কম্পিউটার

Windows 8 এ Alt+Tab অ্যাপ স্যুইচারটি কীভাবে টুইক করবেন

আপনি যদি প্রায়ই Windows 8-এ অ্যাপ্লিকেশনগুলির মধ্যে পরিবর্তন করতে Alt+Tab ব্যবহার করেন, আপনি প্রায়শই চান যে আপনি এটিকে সামান্য পরিবর্তন করতে পারেন। প্রারম্ভিকদের জন্য, থাম্বনেইলগুলি কিছুটা ছোট আকারের হয় এবং আইকনগুলিও হয়৷

আপনি অবশ্যই কিছু Alt+Tab সেটিংস টুইক করার জন্য Windows রেজিস্ট্রিতে খনন করতে পারেন, কিন্তু আপনি যদি রেজিস্ট্রি টুইকিংয়ের সাথে অপরিচিত না হন তবে আপনার সত্যিই উচিত নয়।

পরিবর্তে, আপনি একটি সহজ পদ্ধতি বেছে নিতে পারেন:Alt Tab Tuner VIII। এটি Windows 8 এর জন্য একটি ফ্রিওয়্যার প্রোগ্রাম যা আপনাকে Alt+Tab-এর জন্য থাম্বনেইল, মার্জিন, আইকন এবং আরও অনেক কিছু পরিবর্তন করতে দেয়।

1. Winaero-এর ওয়েবসাইট থেকে Alt Tab Tuner VIII ডাউনলোড করুন। এটি একটি পোর্টেবল প্রোগ্রাম, তাই কোনো ইনস্টলেশনের প্রয়োজন নেই।

Windows 8 এ Alt+Tab অ্যাপ স্যুইচারটি কীভাবে টুইক করবেন

2. Alt Tab Tuner VIII উইন্ডো আনতে .exe ফাইলটিতে ডাবল ক্লিক করুন। এখানে 4টি বিভাগ রয়েছে যা আপনি টুইক করতে পারেন:থাম্বনেইল, মার্জিন, আইকন, অন্যান্য৷

  • থাম্বনেল – আপনি থাম্বনেইলের জন্য আকার, অনুভূমিক ব্যবধান এবং উল্লম্ব ব্যবধান পরিবর্তন করতে পারেন।
  • মার্জিন – আপনি উপরের, বাম এবং ডান এবং নীচের মার্জিনগুলিকে টুইক করতে পারেন৷
  • আইকন – আপনি আইকনগুলির আকার, অনুভূমিক অফসেট এবং উল্লম্ব অফসেট পরিবর্তন করতে পারেন (এই আইকনগুলি থাম্বনেইলের নীচে ডানদিকে প্রদর্শিত হয়)।
  • অন্যান্য – আপনি উইন্ডো টাইটেল টেক্সট অফসেট এবং ফোকাস বর্ডার প্রস্থ পরিবর্তন করতে পারেন।
  • এটি ফিরিয়ে নিন – আপনি যদি পুরানো Windows XP স্টাইলে ক্লাসিক Alt+Tab সুইচারে ফিরে যেতে চান তাহলে আপনি ক্লাসিক Alt+Tab সুইচারও সক্ষম করতে পারেন।

Windows 8 এ Alt+Tab অ্যাপ স্যুইচারটি কীভাবে টুইক করবেন

3. যখন আপনি Alt+Tab স্যুইচারটি টুইক করা শেষ করেন, তখন সেটিংস সংরক্ষণ করতে এবং স্বয়ংক্রিয়ভাবে Windows Explorer পুনরায় চালু করতে "প্রয়োগ করুন" এ ক্লিক করুন৷ আপনি যদি আবার শুরু করতে চান বা আসল সেটিংসে ফিরে যেতে চান তবে আপনি ডিফল্ট সেটিংস পুনরুদ্ধার করতে পারেন৷

Windows 8 এ Alt+Tab অ্যাপ স্যুইচারটি কীভাবে টুইক করবেন

আশেপাশে একটু খেলার সাথে, আপনি নিশ্চিত যে আপনার পছন্দ মতো Alt+Tab সুইচার পাবেন৷


  1. Windows 11/10-এ OneNote অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

  2. Windows 10 ক্যামেরা অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ রিমোট ডেস্কটপ অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  4. Windows 10