে রেকর্ড করবেন?

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি চ্যাট মুছবেন