কম্পিউটার

Windows 10-এ Microsofts 7GB সংরক্ষিত স্টোরেজ কিভাবে নিষ্ক্রিয় করবেন

এখন যেহেতু আমরা জানি যে Windows 10-এর ভবিষ্যত আপডেটগুলি আমাদের হার্ড ড্রাইভে 7 গিগাবাইট জায়গা সংরক্ষণ করবে, এটিকে বন্ধ করার একটি উপায় রয়েছে৷ যদিও সংরক্ষিত স্টোরেজ সমস্যাটি বর্তমানে শুধুমাত্র ফাস্ট রিং-এ উইন্ডোজ ইনসাইডারদের জন্য উপলব্ধ , এই বসন্তে আসছে Windows 10 সংস্করণ 1903 এর সাথে একটি পাবলিক রোলআউট হতে পারে৷ এর সাথে সমস্যা হল, প্রত্যেকের কাছে 7 গিগাবাইট জায়গা ফাঁকা থাকে না এবং সেই স্থানটি আপনার ফাইলের মতো আরও অনেক গুরুত্বপূর্ণ জিনিসের জন্য ব্যবহার করা যেতে পারে।

উইন্ডোজ ইনসাইডার অন দ্য ফাস্ট রিং-এর জন্য 7 জিবি সংরক্ষিত স্টোরেজ সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে চাইছে যা মাইক্রোসফ্ট ভবিষ্যতের Windows 10 আপডেটের জন্য পিছিয়ে রাখার পরিকল্পনা করছে, wccftech.com দ্বারা উল্লিখিত হিসাবে আপনাকে যা করতে হবে তা এখানে। এটি মূলত কোয়েস্ট ইনসাইডারের নির্দেশাবলীর বিপরীত যা প্রথম স্থানে কাজ করার জন্য সংরক্ষিত সঞ্চয়স্থান পেতে সম্পূর্ণ করতে হবে। কিন্তু আপনি যদি রেজিস্ট্রিতে এটি চালু করতে পারেন তবে আপনি এটি বন্ধ করতে পারেন!

  1. Windows Key + R চেপে ধরুন রান প্রম্পট খুলতে। "regedit" (রেজিস্ট্রি এডিটর) টাইপ করুন। টিপুন. অ্যাডমিনিস্ট্রেটর সম্পাদনা বিশেষাধিকারগুলি সক্ষম করতে UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) তে হ্যাঁ ক্লিক করুন৷ বিকল্পভাবে, আপনি স্টার্ট মেনুতে regedit.exe টাইপ করতে পারেন এবং "প্রশাসক হিসাবে চালান" নির্বাচন করতে পারেন।
  2.  একবার আপনি রেজিস্ট্রি এডিটরে গেলে, নিম্নলিখিত ডিরেক্টরিতে যান:HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Microsoft\Windows\CurrentVersion\ReserveManager
  3.  ShippedWithReserves-এ যান নির্দেশিত হিসাবে। ShippedWithReserves এ ডাবল ক্লিক করুন এবং হেক্সাডেসিমেল মান 1 থেকে 0 এ পরিবর্তন করুন।

Windows 10-এ Microsofts 7GB সংরক্ষিত স্টোরেজ কিভাবে নিষ্ক্রিয় করবেন

পরিবর্তনগুলি কার্যকর করার জন্য আপনার Windows 10 পিসি পুনরায় চালু করুন। আপনি আপনার রেজিস্ট্রি পরিবর্তন সফল হয়েছে কিনা তা পরীক্ষা করতে চান. সেটিংস> স্টোরেজ সেটিংস> আরও বিভাগ দেখান> সিস্টেম এবং সংরক্ষিত> সংরক্ষিত স্টোরেজ-এ যান। মনে রাখবেন যে রেজিস্ট্রিতে গন্ডগোল আপনার কম্পিউটারের ক্ষতি করতে পারে, এবং এটাও মনে রাখবেন যে সংরক্ষিত সঞ্চয়স্থান একটি কাজ চলছে, এবং এই সমস্ত কিছু সহ, এটি Windows এর শিপিং সংস্করণে অন্তর্ভুক্ত কিনা, এই সময়ে অনিশ্চিত৷ পি>

  1. সংরক্ষিত সঞ্চয়স্থান কী এবং কীভাবে এটি সক্ষম/অক্ষম করবেন?

  2. আমি কিভাবে Windows 10 এ স্টোরেজ সেন্স অক্ষম করতে পারি

  3. Windows 11 এ OneDrive কিভাবে নিষ্ক্রিয় করবেন

  4. Windows 11 এ বিজ্ঞাপনগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন