কম্পিউটার

উইন্ডোজ 10 এ অ্যাপটি প্রয়োজনীয় সময়ে শুরু হয়নি

মাইক্রোসফ্ট স্টোর UWP অ্যাপগুলিতে সহজে অ্যাক্সেসের অনুমতি দেয় এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে সহায়তা করে। Windows স্টোরের অ্যাপগুলি ব্যবহারের জন্য পরীক্ষিত এবং যাচাই করা হয় এবং সাধারণত ব্যবহার করা ভাল হওয়া উচিত। কিন্তু কিছুই নিখুঁত নয়, বিশেষ করে প্রযুক্তির সাথে। একটি ত্রুটি যা Windows 10 ব্যবহারকারীরা রিপোর্ট করছেন যে তারা একটি অ্যাপটি প্রয়োজনীয় সময়ে শুরু হয়নি পেয়েছেন ফটো অ্যাপ, ইত্যাদির মতো অ্যাপ্লিকেশন লোড করার সময়।

ব্যবহারকারী অ্যাপটি খোলার চেষ্টা করে এবং একটি উইন্ডো লোড হতে শুরু করে স্ক্রিনে চক্কর দেওয়া বিন্দুগুলির সাথে। এটি কিছু সময়ের জন্য চলে যার পরে হয় কিছুই ঘটে না বা এটি এই ত্রুটি বাক্সটি প্রদর্শন করে:

উইন্ডোজ 10 এ অ্যাপটি প্রয়োজনীয় সময়ে শুরু হয়নি

আপনি একটি ত্রুটি বার্তা বাক্স দেখতে পারেন বা আপনি নাও হতে পারে. কিন্তু আপনি যদি Windows অ্যাপ্লিকেশন লগ চেক করেন , আপনি ত্রুটি দেখতে পাবেন – অ্যাপটি প্রয়োজনীয় সময়ে শুরু হয়নি .

উইন্ডোজ 10 এ অ্যাপটি প্রয়োজনীয় সময়ে শুরু হয়নি

অ্যাপটি প্রয়োজনীয় সময়ে শুরু হয়নি

ফটো অ্যাপ বা অন্য কোনও অ্যাপ খোলার সময় আপনি এই সমস্যার মুখোমুখি হতে পারেন। অ্যাপটি প্রয়োজনীয় সময়ে শুরু হয়নি এর কারণগুলি৷ ত্রুটি নিম্নরূপ হতে পারে:

  • তারিখ এবং সময় সেটিংসের সাথে দ্বন্দ্ব
  • তৃতীয় পক্ষের পরিষেবা বা অ্যাপ্লিকেশনগুলির সাথে একটি দ্বন্দ্ব
  • অ্যাপটিতেই দুর্নীতি।

ত্রুটির প্রতি প্রথম প্রতিক্রিয়া হওয়া উচিত সিস্টেমটি পুনরায় চালু করা এবং উইন্ডোজ অ্যাপটি আবার খুলতে চেষ্টা করুন। যদি এটি সমস্যার সমাধান করে, ভাল এবং ভাল, অন্যথায় ধাপে ধাপে নিম্নলিখিত পদ্ধতির দিকে এগিয়ে যান:

  1. তারিখ এবং সময় পরীক্ষা করুন
  2. Windows 10 এবং Windows স্টোর অ্যাপ আপডেট করুন
  3. Windows স্টোর অ্যাপস ট্রাবলশুটার ব্যবহার করুন
  4. অ্যাপ রিসেট করুন
  5. সংশ্লিষ্ট অ্যাপটি আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন
  6. ক্লিন বুট স্টেটে সমস্যা সমাধান করুন
  7. সর্বশেষ উইন্ডোজ আপডেট আনইনস্টল করুন।

আসুন আমরা বিস্তারিতভাবে পরামর্শ দেখি।

1] তারিখ এবং সময় পরীক্ষা করুন

উইন্ডোজ 10 এ অ্যাপটি প্রয়োজনীয় সময়ে শুরু হয়নি

তারিখ এবং সময় টাস্কবারের ডান প্রান্তে অবস্থিত। আপনার সময় অঞ্চল অনুযায়ী এটি সঠিক কিনা তা পরীক্ষা করুন। যদি তা না হয়, নিচে উল্লেখিত হিসাবে এটি পরিবর্তন করুন:

Windows 10-এ, টাস্কবারে তারিখ এবং সময় দেখানো বিকল্পটিতে ডান-ক্লিক করুন। প্রদর্শিত মেনুতে, তারিখ/সময় সামঞ্জস্য করুন বিকল্পটিতে ক্লিক করুন . Windows 10 তারিখ এবং সময় সেটিংস খুলবে। এখন আপনি স্বয়ংক্রিয়ভাবে সময় এবং টাইমজোন সেট করার বিকল্পগুলি সেট করতে পারেন, অথবা আপনি এই বিকল্পটিকে বন্ধ এ সেট করতে পারেন অবস্থান এবং তারপর পরিবর্তন টিপুন ম্যানুয়ালি সময় সেট করার জন্য বোতাম।

সিস্টেম ঘড়ি সম্পর্কে ভাল অংশ হল যে এটি যখনই ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকে তখন এটি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয়। কিন্তু যদি এটি না ঘটে তবে এটি ম্যানুয়ালি সংশোধন করা যেতে পারে।

2] Windows 10 এবং Windows স্টোর অ্যাপ আপডেট করুন

Windows 10 সেটিংস পৃষ্ঠা খুলুন এবং আপডেট এবং নিরাপত্তা বিকল্পটি নির্বাচন করুন . উইন্ডোজ আপডেট ট্যাবটি ডিফল্টরূপে নির্বাচন করা হবে। চেক ফর আপডেটে ক্লিক করুন।

আপডেটগুলি হয়ে গেলে সিস্টেমটি পুনরায় চালু করুন এবং সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। যদি না হয়, অনুগ্রহ করে পরবর্তী ধাপে যান৷

3] উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার ব্যবহার করুন

উইন্ডোজ স্টোর অ্যাপস ট্রাবলশুটার চালান এবং দেখুন এটি কোনো সমস্যা শনাক্ত করে এবং স্বয়ংক্রিয়ভাবে সেগুলি ঠিক করতে সাহায্য করে কিনা৷

4] অ্যাপ রিসেট করুন

সেটিংসের মাধ্যমে অ্যাপটি রিসেট করুন এবং দেখুন এটি সাহায্য করে কিনা৷

5] সংশ্লিষ্ট অ্যাপ আনইনস্টল করে পুনরায় ইনস্টল করুন

যদি কিছুই সাহায্য না করে, আপনি আনইনস্টল করতে এবং তারপরে সেই Windows স্টোর অ্যাপটি পুনরায় ইনস্টল করতে চাইতে পারেন এবং দেখতে পারেন যে এটি আপনাকে সাহায্য করে কিনা। আপনি সহজেই অ্যাপটিকে সম্পূর্ণরূপে আনইনস্টল করতে আমাদের বিনামূল্যের 10AppsManager ব্যবহার করতে পারেন।

6] ক্লিন বুট অবস্থায় সমস্যা সমাধান করুন

কোনো তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন Windows স্টোর অ্যাপে হস্তক্ষেপ করছে কিনা তা সনাক্ত করতে, একটি ক্লিন বুট করুন এবং সমস্যাটিকে আলাদা করার চেষ্টা করুন৷

এটি করার জন্য, আপনাকে msconfig চালাতে হবে সিস্টেম কনফিগারেশন উইন্ডো খুলতে, পরিষেবা ট্যাব নির্বাচন করুন, এবং সমস্ত Microsoft পরিষেবা লুকান-এ ক্লিক করুন . তারপর সমস্ত নিষ্ক্রিয় করুন-এ ক্লিক করুন .

এখন স্টার্টআপ ট্যাবটি নির্বাচন করুন এবং ওপেন টাস্ক ম্যানেজার-এ ক্লিক করুন . তালিকার সমস্ত অ্যাপ্লিকেশন রাইট-ক্লিক করুন এবং নিষ্ক্রিয় করুন। সেটিংস সংরক্ষণ এবং কম্পিউটার পুনরায় চালু করতে ওকে ক্লিক করুন৷

একবার ক্লিন বুট স্টেটে, অ্যাপটি চলছে কিনা তা পরীক্ষা করুন। যদি তা হয়, তবে কিছু তৃতীয় পক্ষের প্রক্রিয়া অবশ্যই এই অ্যাপটির মসৃণ কাজ করার সাথে হস্তক্ষেপ করছে। আপনি চেষ্টা করুন এবং ম্যানুয়ালি আপত্তিকর প্রক্রিয়া সনাক্ত করুন.

7] সর্বশেষ উইন্ডোজ আপডেট আনইনস্টল করুন

যদি আপনি একটি উইন্ডোজ আপডেটের পরে এই সমস্যার সম্মুখীন হতে শুরু করেন, তাহলে আমরা আপনাকে আপডেট আনইনস্টল করার পরামর্শ দিই এবং তারপর কয়েক সপ্তাহের জন্য এটি লুকিয়ে রাখুন এবং দেখুন৷

আমি আশা করি কিছু সাহায্য করবে।

উইন্ডোজ 10 এ অ্যাপটি প্রয়োজনীয় সময়ে শুরু হয়নি
  1. উইন্ডোজ 11/10-এ স্টার্ট মেনুতে পোর্টেবল অ্যাপগুলি কীভাবে পিন করবেন

  2. উইন্ডোজ 11/10-এ স্টার্ট মেনুতে পোর্টেবল অ্যাপগুলি কীভাবে পিন করবেন

  3. উইন্ডোজ 10 মেল অ্যাপে ড্র বৈশিষ্ট্যটি ব্যবহার করা

  4. উইন্ডোজ 10 মেল অ্যাপে ড্র বৈশিষ্ট্যটি ব্যবহার করা